logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   চট্টগ্রামে করোনাভাইরাসে ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫ জন
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩০৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৩৮০ জন।


   আদেশ অমান্য করে তারাবি নামাজ পড়া নিয়ে হট্টগোল, পুলিশকে ঢিল মেরে আটক ৩০
করোনার সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় রমজানে তারাবি ও ওয়াক্ত নামাজে ইমামসহ ২০ জনের বেশি মুসল্লীর অংশগ্রহণ নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু সেই নিষেধাজ্ঞা না মেনে জোর করে চান্দগাঁও আবাসিক জামে মসজিদে নামাজ পড়া নিয়ে ব্যাপক হট্টগোল হয়েছে। 


   ঘরের পুরুষ বিপদে ফেলছে বয়সী নারীদের, এক হাসপাতালেই ৫ গৃহিণীর মৃত্যু
চট্টগ্রাম জেনারেল হাসপাতালে গত দুই দিনে করোনায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৫ জনই নারী। যাদের বয়স ৫৫ থেকে ৭৫ বছরের মধ্যে। চিকিৎসকরা বলছেন পেশায় গৃহিণী এসব নারী পরিবারের পুরুষ এবং তরুণ সদস্যদের মাধ্যমেই সংক্রমণের শিকার হয়ে থাকতে পারেন— এমন সম্ভাবনাই বেশি।


   কঠোর লকডাউনে বন্ধ থাকবে চবির সব অফিস, নির্দিষ্ট সময়ে খোলা যাবে খাবার দোকান
করোনার ঊর্ধ্বগতির সংক্রমণ ঠেকাতে সরকার ১৪ এপ্রিল থেকে আট দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছে। এই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব অফিস, শাখা ও পরিবহন বন্ধ থাকবে। তবে ক্যাম্পাসের ভিতরের খাবারের দোকান দিনে সাত ঘণ্টা ও রাতে ছয় ঘণ্টা খোলা রাখা যাবে।


   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪৩১
সরকার বা প্রশাসনের পক্ষ থেকে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা নিশ্চিত করাসহ বিভিন্ন নির্দেশনা দেয়া হলেও সাধারণ মানুষ এখনও নিয়ম মানছেন না। ফলে সারাদেশের মতো চট্টগ্রামেও ক্রমাগত হারে আক্রান্ত ও মৃত্যুর ঘটনা দিন দিন ঘটেই চলেছে।




   চট্টগ্রামে চিকিৎসকদের জন্য করোনা টেস্টিং বুথ স্থাপন
করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সম্মুখসারিতে কর্মরত চিকিৎসকদের করোনা স্যাম্পল সংগ্রহে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে বিশেষ বুথ স্থাপন করা হয়েছে।




   লকডাউনের সকালে মাইক্রোর ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধ নাইটগার্ডের
নগরের বায়েজিদ থানাধীন এশিয়ান রোড এলাকায় চলন্ত মাইক্রেবাসের ধাক্কায় আফছার আলী (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।




   সন্ধ্যার পর চট্টগ্রামে সব দোকান বন্ধ
মার্চের শেষ সপ্তাহ থেকে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় চট্টগ্রামে সন্ধ্যা ছয়টার পর থেকে সব ধরনের দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। তবে ওষুধের দোকান ও কাঁচাবাজার এই নির্দেশনার বাইরে থাকবে। ১৪ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।




   নাশকতার আশঙ্কায় চট্টগ্রামে নির্মাণাধীন ভবন ঘিরে রেখেছে পুলিশ
চট্টগ্রামে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সামনের একটি নির্মাণাধীন ভবন থেকে বোমা সদৃশ বস্তু, বিপুল সংখ্যক লাঠি ও মশাল উদ্ধার করেছে পুলিশ। এগুলো উদ্ধারের পর ওই ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। 


   এবার পতেঙ্গা সৈকতে ঘুরতে গেলেই লাগবে টাকা!
চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতকে রক্ষণাবেক্ষণ ও আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে নির্দিষ্ট অংশে বেসরকারি অপারেটর নিয়োগ করতে যাচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। 


   চট্টগ্রাম কারাগারে নতুন জেলার তারিকুল ইসলাম
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নতুন জেলার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলামকে। তিনি এতদিন মুন্সিগঞ্জ জেলা কারাগারের দায়িত্ব সামলাচ্ছিলেন।




   ফটিকছড়িতে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত-২
চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে সড়ক দূর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো দুইজন।


   চট্টগ্রামে কমিউনিটি সেন্টারে ১০০ জনের বেশি অতিথি নিষিদ্ধ
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল ও হোটেল-রেস্টুরেন্টগুলোর সব ধরনের অনুষ্ঠানে একশ’র বেশি অতিথি সমাগম নিষিদ্ধ করা হয়েছে।


   সিএমপিকে ২০ হাজার মাস্ক দিলো কানেক্ট দ্যা ডটস
চট্টগ্রামে কোভিড পরিস্থিতির তৃতীয় ঢেউয়ের প্রভাব বিস্তারের সময় মাস্ক ব্যবহারে সচেতনতা বাড়াতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যদের জন্য ২০ হাজার সার্জিক্যাল মাস্ক হস্তান্তর করেছে চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্যা ডটস ফাউন্ডেশন।


   বাঁশখালীতে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা
চট্টগ্রামের বাঁশখালীতে সাবেক এক ইউপি সদস্যকে কিরিচ দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের নাম আবুল বশর তালুকদার (৪৫)। শুক্রবার রাত সাড়ে ১২টায় বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামে এই খুনের ঘটনা ঘটে।


   চিরনিদ্রায় কাউন্সিলর মিন্টু
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর জানাজা সম্পন্ন হয়েছে।


   আগুনে পুড়ে অঙ্গার ঘুমন্ত ৩ ভাইবোন
কক্সবাজারের চকরিয়া উপজেলায় ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশু তিন ভাইবোনের মৃত্যু হয়েছে। সোমবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার উত্তর হারবাংয়ের সাবানঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।





   জলাবদ্ধতা প্রকল্প নিয়ে চসিক মেয়র-সিডিএ চেয়ারম্যানের বৈঠক
চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প নিয়ে বৈঠক করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ। 


   হালদার ৮ পয়েন্টে বসল সিসিটিভি বিশ্বে প্রথম উদ্যোগ
মাছের ব্যাংক খ্যাত হালদা নদী ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) আওতায় আসছে। নদীর আটটি পয়েন্টে ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষিত এই নদীর ১৬ কিলোমিটার মূল প্রজনন এবং বিচরণক্ষেত্র সিসি ক্যামেরার আওয়ায় আসবে।


   চট্টগ্রামে জোড়া প্রাণ কেড়ে নিল করোনা, নতুন শনাক্ত ৯৪
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৯৪ জন; নতুন শনাক্তদের মধ্যে ৮৮ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।




   চট্টগ্রামে আরও ১৩১ করোনা রোগী শনাক্ত
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৬৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩১ জন; নতুন শনাক্তদের মধ্যে ১০১ জন নগরের ও ২০ জন উপজেলার বাসিন্দা।


   চট্টগ্রামে গ্যারেজে পুড়ে গেল ১১ বাস
চট্টগ্রামে নগরীর একটি গাড়ির ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাগদাদ পরিবহনের ১১টি বাস পুড়ে গেছে। গতকাল বৃহস্পতিবার নগরীর কর্নেলহাট এলাকার সিডিএ ১ নম্বর রোডের বাগদাদ এক্সপ্রেসের একটি ওয়ার্কশপে এ ঘটনা ঘটে। 


   পটিয়ায় ভাতিজার ছুরিকাঘাতে চাচার মৃত্যু
পটিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে চাচাকে ছুরিকাঘাতে খুন করেছে আপন ভাতিজা। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টায় উপজেলার কুসুমপুরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের শফি মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। 


   পটিয়ায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন
পটিয়ার কুমুমপুরা পান্না পাড়ায় ছুরিকাঘাতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই আবুল কালাম (৫০) খুন হয়েছেন। এ ঘটনায় আবুল কালামের স্ত্রী ফাতেমা আক্তার (৪০) আহত হন।




   চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী গ্রেফতার
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ।


   মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় ৬ বাসযাত্রী আহত
মীরসরাই বাজারে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ৬ জন বাসযাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার (৯ মার্চ) ভোর সাড়ে চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে।


   ফটিকছড়িতে তোতা হত্যা মামলার ৯ আসামির মৃত্যুদণ্ড
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় নেছার আহমেদ প্রকাশ তোতাকে জবাই করে হত্যা মামলার নয় আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


   কারাগারের চারতলা ভবন থেকে লাফিয়ে পালিয়েছেন রুবেল
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হত্যা মামলার আসামি নিখোঁজের ঘটনায় গঠিত কমিটি বলছে, ওই বন্দি কারাগারের নির্মাণাধীন চারতলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পালিয়েছেন। কারাগারের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে এই তথ্য পেয়েছে কমিটি।


   চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণ প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে সরকার
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চট্টগ্রামের উন্নয়নকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছেন। চট্টগ্রামের যোগাযোগ অবকাঠামো খাতে বিপ্লব চলছে; উন্নয়ন দৃশ্যমান হচ্ছে প্রতিনিয়ত। 


   সাতকানিয়ায় সাবেক চেয়ারম্যান আবদুল হককে হত্যা : ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ সুপার
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় সাবেক এক ইউপি চেয়ারম্যানকে নিজ শয়ন কক্ষে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম আবদুল হক মিয়া (৮৫)।


   পার্বত্য জেলায় মোতায়েন হচ্ছে বিশেষায়িত পুলিশ
তিনি পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে আসা ক্যাম্পে বিশেষায়িত পুলিশ মোতায়েন হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।


   চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮৬ জন, টিকা নিলেন ১৫ হাজার
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭২০টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৬ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৭০৫ জন।


   শাহ আমানতে বিমান থেকে ১৫০ স্বর্ণের বার উদ্ধার
বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস গোয়েন্দা ও কাস্টম হাউজের কর্মকর্তারা। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমানে এ ঘটনা ঘটে।




   শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণ চট্টগ্রামে
রাষ্ট্রভাষা বাংলার জন্য পাকিস্তানি শাসকের বুলেটের সামনে দাঁড়িয়ে যারা জীবন উৎসর্গ করেছেন, ফুলেল শ্রদ্ধায় তাদের স্মরণ করেছেন বন্দরনগরী চট্টগ্রামের মানুষ।


   টেকনাফে ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান : ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা
টেকনাফের হ্নীলা স্টেশনের কয়েকটি ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন র‍্যাব।


   সাতকানিয়ায় বাস-ট্রেইলার মুখোমুখি সংঘর্ষে আহত ১০
সাতকানিয়ায় বাস ট্রেইলার মুখোমুখি সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার সময় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের মাদারবাড়ি এলকার সেভেন বিএম ইটভাটার সামনে এ দুর্ঘটনা ঘটে।


   চসিকের নতুন মেয়র রেজাউল করিমের দায়িত্ব গ্রহণ
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নতুন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী দায়িত্ব গ্রহণ করেছেন। বিকালে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্বগ্রহণ করে চসিকের বিভাগীয় প্রধানগণের সঙ্গে মতবিনিময় করেন তিনি।


   চট্টগ্রাম নগরীকে মশামুক্ত করাই হবে প্রথম কাজ: সিটি মেয়র
চট্টগ্রাম নগরীকে মশামুক্ত ও ভাঙা সড়কগুলোকে যান চলাচলের উপযোগী করাই প্রথম কাজ হবে মেয়র হিসেবে। একথা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী।


   কর্ণফুলীতে যাত্রীবাহী নৌকাডুবি, বেশ কয়েকজন নিখোঁজ
নগরের পতেঙ্গা থানাধীন কর্ণফুলীর ১২ নম্বর ঘাট এলাকায় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে একটি যাত্রীবাহী নৌকা ডুবে গেছে। এ ঘটনায় বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন।


   চট্টগ্রামে বস্তিতে আগুন, নিহত ১
চট্টগ্রামের ইপিজেড এলাকার রেলবিট বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে একজনের মৃত্যু হয়েছে।


   চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ। সকাল ৯টা থেকে আইনজীবী সমিতি মিলনায়তনে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায়।


   চট্টগ্রামে করোনার টিকা নিতে অর্ধলাখ নিবন্ধন
চট্টগ্রাম জেলা ও মহানগরে করোনা ভাইরাসের টিকা নিতে নিবন্ধন করেছে প্রায় অর্ধলাখ মানুষ।


   চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭৫
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৬৬১ জন। 


   চট্টগ্রামে প্রথম টিকা নিলেন নওফেল
চট্টগ্রাম নগরের দুটি কেন্দ্র ও ১৪ উপজেলায় করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় নিজেই টিকা নিয়ে কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।




   চট্টগ্রামে গত ১২ দিনে করোনায় কোন মৃত্যু নেই
মৃত্যুশূন্য দিনের মধ্য দিয়ে চট্টগ্রামে করোনায় একটানা ১২ দিন কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে গতদিনে নতুন ৬৮ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হার ৫ দশমিক ২৬ শতাংশ। এদিন আরোগ্যলাভকারী করোনা রোগীর সংখ্যা ৩১ হাজার ছাড়িয়ে যায়।




   করোনার সাড়ে চার লাখ ভ্যাকসিন এলো চট্টগ্রামে
মহামারী করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে একযোগে টিকাদান শুরুর লক্ষ্যে ৪ লাখ ৫৬ হাজার ভ্যাকসিন চট্টগ্রামে এসে পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) সকালে ফ্রিজার ভ্যানে করে এসব ভ্যাকসিন ঢাকা থেকে চট্টগ্রাম নিয়ে আসা হয়।




   চট্টগ্রামে অস্ত্র তৈরির কারখানার সন্ধান
চট্টগ্রামের ডবলমুরিংয়ের বংশালপাড়া এলাকায় গভীর রাতে একটি বাড়িতে অভিযান চালিয়ে দুটি অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।


   হালিশহরের বাস কাউন্টারে আচমকা আগুন
চট্টগ্রাম নগরীর হালিশহর বড়পোল এলাকায় স্টার লাইন বাস কাউন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২২ জানুয়ারি) বিকাল ৫টা ৩০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি।


   ২৭ জানুয়ারি অন্ধ গলির রাজাদের নজরদারিতে রাখবে তরুণেরা- রেজাউল করিম
আগামী ২৭ জানুয়ারির নির্বাচনে তরুণ প্রজন্ম সজাগ থাকবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, তরুণরা সেদিন অন্ধগলির রাজাদের নজরদারিতে রাখবে।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৫৩ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১২৩ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪০ জন নগরের ও ১৩ জন উপজেলার। 


   মহেশখালীতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ : আরও ২ জনের মৃত্যু
কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে বেলুনে গ্যাস ভরতে গিয়ে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে নিহতের সংখ্যা দাড়ালো শিশুসহ ৩ জন।


   বান্দরবানে সিলিন্ডার বিস্ফোরণে মাইক্রোবাসে আগুন, আহত ৬ পর্যটক
বান্দরবান জেলা শহরের বাসস্টেশন এলাকায় ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসে আগুন লেগেছে।


   ঢাকা-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচল স্বাভাবিক
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইট স্বাভাবিক হয়েছে।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৭ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৯ জন নগরের ও ০৮ জন উপজেলার। 


   চট্টগ্রাম জেলার তিন লাখ মানুষ করোনার টিকা পাবে শুরুতেই, চলছে তালিকা তৈরির কাজ
করোনাভাইরাসের টিকা আসতে আর সপ্তাহখানেক বাকি। টিকা রাখার জন্য শীতাতপ নিয়ন্ত্রিত গোডাউনগুলোও অনেকটাই তৈরি। সারা দেশের অন্যান্য স্থানের মতো চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় কী পরিমাণ টিকা সরবরাহ করা হবে, তার খসড়াও ইতিমধ্যে তৈরি হয়েছে। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৫ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৭০ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৭ জন নগরের ও ০৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৩২ হাজার ৭৭ জন।


   রাঙামাটিতে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পানিতে, নিহত ৩
রাঙামাটির কুতুকছড়ি এলাকায় পাথর বোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে এ দুর্ঘটনা ঘটে। এতে রাঙামাটি ও খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১১৭ রোগী শনাক্ত, মৃত্যু ১
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে  ১ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ১১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৬ জন নগরের ও ১১ জন উপজেলার।


   চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচার শুরু আজ
আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচার।


   ট্রাভেল ব্যাগে কোটি টাকার ইয়াবা, আটক ৪
চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় অভিযান চালিয়ে ২২ হাজার ৫৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ চারজনকে আটক করেছে চট্টগ্রাম র‌্যাব-৭।


   রামুতে যাত্রীবাহী বাসের চাপায় কলেজ ছাত্রী নিহত
কক্সবাজারের রামুতে যাত্রীবাহী বাসের চাপায় নাসরিন জাহান বৈশাখী (২২) নামে এক কলেজ ছাত্রী নিহত হয়েছে।


   চট্টগ্রাম কাস্টমসে জালিয়াতি: অপরাধীদের শাস্তি নিশ্চিত করুন
বন্ধ থাকা তৈরি পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠানের বিআইএন (ব্যাবসা নিবন্ধন নম্বর) ব্যবহার এবং জাল কাগজপত্রের সাহায্যে বিদেশ থেকে কাপড় আমদানি করেছে একটি সংঘবদ্ধ জালিয়াত চক্র।


   শিক্ষা উপমন্ত্রী নওফেলের নাম ব্যবহার করে প্রতারণা, আটক ২
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে নগরীর বিআরটিসি এলাকা থেকে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


   চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬৫ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩০ হাজার ৭৯৩ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়নি একজনেরও।




   চট্টগ্রামে লরিচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
চট্টগ্রামের সীতাকুণ্ডে লরিচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে ভাটিয়ারীর বিএমএ গেট এলাকার পেট্রলপাম্পসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।




   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১২৫ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৩৩ জনের জনের নমুনা পরীক্ষায় ১২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৮ জন নগরের ও ১৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৩০ হাজার ৩৩৯ জন।


   সীতাকুণ্ডের মেয়র নৌকার বদিউল
সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বদিউল আলম মেয়র নির্বাচিত হয়েছেন।


   চট্টগ্রামে শেভরনও পেল বিদেশগামীদের করোনা পরীক্ষার অনুমতি, সারাদেশে আরও ২০
বিদেশগামীদের করোনাভাইরাসমুক্ত (কোভিড-১৯) সনদ দিতে আরও ২১টি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে সরকার। এর মধ্যে একটি চট্টগ্রামের। এসব প্রতিষ্ঠানে আরটি-পিসিআর ল্যাব থেকে করোনা নমুনা পরীক্ষা করাতে পারবেন বিদেশগামীরা।


   চট্টগ্রামে মিলল নতুন ধরনের করোনা
যুক্তরাজ্যে করোনা ভাইরাসের নতুন ৬টি রূপের মধ্যে বাংলাদেশে একটি মিল পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গবেষক দল।  অন্তত ৪৬টি নমুনা পরীক্ষার মাধ্যমে ৩৩টি জিনোম সিকোয়েন্স চিহ্নিত করার পর এই মিল পান তারা।


   মহালছড়িতে ধর্ষণ চেষ্টার অভিযোগে কথিত সাংবাদিক আটক
খাগড়াছড়ি জেলার মহালছড়িতে ধর্ষণ চেষ্টার অভিযোগে কথিত সাংবাদিক আবদুল জলিল (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৫৪ রোগী শনাক্ত, মৃত্যু ১
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৯৪ জনের জনের নমুনা পরীক্ষায় ১৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩৯ জন নগরের ও ১৫ জন উপজেলার। 


   ৬ দেশের ভাইরাসের সঙ্গে মিলেছে চট্টগ্রামের করোনার ধরন
এবার ছয়টি দেশের সঙ্গে মিলেছে চট্টগ্রামের করোনাভাইরাসের ধরন। চট্টগ্রাম মহানগরী ও জেলায় করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিন বিন্যাস উন্মোচন করার কথা জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ভিত্তিক একদল গবেষক। চট্টগ্রামের করোনার সঙ্গে মিলে যাওয়া এই ছয়টি দেশ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, ইতালি, চেক রিপাবলিক, সৌদি আরব ও তাইওয়ান।




   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১১৪ রোগী শনাক্ত, মৃত্যু ৩
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৪৫ জনের জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৯ জন নগরের ও ২৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৯ হাজার ৬৬৮ জন।


   চট্টগ্রামে আরও ১৪৩ শনাক্ত
চট্টগ্রামে ১ হাজার ৫৫২টি নমুনা পরীক্ষায় রোববার নতুন করে আরও ১৪৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় ৯.২১ শতাংশের পজিটিভ শনাক্ত হয়েছে এদিন। 


   স্বামীর জমানো ৩০ হাজার টাকায় খুনি ভাড়া করে স্বামীকেই খুন, যেভাবে খুলল মামলার জট
পরকীয়া করতে গিয়ে স্বামীর হাতে ধরা পড়ে মারধরের শিকার হন যে নারী, সেই তিনিই প্রতিশোধ নিতে দিনমজুর স্বামীর জমানো টাকা থেকে ৩০ হাজার টাকায় ‘খুনি’ ভাড়া করে খুন করান নিজের স্বামীকে। 


   চট্টগ্রামে করোনায় চিকিৎসকের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) কোভিড-১৯ শনাক্তকরণ মাইক্রোবায়োলজি বিভাগের আরটি-পিসিআর ল্যাবে কর্মরত ডা. মোহাম্মদ হাসান মুরাদ (৪৬) মৃত্যুবরণ করেছেন।




   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৯৬ রোগী শনাক্ত, মৃত্যু ২
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৬২ জনের জনের নমুনা পরীক্ষায় ৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৯ জন নগরের ও ০৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৮ হাজার ৭৬৭ জন।


   বাসের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেল অটোরিক্সা, ৬ মাসের শিশুসহ আহত ৪
চট্টগ্রামের আনোয়ারায় বাস ও সিএনজিচালিত অটোরিক্সার সংঘর্ষে শিশুসহ চারজন আহত হয়েছেন। শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় পিএবি মহাসড়কের শোলকাটা কালবিবি দীঘির মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।


   চট্টগ্রামে ইংরেজি সাইনবোর্ডে লাল কালি দিয়ে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ
ইংরেজিতে লেখা সাইনবোর্ডে লাল কালি, রং দিয়ে প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধারা। জানুয়ারির মধ্যে এসব সাইনবোর্ড অপসারণ না করলে সাইনবোর্ডগুলো ভেঙ্গে ফেলার হুঁশিয়ারিও দিয়েছেন তারা। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৭৯ রোগী শনাক্ত, মৃত্যু ২
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৩৭ জনের জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৩ জন নগরের ও ০৬ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৮ হাজার ৫৪৭ জন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৯৩ রোগী শনাক্ত, মৃত্যু ২
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৪৫ জনের জনের নমুনা পরীক্ষায় ১৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৫৪ জন নগরের ও ৩৯ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৮২৭ জন।


   বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে চট্টগ্রামে ১০০ বিচারকের সমাবেশ
‘জাতির পিতার সম্মান, রাখবো আমরা অম্লান’ স্লোগান নিয়ে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশন, চট্টগ্রাম জেলা কমিটির ব্যানারে মানববন্ধন করেছেন চট্টগ্রামের বিচারকরা। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৭৮ রোগী শনাক্ত, মৃত্যু ১
চট্টগ্রামে ১ হাজার ৩২৯ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭০ জন নগরের ও ০৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৬৩৪ জন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৪৪ রোগী শনাক্ত, মৃত্যু ২
চট্টগ্রামে ১ হাজার ৩৮৯ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ১৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৯ জন নগরের ও ৩৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৫৫৬ জন।


   মোবাইলে ইউটিউব দেখতে না পারায় কিশোরীর আত্মহত্যা
মোবাইলে ইউটিউব দেখা নিয়ে ছোটো বোনের সাথে ঝগড়ার পর বাবার বকাঝকায় অভিমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সানজিদা আক্তার মিশু (১৬) নামে এক কিশোরী। 


   ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেলেন চট্টগ্রামের জেলা প্রশাসক
জনগণের দোরগোড়ায় দ্রুত নাগরিক সেবা পৌঁছানো এবং সেবা প্রদান প্রক্রিয়া সহজীকরণের জন্য জেলা প্রশাসনের ‘হাসপাতাল তথ্য বাতায়ন’ এবং  ‘স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম’ চালুর জন্য ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৮৫ রোগী শনাক্ত, মৃত্যু ২
চট্টগ্রামে ১ হাজার ৫৫১ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ১৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬১ জন নগরের ও ১৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৪১২ জন।


   চট্টগ্রামে সুস্থতা ছাড়াল ২৫ হাজার, করোনা শনাক্ত আরও ১৮৫
চট্টগ্রামে করোনা শনাক্তের সাথে সাথে বাড়ছে সুস্থতার সংখ্যাও। প্রায় প্রতিদিন দুই শতাধিক করোনা রোগী ঘরে এবং হাসপাতাল থেকে করোনা মুক্ত হচ্ছে।


   চট্টগ্রামে এই শুক্রবার বিদ্যুৎ থাকবে না যেসব এলাকায় (সময়সহ)
চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ, হালিশহর, দেওয়ানহাট, মনসুরাবাদ, ইপিজেড, নিউমুরিংসহ বেশ কিছু এলাকায় শুক্রবার (১১ ডিসেম্বর) বেশ অনেকটা সময়জুড়ে বিদ্যুৎ থাকবে না।


   চট্টগ্রামে কার্টনের মধ্যে রাখা ছিল দুই নবজাতকের লাশ
বন্দরনগরী চট্টগ্রামের নিমতলায় দুটি নবজাতকের মরদেহ পাওয়া গেছে। কার্টনে করে রেখে যাওয়া দুটি মরদেহই কন্যাশিশুর। ওই শিশু দুটির মা-বাবাই তাদের মরদেহ ফেলে যেতে পারে বলে পুলিশের ধারনা।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৮ রোগী শনাক্ত
১ হাজার ৭৫ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৩ জন নগরের ও ০৫ জন উপজেলার। 


   চট্টগ্রামে ২২১ ভরি স্বর্ণ সরানোর সময় ‘বাহক’ আটক, মূল মালিক হাজারি গলির
চট্টগ্রাম থেকে অবৈধভাবে ঢাকা পাচারের সময় ১৪টি স্বর্ণের বারসহ পুলিশের হাতে আটক হয়েছেন উত্তম সেন (৩৫) নামের এক পাচারকারী। স্বর্ণের এই ১৪টি বারে ২২১ ভরি স্বর্ণ রয়েছে। যার বাজারমূল্য প্রায় এক কোটি ৪৩ লাখ ৬৫ হাজার টাকা। 


   রামগড়ে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ; ধর্ষক কারাগারে
খাগড়াছড়ির রামগড়ে বিয়ের প্রলোভনে এক মাদ্রাসা পড়ুয়া কিশোরী (১৫) কে ধর্ষণের অভিযোগে ধর্ষক মো: বেলাল হোসেন (২৩) কে আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৭২ রোগী শনাক্ত
১ হাজার ২৯২ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৪ জন নগরের ও ২৮ জন উপজেলার। 


   চট্টগ্রামে একদিনে আরও ২২৩ রোগী শনাক্ত
১ হাজার ৫৬৮ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮৬ জন নগরের ও ৩৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৪ হাজার ৩৯৮ জন।


   চট্টগ্রামে করোনার দ্বিতীয় ঢেউ: একদিনে আরও ১৮৩ রোগী শনাক্ত
১ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৮৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৫৫ জন নগরের ও ২৮ জন উপজেলার।  এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৪ হাজার ৫৩ জন।


   চতুর্থ পরীক্ষায়ও স্বরাষ্ট্রমন্ত্রীর করোনা নেগেটিভ
চতুর্থবার কোভিড-১৯ (করোনাভাইরাস) পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের। এর আগের তিনবারের পরীক্ষায় একবার করোনা পজিটিভ এসেছিল স্বরাষ্ট্রমন্ত্রীর। তবে ফল নেগেটিভ এসেছিল অন্য দুবার।


   করোনা: চট্টগ্রামে আরও ১৭৮ রোগী শনাক্ত
১ হাজার ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৪ জন নগরের ও ৩৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৩ হাজার ৬১ জন।


   সাতকানিয়ায় বন্ধুর হাতে বন্ধু খুন
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় সাজ্জাদ হোসেন (১৮) নামের এক তরুণ বন্ধুর ছুরিকাঘাতে খুন হয়েছে।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৮ জন
১ হাজার ২৪৮ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।


   চট্টগ্রামে লাইসেন্স ছাড়াই হাসপাতাল: সিলগালা, মালিক গ্রেপ্তার
লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগে নগরের সিটি হেলথ ক্লিনিক নামে একটি হাসপাতাল বন্ধ করে দিয়েছেন সিভিল সার্জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৩ জন
১ হাজার ২৯৪ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০২ জন নগরের ও ১১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২ হাজার ১২৮ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৪ জন
৮৬৮ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৬ জন নগরের ও ১৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৭৩৪ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৬ জন
১ হাজার ২৯ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৫ জন নগরের ও ১১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৫৫৬ জন।


   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৮১
চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি। শুক্রবার (২৩ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।




   কক্সবাজার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা নিহত
নাইক্ষ্যংছড়ি ঘুমধুমের রেজু-আমতলী সীমান্তে মিয়ানমার অভ্যন্তরে ‘স্থল মাইন বিস্ফোরণে’ এক রোহিঙ্গা নিহত হয়েছে।




   কক্সবাজারে রাতে মাটি কাটতে গিয়ে পাহাড়ধসে দুজনের মৃত্যু
কক্সবাজারের রামু উপজেলায় রাতের আঁধারে পাহাড় কাটার সময় মাটিধসে দুই যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত (২১ অক্টোবর) রাত ২টার দিকে রামুর কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।


   আত্মরক্ষায় নারীদের কৌশল শেখাবে ‘ইন্সপায়ার চট্টগ্রাম’
নির্যাতন প্রতিরোধে নারীদের আত্মরক্ষার কৌশল শেখানোর জন্য চট্টগ্রাম নগরীতে কর্মশালা আয়োজন করতে যাচ্ছে সামাজিক সংগঠন ‘ইনস্পায়ার চট্টগ্রাম’।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৫ জন
৬১৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৫  জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৮ জন নগরের ও ০৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ১১০ জন।


   সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ করোনায় আক্রান্ত, হাসপাতালে চিকিৎসাধীন
সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০০ জন
১ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৭  জন নগরের ও ১৩ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৯ হাজার ৪২৭ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭৯ জন, মৃত্যু ২
৯৭৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৮ জন নগরের ও ২১ জন উপজেলার। 


   লোহাগাড়ায় ফাঁস লাগিয়ে মানসিক ভারসাম্যহীন নারীর আত্মহত্যা
লোহাগাড়ায় খুরশিদা বেগম (৪৮) নামের এক নারী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। তিনি মানসিক ভারসাম্যহীন রোগী ছিলেন বলে জানা গেছে।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭১ জন
৮৫৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৫ জন নগরের ও ০৬ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৯ হাজার ১১৬ জন।


   চট্টগ্রামে মডেলিংয়ের মোহে পড়ে তরুণীর জীবন গেল সিলিং ফ্যানে ঝুলে
তরুণীর স্বপ্ন ছিল মডেলিং করে ক্যারিয়ার গড়ার। এই স্বপ্ন নিয়ে তিনি চট্টগ্রামের একটি কথিত ‘মডেলিং এজেন্সি’র সঙ্গে জড়িয়ে পড়েন। তাদের হয়ে অখ্যাত কয়েকটি প্রতিষ্ঠানের ফটোসেশনেও অংশ নিতে দেখা যায় ওই তরুণীকে।


   বিমান যাত্রীর পেটে বাঁধা ছিল সাড়ে নয় কেজি স্বর্ণ
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর শরীর তল্লাশি করে ৮২টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। 


   চান্দগাঁওয়ে মা-ছেলে খুনের ঘটনায় প্রধান আসামি ফারুক গ্রেপ্তার
নগরীর চান্দগাঁওয়ের মা ও ছেলে হত্যার একমাত্র আসামি ফারুককে গ্রেপ্তার করা হয়েছে। চান্দগাঁও রমজান আলী সেরেস্তাদারের বাড়ি এলাকায় মা ও ছেলে খুনের ঘটনায় অভিযুক্ত পাতানো ভাই ফারুককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৪ জন
৬১২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৯ জন নগরের ও ০৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৮৫৯ জন।


   ৮২টি স্বর্ণবার উদ্ধার করেছে এনএসআই ও কাস্টমস কর্তৃপক্ষ
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক ব্যক্তির কাছ থেকে ৮২টি স্বর্ণের বার উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও কাস্টমস কর্তৃপক্ষ। 


   পার্বত্য শান্তিচুক্তিতে স্মরণীয় হাসানাত আবদুল্লাহ
চট্টগ্রামের পার্বত্যাঞ্চলে রক্তক্ষয়ী সংঘাতের ইতিহাস বেশ দীর্ঘ ছিল। পাহাড়ের জনগোষ্ঠী এবং বাঙালিদের মধ্যে এই সংঘাতময় পরিস্থিতি ছিল যুগের পর যুগ। স্বাধীন বাংলাদেশে উত্তপ্ত পাহাড়ি অঞ্চল নিয়ে উদ্বেগ, শঙ্কা, উৎকণ্ঠার শেষ ছিল না।




   চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত ৬৬ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬ জন। এ নিয়ে  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৮০৫ জন। এদিন করোনায় কারো মৃত্যু হয়নি চট্টগ্রামে।




   কিশোরী ধর্ষণের ঘটনায় পতেঙ্গা থেকে মূল আসামি গ্রেপ্তার
নগরের ডবলমুরিং থানাধীন সুপারিওয়ালাপাড়ায় বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে এক কিশোরী ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত চান্দু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ২৬ জন
৩৯৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১ জন নগরের ও ০৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৬৩৯ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৪৩ জন
৭১০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৩ জন নগরের ও ১০ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৬১৩ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৩জন
১ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৮ জন নগরের ও ১৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৪৫৪ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৬ জন
৭৯১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪২ জন নগরের ও ১৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৩৭৭ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ২৫ জন
৩৯৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন নগরের ও ০৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮২৬৯ জন।


   আল্লামা শফীর জানাজায় মানুষের ঢল, সামলাতে ১০ প্লাটুন বিজিবি
দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন তার ছেলে মাওলানা মোহাম্মদ ইউসূফ।




   হাটহাজারীতে আল্লামা শফীর জানাজা শনিবার দুপুর ২টায়
হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা শনিবার দুপুর দুইটায় চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। তিনি ওই মাদ্রাসার মহাপরিচালক ছিলেন।




   আল্লামা আহমদ শফী আর নেই
হেফাজতে ইসলাম বাংলাদেশ’র আমির ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।




   চট্টগ্রামে করোনা রোগী ১৮ হাজার ছাড়াল
চট্টগ্রামে ১৮ হাজার ছাড়িয়ে গেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ১ হাজার ১২০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।


   ২০২২ সালে ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ শেষ হবে: রেলপথ মন্ত্রী
রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে সম্পন্ন হবে। 


   সাবেক সাংসদ বদির বিচার শুরু
কক্সবাজার-৪ আসনের সাবেক সাংসদ আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।


   চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ৭ জনসহ গ্রেপ্তার ১৬
চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ৭ জন সদস্যসহ ১৬ কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৪৯ জন
৯৯২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৪ জন নগরের ও ১৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৭৯৯ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৩ জন
১ হাজার ৩৫৯ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৯ জন নগরের ও ১৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৬৯৭ জন।


   বাংলাদেশিকে ধরে নিয়ে গেলো বিজিপি
মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি এবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মো. ইউছুফ (৩২)  নামের এক বাংলাদেশী যুবককে ধরে নিয়ে গেছে।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭৪ জন
এক হাজার ১০১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫০ জন নগরের ও ২৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৫৯০ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ২২ জন
৩৬৪ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন নগরের ও ৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৪৭০ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৩ জন
৬৫৫ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৪ জন নগরের ও ০৯ জন হাটহাজারী উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৩৯২ জন।


   চট্টগ্রামে আজ আরও ৮৮ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৬৯৫৪

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৯ জন নগর ও ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৬৯৫৪ জন।





   চট্টগ্রামে নতুন শনাক্ত ৮৮ জন, মোট আক্রান্ত ১৬৬১২ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৮ জন নগর ও ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৬৬১২ জন।


   চট্টগ্রামে মা-ছেলে খুন : সন্দেহের তির পাতানো ভাইয়ের দিকে
চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকায় মা ও ছেলেকে গলাকেটে হত্যার ঘটনায় নিহত গুলনাহার বেগমের এক পাতানো ভাইয়ের দিকে উঠেছে সন্দেহের তির। নিহতের একমাত্র মেয়ে ময়ুরীর (১৪) দেয়া তথ্য অনুযায়ী ফারুক নামে ওই দোকান মালিককে খুঁজছে পুলিশ। তবে ঘটনার পর থেকেই ফারুক পলাতক আছেন।


   চট্টগ্রামে নতুন শনাক্ত ৩২ জন, মোট আক্রান্ত ১৬৪৩৭ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১ জন নগর ও ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৬৪৩৭ জন।


   বঙ্গোপসাগরে জাহাজডুবি, ২৪ ঘণ্টায়ও উদ্ধার হয়নি ১৩ নাবিক
বঙ্গোপসাগরে ভাসানচরের অদূরে এক হাজার ৮০০ টন গম নিয়ে ডুবে গেছে ‘এমভি আখতার বানু’ নামের একটি জাহাজ। দুর্ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো খোঁজ মেলেনি জাহাজটির ১৩ জন নাবিকের।


   কেউ কাউকে চেনে না, বাসে তারা ‘ফ্যামিলি’
চট্টগ্রাম থেকে ঢাকা, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী দূরপাল্লার বাসে ‘ফ্যামিলি প্যাকেজ’ নাম দিয়ে করোনায় জারি করা সরকারি স্বাস্থ্যবিধি ভেঙে যাত্রী পরিবহন করা হচ্ছে। 


   করোনাভাইরাস: রুশ ভ্যাকসিন অর্ডার করেছে ভারতসহ ২০ দেশ
বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রথম ভ্যাকসিন অনুমোদন করেছে রাশিয়া। দেশটির তৈরি ভ্যাকসিন ‘স্পুটনিক ভি’ নিয়ে ভারতসহ ২০টি দেশ আগ্রহ দেখিয়েছে।


   চট্টগ্রামে আরও ১৪৯ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৫৪৯১
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৬ জন নগর ও ৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৫৪৯১ জন।


   চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৫৩৪২
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৭  জন নগর ও ৩১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৫৩৪২ জন।


   চট্টগ্রামে ১৬ হাজারের বেশি পশুর চামড়া ভাগাড়ে
চট্টগ্রামে বিক্রি না হওয়া ১৬ হাজারেরও বেশি কোরবানির পশুর চামড়া ময়লার ভাগাড়ে ফেলে দিয়েছে সিটি করপোরেশন। জেলার বিভিন্ন জায়গা থেকে এসব চামড়া নগরীতে বিক্রি করতে এনে দাম না পেয়ে ফেলে চলে যান মৌসুমি চামড়া ব্যবসায়ীরা।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রামে করোনাভাইরাসে ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫ জন
   আদেশ অমান্য করে তারাবি নামাজ পড়া নিয়ে হট্টগোল, পুলিশকে ঢিল মেরে আটক ৩০
   ঘরের পুরুষ বিপদে ফেলছে বয়সী নারীদের, এক হাসপাতালেই ৫ গৃহিণীর মৃত্যু
   কঠোর লকডাউনে বন্ধ থাকবে চবির সব অফিস, নির্দিষ্ট সময়ে খোলা যাবে খাবার দোকান
   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪৩১
   চট্টগ্রামে চিকিৎসকদের জন্য করোনা টেস্টিং বুথ স্থাপন
   লকডাউনের সকালে মাইক্রোর ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধ নাইটগার্ডের
   সন্ধ্যার পর চট্টগ্রামে সব দোকান বন্ধ
   নাশকতার আশঙ্কায় চট্টগ্রামে নির্মাণাধীন ভবন ঘিরে রেখেছে পুলিশ
   এবার পতেঙ্গা সৈকতে ঘুরতে গেলেই লাগবে টাকা!
   চট্টগ্রাম কারাগারে নতুন জেলার তারিকুল ইসলাম
   ফটিকছড়িতে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত-২
   চট্টগ্রামে কমিউনিটি সেন্টারে ১০০ জনের বেশি অতিথি নিষিদ্ধ
   সিএমপিকে ২০ হাজার মাস্ক দিলো কানেক্ট দ্যা ডটস
   বাঁশখালীতে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা
   চিরনিদ্রায় কাউন্সিলর মিন্টু
   আগুনে পুড়ে অঙ্গার ঘুমন্ত ৩ ভাইবোন
   জলাবদ্ধতা প্রকল্প নিয়ে চসিক মেয়র-সিডিএ চেয়ারম্যানের বৈঠক
   হালদার ৮ পয়েন্টে বসল সিসিটিভি বিশ্বে প্রথম উদ্যোগ
   চট্টগ্রামে জোড়া প্রাণ কেড়ে নিল করোনা, নতুন শনাক্ত ৯৪
   চট্টগ্রামে আরও ১৩১ করোনা রোগী শনাক্ত
   চট্টগ্রামে গ্যারেজে পুড়ে গেল ১১ বাস
   পটিয়ায় ভাতিজার ছুরিকাঘাতে চাচার মৃত্যু
   পটিয়ায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন
   চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী গ্রেফতার
   মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় ৬ বাসযাত্রী আহত
   ফটিকছড়িতে তোতা হত্যা মামলার ৯ আসামির মৃত্যুদণ্ড
   কারাগারের চারতলা ভবন থেকে লাফিয়ে পালিয়েছেন রুবেল
   চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণ প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে সরকার
   সাতকানিয়ায় সাবেক চেয়ারম্যান আবদুল হককে হত্যা : ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ সুপার