logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   সিএমপির উদ্যোগে পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও যাত্রী সেবার মান উন্নয়নের লক্ষ্যে চালক ও হেলপারের প্রশিক্ষণ কর্মশালা
৩১/০৭/২০১৭ খ্রিঃ তারিখ সকাল ১০.০০ ঘটিকার সময় দামপাড়া পুলিশ লাইনস্ শুটিং ক্লাবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও যাত্রী সেবার মান উন্নয়নের লক্ষ্যে গাড়ি চালক ও হেলপারের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।




   সিএমপির গোয়েন্দা পুলিশের অভিযানে চোরাই মালামাল সহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার।
বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন স্টেশন রোডস্থ হোটেল প্যারামাউন্ট ইন্টারন্যাশনালে বিশেষ অভিযান পরিচালনা করিয়া চোরাই মালামাল উদ্ধার সহ সংঘবদ্ধ চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।



   সিএমপিতে ৫৭ হাজার টাকার জালনোট সহ গ্রেফতার ২ আসামী
বন্দর নগরী চট্টগ্রামের আকবরশাহ থানা পুলিশের একটি দল আকবরশাহ থানাধীন সিটি গেইটস্থ পুলিশ বক্সের বিপরীত পার্শ্বে আলমাস সিএনজি ফিলিং স্টেশনের সামনে এবং ডবলমুরিং থানাধীন সিডিএ আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে  ৫৭ হাজার টাকা মূল্যমানের জালনোট উদ্ধার ও ০২ জন আসামীকে গ্রেফতার করেন। 




   নগরবাসীর সেবা নিশ্চিত করতে চসিকের নতুন অ্যাপ
নাগরিকদের অধিকতর সুবিধা প্রদান ও তাদের প্রয়োজনীয় মূহুর্তে প্রয়োজনীয় সাহায্য সরবরাহ করতে অ্যাপস চালু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এই অ্যাপে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে স্বাস্থ্য সেবা, বিনোদনসহ সিটি কর্পোরেশনের সর্বশেষ পদক্ষেপ সরাসরি দেখতে পারবেন গ্রাহকরা।



   ভিয়েতনাম থেকে চতুর্থ চালবাহী জাহাজ চট্টগ্রামে
ভিয়েতনাম থেকে সরকারিভাবে আমদানিকৃত চাল নিয়ে চতুর্থ জাহাজটি সোমবার ভোরে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছেছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ৩০/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩১/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৯,৩৮১ পিস ইয়াবা, ৩০ লিটার মদ, ৩ গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১১ টি মামলা রুজু হয়।



   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬৯৭ টি মামলা ও জরিমানা আদায় ৩,৪৪,৫৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ৩০/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩১/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৬৯৭ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ২৪৬ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৮ টি তন্মধ্যে সিএনজি আটক ০৫ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ৩,৪৪,৫৫০/- টাকা।



   চট্টগ্রামে ভাগ্নের হাতে মামা খুন
নগরীর মোহাম্মদপুরের ১ নম্বর গেইটের জামাল কলোনির মসজিদের সামনে কথা কাটাকাটির এক পর্যায়ে ভাগ্নের কিরিচের কোপে মামা খুন হয়েছেন। এ ঘটনায় ভাগ্নে মো. হোসেনকে এখনো পুলিশ আটক করতে পারে নি। নিহত মামা মো. সিরাজুল ইসলাম (২০) একই এলাকার মো. মজলিশ মিয়ার ছেলে।



   চসিকে ২৩২৭ কোটি ৬৭ লাখ টাকার বাজেট
২০১৭-২০১৮ অর্থবছরের ২৩২৭ কোটি ৬৭ লাখ টাকার প্রস্তাবিত বাজেট পেশ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। যা গত অর্থবছর থেকে ১০২ কোটি টাকা বেশি।





   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৯/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩০/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৩,১৭২ পিস ইয়াবা, ৪০ লিটার মদ, ১৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৩ টি মামলা রুজু হয়।

এছাড়াও কোতোয়ালী থানা পুলিশ কর্তৃক ০২ টি ছোরা ও ০১ টি রড, চকবাজার থানা পুলিশ কর্তৃক ০১জন ভিকটিম, বায়েজীদ থানা পুলিশ কর্তৃক ০১ টি মোবাইল সেট উদ্ধার করা হয়।


চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ১০২ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ২১ জন, সিআর ১৪ জন এবং ০১ জন সাঁজা প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬১২ টি মামলা ও জরিমানা আদায় ৩,৩৫,০৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৯/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩০/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৬১২ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৭২ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৪ টি তন্মধ্যে সিএনজি আটক ০৬ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ৩,৩৫,০৫০/- টাকা।



   ২৪ ঘণ্টা পরিচালিত হচ্ছে চট্টগ্রাম বন্দর
চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এ খালেদ ইকবাল বলেছেন, চট্টগ্রাম বন্দর বর্তমানে প্রায় ২৪ ঘণ্টা পরিচালিত হচ্ছে। তবে ব্যাংকগুলো যদি এগিয়ে আসে তা হলে ২৪ ঘণ্টা নিরন্তর সেবা প্রদান করা সম্ভব হবে।




   চট্টগ্রামে ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্য আটক
সড়কে পথচারীর সঙ্গে ঠুনকো বিষয়ে ঝগড়া বাধায় একজন। এই সুযোগে পাঁচজন গিয়ে ঝগড়া মিটিয়ে দেওয়ার নাম করে হাতিয়ে নেয় সবকিছু। এই অভিনব কায়দায় ছিনতাই করে আসা পাঁচ তরুণকে গ্রেফতার করেছে পুলিশ; দলনেতা আরিফকে ধরতে চলছে অভিযান।



   সীতাকুণ্ডে বিশেষ টিকা কর্মসূচি শুরু আজ থেকে
চট্টগ্রামের সীতাকুণ্ডের ত্রিপুরাপাড়ায় হামে আক্রান্ত হয়ে ১০ শিশু মারা যাওয়ার পর আজ শনিবার থেকে আক্রান্ত এলাকায় বিশেষ টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে।



   নদীবন্দর গুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত
দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ফলে অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৮/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৯/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৮,২৯৪ পিস ইয়াবা, ২৮০ লিটার মদ,৩০ বোতল ফেন্সিডিল,৯.৫ গ্রাম হেরোইন এবং  ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১২ টি মামলা রুজু হয়।

এছাড়াও পাঁচলাইশ থানা পুলিশ কর্তৃক ০১ টি মোবাইল সেট, ডবলমুরিং থানা পুলিশ কর্তৃক ০১ টি মোবাইল সেট উদ্ধার করা হয়।


চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ১০৬ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ১৬ জন, সিআর ১৫ জন এবং ০১ জন সাঁজা প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫৪৬ টি মামলা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৮/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৯/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৫৪৬ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৪৩ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২২ টি তন্মধ্যে সিএনজি আটক ০২ টি।



   রাউজানে বৃদ্ধের রহস্যজনক মৃত্যু
চট্টগ্রামের রাউজানে কদলপুর ইউনিয়নের নিজ বাড়ীতে রফিক আহমেদ চৌধুরীকে (৭০) হাত-পা, মুখ বেঁধে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা।তবে মৃত্যুটা রহস্যজনক মনে করছেন পুলিশ।





   সাতকানিয়ায় পাতার বস্তায় ভরে অস্ত্র বহন, আটক ১
চট্টগ্রামের সাতকানিয়ায় বস্তায় গাছের পাতা ভরে তার ভেতরে লুকিয়ে অস্ত্র বহনের সময় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ডলুব্রিজ সংলগ্ন রামপুরা জলদাস পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।



   কাল রাষ্ট্রপতি পদক পাচ্ছেন চবির ৩৩ শিক্ষার্থী
২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলা ও ইংরেজি রচনা প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৩জন শিক্ষার্থীকে রোববার রাষ্ট্রপতি পদক প্রদান করা হবে।



   কক্সবাজার রেল প্রকল্প শুরু সেপ্টেম্বরে
অবশেষে বহুল আলোচিত চট্টগ্রাম-কক্সবাজার-ঘুনধুম রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ বর্ষা শেষে সেপ্টেম্বর-অক্টোরব মাসে শুরু হচ্ছে। এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ১৫শ মিলিয়ন ডলার ঋণ সহায়তায় অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন প্রকল্প। আশা করা হচ্ছে, এই প্রকল্প বাস্তবায়িত হলে তা দেশের অর্থনীতিতে ইতিবাচকতা তৈরি পাশাপাশি পর্যটনশিল্পের বিকাশে বিশেষ ভূমিকা রাখবে।



   চট্টগ্রামে জলাবদ্ধতার দায় কি শুধু আমার একার
চট্টগ্রাম সিটি কর্পোরেশনে আমি দায়িত্ব নিয়েছি মাত্র দুই বছর হল। কিন্তু চট্টগ্রামে সৃষ্ট জলাবদ্ধতার কারণে সবাইকে আমাকে এককভাবে দোষারোপ করছেন। এখন আমি যদি বলে চট্টগ্রামে আগে কেউ আমার এই পদে ছিল না? তাদের সময় কি নগরীতে জলাবদ্ধতা হয়নি। এই জলাবদ্ধতা কি আমি সৃষ্টি করেছি? কিন্তু আমি দায়িত্ব নেওয়ার পর এটা সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছি। আশা করি আমি জলাবদ্ধতা কমাতে সমর্থ হবো।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৭/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৩,৪৫১ পিস ইয়াবা, ১০০ লিটার মদ এবং  ১৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ০৯ টি মামলা রুজু হয়।

এছাড়াও

খুলশী থানা পুলিশ কর্তৃক ০১ টি ছোরা ও নগদ ৫০০/- উদ্ধার করা হয়।

বায়েজীদ থানা পুলিশ কর্তৃক ০১ টি পিস্তল, ০২ টি ম্যাগজিন ও ১৬ টি গুলি
 উদ্ধার করা হয়।

ডবলমুরিং থানা পুলিশ কর্তৃক ০১ টি পিকআপ ও নগদ ৬,০০০/- টাকা উদ্ধার করা হয়।

আকবার শাহ থানা পুলিশ কর্তৃক নগদ ৯০০/- টাকা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৭৯ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ১৩ জন, সিআর ২৪ জন এবং ০২ জন সাঁজা প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬০১ টি মামলা ও জরিমানা আদায় ৩,৪৮,৩৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৭/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৬০১ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৭৬ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৩ টি তন্মধ্যে সিএনজি আটক ০৬ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ৩,৪৮,৩৫০/- টাকা।



   সীতাকুণ্ডের আরও ৫ শিশুকে হাসপাতালে ভর্তি
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ত্রিপুরাপাড়ার আরও ৫ শিশুকে অসুস্থ অবস্থায় ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)’ এ ভর্তি করা হয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৬/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৭/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৩,৩১৮ পিস ইয়াবা, ৮০ লিটার মদ এবং ২ কেজি ১৯০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৩ টি মামলা রুজু হয়।

এছাড়াও

বাকলিয়া থানা পুলিশ কর্তৃক ০২ টি মোবাইল ও নগদ ৯০০/- উদ্ধার করা হয়।

পাঁচলাইশ থানা পুলিশ কর্তৃক ০৮ টি মোবাইল, ০১ টি ক্যালকুলেটার ও নগদ ১,৮৭০/- টাকা উদ্ধার করা হয়।

ডবলমুরিং থানা পুলিশ কর্তৃক ০১ জন ভিকটিম উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৭১ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ১২ জন, সিআর ১৩ জন এবং ০২ জন সাঁজা প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।




   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬৭৬ টি মামলা ও জরিমানা আদায় ৩,৭০,৪১০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৬/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৭/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৬৭৬ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৬৭ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৩৩ টি তন্মধ্যে সিএনজি আটক ১৫ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ৩,৭০,৪১০/- টাকা।



   গাড়ির জ্বালানী ট্যাংকে ইয়াবা,চালক গ্রেফতার
সাতকানিয়ায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে জ্বালানি ট্যাংকের ভিতর থেকে ১৮ হাজার ইয়াবা উদ্ধার করেছে দোহাজারী হাইওয়ে পুলিশ। এসময় কারের চালক মো. সুমন হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়।



   আদালতে স্ত্রীকে মারধরে স্বামীর কারাদন্ড
আদালতের কার্যক্রম চলাকালে স্ত্রীকে মারধর করেন স্বামী। স্বপ্রণোদিত হয়ে বিষয়টি আমলে নেন বিচারক। এরপর তাৎক্ষণিক বিচার করে স্বামীকে দিয়েছেন ১৫ দিনের কারাদন্ড।



   ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মেয়র আ জ ম নাছির
ভারী বর্ষণ, জোয়ার, পাহাড়ি ঢল এবং কাপ্তাই বাঁধের ছেড়ে দেয়া পানির প্রভাবে ক্ষতিগ্রস্ত নগরের চকবাজার এলাকা পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।



   বান্দরবানে স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা
বান্দরবানের রুমায় ইউএনডিপি পরিচালিত স্কুলের এক শিক্ষককে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। জুম থেকে ফেরার পথে হত্যা করা হয়। বুধবার সন্ধ্যায় উপজেলার পাইন্দু ইউনিয়নের পাইন্দু উজানী পাড়া এলাকায় ঘটনাটি ঘটে। খুনের শিকার ওই শিক্ষকের নাম নুশৈ মং মারমা (৩৫)। তিনি ওই এলাকার পাইথ রং মারমার ছেলে।



   ঢোল বাজিয়ে গিনেস বুকে নাম উঠালেন এক বাংলাদেশী
যুক্তরাজ্যে বসবাসরত চট্টগ্রামের সাতকানিয়ার ছেলে সুদর্শন দাশ বৃহস্পতিবার গিনেস কর্তৃপক্ষের কাছ থেকে রেকর্ডের সনদ পেয়েছেন।





   জলাবদ্ধতার কারনে চসিক মেয়রের দ্বিতীয় বর্ষপূতি স্থগিত
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ.জ.ম নাছিরের দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্ণ হল আজ। ২০১৫ সালের ২৬ জুলাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি। কিন্তু জলাবদ্ধতা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে স্থগিত করা হলো সেই বর্ষপূতির অনুষ্ঠান।





   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।

গত ২৪ ঘন্টায় (গত ২৫/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৬/০৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ২,১৫০ পিস ইয়াবা, ৬০ লিটার মদ উদ্ধার করা হয়সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ০৭ টি মামলা রুজু হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৩৯৪ টি মামলা ও জরিমানা আদায় ৩,০০,৪০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৫/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৬/৭/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৩৯৪ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ৮৫ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৮ টি তন্মধ্যে সিএনজি আটক ০১ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ৩,০০,৪০০/- টাকা।



   অজ্ঞাত নারীর লাশ উদ্ধার।
গত ৩১/০১/২০১৭ খ্রিঃ সকাল ১০.১০ ঘটিকার সময় পতেঙ্গা মডেল থানাধীন বাংলাদেশ নেভাল একাডেমী ওয়েষ্ট পয়েন্ট এর পশ্চিম পার্শ্বে কাঁটাতারের সীমানা বেড়ার অনুমান ৩০০ গজ পূর্বদিকে সী-কর্ণার নামক রেস্টুরেন্ট এর উত্তরে সী-বিচ বেড়ীবাঁধের উত্তর পাশে ঝোপ ঝাড়ের ভিতর হতে পলিথিন ও স্কসটেপ দ্বারা মোড়ানো অবস্থায় একজন অনুমান ২০ বছর বয়সী নারীর মৃত দেহ উদ্ধার করা হয়।





   চট্টগ্রামে এবার ডিঙি নৌকা কেনার হিড়িক
চট্টগ্রাম মহানগরের হালিশহর কে ব্লকের বাসিন্দা নুরুল হাসনাত (৩৯)। সোমবার বিকেলে আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের সামনে থেকে নৌকায় চড়ে যাচ্ছেন বাড়ির দিকে। সাথে চড়ে বসলেন আরও দু‘জন। কিন্তু মালামাল থাকায় অপরাগতা প্রকাশ করলেন নুরুল হাসনাত। তবুও অনুরোধ রাখতেই হলো তাকে।



   চট্টগ্রামের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া’র জানাজা সম্পন্ন
কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়ার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে হাজার হাজার নেতাকর্মী তার নামাজে জানাযায় অংশ নেয়। আওয়ামী লীগ বিএনপির নেতারা ছাড়াও শত শত সাধারণ মানুষ জানাযায় অংশ নেয়।



   হায় পাহাড়! আমার সাদ্দামরে ফিরাইয়া দে
হায় পাহাড়, তুই কেমনে আমার কলিজারে কেড়ে নিলি! আমার সাদ্দামরে ফিরাইয়া দে’-এমন বিলাপে বার বার মুর্ছা যাচ্ছিল শহরের কলাতলী লাইট হাউজপাড়ায় পাহাড় ধসে নিহত সাদ্দাম হোসেনের মা দিলদার বেগম। তার বুকফাটা আর্তনাদে ভারি হয়ে ওঠে পুরো হাসপাতাল আঙ্গিনা।



   চট্টগ্রাম বন্দরে দূর্ঘটনায় দুই শ্রমিক নিহত
চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে কাঠ নামাতে গিযে দুর্ঘটনায় পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার রাতের কেন এক সময় বন্দর জেটিতে নোঙ্গর করা “এমভি লতিকা নারী” নামে বিদেশী জাহাজে এ দুর্ঘটনা ঘটেছে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ৬৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ১০ কেজি গাঁজা উদ্ধার; ০১ আসামী গ্রেফতার।
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮১৩ টি মামলা
   আজ চট্টগ্রাম নগরীর বিশাল এলাকাজুড়ে বিদ্যুৎ থাকবে না
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৪৪ টি মামলা ও জরিমানা আদায় ২,৭৫,৮৫০/- টাকা।
   আজ মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে
   চট্টগ্রা‌মে হবে আধুনিক চামড়া শিল্পাঞ্চল
   আদেশ
   আদেশ
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৩২ টি মামলা ও জরিমানা আদায় ২,৯৫,৭০০/- টাকা।
   টেকনাফে ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র খুন
   মোহরায় গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬৬৫ টি মামলা ও জরিমানা আদায় ৩,২০,৫৫০/- টাকা।
   চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেট-২০১৭ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ও নির্দেশনা সংক্রান্ত প্রেস ব্রিফিং
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ৩৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার; ০১ আসামী গ্রেফতার।
   চট্টগ্রামকে পরিবেশবান্ধব, দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব: আ জ ম নাছির
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানঃ ০১টি একনলা বন্দুক, ০১ রাউন্ড কার্তুজ, ০১টি কালো ব্যাগ ও ০১টি সিএনজি উদ্ধার; ০১ আসামী গ্রেফতার
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬৭০ টি মামলা ও জরিমানা আদায় ২,৯৫,০০০/- টাকা।
   মহিউদ্দিন চৌধুরীকে দেশের বাইরে নেওয়া হবে’
   বন্দরে বিশৃংখলাকারীদের বিচারের আওতায় আনা উচিত: মেয়র নাছির
   চট্টগ্রামে ৩ হাজার ইয়াবাসহ মা-মেয়ে গ্রেফতার
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ ও হালিশহর থানার যৌথ অভিযানে অপহৃত শিশু জুবায়েদ(০৩) উদ্ধার এবং অপহরণকারী গ্রেফতার
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮৭২ টি মামলা ও জরিমানা আদায় ৩,১৭,১৫০/- টাকা।
   সিএমপি গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার; ০২ আসামী গ্রেফতার।


  পুরনো সংখ্যা