logo



   প্রচ্ছদ  -   অপরাধ

   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৫ জন গ্রেফতার
গত ১৯/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৯/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৬৫০ পিস ইয়াবা, ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১৮,৮১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৪ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৭৬ টি মামলা ও জমিনানা ৬,২৭,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৯/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৯/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৭৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৫০ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,২৭,০০০/- টাকা।



   ভদ্র মুখোশের আড়ালে ৪শ’ চুরি, গ্রেপ্তার ৪
দীর্ঘ এক যুগে প্রায় ৪শ’ চুরির রেকর্ড ইমনের। চার বার গ্রেপ্তার হয়ে জামিনে বের হয়ে আবারও চুরির পথ বেছে নেয় সে। আত্মীয়-স্বজনের কাছে সে একজন স্বর্ণ ও সিএনজি ব্যবসায়ী হিসেবে পরিচিত। আবার যেখানে ভাড়া থাকে সেখানকার লোকদের এস আলম বাসের ব্যবসা আছে বলে দাপটের সাথে পরিচয় দেয় সে। চুরিকৃত স্বর্ণালংকার বিক্রি করে ব্যাংকে জমা রাখে, আবার মাঝে মাঝে স্ত্রীর কাছেও জমা রাখে। এই চুরির টাকা দিয়ে চলছিল সৌখিন জীবনযাপন। তবে তার সৌখিনতার জীবন ও ভদ্র মুখোশের আড়ালে লুকিয়ে করা এসব অবৈধ কর্মকাণ্ডের ইতি ঘটায় কোতোয়ালী থানা পুলিশ। 


   পুলিশের এএসআইকে মাইক্রোবাস চাপায় হত্যা, গ্রেপ্তার তিনজনই বোয়ালখালীর
সিএমপির চান্দগাঁও থানা পুলিশের দায়িত্বরত পুলিশ কর্মকর্তাকে মাইক্রোবাস চাপা দিয়ে হত্যার ঘটনায় চালকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের সকলেই বোয়ালখালীর সারোয়াতলীর বাসিন্দা। 


   মহানগর গোয়েন্দা(দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৪২০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোহাম্মদ সালাম কবির, পিপিএম-সেবা এর দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) জনাব শাহ্ মোঃ আব্দুর রউফ এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব বিশ্বজিৎ বর্মন এর নেতৃত্বে ১নং টিম  গোপন সংবাদের ভিত্তিতে ১৭/০৬/২০২১ খ্রিঃ ১৭.৩০ ঘটিকার সময় চট্টগ্রামের পাঁচলাইশ থানাধীন মুরাদপুর সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪২০০ পিস ইয়াবা সহ মোঃ মনজুর আলম (৩৮) ও মোঃ সোলাইমান প্রঃ খোকন(৪০) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যাক্তিদ্বয়ের বিরুদ্ধে পাঁচলাইশ মডেল থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   খুলশী থানার অভিযানে ৫২০ পুরিয়া গাঁজা সহ ০১ জন গ্রেফতার
সিএমপির খুলশী থানার এসআই(নিঃ) মহিম উদ্দিন সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ ১৮/০৬/২০২১ ইং তারিখ সকাল ১১.১০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে খুলশী থানাধীন পূবালী মাঠ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫২০ (পাঁচশত বিশ) পুরিয়া গাঁজা সহ মোঃ খলিল মিয়া (২৮) কে গ্রেফতার করেন 
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে খুলশী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   নগরীতে চোরাইকৃত মোটরসাইকেল সহ ০১ জন গ্রেফতার
বাদী মোহাম্মদ শাফায়েত আজিজ রাজু থানায় অভিযোগ করেন যে ১৭/০৬/২০২১ তারিখ রাত অনুমান ০৮:১৫ ঘটিকার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গোলচত্বরের বাম পাশে পার্কিং স্থলে তার ব্যবহৃত টিভিএস মোটর সাইকেলটি রেখে হাসপাতালে প্রবেশ করেন এবং ০৮.৩০ ঘটিকার সময় মোটরসাইকেল নিতে এসে দেখেন যে তার মোটরসাইকেলটি চুরি করে নিয়ে গিয়েছে। 


   কর্ণফুলী থানার অভিযানে ১৮০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
 এএসআই(নিঃ)মোঃ এরশাদ হোসেন সঙ্গীয় অফিসার সহ বিশেষ অভিযান ডিউটি করাকালে কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক মােড়স্থ ক্যাফে ফরহাদ হোটেলের সামনে পাকা রাস্তার উপর হইতে গত ১৭/০৬/২০২১  খ্রিঃ ০৮:৪০ ঘটিকার সময় আকতার মিয়া (২২) কে আটক পূর্বক তার হেফাজত হইতে ১৮০০(এক হাজার আটশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।



   নগরীতে ০৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস(মাদক) সহ ১ জন গ্রেফতার
১৬/০৬/২০২১ খ্রিঃ ১৫:৩০ ঘটিকা এসআই(নিঃ) মোবারক হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ বিশেষ অভিযান ডিউটি করাকালে কর্ণফুলী থানাধীন   মইজ্যারটেক মােড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৬/০৬/২০২১  খ্রিঃ ১৫:৩০ ঘটিকার সময় ০৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস(মাদক) সহ মোঃ সাগর (২৩) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে কর্ণফুলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩১ জন গ্রেফতার
গত ১৬/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৬/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৩,২০০ পিস ইয়াবা, ২ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৭,৭০০ পিস ইয়াবা, ৪ বোতল মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৮ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৯১ টি মামলা ও জমিনানা ৭,৩৫,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৬/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৬/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৯১ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১২৮ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,৩৫,০০০/- টাকা।



   রোহিঙ্গা মা-ছেলেসহ ৫ মাদক কারবারি গ্রেপ্তার
নগরের কোতোয়ালীতে মাদক কেনাবেচার সময় দুই রোহিঙ্গাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩ হাজার ইয়াবা, চারটি মোবাইল ও নগদ ৬০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।
মঙ্গলবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়।



   বায়েজিদে তিন ছিনতাইকারী গ্রেপ্তার
নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে ছিনতাইকারী চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩টি ছোরা উদ্ধার করা হয়। 


   নগরীতে ভিডিও ফুটেজ দেখে অস্ত্রধারী সন্ত্রাসী জাহিদ সনাক্ত এবং বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেপ্তার
গত ১১/০৬/২০২১ইং তারিখ বাকলিয়া থানাধীন আব্দুল লতিফ হাটখোলার বড় মৌলভী কবরস্থানে সাইনবোর্ড লাগানোর বিষয়কে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় অবৈধ অস্ত্র ব্যবহারকারী মোঃ জাহিদুর আলম(২৪) কে গোপন সংবাদের ভিত্তিতে ১৬.০৬.২০২১ ইং তারিখ রাত ১২.০৫ ঘটিকার সময় চট্টগ্রাম জেলার বাঁশখালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ জাহিদুর আলম(২৪) গ্রেফতার করেন এবং তার স্বীকারোক্তি মতে ১৬.০৬.২০২১ ইং তারিখ রাত ০২.৫৫ ঘটিকার সময় বাকলিয়া থানা এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল ও ০২ রাউন্ড গুলি উদ্ধার করেন বাকলিয়া থানা পুলিশ।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে বাকলিয়া থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   নগরীতে নিষিদ্ধ ঘোষিত “আনসার আল ইসলাম” এর ০১ জন সক্রিয় সদস্য গ্রেফতার
ঘটনার বিবরণঃ সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ গত ১৫/০৬/২০২১খ্রিঃ তারিখ সিএমপির খুলশী থানার মামলা নং-১৪, তারিখ-১১/০৬/২০২১খ্রিঃ, ধারা-সন্ত্রাস বিরোধী আইন 


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১০ জন গ্রেফতার
গত ১৫/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৫/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৭,০৪০ পিস ইয়াবা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৫,৩৭০ পিস ইয়াবা, ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৮ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৩৫৬ টি মামলা ও জমিনানা ৮,০৮,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৫/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৫/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ৩৫৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১০২ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৮,০৮,৫০০/- টাকা।



   সিসিটিভি ফুটেজ দেখে পাহাড়তলীতে দুই ছিনতাইকারী গ্রেপ্তার
পাহাড়তলীতে সিসিটিভি ফুটেজ দেখে এক গার্মেন্টস কর্মীর ছিনতাই যাওয়া মোবাইল নগদ টাকাসহ দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। জব্দ করা হয়েছে ছিনতাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা।


   কোতোয়ালী থানার অভিযানঃ ৭০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার।
সিএমপির কোতোয়ালী থানার এসআই/বোরহান উদ্দিন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ১৫/০৬/২০২১ ইং তারিখ সকাল ০৯.৫০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গীবাজার ব্রীজঘাট মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৭০০০ পিস ইয়াবা সহ আবুল মনজুর প্রকাশ মঞ্জুর আলম (২৮) ও মোহাম্মদ সাহাব উদ্দিন প্রকাশ শাহাব উদ্দিন (৩৪) কে গ্রেফতার করেন
গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩২ জন গ্রেফতার
গত ১৪/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৪/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৩,১৫০ পিস ইয়াবা,৭ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৮৫০ পিস ইয়াবা, উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৯ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২২৩ টি মামলা ও জমিনানা ৮,৫৫,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৪/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৪/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২২৩ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩৩ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৮,৫৫,৫০০/- টাকা।



   কর্ণফুলী থানার অভিযানঃ ১৮০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
সিএমপির কর্ণফুলী থানার এএসআই(নিঃ)মোঃ শাহাদাত হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ১৩/০৬/২০২১  খ্রিঃ ২৩:২৫ ঘটিকায় কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক মােড় সংলগ্ন এলাকায়  অভিযান পরিচালনা করে কুলসুমা খাতুন(২৫) ও শফিকুল ইসলাম (৩৪) কে ১৮০০ পিস ইয়াবা সহ গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে কর্ণফুলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ০৭ কেজি গাঁজা সহ ০১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব নোবেল চাকমা ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম & বন্দর) জনাব মোঃ গোলাম ছরোয়ার এর সার্বিক তত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/জনাব মোহাম্মদ আলমগীর এর নেতৃত্বে ১৭ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ১৪/০৬/২০২১ খ্রিঃ তারিখ ১৭:২০ ঘটিকায় ইপিজেড থানাধীন নেভী হাসপাতাল গেইট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০৭(সাত) কেজি গাঁজাসহ জয়ন্ত নাথ(২৪) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে ইপিজেড থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে ।



   নগরীতে ০১টি ষ্টীলের টিপ ছোরা ও ৫০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
১৪/০৬/২০২১ তারিখ ১১:১৫ ঘটিকার সময় খুলশী থানার এসআই(নিঃ), মোঃ মহিম উদ্দিন সঙ্গীয় অফিসার-ফোর্স সহ  থানা এলাকায় বিশেষ অভিযান-৩৩ ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে খুলশী থানাধীন আমবাগান রেলগেইট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০১টি ষ্টীলের টিপ ছোরা ও ৫০ পিস ইয়াবা সহ মোঃ সুমন প্রঃ চাকমা সুমন (২৪) কে গ্রেফতার করেন।


   বিকাশ লেনদেনে প্রতারণার নতুন কৌশল, গ্রেফতার ০২
সময়ের সাথে সাথে বিকাশ লেনদেনে প্রতারণার নিত্যনতুন কৌশল অবলম্বন করছে প্রতারক চক্র। তেমনি একটি ঘটনায় প্রতারক চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর)বিভাগ।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৫ জন গ্রেফতার
গত ১৩/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৩/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৩,৪০০ পিস ইয়াবা, অন্যান্য সংস্থা কর্তৃক ২২,৫০০ পিস ইয়াবা, ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৭ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৮০ টি মামলা ও জমিনানা ৯,১৭,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৩/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৩/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৮০ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১২৬ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৯,১৭,০০০/- টাকা।



   ছাত্রলীগ কর্মী রোহিত হত্যায় প্রধান আসামি গ্রেপ্তার
নগরের দেওয়ানবাজার এলাকায় ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান রোহিত খুনের ঘটনায় প্রধান আসামি শাহাবুদ্দিনকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৩ জুন) রাতে ভোলার লালমোহন থানার হরিপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বায়েজিদ বোস্তামী থানার অভিযান: ২০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
সিএমপির বায়েজিদ বোস্তামী থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ কামরুজ্জামান এর নেতৃত্বে বায়েজিদ বোস্তামী থানা টিম১২/০৬/২০২১ইং তারিখ ১৮.০০ ঘটিকার সময় বায়েজিদ বোস্তামী থানাধীন কুঞ্জছায়া ১নং রোড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ করম আলী (২২) কে ২০০ (দুইশত) পিস ইয়াবা সহ গ্রেফতার করেন।
মোঃ করম আলী (২২) এলাকার একজন কুখ্যাত কিশোর গ্যাং লিডার। তার নামে নগরীর বায়েজিদ বোস্তামি থানায় ০৯ টি মামলা বিচারাধীন রয়েছে।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   তালিকাভুক্ত সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেপ্তার
ডবলমুরিং থানার তালিকাভুক্ত সন্ত্রাসী, গ্যাং লিডার ও শীর্ষ মাদক ব্যবসায়ী মো. শাহেদ ওরফে ভিখারিকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার ভোরে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ পানওয়ালা পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


   সিএমপির কর্ণফুলী থানার অভিযানঃ ২০০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
সিএমপির কর্ণফুলী থানার এসআই(নিঃ) মোঃ মোশারফ হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ১২/০৬/২০২১ খ্রিঃ ০২:৩০ ঘটিকায় কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক মােড় সংলগ্ন এলাকায়  অভিযান পরিচালনা করে জিয়াউল হক (৪৩) কে ২০০০ পিস ইয়াবা সহ গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে কর্ণফুলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   সিএমপির কর্ণফুলী থানার অভিযানঃ ৯০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
সিএমপির কর্ণফুলী থানার এএসআই(নিঃ) মোঃশাহাদাত হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ১০/০৬/২০২১ খ্রিঃ ২১:১৫ ঘটিকায় কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক মোড় সংলগ্ন এলাকায়  অভিযান পরিচালনা করে জাহেদা বেগম (২৪) কে ৯০০(নয়শত)  পিস ইয়াবা সহ গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে কর্ণফুলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   সম্পর্কের ফাঁদ’/ যুবককে বেঁধে রেখে মুক্তিপণ আদায়, দুই বোনসহ গ্রেপ্তার ৩
নগরের বাকলিয়াতে এক যুবককে বাসায় ডেকে এনে মারধর ও বেঁধে রেখে মুক্তিপণ আদায়ের অভিযোগে দুই নারীসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। 


   নগরে দেশীয় অস্ত্রসহ দুই ছিনতাইকারী গ্রেপ্তার
নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে একটি দেশিয় তৈরি এলজি, দুই রাউন্ড কার্তুজসহ দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।


   সিরিয়া ফেরত জঙ্গি নেতা খুলশীতে গ্রেপ্তার
সিরিয়া ফেরত জঙ্গি নেতা আনসার আল ইসলামের আইটি বিশেষজ্ঞ শাখাওয়াত আলী ওরফে লালুকে (৪০) গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম। 


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৩ জন গ্রেফতার
গত ১১/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১১/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৩৪৭ পিস ইয়াবা, ৭৩০ লিটার ও অন্যান্য সংস্থা কর্তৃক ২,০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৬ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৮৮ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১১/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১১/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৮৮ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৬২ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা আদায় করা হয়নি।



   বায়েজিদ থানার অভিযানে ০১টি রামদা ও ২০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
১০-০৬-২০২১ইং ২১.৩০ ঘটিকায় এসআই(নিঃ)/খোরশেদ আলম সঙ্গীয় অফিসার সহ হোন্ডা মোবাইল ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে বায়েজিদ বোস্তামী থানাধীন মধ্যম শহীদনগর চারতলার মোড় দেলোয়ার কোম্পানীর মসজিদ গল্লি সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০১টি রামদা ও ২০০ পিস ইয়াবা সহ মোঃ আব্দুর রহিম আলভি (২৫) ও শেখ ফয়সাল আলম রাব্বি (৩২) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   কম দামে চোরাই ডিজেল-মবিল কিনে বেশি দামে বিক্রি, বায়েজিদে গ্রেপ্তার ১
বিভিন্ন চোরচক্রের সদস্যের কাছ থেকে কম দামে চোরাই ডিজেল ও মবিল কিনে বেশি দামে বিক্রয় করত একটি চক্র। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার একই কাজে করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে সোহেল (৩৩) নামে ওই চক্রের এক সদস্য।


   ১৪ হাজার ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
সিএমপি কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ দুলাল মাহমুদ এর নেতৃত্বে কর্ণফুলী থানার অফিসার ও ফোর্সের সহায়তায় ০৯/০৬/২০২১ খ্রিঃ ১৪:৪০ ঘটিকার সময় কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক মোড় পুলিশ বক্সে সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৪,০০০ পিস ইয়াবা সহ মোহাম্মদ সালাহ উদ্দীন খাঁন (৪৫) কে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে কর্ণফুলী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   সিএমপির পাহাড়তলী থানার অভিযানঃ ০১টি ধারালো ছুরি ও ২৫০ পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার।
সিএমপির পাহাড়তলী থানার এসআই (নিরস্ত্র) মোঃ রেজোয়ানুল ইসলাম সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ০৯-০৬-২০২০ ইং তারিখ বিকাল ১৮:৪০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী থানাধীন ফইল্যাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ রিফাত উদ্দিন প্রঃ স্টীল’কে ০১ (এক)টি ধারালো ছুরি ও ২৫০(দুইশত পঞ্চাশ) পিস ইয়াবাসহ গ্রেফতার করেন।   
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে পাহাড়তলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৮ জন গ্রেফতার
গত ০৯/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৯/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১৯,৮৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১০ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৮৯ টি মামলা ও জমিনানা ৭,৯৩,৩০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৯/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৯/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৮৯ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১১০ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,৯৩,৩০০/- টাকা।



   সিএমপির পাহাড়তলী থানার অভিযানঃ ৪০০ পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার
সিএমপির পাহাড়তলী থানার এসআই (নিরস্ত্র) মোঃ নূরুল আফছার সঙ্গীয়  অফিসার ও ফোর্স সহ ০৯-০৬-২০২০ ইং তারিখ সকাল ০৯:৪৫ ঘটিকায় পাহাড়তলী থানাধীন অলংকার মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোছাঃ হাসিনা (২৫)কে ৪০০ পিস ইয়াবাসহ গ্রেফতার  করেন।  
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে পাহাড়তলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ৩৫০০ পিস ইয়াবা সহ ১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা বন্দর বিভাগের অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব নোবেল চাকমার দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক জনাব গাজী মোহাম্মদ ফৌজুল আজিমের নেতৃত্বে ০৯-০৬-২০২১ তারিখ চট্টগ্রাম মহানগর এর বায়েজিদ বোস্তামী থানাধীন ফকিরাবাদ গুলবাগ আবাসিক সংলগ্ন এলাকায়  অভিযান পরিচালনা করে ৩৫০০ পিস ইয়াবা সহ মোঃ ওমর সিদ্দিক (৫৫) কে গ্রেফতার করা হয়। 
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় নিয়মিত মামল রুজু করা হয়েছে।



   সিএমপির পাহাড়তলী থানার অভিযানঃ ০২টি ধারালো ছুরিসহ ০২ জন গ্রেফতার।
সিএমপির পাহাড়তলী থানার এসআই (নিরস্ত্র) মোঃ ওমর ফারুক সঙ্গীয়  ফোর্সের সহায়তায়  ০৮-০৬-২০২০ ইং তারিখ, ২৩:৩০ ঘটিকায় পাহাড়তলী থানাধীন ছদু চৌধুরী রোডস্থ বশিরশাহ্ মাজার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে   মোঃ রাব্বি (২০) ও মোঃ রাব্বি হোসেন রাফি (১৯)দ্বয়কে ০২ (দুই)টি ধারালো ছুরিসহ গ্রেফতার  করেন।  
গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে পাহাড়তলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৬ জন গ্রেফতার
গত ০৮/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৮/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৮,৫৭৬ পিস ইয়াবা, ১৫০ পুরিয়া গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৩,৯৪০ পিস ইয়াবা, ১৭ লিটার মদ, ৩৩ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৭ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৩১ টি মামলা ও জমিনানা ৮,০২,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৮/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৮/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৩১ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩২ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৮,০২,০০০/- টাকা।



   মহানগর গোয়েন্দা (পশ্চিম) বিভাগের অভিযানঃ ৭০০০ পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার।
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ ফারুক উল হক, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত  উপ- পুলিশ  কমিশনার (ডিবি-পশ্চিম) জনাব মোঃ আবুল কালাম  সাহিদ এর তত্ত্বাবধানে সহকারী  পুলিশ কমিশনার (ডিবি পশ্চিম) জনাব মোঃ গোলাম ছারোয়ার এর নেতৃত্বে ১৬ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ০৮/৬/২০২১খ্রিঃ ১৬ঃ৫৫ ঘটিকার  সময় আকবরশাহ থানাধীন ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাক্কার মাথা এলাকায় অভিযান পরিচালনা  করে ৭০০০ (সাত হাজার) পিস ইয়াবাসহ মোঃ রইচ উদ্দিন (@ সুমন (৩৬) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আকবরশাহ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   চোরাই মোবাইলসহ ৬ বিক্রেতা গ্রেপ্তার
নগরের নতুন রেলওয়ে স্টেশন এলাকা থেকে চোরাই মোবাইলসহ ৬ বিক্রেতাকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪৫টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল উদ্ধার করা হয়। 


   সিএমপির চকবাজার থানার অভিযানঃ ৮০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
সিএমপির চকবাজার থানার এসআই ফরহাদ মহিম এর নেতৃত্বে চকবাজার থানা টিম গোপন সংবাদের ভিত্তিতে ০৬/০৬/২০২১ ইং তারিখ ২২.০৫ ঘটিকার সময় চকবাজার থানাধীন চট্টেশ্বরী রোড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আরিফ (২৭) কে ৮০০ (আটশত) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করেন। 
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে চকবাজার থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   আইনজীবীর বাসায় চোরের হানা, পাঁচজন গ্রেপ্তার
নগরের কোতোয়ালীতে এক আইনজীবীর বাসা থেকে খোয়া যায় স্বর্ণ, নগদ ও প্রাইজবন্ড। ২০১৯ সালের সেই চুরির ঘটনায় নগরের কোতোয়ালী থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন তিনি। সেই মামলা তদন্ত করতে গিয়ে চোর চক্রেরা পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৩ জন গ্রেফতার
গত ০৪/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৪/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১৩,৩৪৫ পিস ইয়াবা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৪,৫৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১১ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৭৫ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৪/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৪/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৭৫ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৬৫ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা আদায় করা হয় নি।


   সিএমপির ডবলমুরিং মডেল থানা পুলিশের অভিযানে দুইটি দেশীয় তৈরী অস্ত্র, কার্তুজ ও একটি কিরিচ উদ্ধার
অদ্য ৩ জুন, ২০২১ খ্রী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ডাবলমুরিং মডেল থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ মহসিন, পিপিএম এর নেতৃত্বে ডবলমুরিং থানার টিম চান্দগাঁও থানাধীন শংকর দেওয়ানজিরহাট সংলগ্ন এলাকায় পরিচালনা করে দুইটি দেশীয় অস্ত্র, কার্তুজ ও কিরিচ উদ্ধার করে।




   সিএমপির চকবাজার থানার অভিযানঃ ১০টি চোরাই মোবাইল সেট সহ ০২ জন গ্রেফতার।
সিএমপির চকবাজার থানার অফিসার ইনচার্জ জনাব মুহাম্মদ আলমগীর পিপিএম এর নেতৃত্বে চকবাজার থানা টিম গোপন সংবাদের ভিত্তিতে ০২/০৬/২০২১ইং তারিখ অনুমান ২২.৪০ ঘটিকায় চকবাজার থানাধীন সিরাজউদ্দৌলা রোডস্থ বালি আর্কেড শপিং মল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০টি চোরাই মোবাইল সেট ও চোরাই মোবাইল বিক্রয়ের নগদ ২২,০০০/- (বাইশ হাজার) টাকা সহ মোঃ ইমন মিয়া (২২) ও মোঃ খালেদ (২৪) কে গ্রেফতার করেন।




   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বায়েজিদ বোস্তামী থানার অভিযান: ২৪০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বায়েজিদ বোস্তামী থানার এসআই(নিঃ)/কেএম নাজিবুল ইসলাম তানভীর এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ গোপন সংবাদের ভিত্তিতে ০২-০৬-২০২১ইং তারিখ ১৪.১০ ঘটিকায় বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ ফৌজদারহাট লিংক রোড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২,৪০০ পিস ইয়াবা সহ মোঃ রাসেল (২২) গ্রেফতার করেন।




   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ০২ টি দেশীয় তৈরী এলজি ও ০১ টি সিএনজি সহ ০১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ ফারুক উল হক, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব নোবেল চাকমার তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/জনাব গাজী মোহাম্মদ ফৌজুল আজিম সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ০২-০৬-২০২১ইং ২০.১৫ ঘটিকায় কর্ণফুলী থানাধীন শিকলবাহা ওয়াই জংসন ট্রাফিক পুলিশ বক্সের বিপরীতে আব্দুল রাজ্জাক মার্কেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০২ টি দেশীয় তৈরী এলজি ও ০১ টি সিএনজি সহ মোঃ সিরাজ উদ্দৌল্লাহ (৩৯) কে গ্রেফতার করেন।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৪৬ জন গ্রেফতার
গত ০২/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০২/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,৮০০ পিস ইয়াবা, ১ কেজি ১৫০ পুরিয়া গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৪,৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৮ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৯৫ টি মামলা ও জমিনানা ৬,৩৫,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০২/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০২/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৯৫ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১১৬ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,৩৫,৫০০/- টাকা।



   দেবর-ভাবির পরকীয়া: যেভাবে হত্যা করা হয় স্বামীকে
বিয়ের পর থেকেই পাবনার ঈশ্বরদী উপজেলার রূপনগর কলেজপাড়া নিবাসী ব্যবসায়ী শাকিল আহমেদ (৩৫) এর স্ত্রী মিম (২২) এর সঙ্গে ছোট ভাই সাব্বির আহমেদের (দেবর) পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে। একই সঙ্গে শাকিলের সঙ্গে বাবা-মা ও একমাত্র ছোট ভাইয়ের জমিজমা ও পুকুরে মাছচাষের ভাগাভাগি নিয়ে বিরোধ ছিল। আবার তাদের পরকীয়ার বিষয়টি শাকিল আঁচ করতে পারেন। তাই সব বাঁধা দূর করতে দেবর-ভাবি মিলে ঘুমের ওষুধ খাইয়ে কুশনচাপা দিয়ে হত্যা করে শাকিলকে।




   জামিন পেয়ে বাদিকে ‌হুমকি, গ্রেপ্তার ২
জামিন পাওয়ার পর বাদিকে ছুরি মেরে ভুড়ি বের করে ফেলার হুমকি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে চিহ্নিত দুই চাঁদাবাজকে।


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৩ জন গ্রেফতার
গত ০১/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০১/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৪৪১ পিস ইয়াবা, অন্যান্য সংস্থা কর্তৃক ১৪,৫২০ পিস ইয়াবা, ২১৩ বোতল মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৯ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৭৭ টি মামলা ও জমিনানা ৪,৮৭,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০১/০৬/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০১/০৬/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৭৭ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৫৬ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৪,৮৭,৫০০/- টাকা।



   ফেসবুকে ভুয়া আইডি দিয়ে ছাত্রীকে অপহরণ, ঢাকা থেকে উদ্ধার
সাইদুল ইসলাম প্র. সোহেল (২৬) থাকেন ঢাকায়। ফেসবুকে ভুয়া আইডি খুলে কথা বলতেন চট্টগ্রাম নগরের এক কলেজ ছাত্রীর (১৫) সাথে। ধীরে ধীরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। এসময় মেয়েটিকে বিয়ের প্রস্তাব দিয়ে প্রলোভন দেখায় সোহেল। সেই ফাঁদে পা দিয়ে নগরের কর্নেলহাট থেকে অপহরণ হয় কলেজ ছাত্রী। পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে দাবি করে ৫ লাখ টাকা। তবে শেষ রক্ষা হয়নি অপহরণকারীর। ধরা পড়েছেন পুলিশের হাতে। 


   সিএমপির কোতোয়ালি থানার অভিযানঃ অপহৃত শিশু উদ্ধার ও গ্রেফতার ০২
সুলতানা বেগম বাদীর পরিবারের সহিত পূর্ব পরিচিত। সে ইং ১২/১২/২০২০ তারিখ সকাল অনুমান ০৮.০০ ঘটিকার সময় সিএমপি’র কোতোয়ালী থানাধীন রেলওয়ে ষ্টেশন কলোনীস্থ বাদীর পূর্বের বাসায় এসে ০৮ মাস বয়সী শিশু মোঃ ফারহান, মাতা-তসলিমা ঝর্ণা (২০)’কে বাদীর স্ত্রীর কোল হতে নিয়ে আদর করতে থাকে। 


   ২০ লাখের নিচে ডাকাতিতে পোষায় না নুর নবীর!
সিগারেট ডাকাতি করাই তাদের পেশা। তবে তা কয়েক হাজার কিংবা লাখ টাকার সিগারেট নয়, অন্তত ২০ লাখ টাকার সিগারেট না হলে তাদের পোষায় না। তাই ডাকাতির টার্গেটই থাকে বিশ লাখ টাকার ওপরে। 


   সিএমপির বায়েজিদ বোস্তামী থানার অভিযানে ছিনতাইকৃত টাকা উদ্ধার ও ০৩ জন গ্রেফতার
গত ৩০/৫/২১ তাং ০৮.০০ ঘটিকার সময় মোঃ সোহেল তার অপর দুই বন্ধু দের নিয়ে চট্টগ্রামে  ঘোরাফেরা করার উদ্দেশ্যে সিএনজিতে উঠে চকবাজারের উদ্দেশ্য রওয়ানা হয়।


   বাবা জানে মেয়ে পোশাককর্মী, তবে তিনি যৌনকর্মী
তানজিনা আক্তার এলাকায় ‌‘তানজিনা খালা’ নামে পরিচিত। তিনি নিম্নবিত্ত পরিবারের মেয়েদের চাকরি দেন বলে সবাই তাকে এই নামে ডাকে। কিন্তু তিনি চাকরির প্রলোভন দেখিয়ে মেয়েদের প্রথমে তার বাসায় নিয়ে আসেন। এরপর তাদের দিয়ে করান যৌনবৃত্তির কাজ। এতে অপরাগত জানালে বেধরক মাড়ধরও করা হয়। ‘৯৯৯’— এ এক ভিকটিমের বাবার ফোন পেয়ে ভিকটিমদের উদ্ধার করে পুলিশ। এ সময় মূলহোতা তানজিনা আক্তারসহ আরও দুই খদ্দেরকে গ্রেপ্তার করা হয়। 


   ৯৯৯ এ অভিযোগ পেয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করল খুলশী থানা পুলিশঃ যৌতুকের দাবীতে নির্যাতিতা গৃহবধূ উদ্ধার ও গ্রেফতার ০১
গত ২৯/০৫/২০২১খ্রিঃ ৯৯৯ এর মাধ্যমে অভিযোগ পেয়ে খুলশী থানাধীন দক্ষিণ খুলশী ০১নং রােড, তামান্না বিল্ডিং (লিফটের ৮ম তলা), ব্লক-সি ফ্ল্যাটের ভিতর থেকে একজন নির্যাতিতা গৃহবধূকে উদ্ধার করে খুলশী থানা পুলিশ। অভিযোগ পাওয়া মাত্রই অফিসার ইনচার্জ মােহাম্মদ শাহীনুজ্জামানএর নির্দেশে খুলশী থানা টিম বাসার ভিতর গিয়ে ভিকটিম কে উদ্ধার করে এবং ভিকটিমের স্বামী মােঃ মুজিবুর রহমান কে আটক করে।


   বাকলিয়ায় জুয়ার সরঞ্জামসহ ১৪ জুয়াড়ি গ্রেপ্তার
নগরের বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে জুয়া খেলার আসর থেকে সরঞ্জামসহ ১৪ জুয়ারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ৬ প্যাকেট তাসের বান্ডিল ও ৩ হাজার ৪২ টাকা উদ্ধার করা হয়। 


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৭ জন গ্রেফতার
গত ২৯/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৯/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৭৪০ পিস ইয়াবা, ৬ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৩ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৩১০ টি মামলা ও জমিনানা ৮,০৯,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৯/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৯/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ৩১০ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১১৬ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৮,০৯,০০০/- টাকা।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৭ জন গ্রেফতার
গত ২৮/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৮/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,১৪৩ পিস ইয়াবা, ৩৯ গ্রাম গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৫,৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৭ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২০১ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৮/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৮/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২০১ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৫৯ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা আদায় করা হয় নি।


   মাথা ন্যাড়া করেও রক্ষা পেল না চোর সিসিটিভি ফুটেজের সাহায্যে গ্রেফতার
মাথা ন্যাড়া করেও রক্ষা পেল না চোর”
সিসিটিভি ফুটেজের সাহায্যে চোর চক্রকে সনাক্ত পূর্বক গ্রেফতার করল চান্দগাঁও থানা পুলিশ



   সিএমপির বায়েজিদ বোস্তামী থানার অভিযান: গণধর্ষণের অভিযোগে ০৩ জন গ্রেফতার।
বাদীনি একজন গার্মেন্টস কর্মী। তার পূর্ব পরিচিত সালাউদ্দিন আহম্মদ মুন্না সহ ইং-২৭/০৫/২০২১ তারিখ রাত অনুমান ২১.০০ ঘটিকায় বায়েজিদ বোস্তামী থানাধীন শেরশাহ কলোনী সরকারী কোয়ার্টারের সামনে দেখা করতে গেলে সাইফুর রহমান সুমন (২৮) ও মেহেদী হাসান জনি (৩২) তাদের সামনে এসে বাদী ও তার সহকর্মীকে আটক করে এবং বাদীনির সহকর্মীকে এলোমেলো মারধর করে হুমকি দিয়ে তাড়িয়ে দেয়।


   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ২০০ পিস ৫০০ টাকার মূল্যমানের চোরাই রেভিনিউ স্ট্যাম্প সহ ০১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ ফারুক উল হক, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব নোবেল চাকমা ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব মোঃ ইয়াসির আরাফাত এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/জনাব মোঃ শাহাদাৎ হোসেন এর নেতৃত্বে ১১ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে


   বাবার চিকিৎসার খরচ জোগাতে খুন
কক্সবাজার জেলার চকোরিয়া পাহাড়ি সড়কের পাশ থেকে অপহরণের তিনদিন পর যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। কিন্তু ওই হত্যাকাণ্ডের কারণ নিয়ে শুরু হয় ধোয়াশা। রহস্য উদঘাটনে ছায়া তদন্তে নামে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৭ জন গ্রেফতার
গত ২৬/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৬/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৫,৭৭২ পিস ইয়াবা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৩৭,৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১৬ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৮৬ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৬/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৬/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৮৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১২৬ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা আদায় করা হয় নি।



   পল্লবীতে ছেলের সামনে বাবাকে হত্যা: আরেক আসামি গ্রেফতার
রাজধানীর পল্লবীতে ছেলের সামনে সাহিনুদ্দীন নামে একজনকে কুপিয়ে খুনের ঘটনায় আরেক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। তার নাম বাবু ওরফে কালা বাবু ওরফে কালু ওরফে শেখ রাসেল হোসেন (২৬)




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২১ জন গ্রেফতার
গত ২৫/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৫/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,১৪০ পিস ইয়াবা, ৩ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১,৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৮ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৩৯ টি মামলা ও জমিনানা ৭,৬৩,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৫/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৫/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৩৯ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১২০ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,৬৩,৫০০/- টাকা।



   সিএমপির কোতোয়ালী থানার অভিযানঃ ০১ কেজি গাঁজা সহ ০৩ জন গ্রেফতার
সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম এর নেতৃত্বে কোতোয়ালী থানা টিম গোপন সংবাদের ভিত্তিতে ২৪/০৫/২০২১ ইং ১৭ঃ১০ ঘটিকায় কোতোয়ালী থানাধীন বিআরটিসি বয়লার এভিনিউ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০১ কেজি গাঁজা সহ মিল্টন দে (২৬) কে গ্রেফতার করেন।




   মহানগরের বিভিন্ন থানার একাধিক মামলা পলাতক আসামী গ্রেফতার
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে চান্দগাঁও থানা টিম ২৫.০৫.২১ ইং বিকাল অনুমান ০৫.৩০ ঘটিকায় নগরীর রাহাত্তারপুল এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ সালাউদ্দীন কে গ্রেফতার করেন।




   সিএমপির পাহাড়তলী থানার অভিযানঃ ১৬০০ পিস ইয়াবা সহ ০৩ জন গ্রেফতার
সিএমপির পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ জনাব হাসান ইমাম এর নেতৃত্বে পাহাড়তলী থানা টিম ২৫/০৫/২০২১ ইং ০০:৪৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী থানাধীন অলংকার মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৬০০ পিস ইয়াবা সহ দেলোয়ার হোসেন (২০), মোঃ সৈয়দ নূর (১৯) ও তছলিমা আক্তার (২৪)কে গ্রেফতার করেন।




   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ বন্যপ্রাণী হাতির ০২টি দাঁতসহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/জনাব মোহাম্মদ আলমগীর এর নেতৃত্বে ১৭ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ২৪/০৫/২০২১ খ্রিঃ তারিখ সন্ধ্যা ০৭.৩০ ঘটিকায় কর্ণফুলী থানাধীন মইজ্জারটেক চরপাথরঘাটা সংলগ্ন এলাকায় হতে অভিযান পরিচালনা করে বন্যপ্রাণী হাতির ০২টি দাঁতসহ মোঃ জানে আলম(৩৮) ও মোঃ আমিন উল্ল্যাহ(৫৮) কে গ্রেফতার করেন।




   সিএমপির চান্দগাঁও থানার অভিযানঃ ভুয়া লটারি বিক্রির সময় ০৪ জন গ্রেফতার
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে চান্দগাঁও থানার টিম গত ২৪/৫/২০২১ইং তারিখ ১৪:১০ ঘটিকায় চান্দগাঁও থানাধীন মৌলভী বাজার তিন রাস্তার মোড় থেকে অনুমোদন বিহীন লটারী বিক্রি করার সময় সজীব মল্লিক, মোঃ শাহ উল্লাহ আরমান প্রঃ নাঈম, মোঃ মিনারুল হক প্রঃ সাইমন ও মোঃ ওমর ফারুক ভূঁইয়া কে গ্রেফতার করেন।




   আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার
নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৯ জন গ্রেফতার

গত ২৪/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৪/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৭,২৩৫ পিস ইয়াবা, ১০ লিটার মদ ও অন্যান্য সংস্থা কর্তৃক ৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৭ টি মামলা রজু করা হয়




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২২২ টি মামলা ও জমিনানা ৮,২৮,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৪/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৪/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২২২ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৪৪ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৮,২৮,৫০০/- টাকা।


   মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৭০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোহাম্মদ সালাম কবির, পিপিএম-সেবা এর দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) জনাব শাহ্ মোঃ আব্দুর রউফ এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মুহাম্মদ ওসমান গনি এর নেতৃত্বে বিশেষ টিম-২ গোপন সংবাদের ভিত্তিত




   সিএমপির বাকলিয়া থানার অভিযানঃ ০৬ (ছয়) কেজি গাঁজাসহ ০১ জন গ্রেফতার
সিএমপির বাকলিয়া থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ রুহুল আমীন এর নেতৃত্বে বাকলিয়া থানা টিম গোপন সংবাদের ভিত্তিতে ২৩/৫/২০২১ইং তারিখ সকাল ০৯:৩৫ ঘটিকার সময় বাকলিয়া থানাধীন বাস্তুহারা নোমান কলেজ রোডের মসজিদ গলি সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০৬ (ছয়) কেজি গাঁজাসহ মোঃ সাদ্দাম হোসেন বড় মিয়া (২৮) কে গ্রেফতার করেন।




   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ১১০০০ পিস ইয়াবা ও ০১টি ট্রাক সহ ০১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ ফারুক উল হক, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব নোবেল চাকমা ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) জনাব মোঃ ইয়াসির আরাফাত এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/জনাব মোঃ শাহাদাৎ হোসেন এর নেতৃত্বে ১১ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩০ জন গ্রেফতার

গত ২২/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২২/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,০৯৫ পিস ইয়াবা, ৫১০ লিটার মদ, ১০ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১২,১১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১১ টি মামলা রজু করা হয়




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২২২ টি মামলা ও জমিনানা ৭,৮৩,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২২/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২২/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২২২ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩৪ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,৮৩,০০০/- টাকা।


   মিউচুয়াল চ্রাষ্ট ব্যাংকে চুরির চেষ্টা ও একই ভবনের অফিসের চুরির টাকা ও ব্যবহৃত মালামাল সহ গ্রেফতার ৩
জনাব কাইজার আবুওয়ালা বাংলাদেশ সাপ্লাইয়ার্স নামীয় ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। তিনি প্রতিদিনের ন্যায় ইং ১৮/০৫/২০২১ তারিখ সন্ধ্যা অনুমান ০৭.০০ ঘটিকার সময় তার ব্যবসা প্রতিষ্ঠানের ৪র্থ তলার অফিসের দরজা তালাবন্ধ করে বাসায় চলে যান।




   সিএমপির ডবলমুরিং মডেল থানার অভিযানঃ ১০ কেজি গাঁজা সহ ০৩ জন গ্রেফতার
সিএমপির ডবলমুরিং মডেল থানার এসআই শরীফ উদ্দিন এর নেতৃত্বে ডবলমুরিং মডেল থানা টিম গোপন সংবাদের ভিত্তিতে ২১/০৫/২০২০ইং তারিখ ডবলমুরিং মডেল থানাধীন আগ্রাবাদ সিডিএ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ কেজি গাঁজা সহ মোঃ জাকির হোসেন (৩৩), রিতা আক্তার (২২) ও বিবি হনুফা (৪৫) কে গ্রেফতার করেন।




   সিএমপির কোতোয়ালী থানার অভিযানে চোরাই ইলেট্রনিক্স মালামাল সহ গ্রেফতার ৩
জনাব মোঃ সাইফুল ইসলাম নিউ বেঙ্গল ইলেকট্রিক নামক দোকানের মালিক। কোতোয়ালী থানাধীন তিন পুলের মাথা গুলশান প্লাজার ৩য় তলার নিউ বেঙ্গল ইলেকট্রিক দোকানের গোডাউনে প্রায় সময় ১০/১২ লক্ষ টাকা মূল্যের লাইট, ফ্যান, তার সুইস, হোল্ডার, মাল্টি প্লাক, চকেট সহ বিভিন্ন ইলেকট্রিক সামগ্রী রক্ষিত থাকে।




   সিএমপির বাকলিয়া থানার অভিযানঃ YouTube দেখে প্রশিক্ষণ চোরাই মোবাইলের মাষ্টার, মোবাইল চোর চক্রের ০৩ জন গ্রেফতার
অদ্য ২০/০৫/২০২১খ্রিঃ তারিখ সময় ১৩:৩৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ সংলগ্ন মান্নান টাওয়ারের সামনে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় চলছে।




   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ০৫ কেজি গাঁজাসহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ ইয়াসির আরাফাত এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/জনাব মোহাম্মদ আলমগীর এর নেতৃত্বে ১৭ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে




   পাহাড়তলী থানায় ডাকাতির প্রস্তুতিকালে ০৫ সদস্য আটক, অস্ত্র ও মিনি পিকআপ জব্দ
২০/০৫/২০২১খ্রিঃ তারিখ রাত অনুমান ২২:৪৫ ঘটিকায় পাহাড়তলী থানাধীন দুলালাবাদ পাহাড়তলী রেলক্রসিং সংলগ্ন পাকা রাস্তার উপর থেকে গোপন সংবাদের ভিত্তিতে আন্তঃজেলা ডাকাত/চোর দলের ০৫ সদস্যকে গ্রেফতার করা হয়।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২১ জন গ্রেফতার

গত ২০/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২০/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,১৬০ পিস ইয়াবা, ৩৩ লিটার মদ ও অন্যান্য সংস্থা কর্তৃক ১,০৯০ পিস ইয়াবা, ৪৪ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৭ টি মামলা রজু করা হয়




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২১৭ টি মামলা ও জমিনানা ১০,৪০,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২০/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২০/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২১৭ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩২ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ১০,৪০,৫০০/- টাকা।


   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ১টি বিদেশি পিস্তলসহ ০১ জন গ্রেফতার
বিদেশি অস্ত্রের অনুকরণে চট্টগ্রামের লেদ মেশিনের কারখানায় তৈরি হচ্ছে অত্যাধুনিক অস্ত্র। নামও রাখা হচ্ছে বিদেশি অস্ত্রের নামে। অনেক ক্ষেত্রে এ অস্ত্রের কার্যকারিতা আরও বেশি।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৭ জন গ্রেফতার
গত ১৯/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৯/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,৮২৮ পিস ইয়াবা, ৫ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১,৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১০ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২০৬ টি মামলা ও জমিনানা ৭,০৬,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৯/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৯/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২০৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩৬ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,০৬,৫০০/- টাকা।


   ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে ছিনতাইঃ ডাবলমুরিং মডেল থানার অভিযানে গ্রেফতার ০১
পেশায় একজন পরিচ্ছন্নতাকর্মী সায়মা(ছদ্মনাম)। গত ০৩ বছর ধরে তিনি ডাবলমুরিং মডেল থানাধীন আশকারাবাদ এলাকায় অবস্থিত একটি ডায়গনস্টিক সেন্টারে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করছেন। প্রতিদিনের মত তিনি গত ১৭ মে, ২০২১ খ্রী সকাল ০৭ঃ০০ ঘটিকায় ডায়গনস্টিক সেন্টারে এসে পরিচ্ছন্নতার কাজ শুরু করেন।




   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ০২ কেজি গাঁজা সহ ০১ জন গ্রেফতার।
মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের পুলিশ পরিদর্শক(নিরস্ত্র) জনাব শাহাদাৎ হোসেন এর নেতৃত্বে ১১ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ১৮/০৫/২০২১ খ্রিঃ তারিখ ০৯.৫০ ঘটিকায় সময় ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ আব্দুল হাকিম মিয়া রোড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০২ কেজি গাঁজা সহ মোঃ আব্দুল আমিন রহমান(৫৪) কে গ্রেফতার করেন।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৭ জন গ্রেফতার
গত ১৭/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৭/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০২ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৬৩ টি মামলা ও জমিনানা ৫,৬৪,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৭/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৭/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৬২ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩৮ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৫,৬৪,০০০/- টাকা।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৯ জন গ্রেফতার
গত ১৬/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৬/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৭৫ পিস ইয়াবা, ১৮০ বোতল ফেন্সিডিল,  ৩ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ২ টি মামলা রজু করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৩৩ জন আসামী গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ০৩ জন সিআর ০১ জন, জিআর সাজা ০১ জন, সিআর সাজা ০১ জন  আসামী গ্রেফতার করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮৬ টি মামলা ও জমিনানা ২,৮৪,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৬/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৬/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ৮৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৬৯ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ২,৮৪,৫০০/- টাকা।



   অবশেষে পুলিশের জালে আটকা পড়লো ১৮০ বোতল ফেন্সিডিল ও সাড়ে ৩ কেজি গাঁজা সহ ৩ জন মাদক ব্যবসায়ী
কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম এর নেতৃত্বে কোতোয়ালী থানা অফিসার ও ফোর্স থানা এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন আন্দরকিল্লা নজির আহমদ চৌধুরী সড়ক বন বিভাগ অফিসের সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৫ জন গ্রেফতার
গত ১৪/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৪/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা ডবলমুরিং থানা পুলিশ কর্তৃক ১টি ছোরা, ২টি মনিটর, ২টি সিপিইউ, ২টি ইউপিএস, ১টি প্রিন্টার, ১টি স্ক্যানার, ১ টি কী- বোর্ড ও নগদ ১৮,০০০/- টাকা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৬ জন আসামী গ্রেফতার করা হয়। এর মধ্যে নিয়মিত মামলায় ০৫ জন আসামী গ্রেফতার করা হয়।



   বায়েজিদ বোস্তামী থানার অভিযানে ১,০০০ (এক হাজার) লিটার চোলাই মদ, ০১টি মিনি ট্রাক সহ ০২ জন গ্রেফতার
১২/০৫/২০২১ইং তারিখ জনাব প্রিটন সরকার, অফিসার ইনচার্জ, বায়েজিদ বোস্তামী থানা, সিএমপি, চট্টগ্রাম এর নেতৃত্বে অভিযান ডিউটিতে নিয়োজিত এএসআই/ মোঃ এমদাদুল হক ও সিয়েরা-৩৪ ডিউটিতে নিয়োজিত এসআই(নিঃ)/ কে.এম নাজিবুল ইসলাম তানভীর সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে বায়েজিদ বোস্তামী থানাধীন রুবি গেইটস্থ এ্যাপারেল প্রমোটার্স লিমিটেড গার্মেন্টেসের সামনে অভিযান পরিচালনা করে একটি মিনি ট্রাক সহ ১) মোঃ মাসুদ করিম (২৪), ২) মোঃ দিদার হোসেন (২০) কে আটক করা হয়।


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৩ জন গ্রেফতার
গত ১০/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১০/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৬৩৫ পিস ইয়াবা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৭০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৪ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২০৪ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১০/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১০/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২০৪ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৪৫ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা আদায় করা হয় নি। 


   পাহারা বসিয়ে জুয়া খেলা পরিচালনা ও জুয়া খেলার আড়ালে ইয়াবা ব্যবসার অভিযোগে গ্রেফতার ১৪
১০/০৫/২০২১ তারিখ রাত অনুমান ০০.০৫ ঘটিকার সময় গোপনে সংবাদ পান যে, কোতোয়ালী থানাধীন রিয়াজ উদ্দিন বাজার চৈতন্য গলি মুনিরিয়া টাওয়ার এর ৪র্থ তলা ৪০৫ নং কক্ষের মধ্যে কতিপয় লোক টাকার বিনিময়ে প্রকাশ্যে জুয়া খেলায় লিপ্ত আছে।




   বাকলিয়া থানার অভিযানঃ ডাকাতি প্রস্তুতিকালে ০৫ জন গ্রেফতার
০৯/০৫/২০২১ইং তারিখ ০১.১৫ ঘটিকার সময় বাকলিয়া থানাধীন শাহ আমানত সংযোগ সড়কস্থ জিরাত ফ্যাশন গার্মেন্টসের পশ্চিম পাশে মাষ্টার কলোনীল মুখে শাহ আমানত ফার্নিচার দোকান রিপরীতে খালী জায়গায় অন্ধকার স্থানে ডাকাতি সংঘটনের উদ্দেশ্যে ডাকাত দলের সদস্য সমবেত হয়েছে।




   পুলিশ পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় আটক-০৩ জন।
গত ০৮/০৫/২০২১ অনুমান ৮:৩০ ঘটিকার সময় বাকলিয়া থানাধীন কল্পলোক আবাসিক এলাকার এফ ব্লক, রোড নং- ০৩ এর একটি বাসায় তিনজন ব্যক্তি বাসায় প্রবেশ করে নিজেদেরকে পুলিশ পরিচয় দেয়। উক্ত বাসায় অনৈতিক কর্মকাণ্ড হচ্ছে উল্লেখ করে তাদের নিকট হতে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে । নয়ত থানায় নিয়ে বিভিন্ন মামলা দেওয়ার হুমকি দেয়।





   জেলখানায় পরিচয়; মোটর সাইকেল চোর চক্রের ০২জন গ্রেফতার
বাদী মোঃ সালাউদ্দিন(৩০) থানায় এসে জানায় যে, তিনি গত ০৬/০৫/২০২১ইং তারিখ বাকলিয়া থানাধীন রাজাখালী জিরাত ফ্যাশন গার্মেন্টস এর পশ্চিম পাশে নাহার স্কেলের সামনে ফুটপাতের উপর থেকে তাহার ০১(এক)টি মোটর সাইকেল চুরি হয়।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৪৩ জন গ্রেফতার
গত ০৯/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৯/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২৩৭২ পিস ইয়াবা, ১৫ বোতল ফেন্সিডিল ও অন্যান্য সংস্থা কর্তৃক ১৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৮ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৯৩ টি মামলা ও জমিনানা ৯,১৪,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৯/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৯/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৯৩ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৩৭ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৯,১৪,৫০০/- টাকা।



   সিএমপির কোতোয়ালী থানা পুলিশের অভিযানঃ ০৪টি টিপ ছোরা সহ ০৪ জন গ্রেফতার
০৮/০৫/২০২১ইং তারিখ ২৩.১০ ঘটিকার সময় সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম এর নেতৃত্বে কোতোয়ালী থানা টিম কোতোয়ালী থানাধীন পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০৪টি টিপ ছোরা সহ সুজন (২৯), মো: রাসেল (২১), মো: ইমন হোসনে (২২) ও আবছার প্রকাশ আফসার প্রকাশ মোঃ কফিল উদ্দিন (২৪)কে গ্রেফতার করেন।




   ইয়াবা, নগদ টাকা ও অস্ত্রসহ গ্রেফতার ০২
নগরীর পতেঙ্গা থানা এলাকায় ইয়াবা ট্যাবলেট বিক্রয় ও পুলিশি গ্রেফতার এড়াতে ধারালো চাপাতি ও ছুরি দ্বারা পুলিশকে আক্রমণ করার সময় দুইজনকে ইং ০৯/০৫/২০২১ তারিখ ০০.৩০ ঘটিকার সময় গ্রেফতার করেছে পতেঙ্গা থানা পুলিশ।




   এ্যাম্বুলেন্সে ফেন্সিডিল বহনকালে গ্রেফতার ৫
রাজধানীর রমনা এলাকায় অভিযান চালিয়ে এ্যাম্বুলেন্সে ফেন্সিডিল বহনকালে ফেন্সিডিলসহ পাঁচজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগ।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৪৪ জন গ্রেফতার
গত ০৭/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৭/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৮৫৫ পিস ইয়াবা, ৫ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ১৫ লিটার মদ ও অন্যান্য সংস্থা কর্তৃক ৪৩৫ পিস ইয়াবা,  ০৮ গ্রাম গাঁজা ও ৪৭ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১২ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৫৪ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৭/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৭/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৫৪ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৩৯ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক কোন জরিমানা আদায় করা হয়নি।


   সিএমপির বাকলিয়া থানা পুলিশের অভিযান : জুয়া খেলার তাস সহ ০৮ জন গ্রেফতার
০৭/০৫/২০২১খ্রিঃ রাত ০১:৩০ ঘটিকায় সময় গোপন সংবাদের ভিত্তিতে সিএমপির  বাকলিয়া থানা পুলিশের একটি বিশেষ টিম বাকলিয়া থানাধীন রাজাখালী চাক্তাই ফায়ার সার্ভিস এলাকায় প্রকাশ্যে  স্থানে জুয়া আসরে অভিযান পরিচালনা করে  জুয়া খেলার ০২(দুই) সেট তাস সহ মোঃ সুমন(২৩), মোঃ মিজান(৩৭), মোতাহার আলী(৩৪), মোঃ সায়েম(২০), মোঃ উজ্জল(২০), মোঃ জুয়েল(২৮), মোঃ ইউসুফ(২০) এবং মোঃ শাওন(২০)’দেরকে গ্রেফতার করেন। 
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সিএমপি অধ্যাদেশ এর ৯৪ ধারায় ০১ (এক) টি নন প্রসিকিউশন মামলা রুজু করা হয়েছে এবং যথাযথভাবে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।



   সিএমপির চান্দগাঁও থানা পুলিশের অভিযান : জুয়া খেলার তাস ও নগদ টাকাসহ ০৩ জন গ্রেফতার
০৭/৫/২০২১ ইং ০১:০৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে সিএমপির  চান্দগাঁও থানা পুলিশের একটি বিশেষ টিম চান্দগাঁও থানাধীন ইয়াছিন হাজীর বাড়ীস্থ বসুন্ধরা ক্লাবের পিছনে জনৈক নুরুর রিক্সার খোলা গ্যারেজে একটি জুয়ার আসরে অভিযান পরিচালনা করে নগদ ৩,৫৫০/- (তিন হাজার পাঁচশত পঞ্চাশ) টাকা এবং বিভিন্ন রংয়ের ৪৮টি তাস সহ মোঃ ইলিয়াছ (৪৫), মোঃ জাফর (২৮), মোঃ রানা (৩০) দেরকে গ্রেফতার করেন।  


   অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাই করতো তারা
ঈদকে সামনে রেখে আবারও বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারীরা। ব্যবসায়ী, চাকরিজীবী, পথচারী তাদের টার্গেট। অফিস, ব্যাংক, এটিএম বুথ মার্কেটের সামনে ওৎপেতে থাকে তারা। সুযোগ বুঝে অস্ত্র ও ছোরার ভয় দেখিয়ে নিমিষেই কেড়ে নেয় মোবাইল ফোন, টাকা, স্বর্ণালংকার। বাড়াবাড়ি করলে অস্ত্র-ছোরার আঘাত করে পালিয়ে যায়।


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৪১ জন গ্রেফতার
গত ০৫/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৫/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,৮৮০ পিস ইয়াবা, ২০০ গ্রাম গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১০০ গ্রাম গাঁজা ও ১০ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৬ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৩০ টি মামলা ও জমিনানা ৮,৮১,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৫/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৫/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৩০ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৬১ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৮,৮১,০০০/- টাকা।



   সিএমপির কোতোয়ালী থানার অভিযানঃ ৩টি ছোরা সহ ছিনতাইকারী চক্রের ০৫ সদস্য গ্রেফতার
কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম এর নেতৃত্বে কোতোয়ালী থানার অফিসার ও ফোর্সের সহায়তা ০৪/০৫/২০২১ তারিখ ২৩.৩০ ঘটিকার সময় নগরীর নিউ মার্কেট পুরাতন রেলওয়ে ষ্টেশন সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩টি ছোরা সহ মোঃ রুবেল (২৪), মনির হোসেন প্রকাশ কালা মনির (২১), মোঃ অপু প্রকাশ হৃদয় (১২), কাউসার (১৪) ও মোঃ জুয়েল (১৩) কে গ্রেফতার করেন।




   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৫ জন গ্রেফতার
গত ০৩/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৩/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১১২ পিস ইয়াবা, ২ কেজি গাঁজা, ৮৮ লিটার মদ ও অন্যান্য সংস্থা কর্তৃক ১৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৭ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৫৮ টি মামলা ও জমিনানা ৭,৪৬,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৩/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৩/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২৫৮ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৬৫ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,৪৬,৫০০/- টাকা।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৭ জন গ্রেফতার
গত ০২/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০২/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৩,৫৮০ পিস ইয়াবা, ১ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১৪০ পিস ইয়াবা, ১২০ গ্রাম গাঁজা, ৬ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৯ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২০৫ টি মামলা ও জমিনানা ৯,৬১,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০২/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০২/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ২০৫ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৪৩ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৯,৬১,৫০০/- টাকা।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৬ জন গ্রেফতার
গত ০১/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০১/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২৪৫ পিস ইয়াবা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৪,৯৫০ পিস ইয়াবা ২২৫ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৬ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১২৮ টি মামলা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০১/০৫/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০১/০৫/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১২৮ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৭৮ টি। গতকাল সরকারী বন্ধ থাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা আদায় করা হয় নি। 



   সিএমপি’র পাহাড়তলী থানার অভিযানঃ হত্যাকান্ডের ঘটনায় মূলহোতাসহ ০৬ (ছয়) জন গ্রেফতার
ভিকটিম মোঃ কায়সার আহাম্মেদ ও তার সৎভাইদের মধ্যে থাকা দীর্ঘদিনের জায়গা জমি সংক্রান্ত বিষয় সম্পর্কিত বিরোধ কে কেন্দ্র করে আক্রোশবশত পূর্ব পরিকল্পিতভাবে ভিকটিমের সৎভাইদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশনায় সঙ্গীয় ও অপরাপর ব্যক্তিদের সহযোগিতায়
ভিকটিম মোঃ কায়সার আহাম্মেদ (৪৫)কে গত ২৯/০৪/২০২১ তারিখ রাত অনুমান ১১:১০ ঘটিকায় প্রকাশ্যে পাহাড়তলী থানাধীন সিডিএ মার্কেট কাজী মসজিদের পিছনে তাহের সওদাগরের চা পাতার গোডাউনের সামনে পাকা রাস্তার উপর ছুরিকাঘাত করে।



   নকল স্বর্ণের বার দেখিয়ে প্রতারণাপূর্বক আসল স্বর্ণ ও নগদ টাকা আত্মসাতের অপরাধে ০৩ জন গ্রেফতার
জনৈক শুক্লা দে ও তার সঙ্গীয় গোপী বিশ্বাস (৪০) দামপাড়া ওয়াসা মোড়স্থ সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী। তারা দুইজন ইং ২৯/০৪/২০২১ তারিখ বেলা অনুমান ১০.৩০ ঘটিকায় কোতোয়ালী মোড় হতে মোঃ জালাল মিয়া (২৮) এর চালিত রিক্সা ৭০/- টাকায় ভাড়া করে চকবাজার থানাধীন গোল পাহাড় মোড়স্থ ডাচ বাংলা ব্যাংকের উদ্দেশ্যে রওয়ানা করেন। পথিমধ্যে সিডিএ বিল্ডিং এর গেইটের একটু সামনে পৌঁছামাত্র রিক্সার সামনের চাকার সামনে রাস্তার উপর হতে প্যাকেটে মোড়ানো একটি স্বর্ণের বার পেয়ে রিকশাচালক পকেটে নিয়ে নেয়। 


   নগরীতে আইনজীবিকে জিম্মি করে প্রতারণা, নারী প্রতারকসহ গ্রেফতার ২
মামলার কথা বলে মক্কেল সেজে এক আইনজীবিকে কৌশলে বাসায় ঢেকে নিয়ে জিম্মি করে মোটা অংকের টাকা আদায়ের চেষ্টার অভিযোগে নগরীর ভয়ঙ্কর প্রতারক চক্রের হোতা সোনিয়াসহ তার এক সহযোগী গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। 


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৩ জন গ্রেফতার
গত ২৮/০৪/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৮/০৪/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,৮২০ পিস ইয়াবা, ১১৪ গ্রাম গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৩ কেজি ৩৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৫ টি মামলা রজু করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৯০ টি মামলা ও জমিনানা ৫,৪৬,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৮/০৪/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৮/০৪/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৯০ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১০৭ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৫,৪৬,০০০/- টাকা।



   ডাকাতির প্রস্তুতি গ্রহনকালে অস্ত্র ও ইয়াবা সহকারে নগরীর শীর্ষ ছিনতাইকারী ও সহযোগী গ্রেফতার
চান্দগাঁও থানা পুলিশের অভিযানে ডাকাতির প্রস্তুতি গ্রহনকালে অস্ত্র ও ইয়াবা সহকারে নগরীর শীর্ষ ছিনতাইকারী ভ্যূইস্যা ও তার ৩ জন সহযোগী গ্রেফতার।


   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৩ জন গ্রেফতার
গত ২৭/০৪/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৭/০৪/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৬১০ পিস ইয়াবা, ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৬ টি মামলা রজু করা হয়।


   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৯১ টি মামলা ও জমিনানা ৬,১৯,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৭/০৪/২০২১ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৭/০৪/২০২১ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৯১ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ৯৭ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,১৯,০০০/- টাকা।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩৫ জন গ্রেফতার
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৭৬ টি মামলা ও জমিনানা ৬,২৭,০০০/- টাকা
   ভদ্র মুখোশের আড়ালে ৪শ’ চুরি, গ্রেপ্তার ৪
   পুলিশের এএসআইকে মাইক্রোবাস চাপায় হত্যা, গ্রেপ্তার তিনজনই বোয়ালখালীর
   মহানগর গোয়েন্দা(দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৪২০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
   খুলশী থানার অভিযানে ৫২০ পুরিয়া গাঁজা সহ ০১ জন গ্রেফতার
   নগরীতে চোরাইকৃত মোটরসাইকেল সহ ০১ জন গ্রেফতার
   কর্ণফুলী থানার অভিযানে ১৮০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
   নগরীতে ০৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস(মাদক) সহ ১ জন গ্রেফতার
   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩১ জন গ্রেফতার
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৯১ টি মামলা ও জমিনানা ৭,৩৫,০০০/- টাকা
   রোহিঙ্গা মা-ছেলেসহ ৫ মাদক কারবারি গ্রেপ্তার
   বায়েজিদে তিন ছিনতাইকারী গ্রেপ্তার
   নগরীতে ভিডিও ফুটেজ দেখে অস্ত্রধারী সন্ত্রাসী জাহিদ সনাক্ত এবং বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেপ্তার
   নগরীতে নিষিদ্ধ ঘোষিত “আনসার আল ইসলাম” এর ০১ জন সক্রিয় সদস্য গ্রেফতার
   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১০ জন গ্রেফতার
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৩৫৬ টি মামলা ও জমিনানা ৮,০৮,৫০০/- টাকা
   সিসিটিভি ফুটেজ দেখে পাহাড়তলীতে দুই ছিনতাইকারী গ্রেপ্তার
   কোতোয়ালী থানার অভিযানঃ ৭০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার।
   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩২ জন গ্রেফতার
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২২৩ টি মামলা ও জমিনানা ৮,৫৫,৫০০/- টাকা
   কর্ণফুলী থানার অভিযানঃ ১৮০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
   মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানঃ ০৭ কেজি গাঁজা সহ ০১ জন গ্রেফতার
   নগরীতে ০১টি ষ্টীলের টিপ ছোরা ও ৫০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
   বিকাশ লেনদেনে প্রতারণার নতুন কৌশল, গ্রেফতার ০২
   চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৫ জন গ্রেফতার
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৮০ টি মামলা ও জমিনানা ৯,১৭,০০০/- টাকা
   ছাত্রলীগ কর্মী রোহিত হত্যায় প্রধান আসামি গ্রেপ্তার
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বায়েজিদ বোস্তামী থানার অভিযান: ২০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
   তালিকাভুক্ত সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেপ্তার


  পুরনো সংখ্যা