logo
   প্রচ্ছদ  -   পুলিশ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
Posted on Apr 08, 2024 10:02:34 AM.

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

অদ্য ০৮/০৪/২০২৪ খ্রি. সকাল ১০.৩০ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এপ্রিল /২০২৪ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়। 
পবিত্র ধর্মীয় গ্রন্থ পাঠের মাধ্যমে আজকের সভার কার্যক্রম শুরু হয়। সভার শুরুতে সিএমপি কমিশনার মহোদয় উপস্থিত সবাইকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানান। সভায় উপস্থিত বক্তব্যে সিএমপি কমিশনার মহোদয় পুলিশ সদস্যদের সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।সভায় সম্পত্তির বিরুদ্ধে সংগঠিত অপরাধ বিশেষত ছিনতাই প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন তিনি।
তিনি বলেন রমজান মাস প্রায় শেষ। পবিত্র রমজান মাস শুধু ধর্মীয় কারণে বিশেষ মাস না, দায়িত্বের কারণেও বিশেষ মাস। এ মাসে আমাদের অতিরিক্ত দায়িত্ব পালন করতে হয়। নানা বিষয় খেয়াল রাখতে হয়। সামনে ঈদ সমাগত। তিনি আরো বলেন টিম সিএমপি ভাল কাছ করছে। ভাল কাজকে অভ্যাসে পরিণত করতে হবে। তিনি দায়িত্ব পালনে পেশাদারিত্ব বজায় রাখার নির্দেশ দেন। ঈদের ছুটিতে পুলিশ সদস্যদের বাড়ি যাওয়া ও ফেরার সময় মোটরসাইকেল ব্যবহারের ক্ষেত্রে কর্তৃপক্ষের নির্দেশনা মনে করিয়ে দেন। তিনি বলেন বাড়ি যাওয়া ও ফেরার সময় মোটরসাইকেল ব্যবহার অবশ্যই বর্জন করতে হবে।  এসময় তিনি বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষণিক সমাধানের নির্দেশনা প্রদান করেন।
এছাড়াও তিনি পবিত্র রমজান মাসে ট্রাফিক ব্যবস্থাপনা, শ্রমিক ব্যবস্থাপনা, ক্রেতা ও মার্কেট ব্যবস্থাপনার কথা তুলে ধরেন। তিনি অগ্নি কাণ্ডের ক্ষয়ক্ষতি রোধ ও অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থাপনায় নিয়োজিত পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে আরো সতর্ক থাকা এবং উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ দেন। 
 সভায় দীর্ঘ কর্মময় জীবনে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন শেষে পিআরএলে গমনকারী পুলিশ সদস্য কনস্টেবল হারাধন বড়ুয়া ও উচ্চমান সহকারী মোঃ নুরুজ্জামানকে ফুলেল শুভেচ্ছায় বিদায় জানান সিএমপি কমিশনার মহোদয়। সভায় আবেদনের প্রেক্ষিতে সিএমপির কল্যাণ তহবিল থেকে ২২ জন পুলিশ সদস্যকে নগদ আর্থিক সাহায্য প্রদান করেন মান্যবর পুলিশ কমিশনার মহোদয়। পরিশেষে তিনি সকলের সুস্থতা কামনা করেন এবং সকল পুলিশ সদস্যদের ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। 
এসময় সেখানে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার ( ট্রাফিক) জনাব মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মো. আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয়সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   স্মৃতি হারাচ্ছেন মাথার খুলি ভেঙে যাওয়া সেই রাজ্জাক
   বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের আসন্ন চট্টগ্রাম সফর উপলক্ষ্যে নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত
   প্রেস বিজ্ঞপ্তি:
   বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত
   মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২৪ উদযাপন
   গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ, আলোক প্রজ্বলন ও প্রতীকী ব্ল‍্যাক আউট পালন
   চট্টগ্রাম জেলায় সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা
   জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা
   উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক-পশ্চিম বিভাগ) এর কার্যালয় পরিদর্শন করেন মান্যবর সিএমপি কমিশনার মহোদয়
   ঈদে সাধারণ মানুষের গন্তব্যে পৌঁছানো নির্বিঘ্ন করতে পুলিশ সচেষ্ট রয়েছে: আইজিপি


  পুরনো সংখ্যা