logo
   প্রচ্ছদ  -   শিক্ষাঙ্গন

প্রাথমিক বিদ্যালয়ে চলতি বর্ষপঞ্জি অনুযায়ী সকল কার্যক্রম পরিচালনার নির্দেশ
Posted on May 07, 2024 10:57:45 AM.

প্রাথমিক বিদ্যালয়ে চলতি বর্ষপঞ্জি অনুযায়ী সকল কার্যক্রম পরিচালনার নির্দেশ

প্রাক-প্রাথমিকসহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ ৭ মে মঙ্গলবার থেকে সকল কার্যক্রম ২০২৪ সালের শিক্ষাবর্ষের বর্ষপঞ্জি অনুযায়ী যথারীতি চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার এক নোটিশে মন্ত্রণালয় এই নির্দেশনা দিয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয় (প্রাক-প্রাথমিকসহ), শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পরিচালিত লার্নিং সেন্টার সমূহের শ্রেণী কার্যক্রমসহ সকল কার্যক্রম ২০২৪ সালের শিক্ষাবর্ষের বর্ষপঞ্জি অনুযায়ী যথারীতি চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হলো। একই সাথে গত ২৪ এপ্রিলে জারিকৃত আদেশের কার্যকারিতা রহিত করা হয়।

উল্লেখ্য, কয়েক দফা ছুটি ঘোষণার পর গত রোববার থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে পুরোদমে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। 
অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে ৪ মে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য মানতে হবে কিছু শর্ত। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ- শিক্ষা মন্ত্রণালয় গত ২৫ এপ্রিলে প্রকাশিত প্রজ্ঞাপনের শর্তাদি মেনে এসব শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে। 

প্রজ্ঞাপনে জানানো হয়েছিল, ২৫ এপ্রিলের তাপ-প্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত আসেম্বলি বন্ধ থাকবে। শ্রেণিকক্ষের বাইরে পরিচালিত হয়ে থাকে এবং সূর্যের আলোর সংস্পর্শে আসতে হয়- এমন সব কার্যক্রম সীমিত থাকবে।



  এই বিভাগ থেকে আরও সংবাদ



  পুরনো সংখ্যা