logo



   প্রচ্ছদ  -   জাতীয়

   রোহিঙ্গা সংকট নিরসনে আরো পদক্ষেপ নেবে যুক্তরাষ্ট্র: বার্নিকাট
বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, তার সরকার রোহিঙ্গা সংকটের ওপর বিশেষ দৃষ্টি দিচ্ছে এবং এ সমস্যার একটি টেকসই সমাধানে পৌঁছতে যুক্তরাষ্ট্র আরো পদক্ষেপ গ্রহণ করবে।



   শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল উদ্বোধন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বুধবার) সকালে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ভবনসহ ৯টি উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন করেছেন। 



   জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা বাড়লো খালেদার
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাদন্ড পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেছে হাইকোর্ট।
মামলার অপর আসামিদের বিচারিক আদালতে দেয়া ১০ বছর সাজা বহাল রয়েছে। খালেদা জিয়ার সাজা বৃদ্ধিতে দুদকের আবেদনে জারি করা রুল যথাযথ ঘোষণা করে মঙ্গলবার এ রায় দেয় হাইকোর্ট।
বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ রায় ঘোষণা করে । 




   রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে মিয়ানমার প্রতিনিধিদল
কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে মিয়ানমারের ১৬ সদস্যের প্রতিনিধি দল। বুধবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে কক্সবাজার বিমান বন্দরে তাদের পৌঁছার কথা রয়েছে। এই প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক পরিদর্শন করার পাশাপাশি নির্যাতিত কিছু রোহিঙ্গার সঙ্গে কথাও বলবেন।



   সরকারি হয়েছে ৪টি মাধ্যমিক বিদ্যালয়
সরকারি হয়েছে ৪টি মাধ্যমিক বিদ্যালয়। নতুন জাতীয়করণ হওয়া প্রতিষ্ঠানের মধ্যে বগুড়ার শাহজাহানপুরের চাঁচাইতারা-মদলাযুক্ত উচ্চ বিদ্যালয়, পঞ্চগড়ের বোদা পাইলট স্কুল এ্যান্ড কলেজ, ময়মনসিংহের ফুলবাড়ীয়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এবং ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়।



   ২ নভেম্বর থেকে কলকাতায় ‘অষ্টম বাংলাদেশ বইমেলা

আগামী ২ নভেম্বর থেকে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় শুরু হবে ‘অষ্টম বাংলাদেশ বইমেলা ২০১৮’ চলবে ১১ নভেম্বর পর্যন্ত। কলকাতা শহরের রবীন্দ্র স্মরণীর পশ্চিম পাশে মোহরকুঞ্জে মেলার উদ্বোধনকরবেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশ জ্ঞান  সৃজনশীল প্রকাশক সমিতি এই মেলার আয়োজন করছে। মেলা আয়োজনে সার্বিকব্যবস্থাপনায় রয়েছে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশন। সহায়তায় রয়েছে বাংলাদেশ রফতানিউন্নয়ন ব্যুরো।





   নভেম্বরের মাঝামাঝি সময় থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু
নভেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে শুরু হবে রোহিঙ্গাদের নিজদেশে প্রত্যাবাসন । বলপূর্বক  মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গারা এবার নিজ ভূমিতে ফিরতে পারবে ।



   সরকারি চার দপ্তর পেল নতুন সচিব
ভূমি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, সরকারি কর্ম কমিশনে ও ভূমি সংস্কার বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়ে মঙ্গলবার (৩০ অক্টোবর ২০১৮) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।





   দুধ উৎপাদনে খামারিরা ৪% সুদে ঋণ পাবেন
দুধ উৎপাদনে এখন থেকে মাত্র ৪ শতাংশ সুদে ঋণ পাওয়া যাবে। বাংলাদেশ ব্যাংকের পুনরর্থায়ন কর্মসূচির আওতায় এত দিন এই ঋণের সুদ নেওয়া হতো ৫ শতাংশ।





   ঐক্যের নামে নৈরাজ্য সৃষ্টি করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
ঐক্যের নামে কোনো ষড়যন্ত্র করে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে দেয়া হবে না। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী অত্যন্ত সজাগ আছে।





   বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ: বৃষ্টির সম্ভাবনা
সবে ঠাণ্ডা পড়তে শুরু করেছিল। ভোররাতে তা বেশ অনুভব করা যাচ্ছিল। সকালে কোথাও কোথাও কুয়াশারও দেখা মিলছিল। কিন্তু সেই সুখ বোধহয় স্থায়ী হল না। বঙ্গোপসাগরে ফের চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। এর প্রভাবে আগামী দু’দিন বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে ।





   ভিক্ষুকদের পুনর্বাসনে ৩ কোটি টাকা
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠির পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান শীর্ষক কর্মসূচির আওতায় দেশের ভিক্ষুকদের পুনর্বাসন করার লক্ষ্যে ২০১৭-১৮ অর্থবছরে বাজেটে তিন কোটি টাকা বরাদ্দ রাখা হয়। ইতোমধ্যে উক্ত অর্থ ভিক্ষুকদের বিকল্প কর্মসংস্থানের জন্য ৫৮টি জেলায় জেলা প্রশাসক ও উপপরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ স্বাক্ষরে পরিচালিত ব্যাংক হিসেবে প্রেরণ করা হয়েছে।





   জয় বাংলা পুরস্কার পেল যে ৩০ সংগঠন
যুব কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড এবং নারীর প্রতি সহিংসতা অবসানে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জয় বংলা যুব পুরস্কার-২০১৮ পেল ৩০টি সংগঠন।





   মৃত্যুদন্ডের বিধান রেখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিল পাস
মৃত্যুদন্ডের বিধান রেখে সংসদে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিল, ২০১৮ পাস করা হয়েছে। শনিবার (২৭ অক্টোবর, ২০১৮) দশম জাতীয় সংসদের ২৩তম (শেষ) অধিবেশনের ৬ষ্ঠ কার্যদিবসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বিলটি পাসের প্রস্তাব করলে কন্ঠভোটে তা পাস হয়। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।



   যুক্তরাষ্ট্র স্বচ্ছ, অবাধ ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন দেখতে চায়
জনগণের আকাঙ্ক্ষার প্রকৃত প্রতিফলন ঘটে এমন একটি স্বচ্ছ, অবাধ, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। এক্ষেত্রে বাংলাদেশ সরকারের যে প্রতিশ্রুতি রয়েছে তা রক্ষার আহ্বান জানিয়েছে দেশটি। 



   সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট, দুর্ভোগ চরমে
সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারসহ ৮ দফা দাবিতে পরিবহন শ্রমিকরদের ৪৮ ঘণ্টার ধর্মঘটে সারা দেশে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক বন্ধ রয়েছে। এতে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। রাজধানীর আন্তঃনগর টার্মিনালগুলো থেকে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি।



   জনগণ নৌকায় ভোট দেয়ার সুফল পেয়েছে : জয়
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বলেছেন, জনগণ আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকায় ভোট দেয়ায় তার সুফলও পেয়েছে। তিনি বলেন, জনগণ নৌকায় ভোট দিয়ে ব্যাপক উন্নয়ন প্রত্যক্ষ করেছে। 



   আরো এক মেয়াদে দেশ সেবার সুযোগ দিতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আরো এক মেয়াদে দেশ সেবার সুযোগ দিতে নৌকায় ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।



   জেনেভা থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি
জেনেভায় বিশ্ব বিনিয়োগ ফোরাম-২০১৮ এর শীর্ষ সম্মেলন এবং ২০তম হোমল্যান্ড এন্ড গ্লোবাল সিকিউরিটি ফোরাম-২০১৮ এর বার্ষিক অধিবেশনে যোগদান শেষে আজ দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত ২১ অক্টোবর পাঁচদিনের সরকারি সফরে জেনেভায় যান রাষ্ট্রপতি।





   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি চক্রের ৫ সদস্য গ্রেফতার
বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মিথ্যা পরিচয়ে পরীক্ষার্থী সেজে পরীক্ষায় অংশগ্রহন করা ডিজিটাল জালিয়াত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার সিকিউরিটি বিভাগ।





   বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিমকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
তিন ম্যাচ সিরিজের টুর্নামেন্টে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।





   আক্রান্ত হলে জবাব দেবো: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়- এই নীতিতে আমরা বিশ্বাসী। তবে আমাদের আক্রমণ করা হলে তার জবাব দেওয়া হবে।



   বাংলাদেশ-চীন স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলছে
বাংলাদেশ ও চীনের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলছে। শুক্রবার সকাল ১০টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ও পার্টি কমিটির সম্পাদক ঝাও কেঝি’র নেতৃত্বে এই বৈঠক শুরু হয়।



   আজ নির্বাচনী দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী
নির্বাচনের আগে দলীয় নেতা ও সংসদ সদস্যদের দিকনির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলটির কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, আজ শুক্রবার দলের যৌথসভায় আগামী নির্বাচনে দলের করণীয় নির্ধারণ করতে পারেন তিনি।



   রোহিঙ্গা সংকটে ইতিবাচক ভূমিকা পালন করবে চীন : ঝাও কেজি
রোহিঙ্গা সংকট সমাধানে ‘ইতিবাচক ও গঠনমূলক’ ভূমিকা পালন করবে বলে বাংলাদেশকে আশ্বস্ত করেছে চীনের স্ট্যাট কাউন্সিলর ও জননিরাপত্তা মন্ত্রী ঝাও কেজি।



   শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জিত হয়েছে: শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘গত ১০ বছরে নারী শিক্ষায় বাংলাদেশে যুগান্তকারী অগ্রগতি সাধিত হয়েছে। মাধ্যমিক স্তর পর্যন্ত মেয়েরা ছেলেদের চেয়ে এগিয়ে। উচ্চশিক্ষায়ও মেয়েরা সমতা অর্জনের পথে। সকল সেক্টরেই মেয়েরা আজ সমানভাবে কাজ করছে।’



   মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ জোরদার করার আহ্বান রাষ্ট্রপতির
রাষ্ট্রপতি আবদুল হামিদ জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে তাদের টেকসই শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করে নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ জোরদার করার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদসহ সকল আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছেন।



   ৭ ডিসেম্বর নার্সিং ভর্তি পরীক্ষা
এমবিবিএস কোর্সের মতো দেশে প্রথমবারের মতো সরকারি-বেসরকারি পর্যায়ে সব নার্সিং কোর্সে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৭ ডিসেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। দেশের আটটি বিভাগীয় কেন্দ্রে ওইদিন সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে পরীক্ষা হবে। বিএসসি নার্সিং, ডিপ্লোমা-ইন-নার্সিং, সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা-ইন-মিডওয়াইফারি কোর্সের এ ভর্তি পরীক্ষা হবে একযোগে।



   কুষ্টিয়ায় স্কুলছাত্র হৃদয় হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড
কুষ্টিয়ায় স্কুলছাত্র মুতাসসিম বিন মাজেদ ওরফে হৃদয় (১৪) অপহরণ ও হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় জেলা দায়রা ও জজ আদালতের (নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।



   শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত ইসি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগমুহূর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়। এরই অংশ হিসেবে আগামী ৩১ অক্টোবর আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডেকেছে কমিশন। 



   জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক (ওডিআই) সিরিজ জয়ের জন্য জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। 



   গ্রেফতারের আগে অনুমতির বিধান রেখে আইন পাস
সরকারি কর্মচারীরা ফৌজদারি অপরাধ করলে তাদের গ্রেফতারের আগে সরকার বা নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি নেয়ার বিধান রেখে সংসদে আইন পাস হয়েছে। আইনটি সরকারি চাকরিতে জনবল নিয়োগ হবে মেধা ও উন্মুক্ত প্রতিযোগিতার ভিত্তিতে।



   জাবালে নূরের মালিকসহ ছয়জনের বিচার শুরু
রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার মামলায় জাবালে নূর পরিবহনের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। 



   ২১ আগস্টের গ্রেনেড হামলাসহ সকল অন্যায়ের প্রতিকারে পুনরায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী
 প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা দেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি ২১ আগস্টের গ্রেনেড হামলার সাজা কার্যকরসহ সকল অন্যায় অবিচারের প্রতিকারে দেশবাসীর কাছে পুনরায় নৌকায় ভোট প্রত্যাশা করেছেন।



   ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকে ডায়াবেটিসের চিকিৎসা মিলবে
সারাদেশের ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকে ডায়াবেটিস নির্ণয়ে গ্লুকোমিটার স্ট্রিপ ক্রয় করতে যাচ্ছে সরকার। এজন্য অর্থ বিভাগের অপ্রত্যাশিত খাত থেকে ২২ কোটি ৪৯ লাখ ৪৫ হাজার টাকা স্বাস্থ্য অধিদফতরের অনুকূলে বরাদ্দ দেয়া হচ্ছে।



   অাগুনে পোড়া রোগীকে অার বিদেশ যেতে হবে না : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘অাগুনে পোড়া কোনো মানুষকে যেন অার বিদেশ যেতে না হয় তার ব্যবস্থা করেছি। শুধু অাগুনে পোড়া রোগী নয়, যেকোনো রোগীর চিকিৎসার জন্য সব ব্যবস্থা করছি। 



   নিরাপদ সমুদ্র অঞ্চল গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অামরা একটি নিরাপদ সমুদ্র অঞ্চল গড়ে তুলতে চাই। এ জন্য সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে। 



   নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে ৪ নভেম্বর
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী ৪ নভেম্বর (রোববার) ঘোষণা হতে পারে। এ দিন বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মাধ্যমে বক্তব্য দিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা তফসিল ঘোষণা করবেন বলে জানা গেছে।



   সংসদে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সর্বসম্মত প্রস্তাব গৃহীত
রোহিঙ্গা ইস্যুতে মানবিক ও উদারনৈতিক দৃষ্টিভঙ্গি, বলিষ্ঠ নেতৃত্ব প্রদানে ‘ইন্টার প্রেস সার্ভিস নিউজ এজেন্সি, ইউএন থেকে ‘হিউম্যানিটেরিয়ান এ্যাওয়ার্ড’ এবং গ্লোবাল হোপ কোয়ালিশন থেকে ‘স্পেশাল ডিস্টিংকশন এ্যাওয়ার্ড ফর লিডারশিপ’ সম্মাননা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় সংসদে সর্বসম্মতভাবে ধন্যবাদ জানানো হয়েছে।



   শিক্ষা ও দক্ষতা উন্নয়নে আরো বিনিয়োগ করতে হবে : রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি এম আবদুল হামিদ ভবিষ্যৎ চাহিদা মেটাতে মানবসম্পদ, শিক্ষা এবং দক্ষতা উন্নয়নে অধিক বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, আমাদেরকে মানবসম্পদ, শিক্ষা এবং দক্ষতা উন্নয়নে অবশ্যই আরো বেশি করে বিনিয়োগ করতে হবে। 




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   বিএনপির চকবাজার ট্র্যাজেডি নিয়ে রাজনীতি করা উচিত নয়: কাদের
   জনগণ ভালো থাকলে কিছু লোক অসুস্থ হয়ে পড়ে : প্রধানমন্ত্রী
   আজ বার্ন ইউনিটে যাচ্ছেন প্রধানমন্ত্রী
   কেউ বাঙালি সংস্কৃতি ধ্বংস করতে পারবে না : প্রধানমন্ত্রী
   চকবাজারে আগুন: নিহত স্বজনের মামলা
   একুশ শতকের উন্নয়নের মূল চালিকাশক্তি জীবনব্যাপী শিক্ষা: শিক্ষামন্ত্রী
   আগুনে প্রাণহানির ঘটনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক
   চকবাজারে অগ্নিকাণ্ডে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর গভীর শোক
   ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
   যেভাবে পেলাম ২১শে ফেব্রুয়ারি
   শপথ নিলেন নারী এমপিরা
   সৌদি থেকে ফিরে আসলেন ৬২ নারী শ্রমিক
   দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
   বিশ্ব ব্যাংকের সহায়তায় নৌপথ ও স্থলবন্দরগুলো আরো বেশি গতিশীল হবে
   আজ পদ্মা সেতুতে বসছে অষ্টম স্প্যান
   বিনিয়োগে আমিরাতের সাড়া
   আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা
   ‘জলবায়ুর প্রভাব মোকাবিলায় বিশ্ব নেতাদের এগিয়ে আসতে হবে’
   রাজধানীতে বৃষ্টি
   জার্মানি সফর শেষে আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
   জার্মানি সফর শেষে আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী
   বদির তিন ভাইসহ ১০২ মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
   শতাধিক ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ আজ
   আখেরি মোনাজাতে শেষ হলো প্রথম পর্বের ইজতেমা
   ভাষা আন্দোলনের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আরো বেশি কাজ করতে হবে : রাষ্ট্রপতি
   বিএনপি-ঐক্যফ্রন্ট নির্বাচনে এসেছিল অসৎ উদ্দেশ্য নিয়ে : প্রধানমন্ত্রী
   রোহিঙ্গাদের ওপর নৃসংশতার তদন্তে আইসিসির সিদ্ধান্তকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী
   আজ ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত
   কবি আল মাহমুদ আর নেই
   আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মদিন আজ


  পুরনো সংখ্যা