logo
   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

১০০/১৫০ বাসা বাড়ী ও অফিসের গ্রীল কাটা চোরের মূল হোতাসহ ০২ সদস্য আটক।
Posted on May 26, 2019 11:48:37 AM.

১০০/১৫০ বাসা বাড়ী ও অফিসের গ্রীল কাটা চোরের মূল হোতাসহ ০২ সদস্য আটক।

সূত্র ঃ-সদরঘাট থানার মামলা নং-২৭, তাং-২৩/০৪/২০১৯ ইং, ধারা-৪৫৭/৩৮০ দঃ বিঃ। 

 ঘটনার সংক্ষিপ্ত বিবরন এই যে, ইং ২৩/০৪/২০১৯ তারিখ সকাল অনুমান ৮:৪৫ ঘটিকার সময় সদরঘাট থানাধীন কদমতলী শুকতারা টান্সপোর্ট অফিসের রান্না ঘরের জানালার গ্রীল কেটে অফিসের টেবিলের ড্রয়ার ভেঙ্গে ১। নগদ ৫,২৩,৫০০/-(পাঁচ লক্ষ তেইশ হাজার পাঁচশত) টাকা, ২। ০৪টি স্বর্ণে চেইন, ওজন ০৬ ভরি, মূল্য অনুমান ৩,০০,০০০/-(তিন লক্ষ) টাকা, ৩। বিভিন্ন ব্যাংকের বøাঙ্ক চেক অনুমান ২০টি, ৪। মোবাইল সেট ০৩টি, যাহার ০১টি নকিয়া ও অপর ০২টি সিম্ফনি, যাহার মধ্যে সিম নং-০১৭১১৭৩৯৪১৬, ০১৮৪৪০৭১০১০ সহ সর্বমোট মূল্য ৮,২৩,৫০০/-(আট লক্ষ তেইশ হাজার পাঁচশত) টাকার মালামাল অজ্ঞাতনামা চোর বা চোরেরা চুরি করিয়া নিয়ে যায়। পরবর্তীতে বাদীর অভিযোগের ভিত্তিতে সদরঘাট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়। 
            
পরবর্তীতে উক্ত বিষয়ে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মহোদয়ের মৌখিক নির্দেশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন), অফিসার ইনচার্জ, সদরঘাট থানার নেতৃত্বে সংগীয় এসআই/ইখতিয়ার হোসেন, এসআই/মোঃ মোরশেদ আলম, এসআই/মোঃ রেজোয়ানুল ইসলাম, এসআই/মোঃ নুর হোসেন, এসআই/মাহমুদুর রহমান’সহ সদরঘাট থানার অন্যান্য অফিসার গণের সহযোগিতায় মামলার ঘটনার সহিত জড়িত মুলহোতাদের গ্রেফতারের লক্ষ্যে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।  
আসামীদের বর্ণনা ও  প্রদত্ত তথ্যঃ-

১। মোঃ খোকন(২৮), পিতা-মোঃ রফিক, মাতা-রোশনা বেগম, সাং-পিপিয়া, রায়পুরা, বিএসসি মোবারক এর বাড়ী, পোঃ-রায়পুর, থানা-দাউদকান্দি, জেলা-কুমিল্লা, বর্তমানে-ইপিজেড মোড়, নিউ মুরিং বাজার, বে-শপিং সেন্টারের বিপরীত পাশে, মাদ্রাসার পাশের বিল্ডিংয়ের ৪র্থ তলার ভাড়াটিয়া, থানা-ইপিজেড, জেলা-চট্টগ্রাম। 
২। মোঃ রুবেল @ বুডু রুবেল(৩০), পিতা-নাজমুল হোসেন, মাতা-মনি বেগম, সাং-মাধাইয়া বাজার, আজিজ মাঝির বাড়ী, থানা-দাউদকান্দি, জেলা-কুমিল্লা, বর্তমানে-মনসুরাবাদ, মিয়া মসজিদ এর সামনে, বল খেলার মাঠ, শাহিনের কলোনীর ভাড়াটিয়া, থানা-ডবলমুরিং, জেলা-চট্টগ্রাম। 
আসামীর পিসি/পিআরঃ
১।  আসামী মোঃ খোকন(২৮) এর বিরুদ্ধে সিএমপি’র হালিশহর থানার মামলা নং-১৬, তাং-১৬/১০/২০১৭ ইং, ধারা ঃ- ৩৯৯/৪০২ দঃ বিঃ। 

আসামী খোকন এর দেওয়া তথ্য মোতাবেক জানা যায় যে, অনেক দিন কোন কাজ না করায় অত্র মামলার ঘটনার দিন আসামী খোকন, রুবেল ও তাহাদের অপর এক বন্ধু মিলে কদমতলী এলাকায় রিক্সা নিয়ে কাজের সন্ধানে ঘুরাফেরা করতেছিল। সন্ধ্যার দিকে কদমতলী শুকতারা ট্রান্সপোর্টের অফিস বন্ধ করে লোকজন চলে গেলে আসামীগণ দেখতে পায় যে, শুকতারা ট্রান্সপোর্টের রান্না ঘরের জানালার গ্রীল কেটে খুব সহজেই ভিতরে প্রবেশ করা যাবে। সেই মোতাবেক আসামীরা পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী কদমতলী, শুকতারা ট্রান্সপোর্টে রাত অনুমান ১:০০ টার দিকে আসামী খোকন সেলেরেঞ্জ দিয়ে রান্না ঘরের জানালার গ্রীল কেটে প্রবেশ করে। ঐ সময় রুবেল ও তাহার অপর বন্ধু শুকতারা ট্রান্সপোর্টের বাইরে অবস্থান করে। পরে একটি টেবিলের ড্রয়ার সেলেরেঞ্জ দিয়ে ভেঙ্গে ফেলে ড্রয়ারের মধ্যে টাকা এবং ০২টি স্বর্ণের চেইন ও ০৩টি মোবাইল সেট পায়। খোকন দ্রæত টাকা, স্বর্ণালংকার ও মোবাইল  সেট নিয়ে একই পথে রান্না ঘরের জানালা দিয়ে বের হয়ে যায়। চুরি করার পর তাহারা যে যার মত করে চৌমুহনী মোড়ে গিয়ে একত্রিত হয়। চৌমুহনী মোড়ে গিয়ে তাহারা টাকা হিসাব করে দেখে যে, মোট ৫,২৩,৫০০/-টাকা। উক্ত টাকা হইতে আসামী খোকন ১,১৮,০০০/-টাকা পায় এবং ০১টি স্বর্ণের চেইন ও ০২টি সিম্ফুনি মডেলের মোবাইল সেট পায়। খোকন টাকা, স্বর্ণ ও মোবাইল সেট নিয়ে পতেঙ্গা এলাকায় চলে যায়। বাকী টাকা ও স্বর্ণের চেইন ও ০১টি মোবাইল সেট নিয়ে যার যার মত চলে যায়।  খোকন ভাগের চোরাইকৃত টাকার মধ্যে হইতে ৫০,০০০/-টাকা দিয়ে একটি জারা ব্র্যান্ডের মোটর সাইকেল কিনে। অবশিষ্ট টাকার মধ্যে ৫০,০০০/-টাকা পুলিশ খোকন এর নিকট হইতে উদ্ধার করে। এছাড়াও চোরাই টাকা দিয়ে ক্রয়কৃত মোটর সাইকেল ও ০২টি সিম্ফুনি মডেলের মোবাইল সেট পুলিশ খোকন এর নিকট উদ্ধার করে। 

আসামী মোঃ রুবেল @ বুডু রুবেল(৩০) এর দেওয়া তথ্য মোতাবেক জানা যায় যে, তাহার একটি সক্রিয় গ্রীল কাটা চোর চক্র। তাহারা গত ৫/৭ বছর যাবৎ চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় গ্রীল কেটে বাসা বাড়ী/অফিস কক্ষে প্রবেশ করিয়া চরি করিয়া থাকে। গত ৪/৫ মাস পূর্বে মুরাদপুর আতুরার ডিপো এলাকায় একই ভাবে গ্রীল কেটে চুরি করে। মুনসুরাবাদ এলাকার একটি গার্মেন্টসে একই ভাবে গ্রীল কেটে নগদ টাকা চুরি করে। এভাবে বর্ণনা করতে গিয়ে সে বেশ কয়েকটি চুরি ঘটনার কথা স্বীকার করে। 
উদ্ধারকৃত আলামতের বর্ণনা ঃ
১। নগদ ৫০,০০০/-টাকা উদ্ধার। 
২। ০১টি লাল রংয়ের জারা মোটর সাইকেল, যাহা ঘটনার সময় চোরাইকৃত টাকার মধ্যে হইতে আসামী খোকন এর ভাগের টাকা হইতে ক্রয়কৃত মোটর সাইকেল, 
৩। ০২টি সিম্ফুনি মডেলের মোবাইল সেট, যাহা ঘটনার সময় ঘটনাস্থল হইতে আসামী কর্তৃক চোরাইকৃত, মূল্য অনুমান ৫,০০০/-টাকা। 
৪। ০২টি সেলারেঞ্জ,। 
৫। ০১টি প্লাস উদ্ধার ।  




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রামে যুবলীগ নেতা টিনু আটক, শটগান-গুলি উদ্ধার
   টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত ও তার স্ত্রীর মৃত্যু
   সিএমপি’র ট্রাফিক-বিভাগ কর্তৃক সপ্তাহব্যাপী “বিশেষ অভিযান”ঃ
   পটিয়ায় ২৪ রোহিঙ্গা গ্রেফতার
   এবার চট্টগ্রামে ক্লাব ‘হ্যাং আউটে’ অভিযান, আটক ২
   রোহিঙ্গাদের হাতে এনআইডি : ইসি কর্মী মোস্তফা রিমান্ডে
   চট্টগ্রামেও অভিযান চলবে
   সাতকানিয়ায় অজ্ঞাত কন্যা শিশুর লাশ উদ্ধার
   ৪৯ লক্ষ টাকার ইয়াবাসহ রোহিঙ্গা আটক
   কর্ণফুলীতে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার
   চট্টগ্রামে ভারতীয় দূতাবাসের সামনে থেকে ১৮ জন আটক
   রুপালি গিটার দেখতে মানুষের ঢল
   চট্টগ্রামে নির্বাচন অফিসের কর্মীসহ আটক ৩
   চট্টগ্রামে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী মহিন আটক
   সাতকানিয়ায় নিখোঁজ যুবকের লাশ মিলল ডোবায়
   অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার পথে ১৬ রোহিঙ্গা আটক
   বিয়ের পর অল্পসময়েই কেটে যায় তার মোহ, জিজ্ঞাসাবাদে সিমলা
   যুবলীগ নেতা হত্যা : আরও দুই রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত
   গণ-বিজ্ঞপ্তি
   আবারও রোহিঙ্গা প্রত্যাবাসনে সাক্ষাৎকার শুরু
   চট্টগ্রামে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবক আটক
   মিরসরাইয়ে মার্কেটের ছাদে মাদরাসা ছাত্রীকে গনধর্ষণ, আটক ২
   চট্টগ্রামে দুপুরে আত্মসমর্পণ রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত
   স্কুল-কলেজের আশপাশে তামাকজাত পণ্য বিক্রি নিষিদ্ধ
   রামুতে অগ্নিকাণ্ডে মালিক ও কর্মচারী নিহত
   চট্টগ্রাম জেলা প্রশাসকের মোবাইল নাম্বার ক্লোন!
   মিতুর জামিন আটকাতে রাষ্ট্রপক্ষের আবেদন
   বিকেলে চট্টগ্রাম আসছেন সাকিবরা
   আজ থেকে ট্রেনের ছাদে উঠলে ছাড় নেই
   চট্টগ্রামে ডেঙ্গুতে এক ব্যক্তির মৃত্যু


  পুরনো সংখ্যা