logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   চট্টগ্রাম নগরীর ২৫৯ স্থানে ঈদের জামাত
বন্দর নগরী চট্টগ্রামে ২৫৯ স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় ১৬৫টি এবং কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় ৯৪টি জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।



   বিকেল ৪টার মধ্যে কোরবানির বর্জ্য পরিষ্কার করবে চসিক
আসন্ন কোরবানির ঈদের বর্জ্য অপসারণে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এবারো ঈদের দিন বিকাল ৪ টার মধ্যে নগরীর ৪১টি ওয়ার্ডের বর্জ্য অপসারণের পরিকল্পনা নেয়া হয়েছে।



   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে নারী ব্যবসায়ী, পতিতা ও খদ্দের সহ ১৬ জন গ্রেফতার
বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন লয়েল রোডস্থ দরবার আবাসিক হোটেলের ভিতরে ৩য় তলায় অভিযান পরিচালনা করে নারী পাচারকারী, পতিতা ও খদ্দের সহ  ১৬ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।





   মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ২০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার; ০১ আসামী গ্রেফতার
বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন ব্রীজঘাটস্থ বাইতুর রিদওয়ান জামে মসজিদ এর সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ২,০০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ ০১ আসামীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।





   মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ১,৯৭৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বিক্রয়ের নগদ ১,৩০,৫৫০ টাকা উদ্ধার গ্রেফতার ০২
বন্দর নগরী চট্টগ্রামের চান্দগাঁও থানাধীন এক কিলোমিটার শাহ আমানত সোসাইটি আলম ম্যানসন এর ৪র্থ তলায় অভিযান পরিচালনা করে ১,৯৭৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বিক্রয়ের নগদ ১,৩০,৫৫০ টাকা সহ ০২ আসামীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।





   খুলশী থানায় ফয়’সলেকস্থ লেকসিটি মোটেল ফাইভ নামক হোটেলে হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার এবং আলামত উদ্ধার সংক্রান্তে প্রেস ব্রিফিং।
গত ১৬/০৮/২০১৮ ইং তারিখ বেলা অনুমান ১৫:০০ হতে ২০:০০ ঘটিকার মধ্যে খুলশী থানাধীন ফয়’সলেকস্থ লেকসিটি মোটেল ফাইভ নামক হোটেলের ২য় তলার ২০৩ নং কক্ষে মোঃ মাইন উদ্দিন নামে হোটেলের এক বোর্ডার খুন হয়েছে।





   আগ্রাবাদে ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত
তুচ্ছ বিষয় নিয়ে কাটাকাটির জেরে নগরীর আগ্রাবাদ শিশু পার্ক এলাকায় দোকান কর্মচারীর ছুরিকাঘাতে ইমতিয়াজ হাসান মাহিন (১৪) নামে এক স্কুল ছাত্র খুন হয়েছে। আগ্রাবাদ কলকাকলী উচ্চ বিদ্যালয়ের অস্টম শ্রেণির ছাত্র মাহিন, সরকারী কর্মকর্তা মো. ইলিয়াছেন পুত্র।



   শুভর টাকায় চীন থেকে এসে তাকেই খুন!
সুদূর চীনে বসেই সাবেক স্বামী মাঈনউদ্দিন ওরফে শাহরিয়ার শুভকে খুনের পরিকল্পনা করেন চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থী ডা. রোকসানা আক্তার (২২)। ১৫ আগস্ট দেশে এসে পরিকল্পনা অনুযায়ী ১৬ আগস্ট শুভকে হত্যা করা হয়। হত্যার পর মাথাটি ফেলা হয় হোটেলের ডাস্টবিনে, আর দেহ তোষক মুড়িয়ে খাটের উপর ঢেকে রাখা হয়।



   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা
খাগড়াছড়ি সদর উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ৬ নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৮ আগস্ট) সকাল সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে।



   চট্টগ্রামে তেলের ভাউচারে বিস্ফোরণ, চালক নিহত
চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকায় তেলের ভাউচার বিস্ফোরণে চালকের মৃত্যু হয়েছে। নিহত চালকের নাম মোহাম্মদ আজিম (৪৫)। তিনি কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার ভূইয়া পাড়ার তাজুল ইসলামের ছেলে।



   সদরঘাটে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহত ১
চট্টগ্রাম নগরীর সদরঘাট থানা এলাকায় মঙ্গলবার (১৪আগষ্ট) সকালে সিলিন্ডার বিষ্ফোরণে এক জাহাজ শ্রমিক নিহত হয়েছে।



   চট্টগ্রামে প্রস্তুত পশুর হাট, অপেক্ষা ক্রেতার
ঈদুল আজহার বাকি আর মাত্র কয়েকদিন। ইতোমধ্যে চট্টগ্রামের হাটগুলোতে কোরবানির পশু তোলা হচ্ছে। দুই-তিন দিনের মধ্যেই কোরবানির পশুতে বন্দরনগরীর সকল হাট ভরে ওঠবে বলে জানাচ্ছেন সংশ্লিষ্টরা। তবে হাটে এখনো ক্রেতাদের আনাগোনা শুরু হয়নি বলে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন তারা।



   চলমান ট্রাফিক সপ্তাহ-২০১৮ ৮ম দিনে ১১৭৫ টি মামলা ও জরিমানা ৪,১১,০৫০/- টাকা
চলমান “ট্রাফিক সপ্তাহ-২০১৮” ৮ম দিনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ গত ১২/০৮/২০১৮ খ্রিঃ তারিখ যথাযথ কাগজপত্র না থাকার কারনে মোট ১১৭৫ টি মোটরযান সংক্রান্ত মামলা দিয়েছে। গাড়ি আটক করা হয়েছে ৬৯ টি। মামলা গুলোতে জরিমানা করা হয়েছে ৪,১১,০৫০ টাকা। ট্রাফিক সপ্তাহ জুড়ে এই অভিযান জোরদার করা হবে।



   টেকনাফে ১০ কোটি টাকার ইয়াবা জব্দ
কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাচারের সময় ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। জব্দকৃত ইয়াবার মূল্য আনুমানিক ১০ কোটি ২০ লাখ টাকা।



   মা গেছেন ভিক্ষা করতে, দগ্ধ হয়ে মারা গেলেন শিকলে বাধা প্রতিবন্ধী যুবক
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও আবাসিক এলাকা সংলগ্ন একটি বস্তিতে আগুনে জীবন্ত দগ্ধ হয়ে মারা গেছেন মানসিক প্রতিবন্ধী এক যুবক। তার নাম রবিউল হোসেন (৩০)। রবিবার পৌনে ১১টার দিকে এই অগ্নিকাণ্ড ঘটে।



   সাত দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিবহন ব্যবস্থা ও শাটল ট্রেনের বিভিন্ন সমস্যা নিরসন ও নিরাপদ যোগাযোগ ব্যবস্থা নিশ্চিতসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।



   চট্টগ্রাম নগরীর রাস্তায় বসছে জেব্রা ক্রসিং
নিরাপদ সড়কের জন্য শিক্ষার্থীদের আন্দোলনের পর তাদের দাবি অনুযায়ী নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ও গুরুত্বপূর্ণ স্থানে জেব্রা ক্রসিং দেওয়ার কাজ শুরু হয়েছে।



   চট্টগ্রাম বন্দরে বাড়ছে কাজের গতি
চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনালের কাজের গতি বাড়াতে আরও চারটি  ক্রেন কিনতে যাচ্ছে সরকার।



   চট্টগ্রামে আটক চারজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা
ঢাকায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ কর্মসূচি থেকে আটক নয়জনের মধ্যে চারজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছে পুলিশ। মঙ্গলবার কোতোয়ালী থানায় পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে।



   খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত ১
পাবর্ত্য খাগড়াছড়ির দীঘিনালায় দুর্বৃত্তের গুলিতে মো. মঞ্জুরুল আলম (৪০) নামে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে দীঘিনালার পোমাং পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় দীঘিনালায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিহত মো. মঞ্জুরুল আলম দীঘিনালার বাবুছড়া এলাকার মৃত মোস্তাফিজুর রহমানের ছেলে।



   লোহাগাড়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যুঃ স্বামী আটক
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর রশিদার ঘোনা এলাকায় ৭ আগষ্ট মঙ্গলবার হাসনাহানা বিউটি (২০) নামের এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু হওয়ার সংবাদ পাওয়া গেছে। সে ওই এলাকার মৃত দেরাছ মিয়ার পুত্র সাকিবের স্ত্রী।



   রামগড়ে ধর্ষিতা ও গর্ভের সন্তানের ক্ষতিপূরণ মাসিক ১৫শ টাকা!
পার্বত্য চট্টগ্রামে ধর্ষন শব্দটি এখন নিত্যনৈমত্বিক ব্যাপারে পরিণত হয়েছে। শুধুমাত্র খাগড়াছড়ি জেলাতে চলতি বছরে ৭ শিশু ও কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। পার্বত্য চট্টগ্রাম কেন্দ্রিক একটি বেসরকারী সংস্থার প্রতিবেদন বলছে গত দুই বছরে পার্বত্য চট্টগ্রামে দুই শতাধীক শিশু ও নারী যৌন লালসার শিকার হয়েছেন। 



   ছাত্রদের কাছ থেকে পুলিশ শিক্ষা নিয়েছে: সিএমপি কমিশনার
নিরাপদ সড়কের দাবিতে যে ছাত্র আন্দোলন গড়ে উঠেছে তাতে শিক্ষা হয়েছে। পুলিশ জনগণকে সচেতন করার সুযোগ পেয়েছে। যেসব কারণে পুলিশ আইনপ্রয়োগ করতে পারে না সেসব কারণ অতিক্রম করার সুযোগ এসেছে। বললেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমান।



   আজ থেকে চট্টগ্রামের সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ট্রাফিক পুলিশ
চট্টগ্রাম নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে আজ মঙ্গলবার থেকে ট্রাফিক পুলিশ মোতায়েন করা হচ্ছে।



   চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিল চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এর আগে রোববার থেকে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে নিরাপত্তার অজুহাত দেখিয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এরপর থেকে হঠাৎ করে সড়কে গণপরিবহন না থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।





   চট্টগ্রামে অনির্দিষ্টকালের জন্য যান চলাচল বন্ধ ঘোষণা
চট্টগ্রামে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের যান চলাচল বন্ধ ঘোষণা করেছে পরিবহন মালিক-শ্রমিকরা। আগামীকাল রবিবার (৫ আগস্ট) সকাল থেকে দূরপাল্লার কোনও বাসও চট্টগ্রাম থেকে ছেড়ে যাবে না বলে জানান তারা।



   বাকলিয়ায় গৃহবধূর বস্তাবন্দি লাশ
নগরীর বাকলিয়া থানাধীন চাক্তাই খাল থেকে এক গৃহবধুর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত গৃহবধূর নাম জ্যোস্না বেগম। তার স্বামীর মো. নয়ন।



   নিরাপদ সড়ক আন্দোলনে উস্কানি, চট্টগ্রামে মহিলা দলের নেত্রী আটক
নিরাপদ সড়ক আন্দোলনে উস্কানির অভিযোগে চট্টগ্রাম মহানগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশাকে আটক করেছে ডবলমুরিং থানা পুলিশ। শুক্রবার রাতে নগরীর ডবলমুরিং সুপারিওয়ালা পাড়া থেকে তাকে আটক করা হয়।



   চট্টগ্রামে বিআরটিসির বাস ভাঙচুর করল পরিবহন শ্রমিকরা
চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার অক্সিজেন মোড় এলাকায় বিআরটিসির বাস ভাঙচুর করেছে পরিবহন শ্রমিকরা।



   সিএমপি মহানগর গোয়েন্দা পুলিশ কর্তৃক বিদেশী ডক্টরের ছিনতাইকৃত আইফোন উদ্ধার, ০১জন ছিনতাইকারী গ্রেফতার ও ঘটনায় ব্যবহৃত সিএনজি উদ্ধার
গত ২১-০৭-২০১৮ইং তারিখ রাত অনুমান ১০.৩০ ঘটিকার সময় খুলশী থানাধীন ভেটেনারী এ্যানিমেল সাইন্স বিশ্ববিদ্যালয় এর সম্মুখ রাস্তার উপর রিক্সারোহী ডাঃ মরিয়ম নাহুজা(২৯), স্বামী-ইব্রাহিম ওয়াইজ, পিতা-আব্দুল মাজেদ, মাতা-জুলেখা মোহাম্মদ, ঠিকানা-ইতাহা, সোসানমাগু, এন মানাদু, দেশ-মালদ্বীপ, 



   মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানঃ ১০টি স্বর্ণের বার সহ ০১ আসামী গ্রেফতার।
বন্দর নগরী চট্টগামের কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গি বাজার ব্রিজঘাটস্থ বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নিশাত টেলিকম নামক দোকানের সামনে অভিযান পরিচালনা করে ১০টি স্বর্ণের বার সহ ০১ আসামীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।



   চট্টগ্রামে বৃষ্টি উপেক্ষা করে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা
চট্টগ্রামসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরও নিরাপদ সড়কের দাবিতে আজও আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের শ্লোগানে মুখর হয়ে উঠেছে রাজপথ।



   নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রামেও রাস্তায় শিক্ষার্থীরা
সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিলেও নিরাপদ সড়কের দাবিতে ঢাকার মতো বন্দরনগরী চট্টগ্রামে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১০টা থেকে দিকে তারা নগরীর বিভিন্ন সড়কে যানবাহনের কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করছে।



   শাহ্ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ৮ টি স্বর্ণের বারসহ গ্রেফতার-১
চট্টগ্রামে শাহ্ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে স্বর্ণের বারসহ একজনকে গ্রেফতার করেছে ৯ এপিবিএন। গ্রেফতারকৃতের নাম সুমন দাস (৩৪)। এ সময় তার হেফাজত হতে ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।



   মানিকছড়িতে এক গৃহবধুর রহস্যজনক খুন, স্বামী রক্তাক্ত
মানিকছড়িতে এক গৃহবধুর রহস্যজনক খুন। স্বামী রক্তাক্তাবস্থায় হাসপাতালে ভর্তি। স্বামী-স্ত্রীর এমন রহস্যজনক ঘটনার তথ্য উদঘাটনে কাজ শুরু করেছে পুলিশ।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রাম নগরীর ২৫৯ স্থানে ঈদের জামাত
   বিকেল ৪টার মধ্যে কোরবানির বর্জ্য পরিষ্কার করবে চসিক
   চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে নারী ব্যবসায়ী, পতিতা ও খদ্দের সহ ১৬ জন গ্রেফতার
   মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ২০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার; ০১ আসামী গ্রেফতার
   মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ১,৯৭৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বিক্রয়ের নগদ ১,৩০,৫৫০ টাকা উদ্ধার গ্রেফতার ০২
   খুলশী থানায় ফয়’সলেকস্থ লেকসিটি মোটেল ফাইভ নামক হোটেলে হত্যাকান্ডের রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার এবং আলামত উদ্ধার সংক্রান্তে প্রেস ব্রিফিং।
   আগ্রাবাদে ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত
   শুভর টাকায় চীন থেকে এসে তাকেই খুন!
   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা
   চট্টগ্রামে তেলের ভাউচারে বিস্ফোরণ, চালক নিহত
   সদরঘাটে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহত ১
   চট্টগ্রামে প্রস্তুত পশুর হাট, অপেক্ষা ক্রেতার
   চলমান ট্রাফিক সপ্তাহ-২০১৮ ৮ম দিনে ১১৭৫ টি মামলা ও জরিমানা ৪,১১,০৫০/- টাকা
   টেকনাফে ১০ কোটি টাকার ইয়াবা জব্দ
   মা গেছেন ভিক্ষা করতে, দগ্ধ হয়ে মারা গেলেন শিকলে বাধা প্রতিবন্ধী যুবক
   সাত দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
   চট্টগ্রাম নগরীর রাস্তায় বসছে জেব্রা ক্রসিং
   চট্টগ্রাম বন্দরে বাড়ছে কাজের গতি
   চট্টগ্রামে আটক চারজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা
   খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত ১
   লোহাগাড়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যুঃ স্বামী আটক
   রামগড়ে ধর্ষিতা ও গর্ভের সন্তানের ক্ষতিপূরণ মাসিক ১৫শ টাকা!
   ছাত্রদের কাছ থেকে পুলিশ শিক্ষা নিয়েছে: সিএমপি কমিশনার
   আজ থেকে চট্টগ্রামের সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ট্রাফিক পুলিশ
   চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার
   চট্টগ্রামে অনির্দিষ্টকালের জন্য যান চলাচল বন্ধ ঘোষণা
   বাকলিয়ায় গৃহবধূর বস্তাবন্দি লাশ
   নিরাপদ সড়ক আন্দোলনে উস্কানি, চট্টগ্রামে মহিলা দলের নেত্রী আটক
   চট্টগ্রামে বিআরটিসির বাস ভাঙচুর করল পরিবহন শ্রমিকরা
   সিএমপি মহানগর গোয়েন্দা পুলিশ কর্তৃক বিদেশী ডক্টরের ছিনতাইকৃত আইফোন উদ্ধার, ০১জন ছিনতাইকারী গ্রেফতার ও ঘটনায় ব্যবহৃত সিএনজি উদ্ধার


  পুরনো সংখ্যা