logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক
  হামলা অব্যাহত, গাজায় নিহত সাড়ে ৩২ হাজার ছাড়াল
গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ২৪ ঘণ্টায় নিহত হয়েছে অন্তত ৭৬ জন। এ নিয়ে ৫ মাসে হামলায় নিহতের সংখ্যা বেড়ে সাড়ে ৩২ গাজার ছাড়িয়েছে। 


  ভেঙে পড়া ফ্রান্সিস স্কট সেতুটি দ্রুত পুনর্নিমাণ করা হবে: বাইডেন
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাল্টিমোর সেতু ধসের ঘটনাকে ‘ভয়াবহ দুর্ঘটনা’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, সেতুটি যত তাড়াতাড়ি সম্ভব পুনর্নিমাণ করা হবে।


  ১০ দিনের মধ্যে সাড়ে ১৭ কোটি ডলার দিতে হবে ট্রাম্পকে
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্যবসায় জালিয়াতি মামলার জরিমানা পরিশোধের নতুন সময় বেঁধে দিয়েছে আদালত। আগামী ১০ দিনের মধ্যে সাড়ে ১৭ কোটি ডলার দিতে হবে ট্রাম্পকে। 


  গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৩২ হাজারে পৌঁছেছে
গাজায় হামাসকে নির্মূল না করা পর্যন্ত হামলা চালিয়ে যাওয়ার কথা আবারও জানালেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। গাজায় ২৪ ঘণ্টায় নিহত হয়েছে আরও শতাধিক ফিলিস্তিনি। এ নিয়ে গত ৫ মাসে নিহতের সংখ্যা বেড়ে ৩২ হাজারে পৌঁছেছে।



  পদত্যাগের ঘোষণা দিলেন আইরিশ প্রধানমন্ত্রী
ফাইন গেইল দলের নেতা নির্বাচিত হওয়ার পর ভারাদকর ২০১৭ সালে প্রথম প্রধানমন্ত্রী হন। তিনি দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী ও আয়ারল্যান্ডের প্রথম সমকামী নেতা।


  জিম্মি নাবিকদের বিশুদ্ধ পানি দ্রুত ফুরিয়ে আসছে
সোমালি জলদস্যুদের সঙ্গে বাংলাদেশি মালিকানাধীন জাহাজ এমভি আবদুল্লাহর মালিকপক্ষের যোগাযোগ শুরু হয়েছে। জিম্মি নাবিকদের ছাড়ানোর জন্য মুক্তিপণ নিয়েও আলোচনা হচ্ছে। জিম্মি মুক্তির বিষয়ে কাজ করে এমন তৃতীয়পক্ষ তাদের সঙ্গে যোগাযোগ করেছে বুধবার সকালে। এদিকে জিম্মি নাবিকদের খাবার ও ফ্রেশওয়াটার বা বিশুদ্ধ পানি দ্রুত ফুরিয়ে আসছে বলে জানা গেছে।


  গাজায় শতভাগ মানুষ তীব্র খাদ্য সঙ্কটে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী
ফিলিস্তিন ভূখন্ডে মানবিক সহায়তা বাড়ানোর জোর তাগিদ দিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন মঙ্গলবার বলেছেন, গাজার সমগ্র জনসংখ্যা ‘তীব্র খাদ্য নিরাপত্তাহীনতার’ সম্মুখীন হচ্ছে।


  অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সহপাঠী এবং সহকারী প্রক্টর আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তাঁর সহপাঠী রায়হান সিদ্দিকি আম্মান ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আটক করেছে পুলিশ। আজ শনিবার রাতে তাঁদের আটক করা হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান।

এদিকে অবন্তিকার মৃত্যুর ঘটনায় কুমিল্লায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, অবন্তিকাকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে তাঁর মা তাহমিনা বেগম মামলা করেছেন। মামলায় রায়হান সিদ্দিকি আম্মান ও দ্বীন ইসলামকে আসামি করা হয়েছে।