logo



   প্রচ্ছদ  -   খেলার পাতা

   যেভাবে জানা যাবে এইচএসসি পরীক্ষার ফল
এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ।





   টিভিতে আজকের খেলা
খেলাধুলা আমাদের জীবনের বিনোদনের এক অন্যতম মাধ্যম। অনেকে মাঠে গিয়ে খেলে আবার অনেকে টিভিতে খেলা দেখে খেলার আনন্দ উপভোগ করে থাকে।





   ভারতকে বিধ্বস্ত করে ইংল্যান্ডের সিরিজ জয়
বিশ্বকাপ শুরু হতে আর এক বছরও বাকি নেই। আয়োজক ইংল্যান্ড। টুর্নামেন্টের বরাবরের ফেবারিট ভারতের জন্য ইংলিশ কন্ডিশনে নিজেদের পরখ করে নেয়ার সিরিজ ছিল এটি। যে সিরিজটি ২-১ ব্যবধানে হেরে গেছে বিরাট কোহলির দল। ভারতের শেষ ম্যাচের পারফরম্যান্স তো রীতিমত দুশ্চিন্তাতে ফেলার মতো। লিডসে সিরিজের তৃতীয় ওয়ানডেটি ৮ উইকেট আর ৩৩ বল হাতে রেখেই জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।



   টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল উইন্ডিজ
টেস্টে হোয়াইট ওয়াশ করেছে টাইগারদের। এবার ওয়ানডে সিরিজ। আগামী ২২ জুলাই থেকে শুরু হচ্ছে ৫০ ওভারের জমজমাট লড়াই। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের এই সিরিজকে সামনে রেখে ১৩ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।





   বিশ্বকাপে বিতর্কিত গোল!
রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। লুজনিকি স্টেডিয়ামে এমবাপেদের এই জয়কে সমর্থন জানিয়েছে ফুটবলবিশ্ব। তবে ম্যাচের প্রথম গোলটিকে নিয়েই বিতর্কও তৈরি হয়েছে।





   বিশ্বকাপজয়ী ফুটবলারদের নামে প্যারিসের মেট্রো স্টেশনের নামকরণ
রোয়েশিয়াকে হারিয়ে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতে নিয়েছ ফ্রান্স। রবিবার রাতের উত্তেজনায় ঠাসা ফাইনালে চমক দেখানো ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়েছে ফরাসিরা।





   টিভিতে আজকের খেলা
খেলাধুলা আমাদের জীবনের বিনোদনের এক অন্যতম মাধ্যম। অনেকে মাঠে গিয়ে খেলে আবার অনেকে টিভিতে খেলা দেখে খেলার আনন্দউপভোগ করে থাকে।





   আত্মঘাতী গোলে রাশিয়া বিশ্বকাপের দ্বিগুণ রেকর্ড
এমন রেকর্ডে কে নাম লেখাতে চায়! এমন বাজে রেকর্ড তো কেউ আর করতেও চায় না। কিন্তু প্রবল উত্তেজনা আর দারুণ চাপের মুখে তো আর সব কিছু ঠিক রাখা যায় না। রাখতে পারেননি এবারের রাশিয়া বিশ্বকাপের ১২জন ফুটবলার। যারা আত্মঘাতী গোল করে নিজের দলকে পিছিয়ে দিয়েছিলেন। সর্বশেষ এই তালিকায় যোগ হলেন ক্রোয়েশিয়ার মারিও মানজুকিচ।



   তামিম এর কাছে বিশ্বকাপের দায়িত্ব হস্তান্তর করলেন পুতিন
বিশ্ব পেয়েছে ফুটবলের নতুন চ্যাম্পিয়নদের। আগামী চার বছরের জন্য বিশ্বকাপের শিরোপাটা নিজেদের ঘরে রাখছে ফ্রান্স। গতকাল ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামল রাশিয়া বিশ্বকাপ ২০১৮ এর। ফিফা বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হবে কাতারে।



   ফিফার সেরা একাদশে জায়গা পেল যারা
লুজনিকিতে ফ্রান্স-ক্রোয়েশিয়া ম্যাচের মধ্য দিয়ে পর্দা নেমেছে রাশিয়া বিশ্বকাপের। সেই সঙ্গে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে ফ্রান্স। তবে নানা ঘটন-অঘটনের মধ্য দিয়ে জন্ম হয়েছে নতুন নতুন রেকর্ড ও গল্পের। ফুটবলারদের নৈপুণ্যের গল্পের। তবে রাশিয়া বিশ্বকাপ শেষে ফিফার সেরা একাদশে জায়গা পেয়েছেন ৫ দেশের ১১ খেলোয়াড়।



   ফ্রান্সের কাছে ক্রোয়েশিয়ার হারার কারণ
ফিফা বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ থেকে বঞ্চিত ক্রোয়েশিয়া। রবিবার রাতে মস্কোর মাঠে আন্ডারডগ হিসেবে মাঠে নেমেছিল দলটি। তারপরও নিঃসন্দেহে দলটির শিরোপা জেতার সব সম্ভাবনাই ছিল। এর পেছনে অনেকেই এখন কারণ খোঁজার চেষ্টা করছেন। ক্রোয়েশিয়ার কোচ যেমন প্রশ্ন তুলেছেন ফ্রান্সকে দেয়া পেনাল্টি নিয়ে। তার মতে, বিশ্বকাপ ফাইনালে এমন পেনাল্টি দেয়ারই নজির নেই। এমন পেনাল্টি পেয়ে ফ্রান্স শুরু থেকে এগিয়ে ছিল।



   দ্বিতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স
দুই দশকের ব্যবধানে দ্বিতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল ফ্রান্স। রূপকথার মতো উত্থান হওয়া ক্রোয়েশিয়াকে ফাইনালে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলে দিদিয়ের দেশমের শিষ্যরা। আর প্রথমবারের মতো ফাইনাল ওঠে রূপকথার চূড়ান্ত সমাপ্তি টানতে পারল না ক্রোয়েটরা। যে কারণে রানার্সআপ হিসেবেই সন্তুষ্ট থাকতে হলো দলটিকে। 



   কত টাকা প্রাইজমানি পেল বিশ্বকাপ জয়ীরা?
ক্রোয়েশিয়াকে হারিয়ে ২১তম ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। সেই সুবাদে প্রাইজমানি হিসেবে পেল ৩৮ মিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩১৮ কোটি ৩৪ লাখ টাকা। অপরদিকে রানার্স-আপ দল ক্রোয়েশিয়া পেয়েছে ২৮ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৪ কোটি ৫৭ লাখ টাকা। 



   সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপে
রাশিয়া বিশ্বকাপে ফুটবল বিশ্ব যখন মেসি, নেইমার বা রোনালদোর চমকের অপেক্ষায় ছিল। তবে সময়ের সেরা এসব ফুটবলার সুযোগ কাজে লাগাতে পারেননি। সেখানে নেইমারেরই ক্লাবের জুনিয়র সতীর্থ কিলিয়ান এমবাপে করে দেখিয়েছেন। সারা বিশ্বকাপে চিনিয়ে দিয়েছেন নিজের নাম। বিশ্বকাপে চার গোল করার পাশাপাশি দুর্দান্ত নৈপুণ্য দেখানোয় সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাব পেয়েছেন তিনি। 



   গোল্ডেন বল জিতেছেন মডরিচ
ফাইনালে ফ্রান্সের কাছে হেরে যাওয়ার পরও চলতি বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে গোল্ডেন বল পুরস্কার জিতেছেন লুকা মডরিচ। যিনি সাত ম্যাচ থেকে করেছেন ৪ গোল। এছাড়া বেলজিয়ামের এডেন হ্যাজার্ড দ্বিতীয় ও চ্যাম্পিয়ন ফ্রান্সের অ্যান্টনি গ্রিজম্যান তৃতীয় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।



   গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেন
রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। সদ্য সমাপ্ত এই বিশ্বকাপে সর্বোচ্চ ৬ গোল করে বিরল এই অর্জন নিজের করে নিয়েছেন টটেনহ্যাম হটস্পারে খেলা এই ইংলিশ তারকা। মোট সাত ম্যাচ থেকে তিনি করেছেন ৬ গোল। কেন সবকটি গোল করেছেন প্রথম চারটি ম্যাচে। যার তিনটিই এসেছে পেনাল্টি থেকে। 



   আর্জেন্টিনার কোচ বরখাস্ত
সাম্পাওলি কোচ থাকছেন আবার থাকছেন না এমন গুঞ্জনের মধ্য অবশেষে তার বরখাস্তের খবর এল। রাশিয়া বিশ্বকাপের মাঝপথেই শোনা গিয়েছিল দল শেষ পর্যন্ত সফল হোক বা নাই হোক, দায়িত্ব ছেড়ে দেবেন কোচ হোর্হে সাম্পাওলি। তার বরখাস্তেরও দাবি তুলেছিলেন অনেকে।



   ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় বেলজিয়াম
এই ম্যাচটা খেলতে নামাই যেন হতাশার। বিশ্বকাপের এমন একটি ম্যাচ, যেটা কেউ খেলতে চায় না। তবে দুটি দলকে খেলতেই হয়। সেমিফাইনালে পরাজিত দুই দলকে মুখোমুখি হতে হয় স্থান নির্ধারণী খেলায়। সেন্টপিটার্সবার্গ স্টেডিয়ামে মুখোমুখি হওয়া এই ম্যাচে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করলো বেলজিয়াম। চতুর্থ হলো ইংল্যান্ড।



   টিভিতে আজকের খেলা

ফুটবল 

রাশিয়া বিশ্বকাপ

ফাইনাল

ফ্রান্স-ক্রোয়েশিয়া

সরাসরি, রাত ৯টা, বিটিভি, মাছরাঙা

নাগরিক টিভি, সনি ইএসপিএন

সনি টেন টু ও সনি টেন থ্রি

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ

বেলজিয়াম-ইংল্যান্ড

পুনঃপ্রচার, সকাল ১০-৩০ মিনিট, সনি টেন টু





   ক্রোয়েশিয়া হতে চায় নতুন চ্যাম্পিয়ন, ফ্রান্স চায় দ্বিতীয় ট্রফি
কারা হবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন, কাদের মুখে থাকবে শেষ হাসিটা? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ফুটবলপ্রেমীদের মুখে মুখে। এ প্রশ্নের উত্তর পেতে দর্শকদের আর দেরি করতে হবে না। আজ রবিবার রাশিয়ার রাজধানী মস্কোর লুজনিকির মাঠে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে এই লড়াই। সেই লড়াইয়ে থাকছে ক্রোয়েশিয়া ও ফ্রান্স।



   জ্যামাইকাতেও তিন দিনেই হারল বাংলাদেশ
অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে ব্যাটিং ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করে মাত্র ৭ সেশনেই (তৃতীয় দিনের প্রথম সেশনে) ইনিংস ব্যবধানে ম্যাচ হেরেছিল বাংলাদেশ। জ্যামাইকায় উন্নতি হল খানিক, ম্যাচ শেষ হয়েছে ৯ম সেশনে। বাংলাদেশও এড়াতে পেরেছে ইনিংস ব্যবধানে পরাজয়ের লজ্জা।



   আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। পান্না ঘোষের দুর্দান্ত বোলিংয়ে শনিবার ফাইনাল ম্যাচে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়েছে সালমা বাহিনী। 



   কাতার বিশ্বকাপের সময় চূড়ান্ত
২০২২ সালের কাতার বিশ্বকাপের তারিখ চূড়ান্ত করেছে ফিফা। বিশ্বকাপের ২০২২ সংস্করণ মাঠে গড়াবে নভেম্বরের ২১ তারিখ, যা এক মাসের কম সময়ের ব্যবধানে ডিসেম্বরের ১৮ তারিখে কোনো দলের ‘বিশ্বচ্যাম্পিয়নের তকমায়’ পর্দা নামবে। একইদিন অর্থাৎ ১৮ ডিসেম্বর দেশটির ‘জাতীয় দিবস’ও।



   বাংলাদেশ সফরে আসছেন মেসি
সাত বছর আগের কথা। ২০১১ সালের ৬ সেপ্টেম্বর নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে প্রথমবারের মত বাংলাদেশে এসেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। প্রীতি ম্যাচের সাক্ষী হয়েছিলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। ম্যাচে আর্জেন্টিনা ৩-১ গোলে জয়লাভ করে।



   সোমবার রাতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন মাশরাফি
স্ত্রী সুমির অসুস্থতার কারণে সৃষ্ট অনিশ্চিয়তা ও সংশয় কাটিয়ে মাশরাফি ওয়েস্ট ইন্ডিজ যেতে পারেন, তিনদিন আগে এমন আশার বাণী শুনিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।



   এই ক্রোয়েশিয়াকে থামানোর সাধ্য নেই ফ্রান্সের
রোববার লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। মাত্র পঞ্চম বিশ্বকাপ খেলতে এসেই বিশ্বজয়ের খুব কাছে দাঁড়িয়ে ক্রোয়েশিয়া। ক্রোয়াটদের সাবেক কোচ মিরোস্লাভ ভ্লাজেভিকের মতে ফাইনাল ম্যাচে যেকোন মূল্যে জিতবে ক্রোয়েশিয়াই।



   বিশ্ববাসীর মন জয় করেছি : রাকিটিচ
বিশ্বকাপ শুরুর আগে ফেবারিটদের তালিকায় ছিলো না ক্রোয়েশিয়ার নাম। বড়জোর দ্বিতীয় রাউন্ড বা কোয়ার্টার পর্যন্ত ধরা হচ্ছিলো ক্রোয়াটদের যাত্রা। কিন্তু নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে সেই ক্রোয়েশিয়াই এখন উঠেছে ফাইনালে। রোববার ফাইনাল ম্যাচটি জিতলেই পেয়ে যাবে ফুটবল বিশ্বের শ্রেষ্ঠত্বের মুকুট।



   স্মিথকে ফিরিয়ে বাংলাদেশের শুভসূচনা
অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। জ্যামাইকায় সিরিজের দ্বিতীয় টেস্টে আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এখন দেখার বিষয় স্বাগতিকদের চেপে ধরতে পারে কিনা বাংলাদেশের বোলাররা।



   স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা
বিশ্বকাপে খেলার পথে একটি মাত্র বাধা ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলের সামনে। সেই বাধাটির নাম স্কটল্যান্ড। সেমিফাইনালে স্কটিশদের হারাতে পারলেই আগামী নভেম্বরে বিশ্ব নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে নারী ক্রিকেটাররা।



   প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া
স্বপ্নের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। বহু অপেক্ষার পর বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠার স্বপ্ন পুরণ করেছে ক্রোয়েটরা। বিশ্বকাপের সেরা মঞ্চে জায়গা পেয়েছে। রাশিয়া বিশ্বকাপ ফুটবলে এই লজুনিকির মাঠেই ফাইনালে ক্রোয়েশিয়া এবং ফ্রান্স মুখোমুখি হবে। বুধবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে অতিরিক্ত সময়ে ২-১ ইংল্যান্ডকে হারিয়ে স্বপ্নের ফাইনালে জায়গা পেল ডেবর সুকরের দল ক্রোয়েশিয়া।





   বাংলাদেশ দলের ফিল্ডিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন রায়ান কুক
বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন রায়ান কুক। গতকাল রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দক্ষিণ আফ্রিকান এই কোচকে নিয়োগ দেওয়ার সংবাদ জানিয়েছে বিসিবি। আগামীকাল শুক্রবার জ্যামাইকায় বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিবেন তিনি। বিসিবি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত রায়ান কুকের সঙ্গে চুক্তি করেছে।





   ইংল্যান্ডকে বিদায় করে ফাইনালে ক্রোয়েশিয়া
এগিয়ে গিয়ে দারুণ আত্মবিশ্বাসী হয়ে উঠে ইংল্যান্ড। মুহুর্মুহু আক্রমণে ক্রোয়েশিয়াকে ব্যতিব্যস্ত রাখে তারা। একাধিক গোলও পেতে পারতো ইংলিশরা। তবে ১৪ ও ৩৬ মিনিটে দুটি সহজ সুযোগ নষ্ট করেন হ্যারি ম্যাগুইরে ও জেসি লিঙ্গার্ড।





   টিভিতে আজকের খেলা
খেলাধুলা আমাদের জীবনের বিনোদনের এক অন্যতম মাধ্যম। অনেকে মাঠে গিয়ে খেলে আবার অনেকে টিভিতে খেলা দেখে খেলার আনন্দউপভোগ করে থাকে।





   দর্শকেরা হেসেছে, দর্শকেরা কেঁদেছে
বেলজিয়ামের সামনে ছিল দুর্দান্ত সুযোগ। এমবাপ্পে-পগবার ফ্রান্সও ছিল অসাধারণ, অনন্য। শেষ পর্যন্ত জয় পেয়েছে ফ্রান্স। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্স। জয়ের আনন্দে উল্লাসে মেতেছে ফ্রান্সের সমর্থকেরা। এমন দুর্দান্ত খেলেও সুযোগ হাতছাড়া হওয়ায় বেলজিয়ামের দর্শকদের সঙ্গী হয়েছে কান্নার জল।





   রাতে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া
আজ ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। বিশ্বকাপে এর আগে কখনও ইংল্যান্ডের মুখোমুখি হয়নি ক্রোয়েশিয়া। ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছে ইংল্যান্ড। অন্যদিকে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে উঠার হাতছানি ক্রোয়েশিয়ার সামনে।





   জুভান্টাসে সিআর সেভেন!
দীর্ঘ নয় বছরের রিয়ালে খেলে অবশেষে জুভান্টাসে পাড়ি দিচ্ছেন সিআর সেভেন। সবকিছু স্বাভাবিক গতিতে আগালে আগামী মৌসুমে রোনালদোকে রিয়ালের বদলে জুভেন্টাসের জার্সিতেই দেখা যাবে। আজ রিয়াল মাদ্রিদের অফিসিয়াল ঘোষণায় এমনটিই জানা গেলো।





   উইম্বলডনে দুরন্ত ফর্মে ফেদেরার
উইম্বলডনে দুরন্ত ফর্মে রয়েছেন রজার ফেদেরার। টুর্নামেন্টের শীর্ষ বাছাই রজার সোমবার চতুর্থ রাউন্ডে আদ্রিয়ান মানারিনোকে ৬-০, ৭-৫, ৬-৪ গুঁড়িয়ে দিয়েছেন। ফরাসি খেলোয়াড় মানারিনোকে কার্যত কোর্টে দাঁত ফোটাতে দেননি সুইস সম্রাট। কেভিন অ্যান্ডারসনের সঙ্গে এবার কোয়ার্টার ফাইনাল খেলবেন ফেদেরার।খবর: ইন্ডিয়া এক্সপ্রেস





   বিশ্বকাপ থেকে বেলজিয়ামের বিদায়, ফাইনালে ফ্রান্স
কে কে খেলবে রাশিয়া বিশ্বকাপ ফাইনাল? কেই বা নিবে বিশ্বকাপ? এ নিয়ে যখন দর্শকদের মধ্যে চলছে তুমুল বাকযুদ্ধ, ঠিক তখনই রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করল ফ্রান্স। মঙ্গলবার রাতে সেমিফাইনালের এই ম্যাচে বেলজিয়ামকে হারিয়ে ১-০ গোলে জয় পেয়েছে ফ্রান্স। দর্শক গ্যালারিতে ছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁখো। তার উপস্থিতিতেই একমাত্র গোলে জয় তুলে নেয় ফ্রান্স।





   টিভিতে আজকের খেলা
খেলাধুলা আমাদের জীবনের বিনোদনের এক অন্যতম মাধ্যম। অনেকে মাঠে গিয়ে খেলে আবার অনেকে টিভিতে খেলা দেখে খেলার আনন্দউপভোগ করে থাকে।





   ফ্রান্স-বেলজিয়াম সেমিফাইনালের সম্ভাব্য একাদশ
আজ সেন্ট পিটার্সবার্গে প্রথম সেমিফাইনালে দুই দলের ফর্মেশন নিয়ে নানা চর্চা হচ্ছে। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে ‘ফলস নাইন’ সিস্টেমে খেলে সাফল্য পেয়েছে বেলজিয়াম।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   যেভাবে জানা যাবে এইচএসসি পরীক্ষার ফল
   টিভিতে আজকের খেলা
   ভারতকে বিধ্বস্ত করে ইংল্যান্ডের সিরিজ জয়
   টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করল উইন্ডিজ
   বিশ্বকাপে বিতর্কিত গোল!
   বিশ্বকাপজয়ী ফুটবলারদের নামে প্যারিসের মেট্রো স্টেশনের নামকরণ
   টিভিতে আজকের খেলা
   আত্মঘাতী গোলে রাশিয়া বিশ্বকাপের দ্বিগুণ রেকর্ড
   তামিম এর কাছে বিশ্বকাপের দায়িত্ব হস্তান্তর করলেন পুতিন
   ফিফার সেরা একাদশে জায়গা পেল যারা
   ফ্রান্সের কাছে ক্রোয়েশিয়ার হারার কারণ
   দ্বিতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স
   কত টাকা প্রাইজমানি পেল বিশ্বকাপ জয়ীরা?
   সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপে
   গোল্ডেন বল জিতেছেন মডরিচ
   গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেন
   আর্জেন্টিনার কোচ বরখাস্ত
   ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় বেলজিয়াম
   টিভিতে আজকের খেলা
   ক্রোয়েশিয়া হতে চায় নতুন চ্যাম্পিয়ন, ফ্রান্স চায় দ্বিতীয় ট্রফি
   জ্যামাইকাতেও তিন দিনেই হারল বাংলাদেশ
   আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
   কাতার বিশ্বকাপের সময় চূড়ান্ত
   বাংলাদেশ সফরে আসছেন মেসি
   সোমবার রাতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন মাশরাফি
   এই ক্রোয়েশিয়াকে থামানোর সাধ্য নেই ফ্রান্সের
   বিশ্ববাসীর মন জয় করেছি : রাকিটিচ
   স্মিথকে ফিরিয়ে বাংলাদেশের শুভসূচনা
   স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা
   প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া


  পুরনো সংখ্যা