logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   তাসকিনের হ্যাটট্রিক
শেষ দিকে এসে জাদু দেখালেন তাসকিন আহমেদ। ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক পূরণ করেছেন বাংলাদেশি পেসার। ৫০তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে শ্রীলঙ্কার তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন তাসকিন।



   আতিয়া মহল এখন পুলিশের হেফাজতে
সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় আতিয়া মহলে সেনাবাহিনীর অভিযান প্রায় শেষ। আনুষ্ঠানিক ঘোষণার বাকি। এখন ভবনটি পুলিশের কাছে হস্তান্তর করে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বাহিনীটি। তবে আজ মঙ্গলবার বিভিন্ন সময় আতিয়া মহল থেকে সাত আটটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।



   ঢাকা, চট্টগ্রাম ও খুলনা রেঞ্জে নতুন ডিআইজি
বাংলাদেশ পুলিশের ডিআইজি পদমর্যাদার আরো ৩ জন কর্মকর্তাকে বদলী করা হয়েছে।



   আতিয়া মহলে ড্রোন
সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে বিস্ফোরক শনাক্ত ও নিষ্ক্রিয় করতে ড্রোনের ব্যবহার করছে সেনাবাহিনী। ড্রোনের সাহায্যে মঙ্গলবার আতিয়া মহলের ভেতরের ছবি তোলা হয়। সেগুলো দেখে বিস্ফোরক শনাক্ত এবং নিষ্ক্রিয় করার প্রক্রিয়া চলছে। অভিযান সংশ্লিষ্ট সেনাবাহিনীর একটি দায়িত্বশীল সূত্র একথা জানিয়েছে।



   মুক্তিযোদ্ধাদের সুবিধা দেওয়ার কথা জানে না চিকিৎসা কেন্দ্রগুলো
মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ক্ষেত্রে সরকারি সুযোগ-সুবিধার কথা জানে না অধিকাংশ চিকিৎসা কেন্দ্র। ফলে চিকিৎসা খাতে সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।



   আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ মিলেছে : সেনাবাহিনী
সিলেটের শিববাড়ির আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ মিলেছে। তাদের মধ্যে একজন নারী ও ৩ জন পুরুষ। জঙ্গি আস্তানায় আর কোনও জীবিত জঙ্গি নেই।সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেটে ‘অপারেশন টোয়াইলাইট’ সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান।



   ভুয়া প্রশ্নপত্র ফাঁসে জড়িত কলেজ প্রিন্সিপালসহ ৯ জন গ্রেফতার
পাবলিক পরীক্ষা প্রশ্নফাঁসের সাথে জড়িত গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ আশুলিয়া এর প্রিন্সিপাল মোঃ মোজাফ্ফর হোসেনসহ ৪ শিক্ষক ১ অফিস সহকারী ও ৪ ছাত্রসহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে ডিএমপির ডিবি পশ্চিম বিভাগ।



   আজ বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ব্যক্তিগত দিনলিপি বিষয়ক গ্রন্থ ‘কারাগারের রোজনামচা’র প্রকাশনা উৎসব আজ অনুষ্ঠিত হবে।খবর বাসস’র। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর ফার্মগেটস্থ কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে বাংলা একাডেমী আয়োজিত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন।





   আজ ফেসবুক লাইভে আসছেন ডিএমপি কমিশনার
জননিরাপত্তা বিধানে জনগণের প্রাপ্তি ও প্রত্যাশা নিয়ে সম্মানিত নাগরিকদের মতামত শুনতে এবং তাদের বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তর দিতে Facebook LIVE এ আসছেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।



   আজ থেকে শুরু হজ যাত্রীদের নিবন্ধন
হজ প্যাকেজ-২০১৭ অনুযায়ী হজ যাত্রীদের নিবন্ধন প্রক্রিয়া আজ মঙ্গলবার শুরু হচ্ছে। চলবে তিন দিন আগামী ৩০ মার্চ পর্যন্ত। হজ গমনেচ্ছুদের মধ্যে যারা প্রাক-নিবন্ধন করেছেন তারা এই সময়ে নিবন্ধন করতে পারবেন। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।



   নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে : সীমা
কুুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বলেছেন, নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে। ভোটারদের কাছে কুমিল্লার সুষম উন্নয়নে নৌকা প্রতীকে ভোট দেয়ার অনুরোধ জানান। তিনি বিজয়ী হলে সিটি কর্পোরেশনে দরজা সকলের জন্য খোলা থাকবে।



   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে- বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী  মির্জা আজম বলেছেন, স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল। ৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ পর্যন্ত  সংগ্রামের মধ্যে দিয়ে ১৯৭১ সালের অগ্নিঝরা  মার্চের এদিনে শুরু হয় মুক্তিযুদ্ধ।




   নারীর আসনে বসলে জেল-জরিমানা

গণপরিবহনে নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য সংরক্ষিত আসনে অন্য কোনো যাত্রী বসলে এক মাসের কারাদণ্ড বা ৫ হাজার টাকা জরিমানা গুনতে হবে।‘সড়ক পরিবহন আইন- ২০১৭’ এর খসড়ায় এমন শাস্তির কথা উল্লেখ রয়েছে।





   পুলিশের ডিআইজি পদে রদবদল
বাংলাদেশ পুলিশের ডিআইজি পদমর্যাদার ৪ জন কর্মকর্তাকে বদলী ও পদায়ন করা হয়েছে। বদলী ও পদায়নকৃত কর্মকর্তারা হলেন-পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি বিনয় কৃষ্ণ বালা বিপিএম, পিপিএম কে অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) টিএন্ডআইএম,



   ডিএমপিতে ৯ সহকারী পুলিশ কমিশনারকে বদলি

সহকারী পুলিশ কমিশনার পদে ৯ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সম্প্রতি  ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে। আদেশে বদলিকৃত সহকারী পুলিশ কমিশনাররা হলেন- অপারেশন্স’র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার দীন মোহাম্মদকে পিওএম পূর্ব বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার,





   ঘুম যত গভীর তত বেশি সুস্থ
পরিমিত আহার করুন। ওজন কমান। নাক ডাকা বন্ধ করে প্রশান্তিতে ঘুমান। আর ঘুম যত গভীর হবে, তত বেশি সুস্থ থাকবেন। হৃদ্‌রোগসহ নানা রোগের ঝুঁকিও কমবে।



   অষ্টম শ্রেণি পাস না হলে ড্রাইভিং লাইসেন্স নয়
ড্রাইভিং লাইসেন্স পেতে হলে ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হতে হবে। আর লাইসেন্স ছাড়া গাড়ি চালালে ছয় মাসের কারাদণ্ড অথবা ৫০ হাজার টাকা জরিমানার বিধান রেখে ‘সড়ক পরিবহন আইন- ২০১৭’ এর খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।



   বাবার পাশে চিরনিদ্রায় শায়িত পুলিশ পরিদর্শক মনিরুল
নোয়াখালীর গ্রামের বাড়িতে বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন সিলেটে বোমা বিস্ফোরণে নিহত  পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম। সোমবার নোয়াখালী সদর উপজেলার পূর্ব এওজবালিয়া গ্রামের মন্নাননগরের বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে বাবা ডা. নুরুল ইসলামের কবরের পাশে তাকে দাফন করা হয়।




   আতিয়া মহলে-দুই জঙ্গি নিহত : অভিযান অব্যাহত
সিলেটের জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে` অপারেশন টোয়াইলাইটে দুই জঙ্গি নিহত হয়েছেন। ভেতরে আরও জঙ্গি জীবিত আছে। এছাড়া সেখানে প্রচুর বিস্ফোরক রয়েছে। এ কারণে অভিযান চলবে। রোববার বিকেল পৌনে ৬টায় শিববাড়ির পাঠানপাড়া মসজিদ সংলগ্ন এক বাসায় প্রেস ব্রিফিংয়ে ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান এ তথ্য জানান।



   স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৪৭তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি স্মারক ডাক টিকেট, একটি উদ্বোধনী খাম এবং একটি ডাটা কার্ড অবমুক্ত করেছেন।



   সিলেটে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ সদস্যের মৃত্যুতে আইজিপির শোক
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম সিলেটে জঙ্গি হামলায় নিহত কোর্ট ইন্সপেক্টর চৌধুরী মোঃ আবু কয়ছর এবং জালালাবাদ থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. মনিরুল ইসলাম এর মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, শহীদ কয়ছর ও মনিরুল দেশের গর্ব, পুলিশ বাহিনীর গৌরব। তাঁরা দেশের জন্য আত্মোৎসর্গ করেছেন।



   শিববাড়িতে অভিযানে ২ জঙ্গি নিহত
সিলেটের শিববাড়িতে জঙ্গি আস্তানায় অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছে। সেখানে এখনো অভিযান চলছে। রোববার বিকেলে শিববাড়ি আতিয়া মহলে অভিযান সম্পর্কে এক সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর পক্ষ থেকে এ কথা জানানো হয়।



   বিকেল পাঁচটায় ব্রিফিং
সিলেট মহানগরের দক্ষিণ সুরমার জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলের’ অভিযানের ব্যাপারে বিকেল পাঁচটার দিকে পাঠানপাড়া জামে মসজিদের কাছে ব্রিফিং করা হবে। অভিযানের বিষয়ে ব্রিফিং করার তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা। তিনি আরও জানান, উদ্ধার করা ৭৮ জনকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।



   রাজধানীতে ভূয়া ডাক্তার গ্রেফতার
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে রাজধানীতে এক ভূয়া ডাক্তারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃত ভূয়া ডাক্তারের নাম-মোঃ সাকিল হোসাইন (৪৮)। ২৫ মার্চ বিকাল ০৫.০০ টায় ডিবি’র সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ তাকে গ্রেফতার করে।



   জ্ঞান ফেরেনি, সিঙ্গাপুরে নেয়া হচ্ছে র‌্যাবের গোয়েন্দাপ্রধানকে
সিলেটে শিববাড়ির পাঠানপাড়ায় বোমা বিস্ফোরণে গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদের জ্ঞান ফেরেনি। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান।



   সিলেটে বিস্ফোরণের সঙ্গে আইএসের সম্পর্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী
সিলেটে জঙ্গি আস্তানায় অভিযানের মধ্যে বাইরে বিস্ফোরণের সঙ্গে আইএসের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অাসাদুজ্জামান খান কামাল।



   কুমিল্লা সিটি নির্বাচন দিয়েই গণতান্ত্রিক চর্চা শুরু হবে: সিইসি
প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, ‘আগামী পাঁচ বছর দেশে নির্বাচনগুলোতে যে গণতান্ত্রিক চর্চা হবে তা সকলের সহায়তা নিয়ে কুমিল্লা সিটি নির্বাচন দিয়েই শুরু হবে। অনেকে কুমিল্লা সিটি নির্বাচনকে চ্যালেঞ্জিং হিসেবে মনে করলেও আমি তা মনে করি না।’



   সকাল থেকে চলছে প্রচণ্ড গোলাগুলি ও শক্তিশালী বিস্ফোরণ
তৃতীয় দিনেও শেষ হয়নি অভিযান। এখনো থেমে থেমে গুলি ও শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। গতকাল সন্ধ্যায় জঙ্গি আস্তানার পার্শ্ববর্তী এলাকায় দুটি হামলার পর থেকে কিছুটা শান্ত ছিল পরিবেশ। রবিবার সকাল থেকে আবারো বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে।



   আতিয়া মহলে থেমে থেমে বিস্ফোরণ
সিলেট মহানগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়াস্থ ঘিরে রাখা জঙ্গি আস্তানা আতিয়া মহলে থেমে থেমে বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে।



   জঙ্গি সন্দেহে দুই পুত্রকে কাফরুল থানায় সোপর্দ
বাংলাদেশ পুলিশের জঙ্গি বিরোধী কার্যক্রমের সাথে  একাত্মতা প্রকাশ করে সন্দেহভাজন জঙ্গি কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকায় দুই পুত্রকে থানায় সোপর্দ করেছেন এক পিতা। সন্দেহভাজন জঙ্গিরা হলেন-দ্বীন ইসলাম ওরফে দিনু (২৫) ও সালমান সাজীদ (২২)।



   মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন
যথাযথ মর্যাদারসাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উপলক্ষে বাংলাদেশ পুলিশ রাজারবাগের শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।



   ফেসবুক লাইভে আসছেন ডিএমপি কমিশনার
জননিরাপত্তা বিধানে জনগণের প্রাপ্তি ও প্রত্যাশা নিয়ে সম্মানিত নাগরিকদের মতামত শুনতে এবং তাদের বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তর দিতে Facebook LIVE এ আসছেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম। 



   স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
স্বাধীনতার ৪৬তম বার্ষিকীতে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



   আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস
মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা এবং জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যগড়ার শপথ গ্রহণের মধ্যদিয়ে জাতি আজ ৪৭ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে।



   অল্প সময়ে এত বেশি মানুষ হত্যার ইতিহাস নেই
গণহত্যার দায় পৃথিবীর সবচেয়ে বড় দায়, এ কথা উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মুনতাসীর মামুন বলেছেন, ‘পৃথিবীতে অনেক গণহত্যা হয়েছে। কিন্তু এত অল্প সময়ে এত বেশি মানুষ হত্যার ঘটনা ইতিহাসে নেই, যা বাংলাদেশে হয়েছে।’




   মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সকলকে কাজ করতে হবে : রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দেশের সামগ্রিক উন্নয়ন ও গণতান্ত্রিক অগ্রযাত্রাকে আরো বেগবান করতে মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘মহান স্বাধীনতা দিবস আমাদের জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন।’ ঐতিহাসিক এ দিনে আমি পরম শ্রদ্ধার সাথে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেস্মরণ করে বলেন,‘বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করে নানা চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৭১ সালে ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন। তাঁরই নেতৃত্বে দীর্ঘ ন’মাস সশস্ত্র যুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা।’ রাষ্ট্রপতি মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ এক বাণীতে এ আহবান জানান। আগামীকাল জাতি যথাযোগ্য মর্যাদায় এ দিবস পালন করবে।



   মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাল
মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা এবং জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যগড়ার শপথ গ্রহণের মধ্যদিয়ে জাতি আগামীকাল ৪৭ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করবে।
এ বছর আমাদের মহান স্বাধীনতার ৪৬ বছর পূর্তি হওয়ায় দিবসটি বিশেষ গুরুত্ব বহন করে। স্বাধীনতাবিরোধী ঘৃণ্য যুদ্ধাপরাধীদের মধ্যে অনেকের বিচারের রায় কার্যকর হয়েছে। বিশেষ করে স্বাধীনতার ৪৬ বছর পর যুদ্ধাপরাধীদের দল জামায়াতে ইসলামী নিষিদ্ধের দাবিতে দেশের তরুণ প্রজন্ম যেভাবে সোচ্চার হয়েছে তা দেশের রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে।




   রাজধানীতে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের তিন সদস্য গ্রেফতার
শেরেবাংলা নগর থানা পুলিশের অভিযানে তিন ছিনতাইকারী গ্রেফতার। শেরেবাংলা নগর থানার চন্দ্রিমা উদ্যানের ভিতরে শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় ভিকটিম আল আমিন বেপারীকে গতিরোধ করে ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায় ছিনতাইকারীরা।



   গণহত্যা দিবস পালনে জাতিসংঘে এ মাসেই আবেদন
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ৯ ডিসেম্বরের পরিবর্তে ২৫ মার্চ আন্তর্জাতিকভাবে গণহত্যা দিবস পালনের স্বীকৃতির জন্য জাতিসংঘে এ মাসেই আবেদন পাঠানো হচ্ছে। একই সঙ্গে জাতিসংঘে বাংলাদেশের এই প্রস্তাবে বিদেশিদের সমর্থন আদায়ের জন্য সরকার কূটনৈতিক তৎপরতা চালাবে। পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে প্রস্তুত।



   বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন
বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন। যুদ্ধের জন্য প্রস্তুত করেছেন। সেই যুদ্ধের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করেছি। আমরা বিজয়ী জাতি। কোনো দিক থেকে আমরা পিছিয়ে থাকব না। জাতি হিসেবে আমরা এগিয়ে যাব।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   তাসকিনের হ্যাটট্রিক
   আতিয়া মহল এখন পুলিশের হেফাজতে
   ঢাকা, চট্টগ্রাম ও খুলনা রেঞ্জে নতুন ডিআইজি
   আতিয়া মহলে ড্রোন
   মুক্তিযোদ্ধাদের সুবিধা দেওয়ার কথা জানে না চিকিৎসা কেন্দ্রগুলো
   আতিয়া মহলে ৪ জঙ্গির লাশ মিলেছে : সেনাবাহিনী
   ভুয়া প্রশ্নপত্র ফাঁসে জড়িত কলেজ প্রিন্সিপালসহ ৯ জন গ্রেফতার
   আজ বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী
   আজ ফেসবুক লাইভে আসছেন ডিএমপি কমিশনার
   আজ থেকে শুরু হজ যাত্রীদের নিবন্ধন
   নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে : সীমা
   নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে- বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী
   নারীর আসনে বসলে জেল-জরিমানা
   পুলিশের ডিআইজি পদে রদবদল
   ডিএমপিতে ৯ সহকারী পুলিশ কমিশনারকে বদলি
   ঘুম যত গভীর তত বেশি সুস্থ
   অষ্টম শ্রেণি পাস না হলে ড্রাইভিং লাইসেন্স নয়
   বাবার পাশে চিরনিদ্রায় শায়িত পুলিশ পরিদর্শক মনিরুল
   আতিয়া মহলে-দুই জঙ্গি নিহত : অভিযান অব্যাহত
   স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী
   সিলেটে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ সদস্যের মৃত্যুতে আইজিপির শোক
   শিববাড়িতে অভিযানে ২ জঙ্গি নিহত
   বিকেল পাঁচটায় ব্রিফিং
   রাজধানীতে ভূয়া ডাক্তার গ্রেফতার
   জ্ঞান ফেরেনি, সিঙ্গাপুরে নেয়া হচ্ছে র‌্যাবের গোয়েন্দাপ্রধানকে
   সিলেটে বিস্ফোরণের সঙ্গে আইএসের সম্পর্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী
   কুমিল্লা সিটি নির্বাচন দিয়েই গণতান্ত্রিক চর্চা শুরু হবে: সিইসি
   সকাল থেকে চলছে প্রচণ্ড গোলাগুলি ও শক্তিশালী বিস্ফোরণ
   আতিয়া মহলে থেমে থেমে বিস্ফোরণ
   জঙ্গি সন্দেহে দুই পুত্রকে কাফরুল থানায় সোপর্দ


  পুরনো সংখ্যা