logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   দেশি জাত রক্ষা ও বিদেশি ফল চাষে গবেষণা বাড়াতে হবে- কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী দেশীয় ফলজ উদ্ভিদের জাত সুরক্ষার পাশাপাশি বিদেশী উন্নত ফল চাষের ক্ষেত্রে খাপ খাওয়ানোর উপায় খুজে বের করতে আরও গবেষণা বাড়ানোর জন্য কৃষিবিজ্ঞানীদের প্রতি আহ্বান জানিয়েছেন।



   আজ আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস
আজ (২৩ জুন) আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস। বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো দিবসটি পালিত হচ্ছে।



   আজ বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা দিবস
আজ ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের এদিনে প্রতিষ্ঠিত এ দলটি বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়েছে। ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে প্রতিষ্ঠিত মুক্তিযুদ্বের নেতৃত্ব দানকারী এ দলটির ৬৯ বছর শেষ করে ৭০ বছরে পদার্পন করল।



   ফলদবৃক্ষ ও পুষ্টির জনসচেতনতা সুস্থ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী ফলদবৃক্ষ ও পুষ্টির বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করে সুস্থ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।



   পরিবেশসম্মত নিরাপদ ফল উৎপাদনে সচেতন হতে হবে : রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পরিবেশসম্মত নিরাপদ ফল উৎপাদনে সচেতন হওয়ার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, ‘পরিবেশসম্মত নিরাপদ ফল উৎপাদনেও সচেতন হওয়া আবশ্যক। এতে দেশের পুষ্টি চাহিদা পূরণ হবে, কর্মসংস্থানের সুযোগ বাড়বে এবং অর্থনৈতিকভাবেও লাভবান হওয়া যাবে।’



   গণভবনে মহিলা ক্রিকেটারদের সংবর্ধনা
এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্টে যে নৈপুণ্য দেখিয়েছে সেভাবে ভবিষ্যতেও বাংলাদেশের মহিলা ক্রিকেটাররা তাদের সাফল্য অব্যাহত রাখবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন। 



   মাদকের গডফাদারদের শাস্তি মৃত্যুদণ্ড
প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, মাদক ব্যবসায় পৃষ্ঠপোষকতাকারী ও মাদকের গডফাদারসহ মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর আইন প্রণয়নের লক্ষ্যে শিগগিরই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ প্রণয়ন করা হচ্ছে। 



   হজযাত্রীর পাসপোর্টে মক্কা-মদিনার বাসার ঠিকানা বাধ্যতামূলক
চলতি বছর হজযাত্রীর পাসপোর্টে মক্কা ও মদিনার বাসার ঠিকানার স্টিকার সংযোজন বাধ্যতামূলক করেছে সৌদি সরকার। কোন অবস্থাতেই পাসপোর্টে মক্কা ও মদিনার বাড়ির ঠিকানা সম্বলিত স্টিকার সংযোজন ছাড়া হজযাত্রী পাঠানো যাবে না।



   বর্ধিত সভায় নেতাকর্মীদের নির্বাচনী দিক-নির্দেশনা দেবেন শেখ হাসিনা
আর মাত্র দু’দিন পর আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। এবার দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন কিছু মাত্রা যোগ করা হয়েছে। বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত দলের ১০ তলা ভবন উদ্বোধনও করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ভবনের উদ্বোধন করবেন।



   মানবসম্পদ উন্নয়নে ৩৪ কোটি টাকার অনুদান দেবে জাপান
মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে জাপান সরকার ‘মানবসম্পদ উন্নয়ন বৃত্তি (জেডিএস)’ প্রকল্পের আওতায় ৩৪ কোটি ১৫ লাখ টাকার সমপরিমাণ ৪ দশমিক ১০ মিলিয়ন জাপানী ইয়েন অনুদান সহায়তা প্রদান করবে।



   আর্ট ক্যাম্পেইনের শুভ সূচনা করলেন স্পিকার
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রং-তুলির আঁচড় দিয়ে ‘এসো নতুন রঙে আঁকি বাংলাদেশ’ আর্ট ক্যাম্পেইনের শুভ সূচনা করেছেন। স্পিকার বুধবার জাতীয় সংসদ ভবনে ইনোভেটিভ গ্যারেজের আর্ট ক্যাম্পেইন কমিটির আহবায়ক মো. আহসান হাবীব এর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাতকালে এই সূচনা করেন। 



   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বিশেষ অর্থনৈতিক অঞ্চলে দেশের ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে। বুধবার সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য সামশুল হক চৌধুরীর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘১শ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের দীর্ঘমেয়াদী পরিকল্পনাকে সামনে রেখে ইতোমধ্যে ৩০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের পরিকল্পনা সম্পন্ন হয়েছে। এর ফলে দেশের রফতানী আয় ৪০ বিলিয়ন মার্কিন ডলার বৃদ্ধি পাবে এবং ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে।’



   বিশ্ব সংগীত দিবস আজ
বিশ্ব সংগীত দিবস আজ। বিশ্বের অন্যান্য দেশের মতো নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি পালনের কর্মসূচি গ্রহণ করেছে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। দিবসটি উপলক্ষে আজ বাংলাদেশ শিল্পকলা একাডেমি আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে।



   বিশ্ব শরণার্থী দিবস আজ
আজ ২০ জুন বিশ্ব শরণার্থী দিবস। শরণার্থীদের অধিকার রক্ষায় জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর প্রতি বছর আজকের এই দিনে দিবসটি পালন করে। এ বিষয়ে সংস্থাটি কিছু কর্মসূচিও পালন করবে।



   ডিএমপিতে তিন থানায় নতুন ওসি
ঢাকা মেট্রোপলিটন পুলিশ ওয়ারী থানা, বাড্ডা থানা ও যাত্রাবাড়ী থানার অফিসারইনচার্জ (ওসি) দের বদলী করা হয়েছে।



   শেখ হাসিনা বিশেষ বার্তা দেবেন ২৩ জুন
জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশের নেতাকর্মীদের বিশেষ বার্তা দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আগামী ২৩ জুন বিশেষ বর্ধিত সভা ডাকা হয়েছে। ওইদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।



   রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।



   বিসিএসসহ সকল নিয়োগ পরীক্ষার প্রশ্ন মুদ্রণ করবে পিএসসি
প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ও নিরাপত্তা নিশ্চিত করতে পরীক্ষার প্রশ্ন নিজেরাই মুদ্রণ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কর্মকমিশন (পিএসসি)। ৩৯তম স্বাস্থ্য ক্যাডারে বিশেষ বিসিএস পরীক্ষা নিজেদের মুদ্রণ করা প্রশ্নে আয়োজন করা হবে বলে পিএসসি জানিয়েছে।



   দশম দিনেও নন-এমপিওদের আন্দোলন অব্যাহত
বৃষ্টিকে উপেক্ষা করেই মঙ্গলবার সকাল থেকেই চলছে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের আন্দোলন। জাতীয় প্রেস ক্লাবের বিপরীত পাশের সড়কে সামনে এমপিকরণের দাবিতে নানা শ্লোগান আর বিক্ষোভ কর্মসূচি পালিত হচ্ছে।



   ছিনতাইয়ের শিকার জার্মান তরুণী, কাঁদতে কাঁদতে ঢাকা ছাড়লেন
বাংলাদেশে ঘুরতে এসেছিলেন ভ্রমণপিপাসু জার্মান তরুণী সুইন্ডে উইদারহোল্ড। পর্বতময় মহাসড়ক কিংবা মরুপথে সাইকেল চালিয়ে হাজার মাইল পাড়ি দেয়ার অভিজ্ঞতা রয়েছে তার। গত জানুয়ারিতে বাংলাদেশে এসেছিলেন ফটোগ্রাফি শিখতে আর ছবি তুলতে।



   আজ বিশ্ব বাবা দিবস

‘কাটে না সময় যখন আর কিছুতে
বন্ধুর টেলিফোনে মন বসে না
জানালার গ্রিলটাতে ঠেকাই মাথা
মনে হয় বাবার মতো কেউ বলে না
আয় খুকু আয়, আয় খুকু আয়...’।






   আগামীকাল খুলছে সরকারি অফিস
এবার  ঈদে ১৫ থেকে ১৭ জুন পর্যন্ত মোট তিনদিন সরকারি পেয়েছেন চাকুরীজীবীরা। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিনদিনের সরকারি ছুটি শেষে অফিস খুলছে আগামীকাল।





   শোলাকিয়ায় দেশের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত
দুই বছর আগে ঈদুল ফিতরের নামাজ শুরুর আগে ঈদগাহের বাইরে জঙ্গি হামলার ঘটনাকে মাথায় রেখে এবছরও গ্রহণ করা হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ওই হামলায় দুইজন পুলিশ কনস্টেবল, এক গৃহবধূ ও এক জঙ্গি নিহত হন।





   আজ খুশির ঈদ, দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা ও মোবারকবাদ
দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে আজ সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশ ও উৎসবের আমেজে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজের মধ্যদিয়ে পালন করছে তাদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব।





   মা-ছেলের পছন্দ ব্রাজিল
শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল-২০১৮। ফুটবল খেলা কেন্দ্র করে জার্সি, পতাকা ও খেলা দেখা নিয়ে সাধারণ মানুষের মধ্যে উল্লাসের শেষ নেই।





   জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক কাল
ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ, শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে বৈঠকে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। কাল শুক্রবার সন্ধ্যা সোয়া সাতটায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে এ সভা হবে।





   আজকের আবহাওয়া
চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।





   নব্য জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার
রাজধানীর দারুসসালাম থানা এলাকা থেকে নব্য জেএমবি’র ‘বিবিএম’ গ্রুপের চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম (সিটি) ইউনিট।





   যাত্রীর চাপ নেই সদরঘাটে
ঈদের ছুটি শুরু হতে আরও একদিন বাকি। যাত্রীর তেমন কোন চাপ নেই ঢাকার সদরঘাটে ।





   আজ থেকে ঈদ স্পেশাল ট্রেন চালু
প্রতিবছরের মতো এবারও ঈদ স্পেশাল ট্রেন (বিশেষ ট্রেন) চালু করছে রেলওয়ে কর্তৃপক্ষ। আজ বুধবার সকাল পৌনে ৯টায় দেওয়ানগঞ্জের উদ্দেশে প্রথম বিশেষ ট্রেনটি ছেড়ে গেছে। এবারই প্রথমবারের মতো ঢাকা-খুলনা-ঢাকা রুটেও চলবে বিশেষ ট্রেন।
 




   দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগদানসহ কানাডায় চারদিনের সরকারি সফর শেষে গতকাল মঙ্গলবার রাতে দেশে ফিরেছেন।





   সরকারের নানা পদক্ষেপে কমেছে শিশু শ্রম : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের সময়োপযোগী নানা পদক্ষেপ গ্রহণের ফলে শ্রমে নিয়োজিত শিশুর সংখ্যা হ্রাস পেয়েছে। তিনি বলেন, ‘বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর শিশুশ্রম সমীক্ষা ২০০৩ অনুযায়ী, বাংলাদেশে শ্রমে নিয়োজিত শিশুর সংখ্যা ছিল ৩ দশমিক ২ মিলিয়ন। আমাদের সরকারের সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের ফলে ২০১৩ সালে শিশুশ্রম সমীক্ষায় দেখা যায়, শ্রমে নিয়োজিত শিশুর সংখ্যা হ্রাস পেয়ে ১ দশমিক ৭ মিলিয়নে দাঁড়িয়েছে।’



   শিশুশ্রম প্রতিরোধে দরকার সম্মিলিত উদ্যোগ : রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, শিশুশ্রম প্রতিরোধে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন। এজন্য তিনি শিশুশ্রম প্রতিরোধে সরকারের পাশাপাশি শিশুদের কল্যাণে নিয়োজিত বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠান, জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা, উন্নয়ন সহযোগী, গবেষণা প্রতিষ্ঠান, সিভিল সোসাইটি ও গণমাধ্যম, মালিক ও শ্রমিক সংগঠনসহ সংশ্লিষ্ট সকলকে আরও কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন। রাষ্ট্রপতি ‘বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস’ উপলক্ষে সোমবার এক বাণীতে এ আহ্বান জানান।



   সহকারি পুলিশ সুপার পদে বদলি
বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারি পুলিশ সুপার পদমর্যাদার একাধিক কর্মকর্তাকে বদলি করা হয়েছে।



   আজ দুপুরেই প্রকাশ হচ্ছে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল
৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল আজ মঙ্গলবার দুপুরেই  প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। দুপুর সাড়ে ১২টায় কমিশন বিশেষ সভায় অনুমোদনের পর এই ফলাফল প্রকাশ করা হবে। পিএসসি সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।



   অস্ত্র-গুলিসহ ভুয়া ডিবি পুলিশের ৪ সদস্য গ্রেফতার
রাজধানীর শাহআলী থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র-গুলি ও মাইক্রোবাসসহ ভুয়া ডিবি পুলিশের ৪ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।



   রোহিঙ্গা শিবিরে ত্রাণকর্মীদের বিশেষ ভিসা দিচ্ছে সরকার
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার মিয়ানমার বিষয়ক বিশেষ দূতকে আশ্বস্ত করে বলেছেন, রোহিঙ্গা আশ্রয় শিবিরে কর্মরত বিদেশি ত্রাণকর্মীদের ভিসা সমস্যা সমাধান করা হবে।



   বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস আজ
আজ বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস। ‘প্রজন্মের জন্য নিরাপত্তা ও সুস্বাস্থ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আজ পালিত হচ্ছে ‘বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস’।



   আজ পবিত্র লাইলাতুল কদর
আজ দিবাগত রাত মহা মহিমান্বিত, অভাবনীয়। নিশ্চিত পুণ্যের অভাবনীয় খাজাঞ্চি সাজানো রজনী-পবিত্র লাইলাতুল কদর। পবিত্র কোরআনে বলা হয়েছে, হাজার মাসের অপেক্ষা এই রাত সর্বশ্রেষ্ঠ। মহিমান্বিত সে রাতটি আজকের দিন শেষে আসার সম্ভাবনা বেশি।



   দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে জি-৭ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগদানসহ কানাডায় চারদিনের সরকারি সফর শেষে আজ মঙ্গলবার রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   দেশি জাত রক্ষা ও বিদেশি ফল চাষে গবেষণা বাড়াতে হবে- কৃষিমন্ত্রী
   আজ আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস
   আজ বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা দিবস
   ফলদবৃক্ষ ও পুষ্টির জনসচেতনতা সুস্থ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী
   পরিবেশসম্মত নিরাপদ ফল উৎপাদনে সচেতন হতে হবে : রাষ্ট্রপতি
   গণভবনে মহিলা ক্রিকেটারদের সংবর্ধনা
   মাদকের গডফাদারদের শাস্তি মৃত্যুদণ্ড
   হজযাত্রীর পাসপোর্টে মক্কা-মদিনার বাসার ঠিকানা বাধ্যতামূলক
   বর্ধিত সভায় নেতাকর্মীদের নির্বাচনী দিক-নির্দেশনা দেবেন শেখ হাসিনা
   মানবসম্পদ উন্নয়নে ৩৪ কোটি টাকার অনুদান দেবে জাপান
   আর্ট ক্যাম্পেইনের শুভ সূচনা করলেন স্পিকার
   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী
   বিশ্ব সংগীত দিবস আজ
   বিশ্ব শরণার্থী দিবস আজ
   ডিএমপিতে তিন থানায় নতুন ওসি
   শেখ হাসিনা বিশেষ বার্তা দেবেন ২৩ জুন
   রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
   বিসিএসসহ সকল নিয়োগ পরীক্ষার প্রশ্ন মুদ্রণ করবে পিএসসি
   দশম দিনেও নন-এমপিওদের আন্দোলন অব্যাহত
   ছিনতাইয়ের শিকার জার্মান তরুণী, কাঁদতে কাঁদতে ঢাকা ছাড়লেন
   আজ বিশ্ব বাবা দিবস
   আগামীকাল খুলছে সরকারি অফিস
   শোলাকিয়ায় দেশের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত
   আজ খুশির ঈদ, দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা ও মোবারকবাদ
   মা-ছেলের পছন্দ ব্রাজিল
   জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক কাল
   আজকের আবহাওয়া
   নব্য জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার
   যাত্রীর চাপ নেই সদরঘাটে
   আজ থেকে ঈদ স্পেশাল ট্রেন চালু


  পুরনো সংখ্যা