logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   কলকাতায় সড়ক দুর্ঘটনায় দু’জন বাংলাদেশী নিহত
ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা শহরে আজ দুপুরে সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দু’জন বাংলাদেশী নিহত হয়েছেন।
এছাড়া এ দুর্ঘটনায় আরো কয়েজন আহত হয় ।




   ডেঙ্গুর বিস্তার রোধকল্পে স্কাউটদের কাজে লাগাতে হবে : এলজিআরডি মন্ত্রী
স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা ও জনসম্পৃক্ততা গড়ে তুলতে স্কাউটদের কাজে লাগাতে হবে।



   বৈষম্য দূরীকরণে সরকার কাজ করছে : পরিবেশ মন্ত্রী
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দীর্ঘদিন দেশের মানুষ উন্নয়ন বঞ্চিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন নিরাপত্তা কর্মসূচির আওতায় দেশের দরিদ্র মানুষকে সহযোগিতা করছে।



   চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নে সরকার সবকিছু করবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে চিকিৎসা বিজ্ঞানের আরো উন্নয়নের ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, এজন্য সরকার প্রয়োজনীয় সবকিছু করবে। তিনি বলেন, ‘শিক্ষক ও সংশ্লিষ্ট অন্যান্যদের বিদেশে পাঠানোসহ শিক্ষা ও উচ্চশিক্ষার জন্য আমরা প্রয়োজনীয় সবকিছু করবো।’



   রোহিঙ্গা প্রত্যাবাসন ঘিরে চলছে প্রস্তুতি!
রোহিঙ্গাদের ওপর নির্যাতনের ঘটনা তদন্তে মিয়ানমারের একটি দল ঢাকায় এসেছে। আর ২২ আগস্ট আন্তর্জাতিক একটি সংবাদ সংস্থায় রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে বলে প্রতিবেদন প্রকাশিত হওয়ায় আবারও নড়াচড়া শুরু হয়েছে রোহিঙ্গা শিবিরগুলোতে।



   চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নে সরকার সবকিছু করবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে চিকিৎসা বিজ্ঞানের আরো উন্নয়নের ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, এজন্য সরকার প্রয়োজনীয় সবকিছু করবে। তিনি বলেন, ‘শিক্ষক ও সংশ্লিষ্ট অন্যান্যদের বিদেশে পাঠানোসহ শিক্ষা ও উচ্চশিক্ষার জন্য আমরা প্রয়োজনীয় সবকিছু করবো।’ সূত্রঃ বাসস।





   মিরপুরে অগ্নিকাণ্ড: তিন সদস্যের তদন্ত কমিটি গঠন
রাজধানীর মিরপুর ৭ নম্বর এলাকায় গত শুক্রবারের অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। শনিবার ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অ্যাম্বুলেন্স) আবুল হোসেনের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।





   ‘স্টপ ডেঙ্গু’ নামে বিশেষায়িত অ্যাপের উদ্বোধন
দেশজুড়ে ছড়িয়ে পড়া ডেঙ্গুজ্বরের ছোবল থেকে মুক্তির লক্ষ্যে উন্মোচন করা হয়েছে ‘স্টপ ডেঙ্গু’ মোবাইল অ্যাপ। এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে দেশের যেকোনো স্থানে মশার প্রজনন স্থান স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করে মশা নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া যাবে।





   প্রথম ফিরতি হজ ফ্লাইট ঢাকায়
প্রথম ফিরতি হজ ফ্লাইট নিরাপদে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। বেসরকারি ব্যবস্থাপনায় শনিবার  দুপুর আনুমানিক দেড়টার দিকে সৌদি এয়ারলাইন্সে (এসবি ৮০৮) ৩৩৫ হজযাত্রী নিয়ে ফ্লাইটটি অবতরণ করে।





   কথা সাহিত্যিক রিজিয়া রহমান আর নেই
একুশে পদকপ্রাপ্ত কথা সাহিত্যিক রিজিয়া রহমান মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।



   সৌদিতে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত পাঁচজন। গতকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) বাংলাদেশ সময় বিকেল ৪টার দিকে রাজধানী রিয়াদের সোলাই এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।



   রিয়াদে জাতীয় শোক দিবস পালিত
যথাযথ মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।



   মহিলা আ.লীগের শোক দিবসের দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



   অবশেষে ৩৫৪০ রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার
নির্যাতনের মুখে মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবশেষে ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সরকার।



   শোকার্ত মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হলেন জাতির পিতা
হাজার হাজার শোকার্ত মানুষের বিনম্র শ্রদ্ধা ও হৃদয় নিংড়ানো ভালোবাসার পাশাপাশি ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।



   টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবসে টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।





   সুকান্ত ভট্টাচার্যের ৯৩তম জন্মবার্ষিকী আজ
কবি সুকান্ত ভট্টাচার্যের ৯৩তম জন্মবার্ষিকী আজ। বাংলা কাব্য, নাটক ও প্রবন্ধ সাহিত্যে অসাধারণ প্রতিভাধর এই কবি স্বল্প সময়ে লেখালেখি করেও বিপুল মেধার স্বাক্ষর রাখেন এবং খ্যাতি লাভ করেন।






   ফেনীতে পিকনিকের বাস দুর্ঘটনায় নিহত ৭
কক্সবাজার থেকে ফেরার পথে ফেনীর লেমুয়ায় একটি পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে অন্তত সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।





   বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সমগ্র জাতির পক্ষ থেকে মহান এই নেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।





   আজ জাতীয় শোকদিবস
আজ ১৫ আগস্ট ২০১৯ জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করবে দিনটি।





   কাল জাতীয় শোকদিবস
আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করবে দিনটি। সূত্রঃ বাসস।





   শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত, নজিরবিহীন নিরাপত্তা
কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় নজিরবিহীন নিরাপত্তার মধ্যে শাস্তিপূর্ণভাবে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। এটি ছিল এ ঈদগাহে ঈদুল আজহার ১৯২তম জামাত। এ জামাতকে দেশের বৃহত্তম ঈদ জামাত বলছেন সংশ্লিষ্টরা।





   জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত
রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এই জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।





   পবিত্র ঈদুল আজহা আজ
বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে আজ রাজধানীসহ সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদুল আজহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুযায়ী পশু কোরবানি করছেন।





   আগামীকাল পবিত্র ঈদুল আজহা
আগামীকাল সোমবার পবিত্র ঈদুল আজহা । বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে রাজধানীসহ সারাদেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করবে।





   বগি লাইনচ্যুত, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বিচ্ছিন্ন
বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার সবধরনের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।





   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে অংশীদার হতে আগ্রহী ভারত
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বাংলাদেশ ও ভারতের মধ্যকার ৭ম স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের শেষ দিনে আজ (০৮/০৮/২০১৮) সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর সরকারী বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।





   স্বাধীনতার ইতিহাসে বঙ্গমাতার অবদান চিরস্মরণীয় : স্পিকার
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বাধীনতার ইতিহাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।





   সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত
স্থল মৌসুমী নিম্নচাপটি ঝাড়খন্ড ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করায় সমুদ্রবন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।





   ‘বঙ্গমাতা পর্দার অন্তরালে থাকা সাহসী এক নারী’
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পর্দার অন্তরালে থাকা সাহসী এক নারী।





   প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে তার সরকারি সফর শেষে আজ সকালে দেশে ফিরেছেন। প্রধানমন্ত্রীকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।





   আজ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে
আজ বৃহস্পতিবার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম- এই চার বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, সিলেট ও ময়মনসিংহ- এই তিন বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।





   দেশের পথে প্রধানমন্ত্রী
যুক্তরাজ্যে সরকারি সফর শেষে দেশের পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।





   ডেঙ্গু চিকিৎসায় হিমশিম খাচ্ছেন ডাক্তার-নার্সরা
ডেঙ্গুর প্রকোপ অপ্রতিরোধ্য হয়ে পড়েছে। প্রতিদিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছেই। রোগী সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিত্সক ও নার্সরা। রোগীর ভিড়ে রাজধানীর প্রায় সব হাসপাতালে সেবা ব্যবস্থাপনাও হিমশিম খাচ্ছে। এমনিতে সরকারি হাসপাতালগুলোতে চাহিদার তুলনায় চিকিত্সক-নার্সের তীব্র সংকট। তার ওপর ডেঙ্গু রোগীর ভয়াবহ চাপ। শিশু-কিশোর, বৃদ্ধ ও নারী-পুরুষসহ সব বয়সের মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন।



   সুষমা স্বরাজের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষম স্বরাজের মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।



   হজের অপেক্ষায় ১৮ লাখ মুসল্লি
পবিত্র হজ পালনের অপেক্ষায় বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৮ লাখ ধর্মপ্রাণ হজযাত্রী এখন মক্কা ও মদিনায় অবস্থান করছেন। আগামী ১০ আগস্ট পবিত্র হজ পালিত হবে।



   হেফাজতে নির্যাতনের মানসিকতা সরকারের নেই : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে কোন ধরনের নির্যাতনের মানসিকতা তাঁর সরকারের নেই এবং সরকার এ ধরনের কাজ করে না।
প্রধানমন্ত্রী বলেন, ‘সত্যিকথা বলতে কি, এ ধরনের কোন মানসিকতা আমাদের নেই এবং আমরা সেটা করিও না।’




   ৪০ দিনে কুরআনের হাফেজ!
বগুড়া সদর উপজেলার বড় কুমিরা গ্রামের সাড়ে ৯ বছর বয়সী মুহাম্মদ সাদিক নূর আলম মাত্র ৪০ দিনে পুরো কুরআন মুখস্থ করলেন! বগুড়া জেলা সদরের সান্তাহার রোডের গোদারপাড়া মাদরাসাতুল উলুমিশ শারইয়্যাহ-এর হেফজ বিভাগের ছাত্র নূর আলম। তার বাবা মুহাম্মাদ আতাউর রহমান ও মা আঁখি বেগমের ৩ সন্তানের মধ্যে দ্বিতীয় নূর।



   আজ থেকে শুরু হচ্ছে ট্রেনে ঈদযাত্রা
আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি কার্যক্রম শেষ হয়েছে গত ২ আগস্ট শুক্রবার। আর আগাম টিকিট বিক্রি শুরু হয়েছিল ২৯ জুলাই থেকে। প্রথম দিন বিক্রি হয়েছিল ৭ আগস্টের টিকিট। সে অনুযায়ী আজ বুধবার থেকে শুরু হচ্ছে ট্রেনে ঈদযাত্রা।



   পিতৃত্বকালীন ছুটির উদ্যোগ নেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘মায়ের প্রসূতিকালীন ছুটি প্রাপ্তি ঘটলেও গর্ভাবস্থায় প্রসূতিরা তাদের স্বামীদের সার্বক্ষণিক সহযোগিতা থেকে বঞ্চিত হন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   কলকাতায় সড়ক দুর্ঘটনায় দু’জন বাংলাদেশী নিহত
   ডেঙ্গুর বিস্তার রোধকল্পে স্কাউটদের কাজে লাগাতে হবে : এলজিআরডি মন্ত্রী
   বৈষম্য দূরীকরণে সরকার কাজ করছে : পরিবেশ মন্ত্রী
   চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নে সরকার সবকিছু করবে : প্রধানমন্ত্রী
   রোহিঙ্গা প্রত্যাবাসন ঘিরে চলছে প্রস্তুতি!
   চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নে সরকার সবকিছু করবে : প্রধানমন্ত্রী
   মিরপুরে অগ্নিকাণ্ড: তিন সদস্যের তদন্ত কমিটি গঠন
   ‘স্টপ ডেঙ্গু’ নামে বিশেষায়িত অ্যাপের উদ্বোধন
   প্রথম ফিরতি হজ ফ্লাইট ঢাকায়
   কথা সাহিত্যিক রিজিয়া রহমান আর নেই
   সৌদিতে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত
   রিয়াদে জাতীয় শোক দিবস পালিত
   মহিলা আ.লীগের শোক দিবসের দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী
   অবশেষে ৩৫৪০ রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার
   শোকার্ত মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হলেন জাতির পিতা
   টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
   সুকান্ত ভট্টাচার্যের ৯৩তম জন্মবার্ষিকী আজ
   ফেনীতে পিকনিকের বাস দুর্ঘটনায় নিহত ৭
   বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
   আজ জাতীয় শোকদিবস
   কাল জাতীয় শোকদিবস
   শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত, নজিরবিহীন নিরাপত্তা
   জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত
   পবিত্র ঈদুল আজহা আজ
   আগামীকাল পবিত্র ঈদুল আজহা
   বগি লাইনচ্যুত, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বিচ্ছিন্ন
   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে অংশীদার হতে আগ্রহী ভারত
   স্বাধীনতার ইতিহাসে বঙ্গমাতার অবদান চিরস্মরণীয় : স্পিকার
   সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত
   ‘বঙ্গমাতা পর্দার অন্তরালে থাকা সাহসী এক নারী’


  পুরনো সংখ্যা