logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   শোকের মাতমে তাজিয়া মিছিল শুরু
পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল বের করেছে শিয়া মতাবলম্বী ধর্মপ্রাণ মুসলমানরা। শুক্রবার সকাল সোয়া ১০টায় রাজধানীর পুরান ঢাকার হোসনি দালান থেকে বের হয় তাজিয়া মিছিল।



   জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী নায়ক ফেরদৌস-রিয়াজ
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে বিদেশ ভ্রমণে যাচ্ছেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় দুই অভিনেতা ফেরদৌস ও রিয়াজ। প্রথমবারের মতো চলচ্চিত্র ব্যক্তিত্ব হিসেবে তারা এমন একটি সফরে যাচ্ছেন।



   জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে আজ ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে সপ্তাহব্যাপী সরকারি সফরে আজ (শুক্রবার) নিউইয়র্কের পথে রওনা হবেন। 



   আরো ৫ জেলায় নতুন ৫টি মেডিকেল কলেজ
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে আরো ৫টি নতুন সরকারি মেডিকেল কলেজ স্থাপন করা হবে।



   রোহিঙ্গাদের স্বাস্থ্য ও পুষ্টিসেবার উন্নয়নে ৫ কোটি ডলারের অনুদান
রোহিঙ্গাদের জন্য সরকারের চলমান স্বাস্থ্যসেবা কর্মসূচি শক্তিশালীকরণে বিশ্বব্যাংক বাংলাদেশকে ৫ কোটি মার্কিন ডলারের অনুদান সহায়তা দেবে। এই অর্থ কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের পুষ্টি ও স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং পরিবার পরিকল্পনায় ব্যয় করা হবে। এ লক্ষ্যে বৃহস্পতিবার শেরেবাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের মধ্যে একটি অনুদান চুক্তি সই হয়েছে।



   আজ পবিত্র আশুরা
আজ শুক্রবার ১০ মহররম, পবিত্র আশুরা। মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকাবহ দিন। হিজরি ৬১ সনের এই দিনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হজরত ইমাম হোসাইন (রা.) ও তাঁর পরিবারের সদস্যরা ইয়াজিদের সেনাদের হাতে শহীদ হয়েছিলেন কারবালার ময়দানে। মুসলমানদের কাছে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার দিন এটি।



   সাগরে নিম্নচাপ, সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত
পূর্ব মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হওয়ায়। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।





   ভারত-বাংলাদেশ একটি পরিবার : মোদি
ভারত-বাংলাদেশ একটি পরিবার উল্লেখ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভৌগোলিক দিক থেকে আমরা (দু-দেশ) প্রতিবেশী দেশ হলেও ভাবনার দিক থেকে আমরা এক পরিবার। 



   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর
২১ আগস্ট গ্রেনেড হামলাইতিহাসের বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের জন্য আগামী ১০ অক্টোবর দিন ধার্য করা হয়েছে। ১৪ বছর বিচারিক কার্যক্রম শেষে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নুর উদ্দীন রায়ের দিন ধার্য করেন। 



   ছয় দিনের সফরে লন্ডন-নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে ছয় দিনের সরকারি সফরে আগামী শুক্রবার নিউইয়র্কের পথে যুক্তরাজ্যের লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।



   আগামী মাসে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট উদ্বোধন
বিশ্বের সবচেয়ে বড় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধন হবে আগামী মাসে। প্রতিষ্ঠানটির চিফ কো-অর্ডিনেটর ডা. সামন্ত লাল সেন আজ এ কথা জানান।



   বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন’র নির্মাণ কাজের উদ্বোধন
শিলিগুড়ি থেকে পার্বতীপুর। দীর্ঘ ১৩০ কিলোমিটার ‘বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইনের’ নির্মাণ কাজের উদ্বোধন করলেন বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী। মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই পাইপলাইনের নির্মাণ কাজ উদ্বোধন করেন।



   যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ৮৪২টি সেতু এবং ৩৫৪৬টি কালভার্ট নির্মাণ: সংসদে সেতুমন্ত্রী
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ৮৪২টি সেতু এবং ৩ হাজার ৫৪৬টি কালভার্ট নির্মাণ ও পুন:নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনে ওয়ার্কাস পার্টির সদস্য বেগম হাজেরা খাতুনের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব তথ্য জানান। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।



   জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ত্যাগ করছেন প্রধানমন্ত্রী
জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩ তম অধিবেশনে যোগ দিতে ৬ দিনের সরকারি সফরে আগামী শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের পথে যুক্তরাজ্যের লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।





   অক্টোবরে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগে চলতি বছরের ১৯ থেকে ২৬ অক্টোরের মধ্যে লিখিত (এসসিকিউ) পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ বছর প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে সারাদেশে ১২ হাজার আসনের বিপরীতে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেছেন। অর্থাৎ প্রতি আসনে লড়বেন ২০০ জন।



   পদোন্নতিসহ সংসদে বাড়ছে চাকরির সুযোগ
বেকারদের চাকরি পাওয়ার সুযোগ বাড়ছে জাতীয় সংসদে। এ জন্য সৃষ্টি হচ্ছে নতুন পদ। প্রশাসনিক কর্মকর্তা, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট সার্জেন্ট অ্যাট আর্মস, ব্যক্তিগত কর্মকর্তা এবং সংসদের মেডিকেল সেন্টারের জন্য চিকিৎসকের পদ বাড়ানো হচ্ছে। ফলে সেখানে কর্মরতদের পদোন্নতির সুযোগও বাড়ছে।



   বিদেশী পিস্তল ও গুলিসহ যাত্রাবাড়ীতে দুই সহোদর গ্রেফতার
রাজধানীর যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল ও গুলিসহ দুই সহোদরকে গ্রেফতার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ।



   প্রধানমন্ত্রীর সঙ্গে তৃতীয় লিঙ্গ প্রতিনিধিদলের সাক্ষাৎ
সরকার ‘তৃতীয় লিঙ্গ’ হিসাবে স্বীকৃতি দেয়ায় কৃতজ্ঞতা জানাতে তৃতীয় লিঙ্গের (হিজড়া) পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। তৃতীয় লিঙ্গের আবিদা ইসলাম ময়ূরীর নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই সাক্ষাৎকে অত্যন্ত আবেগঘন হিসাবে বর্ণনা করেন।



   ঐতিহাসিক রোজ গার্ডেন কিনে নিল সরকার
ঢাকার রোজ গার্ডেন বিলাশবহুল বাড়িটি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের সাক্ষী হয়ে রয়েছে। এই খান থেকে যাত্রা শুরু করেছিল বাংলাদেশের বড় রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ। এছাড়াও রয়েছে এই বাড়িটির ঐতিহাসিক মূল্য। ঐতিহাসিক এই বাড়ি সংরক্ষণের জন্য ৩৩১ কোটি ৭০ লাখ টাকা দিয়ে ঐতিহাসিক রোজ গার্ডেন কিনে নিয়েছে সরকার।



   মাতৃমৃত্যু রোধে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে : স্পিকার
মাতৃমৃত্যু রোধে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। রোববার সংসদ ভবনের শপথকক্ষে বাংলাদেশ জাতীয় সংসদ ও জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপি)-এর যৌথ উদ্যোগে এসপিসিপিডি প্রকল্পের আওতায় আয়োজিত মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক পলিসি ডায়লগে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহবান জানান।



   তিস্তা-তিতাসের ওপর দুটি সেতুর উদ্বোধন প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তাঁর সরকার জনগণের চলাচলের সুবিধার্থে এবং অর্থনৈতিক কর্মকাণ্ডকে গতিশীল করার লক্ষ্যে একটি উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।



   পরিবেশ দূষণে বছরে ক্ষতি ৫২ হাজার কোটি টাকা

বাংলাদেশে প্রতিবছর পরিবেশ দূষণে ৫২ হাজার কোটি টাকার (৬.৫ বিলিয়ন ডলার) ক্ষতি হয়, যা ২০১৫ সালের জিডিপির ৩ দশমিক ৪ শতাংশের সমান। রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে বিশ্বব্যাংক আয়োজিত বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।






   বিশ্ব ওজোন দিবস আজ
আজ বিশ্ব ওজোন দিবস। মহাশুন্যের ওজোন স্তরের ক্ষয় ও এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে বিশ্বব্যাপী গণসচেতনতা তৈরিতে প্রতিবছর ১৬ সেপ্টেম্বরকে আন্তর্জাতিক ওজন দিবস পালন করা হয়। বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশেও এ দিবস পালিত হয়ে আসছে।





   পর্যটন নগরী কক্সবাজার এলো সিসিটিভির আওতায়
বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে আসা-যাওয়ার রাস্তা থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে লাগানো হয়েছে অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরা। দিনরাত ২৪ ঘণ্টা ধরে এসব ক্যামেরায় ধারণ করা হচ্ছে চলমান চিত্র।





   সবচেয়ে বেশি কষ্ট পুলিশকেই করতে হয়: প্রধানমন্ত্রী
কাজের কথা বিবেচনা করে সবচেয়ে বেশি কষ্টটা পুলিশকেই করতে হয়। তাদের কোনো কর্মঘণ্টা নেই। মানুষ যখনই চায় তাদের ছুটে যেতে হয়। কিন্তু তারপরও পুলিশের ওপরই আঘাত আসে বেশি।





   দেশ যতো উন্নত হবে ততো সুযোগ-সুবিধা পাবেন : প্রধানমন্ত্রী
দেশের উন্নয়নে, মানুষের উন্নয়নে কাজ করতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতি আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ যত বেশি উন্নত হবে আপনারা ততো সুযোগ-সুবিধা পাবেন। দেশ উন্নত হলে কাজের সুযোগ সৃষ্টি হবে।



   বাংলাদেশকে অনেক দেশ সমীহ করে : চুমকি
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ধীরে ধীরে বাংলাদেশ বিশ্ব দরবারে নতুন উচ্চতায় উপনীত হচ্ছে। বঙ্গবন্ধু কন্যার উন্নয়ন দেখে বর্তমানে পৃথিবীর অনেক শক্তিশালী দেশ বাংলাদেশকে সমীহ করতে শুরু করেছে।



   শেখ হাসিনার আমলে দেশের উন্নয়ন হয় : মতিয়া চৌধুরী
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার আমলে দেশের উন্নয়ন হয়, তাই দেশের উন্নয়নে কাজ করতে আল্লাহ তায়ালা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে দেশ পরিচালনার তৌফিক দান করেছেন।



   গ্যাস বিস্ফোরণ’ যুক্তরাষ্ট্রে ৩৯ বাড়িতে আগুন
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে বোস্টনের বাইরে লরেন্স, অ্যান্ডোবার ও নর্থ অ্যান্ডোবারের গ্যাস বিস্ফোরনে ৩৯টি বাড়ি ও ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে।এসব বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরো ২৫ জন। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানা যায়।



   শান্তি প্রতিষ্ঠায় জাতির পিতার আদর্শ অনুসরণ করছি : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সরকার গঠন করে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় সবসময় জাতির পিতার নীতি ও আদর্শকে অনুসরণ করেছি। আমরা শান্তির জন্য ন্যায়বিচার প্রতিষ্ঠাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছি।



   আইডিইবির জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) তিন দিনব্যাপী জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়।



   হাতিরঝিলে ব্রিজের রেলিং ভেঙে পানিতে গাড়ি
রাজধানীর হাতিরঝিলে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিং ভেঙে একটি গাড়ি খাদের পানিতে পড়ে গেছে। শনিবার ভোরের দিকে এ ঘটনা ঘটে।



   রোবটের সঙ্গে কথা বললেন শেখ হাসিনা
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) সদস্যদের উদ্ভাবিত একটি রোবটের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



   রূপগঞ্জে ৩ যুবকের লাশ উদ্ধারের ঘটনায় মামলা
নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে তিন যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার রাত ১০টায় রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 



   রোগী মারার ডাক্তার চান না প্রধানমন্ত্রী
রোগী মারার ডাক্তার হোক এটা চান না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য মেডিকেল কলেজগুলোতে শিক্ষার মান নিশ্চিত করতে মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোকে দায়িত্ব দিতে চান তিনি। তবে একমাত্র ব্যতিক্রম হিসেবে ঢাকা মেডিকেল থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে।



   মানব উন্নয়ন সূচকে তিন ধাপ এগিয়েছে বাংলাদেশ
গড় আয়ু এবং মাথাপিছু আয়সহ বিভিন্ন আর্থসামাজিক ক্ষেত্রে অসাধারণ অগ্রগতির ফলে বাংলাদেশ ২০১৫ সালেও সূচকে তিন ধাপ এগিয়েছিল।



   দক্ষ জনশক্তি তৈরির জন্য কাজ করছে সরকার
সরকার বিশ্ব মানের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আরো ৩০ হাজার দক্ষ জনশক্তি তৈরী করার কার্যক্রম গ্রহন করছে। এ কার্যক্রমের উদ্দেশ্য দেশের আইসিটি খাতকে শক্তিশালী করা।



   মুক্তিযোদ্ধারা পাবেন বছরে পাঁচটি উৎসব ভাতা
দুটি ঈদ বোনাসের পাশাপাশি বাংলা নববর্ষ, মহান বিজয় দিবস ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের একটি করে উৎসব বোনাস দেয়া হবে।





   চাঁদপুরে লঞ্চে আগুন, অল্পের জন্য ৫ শতাধিক যাত্রীর প্রাণরক্ষা
অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন চাঁদপুর নৌ-টার্মিনাল থেকে ছাড়া লঞ্চ এমভি রফরফের পাঁচ শতাধিক যাত্রী। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় ঢাকার উদ্দেশে ছাড়ার সময় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে লঞ্চটিতে ভয়াবহ আগুনের সূত্রপাত হয়। 



   দেশের প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী
মানুষ সুষ্ঠু চিকিৎসা সেবা পাবে এটিই আমাদের লক্ষ্য। সেই লক্ষ্যে চিকিৎসকদের কাজ করে যেতে হবে। দেশে চিকিৎসা সেবা আন্তর্জাতিক মানের হতে হবে। আমরা চিকিৎসকদের জন্য আরও গবেষণা কেন্দ্র খুলবো যাতে তারা গবেষণার প্রতি আরও জোর দিতে পারেন । আগামীতে ক্ষমতায় আসলে দেশের প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   শোকের মাতমে তাজিয়া মিছিল শুরু
   জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী নায়ক ফেরদৌস-রিয়াজ
   জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে আজ ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী
   আরো ৫ জেলায় নতুন ৫টি মেডিকেল কলেজ
   রোহিঙ্গাদের স্বাস্থ্য ও পুষ্টিসেবার উন্নয়নে ৫ কোটি ডলারের অনুদান
   আজ পবিত্র আশুরা
   সাগরে নিম্নচাপ, সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত
   ভারত-বাংলাদেশ একটি পরিবার : মোদি
   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর
   ছয় দিনের সফরে লন্ডন-নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী
   আগামী মাসে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট উদ্বোধন
   বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন’র নির্মাণ কাজের উদ্বোধন
   যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ৮৪২টি সেতু এবং ৩৫৪৬টি কালভার্ট নির্মাণ: সংসদে সেতুমন্ত্রী
   জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ত্যাগ করছেন প্রধানমন্ত্রী
   অক্টোবরে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা
   পদোন্নতিসহ সংসদে বাড়ছে চাকরির সুযোগ
   বিদেশী পিস্তল ও গুলিসহ যাত্রাবাড়ীতে দুই সহোদর গ্রেফতার
   প্রধানমন্ত্রীর সঙ্গে তৃতীয় লিঙ্গ প্রতিনিধিদলের সাক্ষাৎ
   ঐতিহাসিক রোজ গার্ডেন কিনে নিল সরকার
   মাতৃমৃত্যু রোধে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে : স্পিকার
   তিস্তা-তিতাসের ওপর দুটি সেতুর উদ্বোধন প্রধানমন্ত্রীর
   পরিবেশ দূষণে বছরে ক্ষতি ৫২ হাজার কোটি টাকা
   বিশ্ব ওজোন দিবস আজ
   পর্যটন নগরী কক্সবাজার এলো সিসিটিভির আওতায়
   সবচেয়ে বেশি কষ্ট পুলিশকেই করতে হয়: প্রধানমন্ত্রী
   দেশ যতো উন্নত হবে ততো সুযোগ-সুবিধা পাবেন : প্রধানমন্ত্রী
   বাংলাদেশকে অনেক দেশ সমীহ করে : চুমকি
   শেখ হাসিনার আমলে দেশের উন্নয়ন হয় : মতিয়া চৌধুরী
   গ্যাস বিস্ফোরণ’ যুক্তরাষ্ট্রে ৩৯ বাড়িতে আগুন
   শান্তি প্রতিষ্ঠায় জাতির পিতার আদর্শ অনুসরণ করছি : প্রধানমন্ত্রী


  পুরনো সংখ্যা