logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   চট্টগ্রামে ঈদ করবেন ক্রিকেটাররা
শনিবার ঈদুল আজহা। পরিবারের সঙ্গে ঈদ পালন করতে পারবেন না ক্রিকেটাররা। তাই ঢাকা টেস্ট জয়ের পর বুধবার রাতেই ক্রিকেটাররা হোটেল ছেড়ে পরিবারের কাছে ছুটে গেছেন ।



   সিএমপি’র ডবলমুরিং থানা পুলিশের বিশেষ অভিযানঃ ০৩ জন খুনী ছিনতাইকারী গ্রেফতার।
বন্দর নগরী চট্টগ্রামের ডবলমুরিং মডেল থানাধীন পাহাড়তলী রেল স্টেশন ও তার আশ-পাশ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ০৩ জন কিশোর ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ।



   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ সংঘবদ্ধ ছিনতাইকারী ০৩ সদস্য দেশীয় অস্ত্র সহ গ্রেফতার।
বন্দর নগরী চট্টগ্রামের ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ ডিটি রোডস্থ বিভাগীর পাসপোর্ট ও ভিসা অফিসের সামনে পাকা রাস্তার উপর হতে ০২টি চাকু উদ্ধার সহ ০৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।





   চলাচলের জন্য কর্ণফুলী সংলগ্ন মেরিনার্স রোড খুলে দেওয়া হল
ঈদুল আজহা উপলক্ষে দক্ষিণ চট্টগ্রামের মানুষের চলাচলের সুবিধার্থে কর্ণফুলী সংলগ্ন মেরিনার্স রোডটি খুলে দিলেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আজ বৃহস্পতিবার সকাল ১০টায় গাড়িতে চড়ে সড়কটির উদ্বোধন করেন।



   চট্টগ্রামে ঈদের প্রধান জামাত পৌনে ৮টায়
বন্দরনগরী চট্টগ্রামে পবিত্র ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত সকাল পৌনে ৮টায় জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হবে।



   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন ও পরীক্ষার তারিখ ঘোষণা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর দুপুর দুইটা থেকে ৪ অক্টোবর রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।

গত ২৪ ঘন্টায় (গত ৩০/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩১/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৬,৪৩২ পিস ইয়াবা, ১০০ লিটার মদ, ০৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১০ টি মামলা রুজু হয়।

এছাড়াও
বাকলিয়া থানা
পুলিশ কর্তৃক ১৩ টি ১ হাজার টাকার জাল নোট,

চাঁন্দগাঁও থানা পুলিশ কর্তৃক ০১ টি এলজি, ২টি কার্তুজ এবং

মহানগর গোয়েন্দা পুলিশ কর্তৃক ০২ টি চাকু উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৮২ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ১৬ জন, সিআর ৪ জন এব ০২ জন সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৪২৬ টি মামলা ও জরিমানা আদায় ২,৪৮,২৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ৩০/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩১/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত)৪২৬ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৩৬ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৮ টি তন্মধ্যে সিএনজি আটক ২২ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ২,৪৮,২৫০/- টাকা।



   যানজট নিরসনের সিএমপির ট্রাফিক সচেতনতা
ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর যানবাহন নিরসনের সিএমপি কমিশনারের আদেশ।





   ঈদুল আজহা উপলক্ষে সিএমপি পুলিশ কমিশনারের আদেশ
PÆMÖvg †g‡UªvcwjUb cywjk m`i `ßi jvjw`Nxi cvo, ‡Kv‡Zvqvjx, PÆM«vg-4000 www.cmp.gov.bd
 




   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৯/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩০/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৩,৬৫০ পিস ইয়াবা, ৬০ লিটার মদ, ০২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৪টি মামলা রুজু হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২১২ টি মামলা ও জরিমানা আদায় ২,৪১,৫৫০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৯/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ৩০/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ২১২ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৩৪ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৩৯ টি তন্মধ্যে সিএনজি আটক ০৭ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ২,৪১,৫৫০/- টাকা।



   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ০১ কিরিচ সহ ০১টি দেশীয় তৈরি এলজি উদ্ধার; ০১ আসামী গ্রেফতার
বন্দর নগরী চট্টগ্রামের সদরঘাট থানাধীন আইচ ফ্যাক্টরী রোড সংলগ্ন কলেজিয়েট স্কুলের পাশে চিপা গলি হতে ০১টি কিরিচ সহ ০১টি দেশীয় তৈরি এলজি উদ্ধার ও ০১ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।





   আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় ৩য় বারের মত স্বর্ণপদক পেল সিএমপির লতা পারভীন।
সম্প্রতি (২৯ ও ৩০ আগষ্ট’২০১৭খ্রিঃ) ভারতের কলকাতা নেতাজি ইনডোর ষ্টেডিয়ামে ৩য় সেইসিনকাই আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মধ্যপ্রাচ্যের দেশ ইরান সহ দক্ষিণ এশিয়ার দেশ ভুটান, নেপাল, শ্রীলংকা, বাংলাদেশ ও স্বাগতিক ভারতের কারাতে খেলোয়াড়রা অংশগ্রহণ করে এবং উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশ জাতীয় কারাতে দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।





   চট্টগ্রাম টেস্ট: স্টেডিয়াম এলাকায় থাকবে হেলিকপ্টার, প্যারা কমান্ডো
৪ সেপ্টেম্বর সকাল ১০টায় শুরু হওয়া অস্ট্রেলিয়া-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত চট্টগ্রাম। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে থাকবে ছয় স্তরের নিরাপত্তা। থাকবে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার থাকবে স্টেডিয়াম এলাকায়। সার্বক্ষণিক নজরদারি থাকবে সেনাবাহিনীর প্যারা কমান্ডো টিমের।



   চট্টগ্রাম বন্দর: ৩ কোটির এলসিতে হাজার কোটি টাকার পণ্য আমদানি
মাত্র তিন কোটি ৪৭ লাখ টাকার এলসি (ঋণপত্র) খুলে এক হাজার ৪০ কোটি টাকার অবৈধ পণ্য আমদানি করেছে দুটি প্রতিষ্ঠান। মেসার্স হেনান আনহুই এগ্রো এলসি ও এগ্রো বিডি অ্যান্ড জেপি নামের প্রতিষ্ঠান দুটি এ জালিয়াতি করতে মিথ্যা নাম-ঠিকানা ও ভুয়া কাগজপত্রের মাধ্যমে আইএফআইসি ব্যাংকের কর্মকর্তাদের সহযোগিতায় এলসি খুলে ঘোষণা বহির্ভূত পণ্য আমদানি করে।





   ঈদ-উল-আযহা উপলক্ষে পশুর হাট সংক্রান্তে হাট ইজারাদারগণের সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর মতবিনিময় সভা এবং নিরাপত্তা পরামর্শ
গত ২২/০৮/২০১৭ খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ ইকবাল বাহার, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে চট্টগ্রাম মহানগরী এলাকায় গবাদি পশু ক্রয় বিক্রয়, চামড়া ক্রয় বিক্রয় ও পরিবহন, জাল নোটের ব্যবহার রোধ এবং কোরবানি পশুর হাট সহ সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনের লক্ষ্যে সমন্বিত মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।

গত ২৪ ঘন্টায় (গত ২৮/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৯/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৩,৩৭৫ পিস ইয়াবা, ২২ বোতল ফেন্সিডিল, ০১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১১ টি মামলা রুজু হয়। এছাড়াও
ডবলমুরিং থানা
পুলিশ কর্তৃক ০১টি বন্দুক, ০১ টি কার্তুজ ০২টি ছোরা
উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৮১ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ১৮ জন, সিআর ১৭ জন এবং ০১ জন সাজাঁ প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫২৩ টি মামলা ও জরিমানা আদায় ২,৬৭,৮০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৮/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৯/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৫২৩ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ২২২ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৭৬ টি তন্মধ্যে সিএনজি আটক ৩২ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ২,৬৭,৮০০/- টাকা।



   মিয়ানমারকে যৌথ অভিযানের প্রস্তাব বাংলাদেশের
সীমান্তে অভিযান চালানোর ইস্যুতে মিয়ানমারকে নতুন প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। সোমবার মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত অং মিন্টকে আবারও ডেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক পত্র দেওয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া বিষয়ক পরিচালক মঞ্জুরুল করিম ডেকে সরকারের পক্ষ থেকে এই আনুষ্ঠানিক পত্র দেন। এর ফলে ৪৮ ঘণ্টার মধ্যে মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে দুই বার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হলো।



   চট্টগ্রামের সাংবাদিকদের আবাসনের জন্য সব করব: মেয়র
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন চট্টগ্রামের সাংবাদিকদের আবাসনের জন্য প্রয়োজনীয় সব কিছু করা হবে। সোমবার দুপুরে চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর শেরশাহ প্রকল্প কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



   একদিনেই ৬১৬ জন রোহিঙ্গা মিয়ানমারের ফেরত
টেকনাফ সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে অনুপ্রবেশ চেষ্টাকালে ৬১৬ জন মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমকে স্বদেশে ফেরত পাঠিয়েছে বিজিবি।



   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ সংঘবদ্ধ ছিনতাইকারী ০৬ সদস্য অস্ত্র সহ গ্রেফতার।
বন্দর নগরী চট্টগ্রামের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ জাম্বুরী মাঠ এর পূর্ব দক্ষিণ কোণ সংলগ্ন বিএসটিআই আঞ্চলিক অফিস, চট্টগ্রাম এর মূলফটক এর বিপরীতে ০৩টি ছুরি, ০১টি চাপাতি ও ০১টি পিস্তল সদৃশ্য ফোল্ডিং চাকু উদ্ধার সহ ০৬ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।

গত ২৪ ঘন্টায় (গত ২৭/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৮,০২০ পিস ইয়াবা, ০৬ কেজি ০৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১১ টি মামলা রুজু হয়। এছাড়াও
সদরঘাট থানা
পুলিশ কর্তৃক ০১টি চাপাতি, ০২টি ছোরা, ০১টি মোটর সাইকেল, চাঁন্দগাঁও থানা পুলিশ কর্তৃক ০২টি ল্যাপটপ, ০২টি এয়ারকুলার, ০১টি রাউটার, ৩২ টি এ্যান্টিনা, ০২ টি চার্জার, ০৩ টি পাওয়ার ক্যাবল, ০২ টি মাউস, ০১টি মডেম, মহনগর গোয়েন্দা পুলিশ কর্তৃক
  ০৩ টি ছোরা, ০১টি চাপাতি, ০১ টি চাকু, ০১ টি মোবাইল
উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ৯৯ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ১২ জন, সিআর ১৬ জন এবং ০১ জন সাজাঁ প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫৫১ টি মামলা ও জরিমানা আদায় ৩,০৫,৪০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৭/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৮/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৫৫১ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ১৬৩ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৪০ টি তন্মধ্যে সিএনজি আটক ১৫ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ৩,০৫,৪০০/- টাকা।



   কর্ণফুলী উপজেলা পরিষদের স্থগিত নির্বাচনের তারিখ ঘোষণা
দেশে ভয়াবহ বন্যার কারণে জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের ১৬টি স্থগিত নির্বাচনের তারিখ আবার ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৪ সেপ্টেম্বর ওইসব এলাকায় স্থানীয় সরকারের এই ভোটগ্রহণ হবে।





   কর্ণফুলী নদীতে নারীর দেহ, ইপিজেডে মাথা!
একটি শরীরহীন মস্তক মিলেছে ইপিজেড থানার এস আলম-বি আলম গলি নামক জায়গার একটি নালায়। আর আরেকটি মস্তকহীন দেহ মিলেছে তার থেকে বেশ কয়েক কিলোমিটার দূরের কর্ণফুলী নদীর ৯ নম্বর ঘাটে। পুলিশ মস্তক ও দেহটি একজন তরুণীর ধারণা করলেও এখনও মস্তক আর দেহটি একইজনের কিনা সে বিষয়ে নিশ্চিত না।





   আখতারুজ্জামান ফ্লাইওভার পুরোদমে খুলছে ১ সেপ্টেম্বর
১ সেপ্টেম্বর থেকে আক্তারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার পুরোদমে খুলে দেয়া হচ্ছে। তবে আগামী মাসে ষোলশহর দুইনম্বর গেটে লুব চালু করার আগ দিয়ে কিছুদিনের জন্য সেটি আবারো নিয়ন্ত্রণ করা হবে।





   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
গত ২৪ ঘন্টায় (গত ২৬/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৭/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ১৩,৪৮৩ পিস ইয়াবা, ১০ লিটার ও ৭০০ এমএল মদ, ১০ বোতল ফেন্সিডিল, ০২ কেজি ৫০৭ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৫ টি মামলা রুজু হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮০৯ টি মামলা ও জরিমানা আদায় ২,৫০,৪০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৬/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৭/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৮০৯ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ২৪০ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৩৬ টি তন্মধ্যে সিএনজি আটক ০৮ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ২,৫০,৪০০/- টাকা।



   এক কেজি ওজনের ইলিশ এখন তিনশ টাকায়
চট্টগ্রামের মত্স্য অবতরণ কেন্দ্রগুলো এখন দিনে দুইবার ইলিশে ভরে উঠছে। ক্রেতা বিক্রেতার হাঁকডাকে রীতিমতো সরগরম এসব মত্স্য বিক্রয়কেন্দ্র। কারণ, বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। চট্টগ্রাম জেলায় ইলিশের দুই প্রধান প্রজনন পয়েন্ট মিরসরাইয়ের সাহেরখালী ও বাঁশখালীর উপকূলীয় এলাকায় বেশি পরিমাণ মাছ ধরা পড়ছে। এবারের মাছগুলো অপেক্ষাকৃত মাঝারি ও বড় আকারের। তবে অনেক ঝাটকাও জালে আটকা পড়ছে।



   আগ্রাবাদে পড়ে আছে মরদেহ

নগরীর আগ্রাবাদের বহুতলা কলোনির সামনে একজনের মরদেহ পড়ে রয়েছে এমন খবরের ভিত্তিতে ঘটনাস্থলে যাচ্ছে ডবলমুরিং থানা পুলিশ।তবে মরদেহটি পুরুষ নাকি নারীর তা এখনও নিশ্চিত করতে পারেনি পুলিশ।






   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।

গত ২৪ ঘন্টায় (গত ২৫/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৬/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৫,৮৭৭ পিস ইয়াবা, ০৫ কেজি ০৩ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৮ টি মামলা রুজু হয়।

এছাড়াও পাহাড়তলী থানা পুলিশ কর্তৃক ০২ টি ছোরা,
ইপিজেড থানা পুলিশ কর্তৃক ০১টি কাভার্ড ভ্যান পূর্বের মামলার উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ১০০ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ২০ জন, সিআর ৩১ জন এবং ০৮ জন সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৩৮ টি মামলা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৫/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৬/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৭৩৮ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ২২৬ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ২৯ টি তন্মধ্যে সিএনজি আটক ০৮ টি।




   মায়ানমারে পুলিশের সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষে নিহত ১২
মায়ানমারের রাখাইন রাজ্যে পুলিশের সঙ্গে রোহিঙ্গা বিদ্রোহীদের সংঘর্ষে অন্তত ১২ জন নিহত হয়েছে। এদের মধ্যে পাঁচজন পুলিশ সদস্য ও সাতজন রোহিঙ্গা বিদ্রোহী। শুক্রবার দেশটির সরকারি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।



   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।

গত ২৪ ঘন্টায় (গত ২৪/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৫/০৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ৮,৯০৬ পিস ইয়াবা, ০১ কেজি ১১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ০৯ টি মামলা রুজু হয়।

এছাড়াও কোতোয়ালী থানা পুলিশ কর্তৃক ০৩ টি ছোরা, ০২ টি রড,
পাঁচলাইশ থানা পুলিশ কর্তৃক নগদ ৩,০০,০০০/-টাকা, বন্দর থানা পুলিশ কর্তৃক বিভিন্ন প্রকার সীট কয়েল উদ্ধার এবং মহানগর গোয়েন্দা পুলিশ কর্তৃক ৫ কেজি ৮০০ গ্রামে রৌপ্য উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক বিগত ২৪ ঘন্টায় ১১২ জন আসামি গ্রেফতার করা হয়। এর মধ্যে জিআর ২০ জন, সিআর ৩১ জন আসামি গ্রেফতার করা হয়।





   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬৮৭ টি মামলা ও জরিমানা আদায় ২,৮৬,১০০/- টাকা।
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক (গত ২৪/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা হতে ২৫/৮/২০১৭ ইং সকাল ০৬.০০ ঘটিকা পর্যন্ত) ৬৮৭ টি মামলা রুজু হয়। এর মধ্যে সিএনজি সংক্রান্ত মামলার সংখ্যা ২১৯ টি। বিগত ২৪ ঘন্টায় কাগজপত্র বিহীন গাড়ী আটক ৪৫ টি তন্মধ্যে সিএনজি আটক ০৮ টি। গতকাল চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার পরিমাণ ২,৮৬,১০০/- টাকা।



   সিএমপি গোয়েন্দা পুলিশ কর্তৃক ০৫ কেজি ৮০০ গ্রাম রৌপ্য উদ্ধার; ০২ আসামী গ্রেফতার।
বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন রিয়াজ উদ্দীন বাজারস্থ মুরগী হাটা লেইন এর চেয়ারম্যান আড়ত নামীয় দোকানে বিশেষ অভিযান পরিচালনা করিয়া ০৫ কেজি ৮০০ গ্রাম রৌপ্য উদ্ধার করতঃ ০২ আসামীকে হাতে নাতে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।



   সিএমপি পুলিশ কমিশনার কর্তৃক বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচে উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ও নির্দেশনা সংক্রান্ত প্রেস ব্রিফিং
২৪/০৮/২০১৭ ইং দুপুর ১২.০০ ঘটিকায় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ ইকবাল বাহার, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট ম্যাচ সুষ্ঠু ও নির্বিঘ্নে পরিচালনার জন্য সিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা ও নির্দেশনাসমূহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সামনে বিস্তারিত তুলে ধরা হয়।





   চমেকে ব্যাথা নিরাময়ে ফ্রি আলট্রাসনোগ্রাফি !
নয় হাজার টাকার এমআরআইয়ের বদলে কম খরচের আলট্রাসনোগ্রাফির সাহায্যেই তীব্র ব্যাথানাশক ইঞ্জেকশন দেওয়ার ইন্টারভেনশনাল পেইন ম্যানেজমেন্ট চালু হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন বিভাগ।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   লঘুচাপটি নিম্নচাপে পরিণত, চট্টগ্রাম-কক্সবাজারে ৩ নম্বর সতর্কতা বহাল
   চবির ভর্তি পরীক্ষায় শাটল ট্রেনের সূচি পাল্টাল
   চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত
   সিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের বদলী
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬২৭ টি মামলা ও জরিমানা আদায় ২,৬২,৮০০/- টাকা।
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৭১ টি মামলা ও জরিমানা আদায় ২,৬৫,২৫০/- টাকা।
   চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি (বিজ্ঞপ্তি)
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ জুয়ার আসর থেকে ৭৩ জন জুয়াড়ি আটক
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার; ০২ আসামী গ্রেফতর।
   সুদীপ্ত খুনে আরও দুইজন গ্রেফতার
   চট্টগ্রামে বিদেশী পিস্তলসহ আটক ১
   কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণ মামলার আসামি নিহত
   ৫ হাজার টাকার বিনিময়ে পেট কেটে ইয়াবা পাচার, লোহাগাড়ায় রোহিঙ্গা যুবক আটক
   পতেঙ্গায় হাত-পা বাঁধা যুবকের লাশ উদ্ধার
   চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৮৫৬ টি মামলা ও জরিমানা আদায় ৩,০৬,৯০০/- টাকা।
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৯১৮ টি মামলা ও জরিমানা আদায় ৩,৪৬,৭৫০
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৭৪৪ টি মামলা ও জরিমানা আদায় ২,৭৭,৯৫০/- টাকা।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৬৯৮ টি মামলা।
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ২৭১ টি মামলা ও জরিমানা আদায় ২,৪৯,৪০০/- টাকা।
   গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরী এলাকায় বিশেষ অভিযানের ফলাফল।
   সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ৫৯৮ টি মামলা ও জরিমানা আদায় ২,৬৬,৮০০/- টাকা।
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয়ের সাথে মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভা অনুষ্ঠিত
   বিক্রয় ডট কমে অনলাইন শপিং এর নামে প্রতারণা, প্রতারক চক্র গ্রেফতার-০২ জন।


  পুরনো সংখ্যা