logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার খবর উদ্দেশ্যপ্রণোদিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা করা হয়েছিল বলে বিদেশি গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।



   দেশি-বিদেশি ষড়যন্ত্রে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে: কাদের
দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।



   বিশ্বনেতারা শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ : ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে বাঁচাতে হলে, দেশের গণতন্ত্র রক্ষা করতে হলে, মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার প্রতীক নৌকাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।



   জরুরি ভিত্তিতে রোহিঙ্গাদের আরও সাহায্য দরকার : ইউএনএইচসিআর
বিশ্ব ইতিহাসে সর্বোচ্চ মানবিক বিপর্যয় ঘটেছে মিয়ানমার সেনাবাহিনীর হাতে। নিরিহ মুসলিম রোহিঙ্গাদের জাতিগত নিধনের মাধ্যমে হত্যা করা হচ্ছে। বাদ যাচ্ছে না মহিলা, শিশু ও বৃদ্ধরাও। মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে প্রাণ বাঁচাতে বাংলাদেশের পাহাড়, বন, জঙ্গল ও ধানক্ষেতে আশ্রয় নিয়েছে। আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের করুণ পরিণতি দেখে জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) ফিলিপো গ্র্যান্ডি বলেন, ‘আমি সত্যিই খুব মর্মাহত।



   ভারত বানিয়েছে আইআইটি আর পাকিস্তান বানিয়েছে এলইটি
শনিবার বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের উপস্থিতিতে জাতিসংঘের মঞ্চ থেকে পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করে সুষমা বলেন, ভারতে যখন একের পর এক নামী IIT,IIM,AIIMS এর মতো বিশ্বমানের প্রতিষ্ঠান গড়ে উঠছে, তখন পাকিস্তান LeT, জইশ- এর মতো জঙ্গি সংগঠন গড়ে তুলছে।



   প্রবাসীদের ভোটার করার উদ্যোগ ইসির
প্রবাসীদের ভোটার করার উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য ইসি একটি টিমও গঠন করেছে। দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের ভোটার করা হবে। মিলবে স্মার্ট কার্ডও। ইসির কর্মকর্তারা বিদেশে তথ্য সংগ্রহ করে যাচাই-বাছাইয়ের পর তাদের ভোটার করা হবে।



   রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য সরবরাহ জোরদার করছে শরণার্থী বিষয়ক সংস্থা
মিয়ানমান থেকে পালিয়ে বাংলাদেশের দুটি শিবিরে আশ্রয় নেয়া প্রায় পাঁচ লাখ রোহিঙ্গা শরণার্থীর জীবন রক্ষাকারী সামগ্রী সরবরাহ জোরদার করেছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)।



   ৬৪ উপজেলায় লক্ষাধিক যুবকের কর্মসংস্থান
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে দেশের ২৮টি জেলার ৬৪ টি উপজেলায় ১ লাখ ১১ হাজার ৬৯৯ জন যুবককে অস্থায়ী কর্মসংস্থানে নিযুক্ত করা হয়েছে।



   প্রধানমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী শুক্রবার বিকেলে (বাংলাদেশ সময় অনুযায়ী আজ প্রভাতে) যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন পৌঁছেছেন।



   রোহিঙ্গাদের ত্রাণ কার্যক্রমের দায়িত্বে সেনাবাহিনী
মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের দায়িত্ব গ্রহণ করেছে সেনাবাহিনী। ত্রাণ কার্যক্রমে সমন্বয় ও নিয়মানুবর্তিতা আনার লক্ষ্যে সেনাবাহিনী সদস্যরা গতকাল থেকে কার্যক্রম শুরু করেছে।



   রোহিঙ্গা ইস্যুতে ফের আলোচনা হবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে
জাতিসংঘের সবচেয়ে শক্তিশালী সংস্থা নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যুতে ফের আলোচনার উদ্যোগ নেওয়া হচ্ছে। নিরাপত্তা পরিষদের স্থায়ী ও অস্থায়ী সদস্য মিলে মোট সাতটি দেশ আলোচনা শুরু করতে জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসকে অনুরোধ করেছে। সাতটি দেশ হলো- ফ্রান্স, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মিসর, কাজাখস্তান, সেনেগাল ও সুইডেন।



   ইন্টারপোল সম্মেলনে যোগ দিতে আইজিপির চীন যাত্রা
ইন্টারপোলের সদস্য দেশের প্রতিনিধিরা অপরাধ দমনে নিজেদের মধ্যে সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে বৈঠকে বসছেন। ইন্টারপোলের ৮৬তম বার্ষিক সাধারণ সম্মেলন আগামী ২৬-২৯ সেপ্টেম্বর পর্যন্ত চীনের রাজধানী বেইজিংয়ে শুরু হবে।





   দুর্গাপূজায় উৎসবের খরচ বাঁচিয়ে রোহিঙ্গাদের সহায়তা করা হবে
দুর্গাপূজায় উৎসবের খরচ বাঁচিয়ে রোহিঙ্গা শরণার্থীদের সহায়তা করা হবে। সারাদেশের পূজা কমিটিগুলোকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।





   হজ পালন শেষে ৬০ হাজারেরও বেশি হজযাত্রীর বাংলাদেশে প্রত্যাবর্তন
পবিত্র হজ পালন শেষে ৬০ হাজারেরও বেশি হজযাত্রী সৌদি আরব থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেছেন। আগামী ৫ অক্টোবরের মধ্যে সব হাজী বাংলাদেশে প্রত্যাবর্তন করতে পারবে বলে হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে।





   রোহিঙ্গা সংকটে বাংলাদেশের মানুষের উদারতা-মহানুভবতা বিশ্বব্যাপী প্রশংসিত- প্রধানমন্ত্রী
মিয়ানমারে চলমান জাতিগত নিধনে প্রাণের ভয়ে পালিয়ে আসা অসহায় ও নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের বাংলাদেশের জনগণ আশ্রয় দিয়ে তাদের খাদ্য ও অন্যান্য সহযোগিতা দিয়ে যাচ্ছেন।





   রোহিঙ্গা সংক্রান্তে জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব
রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের আশু পদক্ষেপ কামনা করে জাতিসংঘে ৫ দফা প্রস্তাব তুলে ধরেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী ।



   নিউইয়র্কে প্রধানমন্ত্রী ব্যস্ততম দিন অতিবাহিত করছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নিউইয়র্ক সফরের পঞ্চম দিনে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে বিশ্ব নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির মধ্যদিয়ে গতকাল বৃহস্পতিবার ব্যস্ততম দিন অতিবাহিত করছেন।



   আজ আমার হৃদয় দুঃখে ভারাক্রান্তঃ জাতিসংঘে প্রধানমন্ত্রী
আজ ২২ সেপ্টেম্বর ২০১৭ তারিখ বাংলাদেশ সময় ভোর পৌনে ৬টার দিকে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে এভাবেই নিজের ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



   জাতিসংঘে বাংলা ভাষণে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে  এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলায় ভাষণর মধ্য দিয়ে  তিনটি প্রস্তাব উপস্থাপন করেন



   মায়নমারকে চাপ দিতে ভারতের প্রতি ওবায়দুল কাদের আহ্বান

রোহিঙ্গাদের হত্য, নির্যাতন বন্ধ করে বাংলাদেশে অশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে ফিরিয়ে নিতে মায়ানমারের উপর চাপ সৃষ্টি করতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহষ্পতিবার তিনি এ আহ্বান জানান।





   পবিত্র আশুরা ১ অক্টোবর
বাংলাদেশের আকাশে বৃহস্পতিবার সন্ধ্যায় পবিত্র মহররম মাসের চাঁদ দেখা গেছে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) শুরু হচ্ছে নতুন বছর ১৪৩৯ হিজরি। আগামী ১ অক্টোবর (১০ মহররম) পবিত্র আশুরা পালিত হবে।



   দেড় লাখ রোহিঙ্গা শিশুকে টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের মধ্যে দেড় লাখ শিশুকে টিকা প্রদান করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহষ্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য ও চিকিৎসা সেবা সহায়তা প্রদানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যক্রম সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।



   আইসিটি খাতে সহযোগিতায় বাংলাদেশ ও এস্তোনিয়া সম্মত
বাংলাদেশ ও এস্তোনিয়ার মধ্যে আজ আইসিটি খাতে সহযোগিতা জোরদারের ব্যাপারে আলোচনা হয়েছে।

জাতিসংঘের সদরদপ্তরে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে এস্তোনিয়ার প্রেসিডেন্ট কার্স্টি কালজুলাইদ এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।




   প্রধানমন্ত্রীর সাথে থেরেসা মে, এরদোয়ানের সাক্ষাৎ
নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে সংস্থাটির ৭২তম সাধারণ অধিবেশনে অংশগ্রহণের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাজ্য ও নরওয়ের প্রধানমন্ত্রী, তুরস্ক ও এস্তোনিয়ার প্রেসিডেন্ট, নেদারল্যান্ডসের রানি ও আরওএম এর মহাপরিচালকের সাক্ষাৎ হয়েছে। বুধবার ও আগের দিন মঙ্গলবার বিভিন্ন সময় আলাদা আলাদাভাবে এসব সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।



   ইরান পাঠালো আরো ২৯ টন ত্রাণ
রাখাইনে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য আরো ২৯ টন ত্রাণ সামগ্রী পাঠালো ইরান। ইরানের একটি কার্গো বিমান বৃহস্পতিবার বিকাল ৩টায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ত্রাণসামগ্রী নিয়ে অবতরণ করে।



   র‌্যাম্প মডেল থেকে ‘জেএমবির কমান্ডার’
র‌্যাম্প মডেল হওয়া ইচ্ছা ছিল ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিব্রিলের। এ লক্ষ্যে বেশ কয়েকটি প্রতিযোগিতায় অংশও নেন তিনি। তবে ২০১৫ সালে সারোয়ার-তামিম গ্রুপের সংস্পর্শে পাল্টে যায় তার জীবন।





   দুই মাসেই রোহিঙ্গাদের বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন হবে
আগামী দুই মাসের মধ্যেই রোহিঙ্গা শরণার্থীদের বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।





   রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে নামছে সেনা
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে ইতোমধ্যে প্রায় সোয়া চার লাখ রোহিঙ্গা শরণার্থী প্রবেশ করেছে।





   বিশ্বমানের গবেষণা চালাতে হবে বিশ্ববিদ্যালয়গুলোকে : রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিশ্বের বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোর মান অনুসরণ করে গবেষণা চালানোর জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।





   রোহিঙ্গাদের সর্বশেষ অবস্থা জানতে তৈরি হচ্ছে মিডিয়া সেল
রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে সরকারের বিভিন্ন পদক্ষেপ ও কর্মকাণ্ড সম্পর্কে গণমাধ্যমে তথ্য সরবরাহ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে একটি মিডিয়া সেল গঠন করা হচ্ছে।





   জলবায়ু প্রশ্নে বৈশ্বিক চুক্তিগুলোকে সামনে এনে সুবিচার নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর আহ্বান
জলবায়ু পরিবর্তন প্রশ্নে আইনগতভাবে সম্পাদিত দৃঢ় ও কার্যকর বৈশ্বিক চুক্তিগুলোকে সামনে এনে সুবিচার নিশ্চিত করতে এবং তাদের ঐতিহাসিক দায়িত্ব পালনের জন্য উন্নত দেশগুলোর নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেননপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ।





   ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশ-ভারত সচিব পর্যায়ের বৈঠক
বাংলাদেশ-ভারত আন্তঃসীমান্ত বিদ্যুৎ বাণিজ্যের পরিধি বাড়ছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ এবং ভারতের সচিব পর্যায়ের বৈঠক আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।





   জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ
হিজরি ১৪৩৯ সনের পবিত্র আশুরার তারিখ নির্ধারণ ও মুহাররম মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে।





   এসডিজি অর্জনে নারীর ক্ষমতায়নে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবার জন্য টেকসই উন্নয়নের সফল বাস্তবায়নের জন্য নারীর ক্ষমতায়নে তাদেরকে শিক্ষা, প্রশিক্ষণ, প্রয়োজনীয় উপকরণ ও সমান সুযোগের ব্যবস্থা করতে হবে।





   কীভাবে বাংলাদেশে আসে রোহিঙ্গারা
মংডুর নাইক্ষ্যংদিয়া থেকে টেকনাফ পৌঁছাতে নাফ নদীতে ৪ কিলোমিটার ও সাগরে ৮ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। ইঞ্জিনচালিত নৌকায় সময় লাগে সর্বোচ্চ ৬ ঘণ্টা।





   বাংলাদেশ বিমানে চাকরি, বেতন ৩৮ হাজার টাকা
বিমান বাংলাদেশ এয়ারলাইনস জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। টেকনিক্যাল ওয়ার্কশপ অ্যাসিস্ট্যান্ট পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে।





   বাংলাদেশের সাফল্যের কথা প্রচার করতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশে বসবাসকারী বাংলাদেশীদের প্রতি দেশের সাফল্যের কথা ব্যাপকহারে প্রচারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তাঁর সম্মানে আওয়ামী লীগ যুক্তরাষ্ট্র শাখা-এর দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান।





   রোহিঙ্গা ইস্যুতে ঐক্যবদ্ধ হতে ওআইসি’র প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমারে দুর্দশাগ্রস্ত সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ব্যাপারে ঐক্যবদ্ধ হতে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)-র প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, ফোরামের যেকোন উদ্যোগে যোগ দিতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।



   এসডিজি অর্জনে নারীর ক্ষমতায়নের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবার জন্য টেকসই উন্নয়নের সফল বাস্তবায়নের জন্য নারীর ক্ষমতায়নে তাদেরকে শিক্ষা, প্রশিক্ষণ, প্রয়োজনীয় উপকরণ ও সমান সুযোগের ব্যবস্থা করতে হবে।



   দেশব্যাপী শিক্ষা জরিপ শুরু
আজ থেকে দেশব্যাপী শুরু হচ্ছে ২০১৬ সালের শিক্ষা জরিপ। জরিপ পরিচালনা করবে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস)।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার খবর উদ্দেশ্যপ্রণোদিত
   দেশি-বিদেশি ষড়যন্ত্রে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে: কাদের
   বিশ্বনেতারা শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ : ওবায়দুল কাদের
   জরুরি ভিত্তিতে রোহিঙ্গাদের আরও সাহায্য দরকার : ইউএনএইচসিআর
   ভারত বানিয়েছে আইআইটি আর পাকিস্তান বানিয়েছে এলইটি
   প্রবাসীদের ভোটার করার উদ্যোগ ইসির
   রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য সরবরাহ জোরদার করছে শরণার্থী বিষয়ক সংস্থা
   ৬৪ উপজেলায় লক্ষাধিক যুবকের কর্মসংস্থান
   প্রধানমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন
   রোহিঙ্গাদের ত্রাণ কার্যক্রমের দায়িত্বে সেনাবাহিনী
   রোহিঙ্গা ইস্যুতে ফের আলোচনা হবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে
   ইন্টারপোল সম্মেলনে যোগ দিতে আইজিপির চীন যাত্রা
   দুর্গাপূজায় উৎসবের খরচ বাঁচিয়ে রোহিঙ্গাদের সহায়তা করা হবে
   হজ পালন শেষে ৬০ হাজারেরও বেশি হজযাত্রীর বাংলাদেশে প্রত্যাবর্তন
   রোহিঙ্গা সংকটে বাংলাদেশের মানুষের উদারতা-মহানুভবতা বিশ্বব্যাপী প্রশংসিত- প্রধানমন্ত্রী
   রোহিঙ্গা সংক্রান্তে জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব
   নিউইয়র্কে প্রধানমন্ত্রী ব্যস্ততম দিন অতিবাহিত করছেন
   আজ আমার হৃদয় দুঃখে ভারাক্রান্তঃ জাতিসংঘে প্রধানমন্ত্রী
   জাতিসংঘে বাংলা ভাষণে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব
   মায়নমারকে চাপ দিতে ভারতের প্রতি ওবায়দুল কাদের আহ্বান
   পবিত্র আশুরা ১ অক্টোবর
   দেড় লাখ রোহিঙ্গা শিশুকে টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
   আইসিটি খাতে সহযোগিতায় বাংলাদেশ ও এস্তোনিয়া সম্মত
   প্রধানমন্ত্রীর সাথে থেরেসা মে, এরদোয়ানের সাক্ষাৎ
   ইরান পাঠালো আরো ২৯ টন ত্রাণ
   র‌্যাম্প মডেল থেকে ‘জেএমবির কমান্ডার’
   দুই মাসেই রোহিঙ্গাদের বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন হবে
   রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে নামছে সেনা
   বিশ্বমানের গবেষণা চালাতে হবে বিশ্ববিদ্যালয়গুলোকে : রাষ্ট্রপতি
   রোহিঙ্গাদের সর্বশেষ অবস্থা জানতে তৈরি হচ্ছে মিডিয়া সেল


  পুরনো সংখ্যা