logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   জঙ্গিরুপে মরিয়া এখন একাত্তরের পরাজিত শক্তি
১৮নং বাকলিয়া ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে স্থানীয় ওয়ার্ড কার্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, বাঙালির স্বাধীনতার মূলনীতিকে ধবংস করতে আবারও মরিয়া হয়ে উঠেছে একাত্তরের পরাজিত শক্তি। এবার তারা আবির্ভূত হয়েছে জঙ্গিরূপে। তারা সারাদেশে একের পর এক তা-ব চালাচ্ছে। এদেরকে প্রতিহত করতে ৭১-এর মতো আবার আমাদের ঘুরে দাঁড়াতে হবে। সারাদেশের মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে এ ধরনের অপশক্তিকে পরাজিত করতে হবে।



   ইউএসটি ক্যাম্পাসে জঙ্গি বিরোধী মিছিল
নগরীতে জঙ্গি বিরোধী বিক্ষোভ মিছিল করেছে ইউ.এস.টি.সি শাখার ছাত্রলীগ। মঙ্গলবার সকালে ইউ.এস.টি সি ক্যাম্পাসে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সদস্য ও ইউ.এস.টি.সি ছাত্রলীগ নেতা মোস্তফা কামাল মিঠু ।



   একুশ-যেতে পারে নি:সন্তান দম্পতির ঘরে
মা হবার সম্ভাবনা নেই এবং যেসব দম্পতি নি:সন্তান তাদের কারও ঘরে ‘একুশ’ যেতে পারে বলে আদালত সূত্রে জানা গেছে। চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু বিষয়ক বিশেষ আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌসের আদালতে ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া নবজাতক ‘একুশকে’ জিম্মায় নেয়ার আবেদনের শুনানি শেষ হয়েছে আজ। কাল বুধবার (২৯ মার্চ) বেশির ভাগই আবেদনকারী এই বিষয়ে আদেশ দেবার সময় নির্ধারণ করেছেন।



   ছয় গুণীজনকে সংবর্ধনা দিল পুটিবিলা উচ্চ বিদ্যালয়
লোহাগাড়া উপজেলার পুটিবিলা উচ্চ বিদ্যালয়ে উদযাপন করা হয়েছে মহান স্বাধীনতা দিবস, দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট নারী নেত্রী, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র সহধর্মিণী মিসেস রিজিয়া রেজা চৌধুরী।



   চট্টগ্রামের মুরাদপুরে আগুন
চট্টগ্রাম মহানগরীর পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকায় এন মোহাম্মদ প্লাস্টিকের পিছনে বসত বাড়ীতে আগুল লেগেছে।



   নগরীর পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাস, উচ্ছেদ অভিযান শুরু
নগরীর লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের উচ্ছেদে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।মঙ্গলবার (২৮ মার্চ) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আছিয়া খাতুন।



   যুক্তরাষ্ট্রসহ ৪০ দেশ পরমাণু অস্ত্র নিষিদ্ধের আলোচনায় অংশ নিচ্ছে না
জাতিসংঘের উদ্যোগে অুনষ্ঠিত পরমাণু অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তির আলোচনায় অংশ নিচ্ছে না যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সসহ অন্তত ৪০টি দেশ। জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি এই তথ্য জানিয়েছেন।



   হাসপাতালে তালা, সড়কে ইউএসটিসির শিক্ষার্থীরা
চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) হাসপাতালে তালা ঝুলছে গত বৃহস্পতিবার থেকে। আজ সোমবার ২৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ খুলশীর জাকির হোসেন সড়ক বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২7/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৪,১৫১ পিস পিস ইয়াবা, ২০ লিটার মদ এবং ৬.১ কেজি গাজাঁ  উদ্ধার করা হয়।  এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১০ টি মামলা রুজু হয়। এছাড়াও ডবলমুড়িং থানা পুলিশ কর্তৃক ০১টি কিরিচ, ০১টি চা-পাতি, ফোল্ডিং, ০২টি চাকু, ০১টি তালা কাটার সরঞ্জাম উদ্ধার করা হয়।   চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৪৯ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর 0৫ জন, সিআর ১১ জন এবং ০১ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করা হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫২০ টি মামলা ও জরিমানা আদায় ৪,২৬,১০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৭/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৫২০ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৪৫ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৩১ টি, তন্মধ্যে সিএনজি আটক ০৭ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ  ২,৬,১০০/- টাকা।



   বাঙালির হাজার বছরের স্বপ্নের স্বাধীনতা পূরণ করেছেন বঙ্গবন্ধু
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে নগরী ও জেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। সভায় বক্তারা বলেন, বাঙালির হাজার বছরের স্বপ্নের স্বাধীনতা পূরণ করেছেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।



   ব্রিজ নির্মাণে গুণগতমান সঠিক রাখার নির্দেশ মেয়রের
গুণগতমান সঠিক রেখে নির্দিষ্ট সময়ের আগেই নগরীর এয়ারপোর্ট রোডে তিন ব্রিজের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। সোমবার (২৭ মার্চ) দুপুরে এয়ারপোর্ট সড়কে ব্রিজের কাজ পরিদর্শনে গিয়ে এ নির্দেশ দেন ঠিকাদার প্রতিষ্ঠানগুলোকে।



   নেতা নয় জনগনের পিছনে বেশি সময় দেন
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও জনসমাবেশ ২৬ মার্চ রোববার সন্ধ্যায় কামাল বাজার সন্নিকটস্থ মাঠে অনুষ্ঠিত হয়।



   মহান স্বাধীনতা দিবসে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ার শপথ
বাঙালির স্বাধীনতার ঘোষণা ও মুক্তিযুদ্ধের শুরুর দিন মহান ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় দিনটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। দিনটি উপলক্ষে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠণের পক্ষ্য থেকে বিভিন্ন কর্মসূচী হাতে নেওয়া হয়। কেন্দ্রিয় শহীদমিনারসহ নগরীর বিভিন্ন শহিদ মিনারের বেদি ফুলে ফুলে ঢেকে যায় জাতির বীর সেনানীদের স্মরণে। মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন আর জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যগড়ার শপথগ্রহণের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।



   নগরীতে বাসের ধাক্কায় যুবক নিহত
চট্টগ্রাম নগরীর চাদগাঁও থানাধীন এলাকায় বাসের ধাক্কায় মো. মুন্না (২২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে চাদগাঁও ফায়ার সার্ভিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মুন্না চট্টগ্রাম জেলার হাটহাজারীর কুয়াইশ এলাকার মোহাম্মদ ইউসুফের ছেলে।



   সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানা ঘিরে অভিযান গড়িয়েছে চতুর্থ দিনে।
রোববার বিকাল থেকে বেশ কিছু সময় চুপচাপ থাকার পর মধ্যরাতে ওই বাড়ি থেকে বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া যায়। সোমবার সকালে সোয়া ৬টার পর আবারও বেশ কিছু সময় থেমে থেমে গুলি এবং বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে বলে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৩৪০ টি মামলা ।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৬/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৭/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৩৪০ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ৯৫টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ০৯ টি, তন্মধ্যে সিএনজি আটক ০১ টি।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৬/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৭/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৬,৬৭২ পিস ইয়াবা এবং ৯০ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১১ টি মামলা রুজু হয়।চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৪৮ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর ০৯জন, সিআর ২৩ জন এবং ০১ জন আসামী গ্রেফতার করা হয়।



   নামাজ পড়ে না, রোজা রাখে না জঙ্গি হয়েছে- পুলিশ মেরে বেহেশতে যেতে!
সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী সফল অভিযানের কয়েকদিন আগে আমরা তিন জঙ্গিকে ধরেছিলাম। তাদের আমি জিগ্যেস করি ‘‘নামাজ পড়? উত্তরে তারা বলে না।’’ গত বছর রমজানে রোজা রেখেছিলে, তার-ও উত্তর দিল না। এরপর তাদের প্রশ্ন করি, ‘জঙ্গি হয়েছো কেনো?’ তারা আমাকে উত্তর দেয়, ‘‘পুলিশ মেরে বেহেশতে যেতে।’’



   রামগড় সীমান্তে বারুণী স্নানোৎসবে বাংলাদেশ-ভারত মিলন মেলা
ঐতিহ্যবাহি বারুণী স্নানোৎসবকে ঘিরে রবিবার বাংলাদেশের রামগড় ও ভারতের সাবরুম সীমান্তে ফেনী নদী পরিণত হয়েছিলো দু’দেশের মানুষের মিলন মেলায়। সকাল থেকে সন্ধা পর্যন্ত উভয় দেশের হাজার হাজার পুণ্যার্থী ও দর্শনাথীর সমাগম জনস্রোতে পরিণত হয়। রামগড় শহর এলাকায় শতশত যানবাহন ও দর্শনাথীদের সামাল দিতে আইন শৃংখলা বাহিনীকে হিমশীম খেতে হয়েছে। বেশ কিছু জায়গায় স্থানিয়রা যানযট নিরসনে পুলিশকে সহায়তা করতে দেখা গেছে।



   ঐক্যবদ্ধভাবে জঙ্গিদের প্রতিহত করতে হবে : মেয়র
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চরমপন্থী, জঙ্গি, সন্ত্রাসীরা দেশের শান্তি ও স্থিতিশীলতা নসাৎ করার অপপ্রয়াস চালাচ্ছে। তাই ঐক্যবদ্ধভাবে জঙ্গিদের প্রতিহত করতে হবে। রোববার (২৬ মার্চ) বিকেলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত নগরীর ১০ বিশিষ্ট নাগরিক ও গুণীকে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



   যুদ্ধজাহাজ দেখতে পতেঙ্গায় মানুষের ভিড়
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রবিবার বাংলাদেশ নৌ বাহিনী যুদ্ধ জাহাজ (বানৌজা) “সমুদ্র অভিযান” সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত করা হয়।বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পতেঙ্গা নেভাল জেটি শত শত বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ নগরীর বিপুল সংখ্যক দর্শনার্থী নৌবাহিনীর জাহাজ পরিদর্শন করেন।



   মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান
মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁদের কারণেই আমরা স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রে বসবাস করছি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ শেষে জেলা পরিষদের অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম উপরোক্ত কথা বলেন।



   চট্টগ্রামে চালু হচ্ছে কার্ডিয়াক হাসপাতাল
ইন্ডিয়ার প্রখ্যাত কার্ডিয়াক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ফরটিস এসকর্টস হার্ট ইন্সটিটিউটের সহযোগিতায় চট্টগ্রামে কার্ডিয়াক হাসপাতাল চালু করেছে এএফসি হেলথ লিমিটেড। খুলনার পর এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট চট্টগ্রাম হচ্ছে এএফসি হেলথ এর দ্বিতীয় হাসপাতাল উদ্যোগ।



   ১০ বরেণ্যকে সম্মাননা দেবে চসিক
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ৪৬তম বার্ষিকী উপলক্ষে ১০ বরেণ্য ব্যক্তিকে স্বাধীনতা স্মারক সম্মাননা পদকে ভূষিত করবে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক)।



   ফুলে ফুলে বীর শহীদদের স্মরণ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ শহীদ মিনারে শ্রদ্ধার্য্য অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণ করে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। রোববার (২৬ মার্চ) ভোরের আলো ফুটতেই ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনার।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৫/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৬/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,০০৫ পিস পিস ইয়াবা, ১০০ লিটার মদ, ২০ পুরিয়া হেরোইন এবং ০১ কেজি গাজাঁ  উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ০৬ টি মামলা রুজু হয়।  চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৪৪ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর ১0 জন, সিআর ০৯ জন এবং ০৬ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করা হয়। 



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৪৮৮ টি মামলা ও জরিমানা আদায় ২,৫৫,১৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৫/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৬/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৪৮৮ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৪০ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৯ টি, তন্মধ্যে সিএনজি আটক ০৬ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ  ২,৫৫,১৫০/- টাকা।




   চীন পাকিস্তান এক হয়েছে দুই ভাইকে আলাদা করতে
বিপদ কিন্তু এখনও চলে যায়নি, পাকিস্তান এবং চীন একসাথে জোট বেঁধেছে ভারত-বাংলাদেশ দুই ভাই কি করে আলাদা করা যায়।’ গতকাল শনিবার অনেকটা খোলামেলাভাবেই বৈশি^ক রাজনীতিতে চীন পাকিস্তানের সম্পর্কের সমালোচনা করেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাহুল সিনহা।



   রাউজানে আইটি পার্ক, শহর থেকে চুয়েট পর্যন্ত রেললাইন করা হবে
রাউজান ৯নং পাহাড়তলী ইউনিয়ন পরিষদের নবনির্মিত কমপ্লেক্সের উদ্বোধন ও পাহাড়তলী ইউনিয়নবাসীর মিলন মেলা উপলক্ষে বিশাল সমাবেশে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, রাউজানে আইটি পার্ক, শিল্প নগর, চট্টগ্রাম শহর থেকে চুয়েট পর্যন্ত রেল লাইন স্থাপন, কারিগরী কলেজ, শিশু শোধানাগারসহ বহু প্রকল্প চলমান রয়েছে।



   পাকিস্তান এখনো বাংলাদেশ-ভারত সর্ম্পক নষ্ট করার ষড়যন্ত্র করছে
বিজেপির সর্ব ভারতীয় সেক্রেটারি রাহুল সিনহা বলেছেন, সীমানার একটি বেড়া বাংলাদেশ ভারতকে আলাদা করতে পারেনি। আমাদের সম্পর্ক এখনো নষ্ট হবে না। পাকিস্তান এখনো বাংলাদেশ ভারতের সম্পর্ক নষ্ট করার ষড়যন্ত করছে।



   জাতীয় গণহত্যা দিবসে উদীচীর আলোর মিছিল
১৯৭১ সালের ২৫ মার্চ ভয়াল রাতে পাকবাহিনীর নৃশংসতায় যারা প্রাণ হারিয়েছিল তাদের বিনম্র শ্রদ্ধা জানাতে চট্টগ্রামে আলোর মিছিল করেছে উদীচীর শিল্পীসংগ্রামীরা। জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই আলোর মিছিল করেছে সংগঠনটি।



   শুধু বই পড়লেই জ্ঞানের বিকাশ ঘটে না
সাবেক সিনিয়র জজ মনজুর মাহমুদ খান বলেছেন, শিশুদের মেধা বিকাশ ও অধ্যয়নমুখী করার জন্য বৃত্তি পরীক্ষা, সাধারণ জ্ঞানের প্রতিযোগিতা বেশী বেশী হতে হবে। প্রতিভার প্রস্ফুটিত হবে তখনই যখন শিশুকাল থেকে বিভিন্ন প্রতিযোগিতামুলক অনুষ্ঠানে অংশ গ্রহণ করবে। শুধু



   ইয়াবাসহ দুই তামাক চাষী আটক
নগরীতে ইয়াবা বিক্রি করতে আসা দুই তামাক চাষীকে ৫ হাজার ১০০ পিস ইয়াবাসহ হাতে নাতে ধরেছে পুলিশ। আটক দুজন হল, মো. হাসান (২২) এবং মামুনুল হোসেন (২৫)। শুক্রবার (২৪ মার্চ) রাত সাড়ে টার দিকে নগরীর বায়েজিদ টেক্সটাইল মোড় থেকে তাদের আটক করা হয়।



   নগরীতে কর্মচারীর হাতে ব্যবসায়ী খুন
চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার অলংকার শপিং কমপ্লেক্সে কর্মচারীর হাতে মো. নাসির রায়হান (২৪) নামে এক ব্যবসায়ী খুন হয়েছে। এ ঘটনায় ঘাতক ইসমাইল হোসেন সুজনকে আটক করেছে পুলিশ।



   বে টার্মিনালকে ফাস্ট ট্র্যাক প্রকল্প করার ফের সুপারিশের সিদ্ধান্ত
চট্টগ্রাম বন্দর উপদেষ্টা কমিটির ১০ম সভায়ও সিদ্ধান্ত হয়েছিল, গতকাল অনুষ্ঠিত ১১তম সভায়ও একই সিদ্ধান্ত নেয়া হলো। সেটা হলো বে টার্মিনাল নির্মাণকে সরকারের ফাস্ট ট্র্যাক প্রকল্পের অন্তর্ভূক্ত করার সুপারিশ করা। এ ছাড়াও গতকালের সভায় সিদ্ধান্ত হয়েছে বিমান বন্দর পথের যানজট নিরসনে অফডকসমূহকে নগরীর বাইরে দেড় বছরের মধ্যে সরিয়ে নেয়ার। মহেশখালি খালে প্রায় ৫ কোটি টাকায় নির্মিত বাধ জনদুর্ভোগ সৃষ্টির অভিযোগ ওঠায় সেটা অপসারণের বিষয়ে সিটি মেয়রের নেতৃত্বে পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।



   শিক্ষক নাসিম ও মিসফার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
সীতাকুণ্ডের বার আউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নাসিম উদ্দিন ও পটিয়া উপজেলার সহকারী শিক্ষিকা মিসফা সুলতানার উপর হামলাকারীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা দ্রুত বিচার ট্রাব্যুনালে স্থানান্তরপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবিতে মানববন্ধন করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি চট্টগ্রামের নেতৃবৃন্দ।



   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৪/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৫/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১১,৪০৫ পিস ইয়াবা, ৪৭০ লিটার মদ এবং ২২.৯ কেজি গাজাঁ  উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ২৫ টি মামলা রুজু হয়। এছাড়াও বায়েজীদ  থানা পুলিশ কর্তৃক ২২টি মোবাইল সেট উদ্ধার করা হয়। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ১৩৪ জন গ্রেফতার করা হয়। এর মধ্যে জি আর ২৬ জন এবং সিআর ২৩ জন আসামী গ্রেফতার করা হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫৯১ টি মামলা ও জরিমানা আদায় ৩,৩১,৬০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৪/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৫/০৩/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত ৫৯১ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৯৫টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২২ টি, তন্মধ্যে সিএনজি আটক ০৬ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ  ৩,৩১,৬০০/- টাকা।



   চট্টগ্রাম বন্দরের ১৩০ বছর পূর্তি শনিবার
আগামীকাল ২৫ এপ্রিল চট্টগ্রাম বন্দরের প্রতিষ্ঠার দিন। এই দিনটি চট্টগ্রাম বন্দর দিবস হিসেবেই পালিত হয়। আগামীকাল চট্টগ্রাম বন্দর পূর্ণ করতে যাচ্ছে ১৩০ বছর। এই উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে কর্তৃপক্ষ। ১৩০ বছর পূর্তি উপলক্ষে এবার দুদিনব্যাপী পোর্ট এক্সপো-২০১৭ এর আয়োজন করেছে চট্টগ্রাম বন্দর।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   জঙ্গিরুপে মরিয়া এখন একাত্তরের পরাজিত শক্তি
   ইউএসটি ক্যাম্পাসে জঙ্গি বিরোধী মিছিল
   একুশ-যেতে পারে নি:সন্তান দম্পতির ঘরে
   ছয় গুণীজনকে সংবর্ধনা দিল পুটিবিলা উচ্চ বিদ্যালয়
   চট্টগ্রামের মুরাদপুরে আগুন
   নগরীর পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাস, উচ্ছেদ অভিযান শুরু
   যুক্তরাষ্ট্রসহ ৪০ দেশ পরমাণু অস্ত্র নিষিদ্ধের আলোচনায় অংশ নিচ্ছে না
   হাসপাতালে তালা, সড়কে ইউএসটিসির শিক্ষার্থীরা
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫২০ টি মামলা ও জরিমানা আদায় ৪,২৬,১০০/- টাকা।
   বাঙালির হাজার বছরের স্বপ্নের স্বাধীনতা পূরণ করেছেন বঙ্গবন্ধু
   ব্রিজ নির্মাণে গুণগতমান সঠিক রাখার নির্দেশ মেয়রের
   নেতা নয় জনগনের পিছনে বেশি সময় দেন
   মহান স্বাধীনতা দিবসে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ার শপথ
   নগরীতে বাসের ধাক্কায় যুবক নিহত
   সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানা ঘিরে অভিযান গড়িয়েছে চতুর্থ দিনে।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৩৪০ টি মামলা ।
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   নামাজ পড়ে না, রোজা রাখে না জঙ্গি হয়েছে- পুলিশ মেরে বেহেশতে যেতে!
   রামগড় সীমান্তে বারুণী স্নানোৎসবে বাংলাদেশ-ভারত মিলন মেলা
   ঐক্যবদ্ধভাবে জঙ্গিদের প্রতিহত করতে হবে : মেয়র
   যুদ্ধজাহাজ দেখতে পতেঙ্গায় মানুষের ভিড়
   মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান
   চট্টগ্রামে চালু হচ্ছে কার্ডিয়াক হাসপাতাল
   ১০ বরেণ্যকে সম্মাননা দেবে চসিক
   ফুলে ফুলে বীর শহীদদের স্মরণ
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৪৮৮ টি মামলা ও জরিমানা আদায় ২,৫৫,১৫০/- টাকা।
   চীন পাকিস্তান এক হয়েছে দুই ভাইকে আলাদা করতে
   রাউজানে আইটি পার্ক, শহর থেকে চুয়েট পর্যন্ত রেললাইন করা হবে


  পুরনো সংখ্যা