logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   মুক্তিযুদ্ধে সংস্কৃতি কর্মীদের অবদান অনুকরণীয়
মার্চ মাস বাঙালির অহংকারের এবং গর্বের। এই মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। লাখো লাখো বাঙালির রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করেছি। স্বাধীনতার সঠিক ইতিহাস নব প্রজন্মকে জানতে হবে। তাদের মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। মুক্তিযুদ্ধে সংস্কৃতি কর্মীদের অবদান সকলের কাছে অনুকরণীয়। রণক্ষেত্রে তারা মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা যুগিয়েছে। তাই সাংস্কৃতিক আন্দোলনের ক্ষেত্রকে আমাদের প্রসারিত করতে হবে।



   স্বাধীনতা মাসের বিদায় বেলায় বঙ্গবন্ধুর ছবি বিতরণ
বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদ অগ্নিঝরা স্বাধীনতার মাসকে বিদায় জানাল ব্যতিক্রমধর্মী আয়োজনে। শুক্রবার (৩১ মার্চ) দিনব্যাপী বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ও বাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার বাধাই করা প্রতিকৃতি বিতরণ করা হয়।



   জঙ্গি - আনাছ ও রনির খোঁজে কুমিল্লায় অভিযান: চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি
কুমিল্লার কোটবাড়ী এলাকায় যে বাড়িকে ঘিরে গত তিন দিন ধরে উত্তেজনা, সেখানে কাউকে পাওয়া যায়নি। তবে সেখানে আনাছ ও রনি নামে দুইজন ছিলেন এবং তারা বুধবার বিকালে পুলিশ বাড়িটি ঘেরাও করার আগেই সেখান থেকে চলে যায় বলে জানিয়েছে বাহিনীটি। চট্টগ্রামের মিরসরাই আস্তানা থেকে গ্রেপ্তারদের কাছ থেকে এই দুই জনের বিষয়ে তথ্য জানা যায়। এদের ছবিও আছে পুলিশের কাছে। এই ছবি প্রকাশ করবে তারা।



   শেখ হাসিনার বিবেকের তাড়না আছে বলেই দেশে উন্নয়ন হয়
বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবীর স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা ক্ষমতায় আসলে দেশে কাজ হয়, অন্য সরকারের আমলে হয় না কেন ? শেখ হাসিনার সময় হয় কারণ তাঁর বিবেকের তাড়না আছে।



   সবাইকে বিশ্বমানের নাগরিক হতে হবে বিশ্বায়নের এ যুগে
মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আজকের শিক্ষার্থীরা বিশ্বায়নের নাগরিক। তাই বিশ্বায়নের এ যুগে সবাইকে বিশ্বমানের নাগরিক হতে হবে। শিক্ষার্থীদের দক্ষ জনসম্পদে পরিণত করতে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নীতি, নৈতিকতা, সৎ-চরিত্রবান ও মূল্যেবোধের শিক্ষায় শিক্ষিত হিসাবে গড়ে তুলতে অভিভাবক ও শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল
গত ২৪ ঘন্টায় (গত ৩০/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩১/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,৯৬৭পিস পিস ইয়াবা  উদ্ধার করা হয়।  এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ০৬ টি মামলা রুজু হয়।  চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৬৭ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর ১৪ জন, সিআর ১৫ জন এবং ০১ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করা হয়।




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬০০ টি মামলা ও জরিমানা আদায় ৪,৭৪,৬০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ৩০/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩১/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৬০০ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৫৬ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৪ টি, তন্মধ্যে সিএনজি আটক ০৬ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ  ৩,৬০,৩৫০/- টাকা।




   মিরসরাইয়ে মহামায়া ইকোপার্কে তিনমন্ত্রীর ভ্রমণ
  • মিরসরাই অঞ্চলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলা যায়-পানি সম্পদ মন্ত্রী
  • পরিকল্পিত ভাবে উন্নয়ন করলে মহামায়া হবে বৃহৎ পর্যটনকেন্দ্র-বনমন্ত্রী
  • মহামায়া ইকোপার্ক হবে দেশের শ্রেষ্ঠ পর্যটনকেন্দ্র-গৃহায়ণমন্ত্রী




   জিইসি মোড়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের নতুন শাখা উদ্বোধন
১৯০৫ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রথম শাখা খোলা হয় চট্টগ্রামের সদরঘাটে। ঐতিহাসিক ভিত্তি ও ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল আমাদের উপস্থিতি।  বন্দর নগরীর উন্নয়নের অংশ হওয়ার পাশাপাশি আঞ্চলিক বাণিজ্যের সমৃদ্ধ কেন্দ্রে পরিণত হয়ে উঠার সাক্ষী হতে পেরে আমরা গর্বিত।’ জানান, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও আবরার এ আনোয়ার।



   চট্টগ্রাম-কুয়ালালামপুর বিমানের টিকেট ২৩ হাজার টাকা
:: চট্টগ্রাম-কুয়ালালামপুর-চট্টগ্রাম রুটে ২৩ হাজার টাকায় মিলবে বিমানের টিকেট। এ সুযোগ থাকবে এপ্রিল মাস জুড়ে। প্রায় দুই বছর বন্ধ থাকার পর বিদেশি বিমান সংস্থা মালিন্দো এয়ার সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানা। এরপর একই রুটে ২৮ হাজার টাকায় টিকেট বিক্রি হবে।



   এসএ পরিবহন কম্পাউন্ডে মিলল ৬৯৬ ক্যান বিয়ার,আটক১
নগরীর কাজির দেউড়ি শাখা এসএ পরিবহনের কম্পাউন্ড থেকে ৬৯৬ ক্যান বিয়ারসহ আবু তালেব (৩৫) নামে একজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।



   ৩ নম্বর সতর্ক সংকেত,ভূমি প্রতিমন্ত্রীর ঠেংগার চর যাত্রা বাতিল
সমুদ্র পথে ঠেংগার চরে যাওয়ার যাত্রা বাতিল করেছে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।আবাহাওয়া অধিদপ্তরের বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় ৩ নম্বর সর্তকতা সংকেত ঘোষণায় এ সফর বাতিল করা হয়। বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে ঠেংগার চরের উদ্দেশ্যে পতেঙ্গা বোট ক্লাব ঘাট থেকে ‘মেটাল শার্ক’ বোটে যাত্রা শুরু করেন মন্ত্রী। ১৫ মিনিটে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরের কাছাকাছি যাওয়ার পর ফেরৎ আসেন।



   সিএমপি গোয়েন্দা পুলিশ কর্তৃক ভূয়া স্ট্যাম্প, সীলমোহর, জাল সার্টিফিকেট, কম্পিউটার, স্ক্যানার এবং প্রিন্টার উদ্ধারসহ ০১ আসামী গ্রেফতার।
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ভূয়া স্ট্যাম্প, সীলমোহর, জাল সার্টিফিকেট, কম্পিউটার, স্ক্যানার এবং প্রিন্টার উদ্ধার; ০১ আসামী গ্রেফতার।



   মিরসরাইয়ে পিকনিকের মাইক্রোবাস উল্টে প্রাণ গেল যুবকের
মিরসরাইয়ের পিকনিকের মাইক্রোবাস উল্টে আজিজুল হক (২৪) নামে এক যুবক প্রাণ হারিয়েছেন। আজিজুল হক নারায়াণগঞ্জের ফতুল্লা থানার শাহী মোল্লা ৫ নম্বর ওয়ার্ডের আব্বাস আলীর ছেলে। মাইক্রোবাসটি নারায়াণগঞ্জ থেকে কক্সবাজার যাচ্ছিল।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫৬৭ টি মামলা ও জরিমানা আদায় ৩,৬০,৩৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৯/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩০/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৫৬৭ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৪০ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৪ টি, তন্মধ্যে সিএনজি আটক ০৭ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ  ৩,৬০,৩৫০/- টাকা।






   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৯/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩০/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১৬,৫৬২পিস পিস ইয়াবা এবং ৫৫ লিটার মদ উদ্ধার করা হয়।  এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১০ টি মামলা রুজু হয়। এছাড়াও কোতোয়ালী থানা পুলিশ কর্তৃক ০১টি বন্ধু, বায়েজীদ থানা পুলিশ কর্তৃক ০১টি মোবাইল, মহনগর গোয়েন্দা পুলিশ কর্তৃক ২৮টি ট্রেড লাইসেন্স ও জাল সার্টিফিকেট, ০১টি সিপিও, ০১টি কালার প্রিন্টার, ০১টি মনিটর, ০১টি স্ক্যানার মেশিন, ১৩টি নকল সীল, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ০৬টি। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৮১ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর ০৯ জন, সিআর ২৫ জন এবং ০১ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করা হয়।



   কর্ণফুলীতে ১২ হাজার পিস ইয়াবাসহ অাটক ১
 চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক এলাকা থেকে পুলিশ ১২হাজার ৭শত পিস ইয়াবাসহ একজনকে অাটক করেছে। অাজ রাত ৮ টার দিকে ১২হাজার ৭শত পিস ইয়াবাসহ নুরুল অামিনকে (৩৭) অাটক করে পুলিশ।



   মিরসরাইয়ে দুই বিদেশি পিস্তলসহ যুবক আটক
মিরসরাই উপজেরার করেরহাট বাজারে দু’টি বিদেশি রিভলবারসহ আরেফিন নাহিদ (২৭) নামের এক যুবককে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। বুধবার (২৮ মার্চ) সকালে বাজারের পাশ থেকে তাকে আটক করা হয়। আটক নাহিদ উপজেলার করেরহাট ইউনিয়নের ভালুকিয়া গ্রামের সাহাব উদ্দিন মাস্টারের ছেলে।



   অবশেষে নতুন ঠিকানা পেলো চট্টগ্রামের শিশু -একুশ
শিশু একুশ (ছবি: ফোকাস বাংলা)চট্টগ্রামের ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া শিশু ‘একুশ’ অবশেষে নতুন ঠিকানা পেয়েছে। বুধবার চট্টগ্রাম বিশেষ শিশু আদালতের বিচারক (প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ) কয়েকটি শর্তে একুশ-কে শাকিলা আক্তার ও ডা. জাকির হোসেন দম্পতির জিম্মায় দেন। এর মধ্য দিয়ে উদ্ধারের ৩৭ দিন পর নতুন ঠিকানা পেলো শিশুটি।



   আজ শুরু চুয়েট আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সাংস্কৃতিক সংগঠন ‘জয়ধ্বনি’র উদ্যোগে আয়োজিত ৩য় আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব  ৩০ মার্চ, বৃহস্পতিবার শুরু হচ্ছে।



   পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করলো সিএমপি এবং চট্টগ্রাম জেলা পুলিশ
আজ ২৯/০৩/২০১৭ ইং তারিখ সকাল ১১.০০ ঘটিকায় দামপাড়াস্থ পুলিশ লাইনে সিএমপি ও চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে পুলিশ মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা প্রদান করা হয়।



   বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির বাস খাদে, আহত ১৮
চট্টগ্রামের বেসরকারী বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী বহন করা একটি বাস খাদে পড়ে ১৮ জন আহত হয়েছেন। বুধবার বিকেল সোয়া ৪টার দিকে পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।



   চট্টগ্রামে গ্রামীণফোনের সিইওসহ ২২ জনের নামে মামলা
মুঠোফোনে লোভনীয় প্রস্তাবের বার্তা (এসএমএস) পাঠিয়ে প্রতারণার অভিযোগে গ্রামীণফোনের ২২ কর্মকর্তার বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা দায়ের হয়েছে। মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বারের আইনজীবী এডভোকেট এস এইচ এম হাবিবুর রহমান আজাদ।



   আত্মহত্যার চেষ্টায় নারী পোশাক শ্রমিকের কর্ণফুলীতে ঝাঁপ
নগরীর শাহ আমানত সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন খাদিজা (২০) নামের এক নারী পোশাক শ্রমিক। পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় কর্ণফুলী নদী থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করে বলে চমেক হাসপাতাল পুলিশ সূত্র জানিয়েছে। বুধবার (২৯ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। নগরীর কালামিয়াবাজার এলাকায় ভাড়া বাসা থাকেন খাদিজার পরিবার। কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার মো. লিটনের মেয়ে খাদিজা ।



   পরকিয়ার কারণেই খুন হয় চবি ছাত্র আলাউল: আটক ৪
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র আলাউদ্দিন আলাওল (২৪) খুনের সঙ্গে জড়িত এক দম্পতিসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।  একইসঙ্গে হত্যাকাণ্ডের ছয়দিনের মধ্যে এর পুরো রহস্যও উন্মোচন করেছে নগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশ।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৮/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৯/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,৪৪১ পিস পিস ইয়াবা, ৩৭৩ লিটার মদ এবং ০২গ্রাম হেরোইন  উদ্ধার করা হয়।  এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ০৯ টি মামলা রুজু হয়। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৬৭ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর 0৯ জন এবং সিআর ১৯ জন আসামী গ্রেফতার করা হয়।



   জাপা কারো করুণা নিয়ে নির্বাচনে অংশ নেবে না
জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ বলেছেন, বাংলাদেশের উন্নয়নে অগ্রযাত্রায় জাতীয় পার্টির ভূমিকা অপরীসীম। জাতীয় পাটি কারো করুনা নিয়ে নির্বাচনে অংশ নেবে না। আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে জোট গঠন করে ৩শ আসনে প্রার্থী দেবে।



   জঙ্গিরুপে মরিয়া এখন একাত্তরের পরাজিত শক্তি
১৮নং বাকলিয়া ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে স্থানীয় ওয়ার্ড কার্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, বাঙালির স্বাধীনতার মূলনীতিকে ধবংস করতে আবারও মরিয়া হয়ে উঠেছে একাত্তরের পরাজিত শক্তি। এবার তারা আবির্ভূত হয়েছে জঙ্গিরূপে। তারা সারাদেশে একের পর এক তা-ব চালাচ্ছে। এদেরকে প্রতিহত করতে ৭১-এর মতো আবার আমাদের ঘুরে দাঁড়াতে হবে। সারাদেশের মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে এ ধরনের অপশক্তিকে পরাজিত করতে হবে।



   ইউএসটি ক্যাম্পাসে জঙ্গি বিরোধী মিছিল
নগরীতে জঙ্গি বিরোধী বিক্ষোভ মিছিল করেছে ইউ.এস.টি.সি শাখার ছাত্রলীগ। মঙ্গলবার সকালে ইউ.এস.টি সি ক্যাম্পাসে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সদস্য ও ইউ.এস.টি.সি ছাত্রলীগ নেতা মোস্তফা কামাল মিঠু ।



   একুশ-যেতে পারে নি:সন্তান দম্পতির ঘরে
মা হবার সম্ভাবনা নেই এবং যেসব দম্পতি নি:সন্তান তাদের কারও ঘরে ‘একুশ’ যেতে পারে বলে আদালত সূত্রে জানা গেছে। চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু বিষয়ক বিশেষ আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌসের আদালতে ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া নবজাতক ‘একুশকে’ জিম্মায় নেয়ার আবেদনের শুনানি শেষ হয়েছে আজ। কাল বুধবার (২৯ মার্চ) বেশির ভাগই আবেদনকারী এই বিষয়ে আদেশ দেবার সময় নির্ধারণ করেছেন।



   ছয় গুণীজনকে সংবর্ধনা দিল পুটিবিলা উচ্চ বিদ্যালয়
লোহাগাড়া উপজেলার পুটিবিলা উচ্চ বিদ্যালয়ে উদযাপন করা হয়েছে মহান স্বাধীনতা দিবস, দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট নারী নেত্রী, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র সহধর্মিণী মিসেস রিজিয়া রেজা চৌধুরী।



   চট্টগ্রামের মুরাদপুরে আগুন
চট্টগ্রাম মহানগরীর পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকায় এন মোহাম্মদ প্লাস্টিকের পিছনে বসত বাড়ীতে আগুল লেগেছে।



   নগরীর পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাস, উচ্ছেদ অভিযান শুরু
নগরীর লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের উচ্ছেদে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।মঙ্গলবার (২৮ মার্চ) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আছিয়া খাতুন।



   যুক্তরাষ্ট্রসহ ৪০ দেশ পরমাণু অস্ত্র নিষিদ্ধের আলোচনায় অংশ নিচ্ছে না
জাতিসংঘের উদ্যোগে অুনষ্ঠিত পরমাণু অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তির আলোচনায় অংশ নিচ্ছে না যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সসহ অন্তত ৪০টি দেশ। জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি এই তথ্য জানিয়েছেন।



   হাসপাতালে তালা, সড়কে ইউএসটিসির শিক্ষার্থীরা
চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) হাসপাতালে তালা ঝুলছে গত বৃহস্পতিবার থেকে। আজ সোমবার ২৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ খুলশীর জাকির হোসেন সড়ক বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২7/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৪,১৫১ পিস পিস ইয়াবা, ২০ লিটার মদ এবং ৬.১ কেজি গাজাঁ  উদ্ধার করা হয়।  এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১০ টি মামলা রুজু হয়। এছাড়াও ডবলমুড়িং থানা পুলিশ কর্তৃক ০১টি কিরিচ, ০১টি চা-পাতি, ফোল্ডিং, ০২টি চাকু, ০১টি তালা কাটার সরঞ্জাম উদ্ধার করা হয়।   চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৪৯ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর 0৫ জন, সিআর ১১ জন এবং ০১ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫২০ টি মামলা ও জরিমানা আদায় ৪,২৬,১০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৭/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৫২০ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৪৫ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৩১ টি, তন্মধ্যে সিএনজি আটক ০৭ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ  ৪,২,১০০/- টাকা।



   বাঙালির হাজার বছরের স্বপ্নের স্বাধীনতা পূরণ করেছেন বঙ্গবন্ধু
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে নগরী ও জেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। সভায় বক্তারা বলেন, বাঙালির হাজার বছরের স্বপ্নের স্বাধীনতা পূরণ করেছেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।



   ব্রিজ নির্মাণে গুণগতমান সঠিক রাখার নির্দেশ মেয়রের
গুণগতমান সঠিক রেখে নির্দিষ্ট সময়ের আগেই নগরীর এয়ারপোর্ট রোডে তিন ব্রিজের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। সোমবার (২৭ মার্চ) দুপুরে এয়ারপোর্ট সড়কে ব্রিজের কাজ পরিদর্শনে গিয়ে এ নির্দেশ দেন ঠিকাদার প্রতিষ্ঠানগুলোকে।



   নেতা নয় জনগনের পিছনে বেশি সময় দেন
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও জনসমাবেশ ২৬ মার্চ রোববার সন্ধ্যায় কামাল বাজার সন্নিকটস্থ মাঠে অনুষ্ঠিত হয়।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৪১ টি মামলা ও জরিমানা আদায় ২,৯৮,১০০/- টাকা।
   বাঁশখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এবার হত্যা মামলা
   মহিউদ্দিন চৌধুরী এখন ঝুঁকিমুক্ত
   এবার চট্টগ্রাম মাতাবে বিপিএল
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৯৭ টি মামলা ও জরিমানা আদায় ২,৮৫,৭৫০/- টাকা।
   চট্টগ্রামে মাছবোঝাই কাভার্ডভ্যানে মিলল এক লাখ ইয়াবা
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮০৫ টি মামলা ও জরিমানা আদায় ২,৮২,১০০/- টাকা।
   চট্টগ্রামে ১০ পাসপোর্ট দালাল আটক
   চট্টগ্রামে ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজ ছাত্রীকে ছুরিকাঘাত
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮০৫ টি মামলা ও জরিমানা আদায় ২,৮১,৪০০/- টাকা।
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ৬৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ১০ কেজি গাঁজা উদ্ধার; ০১ আসামী গ্রেফতার।
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮১৩ টি মামলা
   আজ চট্টগ্রাম নগরীর বিশাল এলাকাজুড়ে বিদ্যুৎ থাকবে না
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৪৪ টি মামলা ও জরিমানা আদায় ২,৭৫,৮৫০/- টাকা।
   আজ মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে
   চট্টগ্রা‌মে হবে আধুনিক চামড়া শিল্পাঞ্চল
   আদেশ
   আদেশ
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৩২ টি মামলা ও জরিমানা আদায় ২,৯৫,৭০০/- টাকা।
   টেকনাফে ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র খুন
   মোহরায় গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।


  পুরনো সংখ্যা