logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   ৩০ ও ৩১ আগস্টের টিকিটের চাহিদা বেশি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে শুরু হয়েছে রাজধানীর লাখো মানুষের বাড়ি ফেরার প্রস্তুতি। বাড়ি ফেরা নিয়ে দুশ্চিন্তা এড়াতে আগেভাগেই অনেকেই সেরে রাখেন বাস, ট্রেন বা লঞ্চের টিকিটের ঝামেলা।





   বঙ্গবন্ধুর হত্যাকারীরা একাত্তরের পরাজিত শক্তির দোসর : তোফায়েল আহমেদ
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারের যারা হত্যা করেছে তারা একাত্তরের পরাজিত শক্তির দেশি এবং বিদেশী দোসর।



   বঙ্গবন্ধুর আদর্শ ও লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে হবে : শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে সচেতন ও জাগ্রত করেছিলেন, ঐক্যবদ্ধ করেছিলেন এবং নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছিলেন। সঠিক লক্ষ্যে পৌঁছতে বঙ্গবন্ধু দিক নির্দেশনা দিয়েছেন।



   ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি করুন: ইসিকে সাংবাদিকরা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি করতে নির্বাচন কমিশনকে (ইসি) তাগিদ দিয়েছেন দেশের গণমাধ্যম প্রতিনিধিরা।



   রোববার বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রোববার বন্যা কবলিত জেলা দিনাজপুর ও কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন।



   দেশের উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি শুরু দক্ষিণ-মধ্যাঞ্চলে অবনতি
দেশের উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতির (কুড়িগ্রাম, জামালপুর, গাইবান্ধা, বগুড়ার) উন্নতি হতে শুরু করেছে। অপর দিকে দক্ষিণ-মধ্যাঞ্চল (মানিকগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, মুঞ্জিগঞ্জ, শরীয়তপুর) বন্যা পরিস্থিতি অবনতিশীল রয়েছে। সিরাজগঞ্জের বন্যা পরিস্থিতি কিছুটা স্থিতিশীল রয়েছে।



   ত্রাণ দিতে রোববার দিনাজপুর ও কুড়িগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী
বন্যাকবলিত এলাকা পরিদর্শনের পাশাপাশি বন্যায় বিপদগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করতে আগামী রোববার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর ও কুড়িগ্রাম যাচ্ছেন ।



   দ্বিতীয় দিনের মতো চলছে ইসির সংলাপ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দু’দিনব্যাপী আয়োজিত বিশেষজ্ঞসহ অংশীজনদের সঙ্গে ধারাবাহিক সংলাপের দ্বিতীয় দিনে আজ ৩৭ জন গণমাধ্যম ব্যক্তিত্বের সঙ্গে বসেছে নির্বাচন কমিশন (ইসি) ।



   নাম পরিবর্তন হচ্ছে ইবির তিন বিভাগের
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও মুসলিম বিধান বিভাগ, আল-ফিক্হ বিভাগ ও ফলিত পদার্থবিজ্ঞান, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের নাম পরিবর্তনের সিন্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার একাডেমিক কাউন্সিলের সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।



   ২০ হাজার পিস ইয়াবাসহ ৩ সাংবাদিক আটক!
কক্সবাজারে একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে। এ সময় ৩ সাংবাদিকসহ চারজনকে আটক করেছে ডিবি পুলিশ।





   বন্যা পরিস্থিতি মোকাবিলায় মন্ত্রণালয়ে কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা খোলা
ভয়াবহ বন্যায় দেশের ২১টি জেলার ৯৬টি উপজেলা প্লাবিত হয়েছে। এসব উপজেলার ৩২ লাখ ৮৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। আর কমবেশি নষ্ট হয়েছে এক লাখ ৭২ হাজার ২১৭ হেক্টর জমির ফসল।



   বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার সক্ষম : অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বন্যার কারণে দেশে যে বিপত্তি হচ্ছে,তা খুবই সাময়িক।সরকার অতি সহজেই এই পরিস্থিতি মোকাবিলায় সক্ষম।



   মেয়র আনিসুলের অবস্থা এখনো সংকটাপন্ন : হাইকমিশন
ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের শাররীক অবস্থা এখনও সংকটাপন্ন। তিনি লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন বলে বাংলাদেশ হাইকমিশনের এক মুখপাত্র জানান।



   রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে গতকাল সন্ধ্যায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাৎ করেছেন।
বৈঠকে প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।




   নির্বাচনে সব দলের অংশগ্রহণ চান গণমাধ্যমের প্রতিনিধিরা

সাংবিধানিকভাবে নির্বাচন কমিশনের (ইসি) যে ক্ষমতা আছে সেটির প্রয়োগ করে সব দলের অংশগ্রহণে অাগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার পক্ষে মত দিয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা। বুধবার সাংবাদিকদের সঙ্গে ইসির সংলাপে গণমাধ্যমের প্রতিনিধিরা এই মত দেন।






   বগুড়ায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, নিরাপদে যেতে মাইকিং

বগুড়ার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বুধবার দুপুরে যমুনার পানি বিপদসীমার ১২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।






   তোফা-তহুরার অস্ত্রোপচারের সেলাই খোলা হয়েছে
অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা জীবন পাওয়া ১০ মাসের শিশু তোফা ও তহুরার সেলাই খুলে দেওয়া হয়েছে। আজ বুধবার সকালে শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক শাহনুর ইসলাম জানান, সেলাই দেওয়া জায়গায় কোনো ধরনের সমস্যা দেখা দেয়নি।



   বঙ্গবন্ধু হত্যার পরদিন ১৬ আগস্টের পত্রিকায় কী ছাপা হয়েছিল?
বাঙালির ইতিহাসে নৃশংসতম একটি রাজনৈতিক হত্যাকাণ্ডের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী। তাই এই দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়।



   এখনও খোলা আকাশে লাখো বানভাসী

লালমনিরহাটের পাটগ্রাম, হাতীবান্ধা, আদিতমারী উপজেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও বেড়েছে বানভাসী মানুষের দুর্ভোগ। জেলায় প্রায় ২ লাখ বানভাসী মানুষ এখনও খোলা আকাশের নিচে অবস্থান করছেন। দুর্ভোগ কাটিয়ে উঠতে বুধবার সকাল থেকে লালমনিরহাট বিজিবিসহ সেনাবাহিনীর তিনটি টিম কাজ করছে।





   জঙ্গি’ সাইফুলের ময়নাতদন্ত আজ
রাজধানী পান্থপথে পুলিশের অভিযানে নিহত ‘জঙ্গি’ সাইফুল ইসলামের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন করা হবে আজ। বর্তমানে তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।



   গণমাধ্যমের সঙ্গে আজ ইসির সংলাপ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুতির অংশ হিসেবে আজ গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে প্রথম দফায় সংলাপে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।



   ব্রেইন স্ট্রোকে আক্রান্ত মেয়র আনিসুল হক আইসিইউতে
স্ট্রো‌কে আক্রান্ত হওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হককে সেন্ট্রাল লন্ডনের স্থানীয় এক হাসপাতালে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। সেখা‌নে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আই‌সিইউ) রাখা হয়েছে তা‌কে।



   বাবার কবরের পাশে শোকে বিহ্বল দুই বোন
বঙ্গবন্ধুর ৪২তম শাহাদৎবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।



   বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে মহিলা আওয়ামী লীগের মিলাদে প্রধানমন্ত্রীর যোগদান
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ গতকাল বাদ আসর রাজধানীর ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।



   সারাদেশে জাতীয় শোক দিবস পালিত
বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।



   জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গভবনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বঙ্গভবনে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাদ জোহর বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই মিলাদ মাহফিলের আয়োজন করেন।



   বঙ্গবন্ধু হত্যার তদন্তে দুর্বলতা ছিল : প্রধান বিচারপতি

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে রাঘব বোয়ালরা জড়িত থাকলেও তদন্তে দুর্বলতার কারণে তাদের বিচারের আওতায় আনা যায়নি বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা।






   বনানী কবরস্থানে শহীদের প্রতি শ্রদ্ধা
রাজধানীর বনানী কবরস্থানে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ১৫ আগস্টের নিহত শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ।



   ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল নিহত জঙ্গির : আইজিপি

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বোমার বিস্ফোরণ ঘটানোর পর পুলিশের গুলিতে নিহত জঙ্গি শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে আয়োজিত মিছিল-সমাবেশে আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছিলেন বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।






   বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের শোকার্ত মানুষ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার ধানমন্ডির বঙ্গবন্ধু জাদুঘরের সামনে শোকার্ত মানুষের ঢল নামে।



   বঙ্গবন্ধুর বুকে ১৮ গুলি, থেঁতলে যায় রাসেলের মাথা

গুলির শব্দ শুনেই বঙ্গবন্ধু তার ঘরের দরজা খুলে বারান্দায় চলে আসেন। এর আগেই বঙ্গবন্ধু আবদুর রব সেরনিয়াবাতের হত্যাকাণ্ডের খবর জেনে যান। গুলির শব্দ শুনে ঘুম থেকে ওঠেন গৃহকর্মী আব্দুল আর রমাও। বেগম মুজিবের নির্দেশে রমা নিচে নেমে দেখেন সেনাবাহিনীর কয়েকজন সদস্য গুলি করতে করতে বঙ্গবন্ধুর বাড়ির দিকে এগিয়ে আসছে।





   বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।





   যমুনার পানি বৃদ্ধির রেকর্ড, পানিবন্দি ৩ লাখ মানুষ
জামালপুরের বাহাদুরাবাদ পয়েন্টে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে ১৯৮৮ সালের বন্যার রেকর্ড ছাড়িয়ে গেছে। মঙ্গলবার সকালে এই পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ১৩৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। ১৯৮৮ সালের বন্যায় এই পয়েন্টে পানি বিপদসীমার ১১২ সেন্টিমিটার উপরে ছিল।



   জঙ্গি আস্তানা সন্দেহে পান্থপথে একটি হোটেল ঘিরে রেখেছে পুলিশ

রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি হোটেল ঘিরে রেখেছে পুলিশ। মঙ্গলবার ভোর থেকে পান্থপথের স্কয়ার হাসপাতালের পাশে ওলিও নামের ওই হোটেলটি ঘিরে রাখা হয়েছে।






   বন্যায় পাচঁ লাখ ৮৬ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ
বিভিন্ন জেলায় বন্যায় পাচঁ লাখ ৮৬ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে।  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জানান, ২০ জেলার ৩৫৬ উপজেলা বন্যা প্লাবিত হয়েছে। ইতোমধ্যে ৯৭৩টি আশ্রয় কেন্দ্রে তিন লাখ ৬৮ হাজার ৫৮৬ জন মানুষ আশ্রয় নিয়েছেন। বন্যার এই দুর্যোগ মাসখানেক স্থায়ী হতে পারে এবং শেষ না হওয়ায় পর্যন্ত সরকারের তৎপরতা চলবে।





   বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্ব বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের পররাষ্ট্র নীতি প্রণয়নে যে অসাধারণ দূরদৃষ্টি ও সাহসীকতা প্রদর্শন করেন তা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে।



   বঙ্গবন্ধুর প্রতি বিশ্ব নেতৃবৃন্দের শ্রদ্ধা
বিশ্ব নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবদ্দশায় এবং নির্মম হত্যাকান্ডের পরও তাঁর প্রতি সবোর্চ্চ শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।বিভিন্ন অনুষ্ঠানে রাজনীতিবিদ, সমাজকর্মী এবং সাংবাদিকসহ আর্ন্তজাতিক ব্যক্তিত্বদের করা মন্তব্য সংবাদপত্র ও বিভিন্ন প্রকাশনায় প্রকাশিত হয়েছে।



   শোককে শক্তিতে পরিণত করে ‘সুখী-সমৃদ্ধ’ দেশ গড়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে ‘সুখী-সমৃদ্ধ’ বাংলাদেশ গড়তে সম্মিলিতভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।



   আজ বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী
আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী। সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ১৯৭৫ সালের শোকাবহ এইদিনে ধানমন্ডি ৩২ নম্বরের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।



   দেশের ইতিহাসে সবচেয়ে বড় বন্যার আশংকা
গত ২০০ বছরের মধ্যে দেশে সবচেয়ে বড় বন্যা হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দ্য ইউরোপিয়ান সেন্টার ফর মিডিয়াম-রেঞ্জ ওয়েদার ফোরকাস্ট (ইসিএমডব্লিউএফ)। প্রতিষ্ঠানটি চলতি মাসের আগামী ১০ দিনের বৃষ্টিপাতের পূর্বাভাসে এমন তথ্য তুলে ধরেছে। ইসিএমডব্লিউএফ তথ্যে আগামী কয়েক সপ্তাহে বাংলাদেশে ভয়াবহ বন্যা হতে পারে বলে আশংকা করা হয়েছে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ৩০ ও ৩১ আগস্টের টিকিটের চাহিদা বেশি
   বঙ্গবন্ধুর হত্যাকারীরা একাত্তরের পরাজিত শক্তির দোসর : তোফায়েল আহমেদ
   বঙ্গবন্ধুর আদর্শ ও লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে হবে : শিক্ষামন্ত্রী
   ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি করুন: ইসিকে সাংবাদিকরা
   রোববার বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
   দেশের উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি শুরু দক্ষিণ-মধ্যাঞ্চলে অবনতি
   ত্রাণ দিতে রোববার দিনাজপুর ও কুড়িগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী
   দ্বিতীয় দিনের মতো চলছে ইসির সংলাপ
   নাম পরিবর্তন হচ্ছে ইবির তিন বিভাগের
   ২০ হাজার পিস ইয়াবাসহ ৩ সাংবাদিক আটক!
   বন্যা পরিস্থিতি মোকাবিলায় মন্ত্রণালয়ে কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা খোলা
   বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার সক্ষম : অর্থমন্ত্রী
   মেয়র আনিসুলের অবস্থা এখনো সংকটাপন্ন : হাইকমিশন
   রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
   নির্বাচনে সব দলের অংশগ্রহণ চান গণমাধ্যমের প্রতিনিধিরা
   বগুড়ায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, নিরাপদে যেতে মাইকিং
   তোফা-তহুরার অস্ত্রোপচারের সেলাই খোলা হয়েছে
   বঙ্গবন্ধু হত্যার পরদিন ১৬ আগস্টের পত্রিকায় কী ছাপা হয়েছিল?
   এখনও খোলা আকাশে লাখো বানভাসী
   জঙ্গি’ সাইফুলের ময়নাতদন্ত আজ
   গণমাধ্যমের সঙ্গে আজ ইসির সংলাপ
   ব্রেইন স্ট্রোকে আক্রান্ত মেয়র আনিসুল হক আইসিইউতে
   বাবার কবরের পাশে শোকে বিহ্বল দুই বোন
   বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে মহিলা আওয়ামী লীগের মিলাদে প্রধানমন্ত্রীর যোগদান
   সারাদেশে জাতীয় শোক দিবস পালিত
   জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গভবনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত
   বঙ্গবন্ধু হত্যার তদন্তে দুর্বলতা ছিল : প্রধান বিচারপতি
   বনানী কবরস্থানে শহীদের প্রতি শ্রদ্ধা
   ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল নিহত জঙ্গির : আইজিপি
   বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের শোকার্ত মানুষ


  পুরনো সংখ্যা