logo



   প্রচ্ছদ  -   খেলার পাতা

   ষষ্ঠ সিরিজ জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ
১৯৭৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ট্রফিতে অংশগ্রহণ করার মাধ্যমে বিশ্ব ক্রিকেটে নিজেদের জানান দেয় বাংলাদেশ দল। তবে ১৯৯৭ সালে ওয়ানডে দল হিসিবে ক্রিকেট বিশ্বে মর্যাদা লাভ করে তারা। সেই ১৯৯৭ সাল থেকেই বাংলাদেশ ক্রিকেট দল ওয়ানডে খেলে আসছে। তখন থেকেই ছোট-বড় মিলে অনেক সুখকর স্মৃতি রয়েছে বাংলাদেশের।



   বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে শ্বাসরুদ্ধকর টাই
বাংলাদেশ দল ইমার্জিং কাপের সেমিফাইনালের খেলা নিশ্চিত করেছে আগেই। গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়ে সেই নিশ্চয়তা পেয়ে যায় মুমিনুল হকের দল। পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটি তাই স্বাগতিকদের জন্য আনুষ্ঠানিকতা! তবে এই ম্যাচটি মুমিনুলদের জন্য ছিল গুরুত্বপূর্ণও। কারণ গ্রুপপর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই শেষ চারের লড়াইয়ে নামার সুযোগ ছিল বাংলাদেশের।



   সবার আগে রাশিয়া বিশ্বকাপে টিকিট পেল ব্রাজিল
সবার আগে রাশিয়া বিশ্বকাপে টিকিট পেল ব্রাজিল। ঘরের মাঠে প্যারাগুয়েকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে সেলেকাওরা। ব্রাজিলের হয়ে গোল তিনটি করেন কুতিনহো, নেইমার ও মার্সেলো। এই ম্যাচে ব্রাজিলকে নেতৃত্ব দেন নেইমার।



   ডাম্বুলায় মুষুলধারে বৃষ্টি, দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত
ডাম্বুলায় বাংলােদশ ও শ্রীলংকার দ্বিতীয় ওয়ান্ডে ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গেছে। ইনিংস বিরতিতেই বৃষ্টি নামে। হালকা বৃষ্টি দিয়ে শুরু হলেও পরে প্রচণ্ড বৃষ্টিতে সব পণ্ড হয়ে যায়।




   মেসিহীন ম্যাচে হারল আর্জেন্টিনা
তারকা খেলোয়াড়দের নিষেধাজ্ঞায় বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার আগেই আত্মবিশ্বাসে ভাটা পড়েছিল আর্জেন্টিনার। সেই সঙ্গে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার ঠিক আগে দলের সেরা তারকা লিওনেল মেসির নিষেধাজ্ঞায় আরও ছন্নছাড়া হয়ে পড়ে দলটি।



   বড় লক্ষ্য তাড়ায় ইতিহাস সঙ্গ দিচ্ছে মাশরাফিদের
৩১১ রানের বড় সংগ্রহ গড়েছে শ্রীলঙ্কা। এই বড় স্কোর বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জের। যদিও ইতিহাস সঙ্গ দিচ্ছে মাশরাফিদের। টাইগাররা গত বিশ্বকাপে ৩১৮ রানের লক্ষ্য তাড়া করেও জিতেছিল স্কটল্যান্ডের বিপক্ষে।



   জয় দিয়েই সিরিজ নিশ্চিত করল ভারত
জয় দিয়েই সিরিজ নিশ্চিত করল ভারতঅস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ টেস্ট জয়ের সুবাস আগের দিনই পেয়েছিল স্বাগতিকরা। বাকি ছিল শুধু অপেক্ষা আর স্থির মানসিকতার। সেই স্থিরতাকে জয় করে এই টেস্ট চতুর্থ দিনের প্রথম সেশনেই ৮ উইকেটে জিতে নিয়েছে বিরাট কোহলির দল। এই জয়ে ৪ ম্যাচের সিরিজটাও ২-১ ব্যবধানে নিজেদের করে রাখলো স্বাগতিকরা। মৌসুমটা যে তাদের দুর্দান্ত যাচ্ছে তার প্রমাণ চারটি সিরিজেই জিতেছে বিরাট কোহলির দল।      




   বোলিং অ্যাকশন শোধরাতে মিনি ল্যাব তৈরি করছে বিসিবি
দেশীয় বোলারদের ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশন প্রাথমিকভাবে শোধরাতে মিনি ল্যাব তৈরির কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড – বিসিবি। ইংল্যান্ড থেকে উন্নত প্রযুক্তি সম্পন্ন সরঞ্জামাদি বসিয়ে একাডেমি মাঠে নিরীক্ষাও চলছে।



   ৩২ রান এগিয়ে থামল ভারত
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে প্রথম ইনিংসে ৩৩২ রানে অলআউট হয়েছে ভারত। এর আগে অজিরা টসে জিতে প্রথমে ব্যাট করে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ৩০০ রান সংগ্রহ করে অল আউট হয়। জবাবে প্রথম ইনিংসে এক ওভার ব্যাট করে কোনো রান সংগ্রহ না করে দিনশেষ করে স্বাগতিক ভারতীয়রা। এরপর টেস্টের দ্বিতীয় দিনের শেষে ভারত ৬ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে দিন শেষ করে।



   বাংলাদেশ তিন বিভাগেই ভালো করছে : জয়াসুরিয়া
শনিবার বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে হারের পর শ্রীলঙ্কা দলের সঙ্গে কোনো কথা না বলেই স্টেডিয়াম ছেড়েছিলেন সনাৎ জয়াসুরিয়া। আজ শ্রীলঙ্কা ক্রিকেট দলের অনুশীলনের আগেই হাজির প্রধান নির্বাচক পদে থাকা প্রাক্তন লঙ্কান এই ওপেনার। সাথে তারই ডেপুটি কালুভিথারানা। রনগিরি ডাম্বুলা স্টেডিয়ামের এ প্রান্ত-ওপ্রান্ত দৌড়াদৌড়ি করছেন দুজন। কখনো ক্রিকেটারদের সাথে কথা বলছেন, কখনো ম্যানেজার গুরুসিংহা আবার কখনো কোচ গ্রাহাম ফোর্ড। অনুশীলনের শুরু থেকে শেষ পর্যন্ত খুব তৎপর ছিলেন তারা। দেখেই মনে হচ্ছিল, বাংলাদেশের বিপক্ষে কলম্বো টেস্ট ও প্রথম ওয়ানডে হারায় বেশ চাপে আছেন প্রাক্তন দুই উদ্বোধনী জুটি।



   ৮ উইকেটে জিতল বাংলাদেশ
ইমার্জিং এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সোমবার হংকংকে ৮ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে মুমিনুল বাহিনী।



   ৩৩২ রানে থামল ভারত
অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের চতুর্থ টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩০০ রানের জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৩৩২ রান। ৩২ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। এই রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।



   দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি আগামীকাল মঙ্গলবার বিকেলে মাঠে গড়াবে। বিকেল ৩টা থেকে রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, বিটিভি, টেন স্পোর্টস, টেন-৩ ও টেন-১ এইচডি।




   বিশ্বকাপ ও বিশ্ব মহিলা দাবায় শীর্ষে রাকিব-রানী-লিজা
নেপালের কাঠমান্ডুতে চলমান বিশ্বকাপ ও বিশ্ব মহিলা দাবা শীর্ষে বাংলাদেশের মোল্লা আবদুল্লাহ আল রাকিব, রানী হামিদ ও শামীমা আক্তার লিজা। এশিয়ান জোনালের ওপেন বিভাগের অষ্টম রাউন্ড শেষে গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ৭ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে।



   ডাম্বুলার রাজা-এখন তামিম
ডাম্বুলার ‘রাজা’ এখন তামিম ইকবাল। এই মাঠে ওয়ানডের সর্বোচ্চ রানের ইনিংসটি যে এখন তার। শ্রীলঙ্কান বোলারদের ওপর তা-ব চালিয়ে ১২৭ রানে আউট হন তিনি, আর তাতেই ডাম্বুলার রঙ্গিরি মাঠে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক হয়ে যান এই ওপেনার। টাইগার ওপেনারের এই অসাধারণ শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে টাইগাররা ৫ উইকেট হারিয়ে ৩২৪ রানের বিশাল স্কোর গড়ে। একই সাথে ডাম্বুলার রাঙ্গিনি ক্রিকেট স্টেডিয়াম মাঠে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ডটিও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। যেকোনো দেশের পক্ষে এই স্টেডিয়ামে এটাই এখন সর্বোচ্চ স্কোর। 



   তামিমের সেঞ্চুরীতে বাংলাদেশের বড় সংগ্রহ

৫০ ওভারে ৫ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩২৪ রান। শ্রীলঙ্কার বিপক্ষে এটিই টাইগারদের সর্বোচ্চ রান। টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানে সৌম্য সরকারে উইকেট হারায় বাংলাদেশ। ১৩ বলে ২ বাউন্ডারিতে ১০ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি।





   টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাট করতে হচ্ছে বাংলাদেশকে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৩টায়।



   প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
শনিবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, টেন-৩ ও টেন-১ এইচডি।



   শতভাগ ফিট হলেই কেবল খেলবেন কোহলি
ধর্মশালায় ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ টেস্টে বিরাট কোহলির খেলা নিয়ে আছে শঙ্কা। রাঁচি টেস্টে পাওয়া কাঁধের চোটটা যে এখনো পুরোপুরি সারেনি। ভারতীয় অধিনায়ক জানিয়েছেন, শতভাগ ফিট হলেই কেবল শেষ টেস্টে খেলবেন তিনি।



   চট্টগ্রামের তিন মাঠে একযোগে শুরু হবে ইমার্জিং টিমস এশিয়া কাপ‘১৭
এমএ আজিজ স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহম্মেদ চৌধুরী ও্ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামেএকযোগে ২৭ মার্চ  শুরু হচ্ছে ইমার্জিং টিমস এশিয়া কাপ-২০১৭ । এতে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকাসহ আইসিসির সহযোগী আফগানিস্তান, মালয়েশিয়া, হংকং ও নেপাল অংশ নিচ্ছে।



   শুক্রবার ভোরে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা
ফুটবল
বিশ্বকাপ বাছাই
কলম্বিয়া-বলিভিয়া
সরাসরি, রাত ২.৩০ মি.
আর্জেন্টিনা-চিলি
সরাসরি, আগামীকাল ভোর ৫.৩০ মি.
সনি সিক্স
উরুগুয়ে-ব্রাজিল
সরাসরি, আগামীকাল ভোর ৫টা
সনি ইএসপিএন




   ২০ ধাপ এগোলেন মুস্তাফিজ
কলম্বো টেস্টে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন মুস্তাফিজুর রহমান। আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের তরুণ বাঁহাতি পেসার।



   ইমার্জিং এশিয়া কাপ: কক্সবাজারে ৪ স্তরের নিরাপত্তা

ইমার্জিং এশিয়া কাপ উপলক্ষে কক্সবাজারে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন। তিনি জানিয়েছেন, মাঠ, বিমান বন্দর, খেলোয়াড়দের আবাসিক স্থান এ নিরাপত্তা ব্যবস্থার আওতায় থাকবে। আন্তর্জাতিক খেলার ক্ষেত্রে যে রূপ নিরাপত্তা নেয়া দরকার পুলিশের পক্ষে তার সব নেয়া হয়েছে।





   সাকিবই বিশ্বসেরা
আইসিসির টেস্ট অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আসনটি নিয়ে সাকিব আল হাসান ও রবিচন্দ্রন অশ্বিনের মাঝে যেন মিউজিক্যাল চেয়ার খেলা চলছে। এ সপ্তাহে সাকিব তো পরের সপ্তাহে অশ্বিন; তবে কলম্বো টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের পর ঘুরে ফিরে বিশ্বসেরার মুকুটটি এসে বসেছে সাকিবের নামের পাশেই। সাকিব এখন তিন সংস্করণেই শীর্ষে। ওয়ানডে এবং টি-টুয়েন্টির অলরাউন্ডারের তালিকায় আগে থেকেই শীর্ষে ছিলেন টাইগার তারকা।

 





   বাংলাদেশকে অভিনন্দন সাঙ্গাকারা-মাহেলার
একটা সময় ছিল টেস্টে শ্রীলঙ্কার মাটিতে নাস্তানাবুদ হতে হয়েছে বাংলাদেশকে। যারা এতে ভুমিকা রেখেছেন তাদের অন্যতম কুমার সাঙ্গাকারা আর মাহেলা জয়াবর্ধনে। আজ তারা নেই কোনো ফরম্যাটেই। তবে এগিয়েছে বাংলাদেশের ক্রিকেটও। তাইতো নিজেদের শততম টেস্টে লঙ্কানদের মাটিতে তাদের হারিয়ে উৎসবে মেতেছে টাইগাররা। ঐতিহাসিক এই জয়ে মুশফিকদের অভিনন্দন জানিয়েছেন সাঙ্গাকারা জয়াবর্ধনে।



   শততম টেস্টে বাংলাদেশের জয়
শুরুর ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। তামিম ইকবাল তুলে নিলেন নিজের ২২তম টেস্ট-ফিফটি। তাঁর ৮৪ রানের ইনিংস সবকিছুই সহজ করে দিয়েছিল বাংলাদেশের।



   মুশফিকদের লক্ষ্য ১৯১
অবশেষে উইকেট! অবশেষে আউট হলেন দিলরুয়ান পেরেরা! তিন বল পরেই লক্ষ্মণ সান্দাকানও গেলেন। শ্রীলঙ্কা অলআউট হলো ৩১৯ রানে। শততম টেস্ট জেতার জন্য বাংলাদেশের লক্ষ্য ১৯১।



   মোস্তাফিজ ঝড়ে এলোমেলো শ্রীলঙ্কা
দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিসের প্রতিরোধে টাইগারদের হাসি মলিন হতে শুরু করেছিল। সেটি আবারো উজ্জ্বলতায় ফিরিয়ে আনার কাজটা করে দিলেন মোস্তাফিজুর রহমান।



   প্রথম বলেই জুটি ভাঙলেন মিরাজ
দলীয় ৫৪ রানে বিনা উইকেটে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু মাত্র তিনটি রান যোগ করতেই উইকেট হারাল তারা। মেহেদী হাসান মিরাজ তার দিনের প্রথম বলেই উপুল থারাঙ্গাকে (২৬) বোল্ড করেন। ৫৭ রানে লঙ্কানদের প্রথম উইকেট পায় বাংলাদেশ। ২৫ ওভারে ১ উইকেটে ৮৮ রান করেছে স্বাগতিকরা। বাংলাদেশ এখনও ৪১ রানে এগিয়ে। ক্রিজে আছেন দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস।



   ৫ ক্রিকেটারকে নিষিদ্ধ করলেন পিসিবি
ফিক্সিংয়ে জড়িত থাকার সন্দেহে আরো এক ক্রিকেটারকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ নিয়ে সম্প্রতি মোট ৫জন ক্রিকেটারকে নিষিদ্ধ করলো পিসিবি। পাকিস্তান সুপার লীগে (পিএসএল) ফিক্সিং তদন্তের অংশ হিসেবে পাক ব্যাটসম্যান শাহজাইব হাসানকে অস্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়। শুক্রবার এ সিদ্ধান্ত জানায় পিসিবি।





   তৃতীয় দিন শেষে ৭৫ রানে এগিয়ে বাংলাদেশ
প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চেয়ে ১২৯ রানে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালোই জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। তৃতীয় দিনশেষে বিনা উইকেটে ৫৪ রান করেছে দলটি। দিমুথ করুনারত্নে ও উপুল থারাঙ্গা দুজনই ২৫ রান করে অপরাজিত রয়েছেন। দিনশেষে এখনো ৭৫ রানে এগিয়ে আছে মুশফিকের দল। 




   শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের লিড, সাকিবের দুর্দান্ত সেঞ্চুরি
শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিব আল হাসান এবং মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটে লিড নিয়েছে বাংলাদেশ। শেষ খবর পাওয় পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪১৫ রান।



   বাংলাদেশ ও ভারতকে নিয়ে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ
শততম টেস্টে শ্রীলঙ্কার পি. সারা ওভালে মাঠে নেমেছে বাংলাদেশ। এই টেস্ট মাঠে গড়ানোর আগে বেশ কিছু আনুষ্ঠানিকতা পালন করা হয়। টেস্ট শুরু হওয়ার পর পর শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ভারতের ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা আলোচনায় বসেন।



   ৭ উইকেটের আনন্দ ভুলিয়ে দিচ্ছে ৩ উইকেটের অপেক্ষা
চা বিরতির পরের সেশনটা বাংলাদেশেরই মনে হচ্ছিল। সাকিব আল হাসান তুলে নিলেন তাঁর প্রথম উইকেট। মোস্তাফিজ তাঁর দ্বিতীয় উইকেট। মনে হচ্ছিল শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে যাওয়াটা সময়েরই ব্যাপার। ৭ উইকেট পড়ে গেছে, অলআউট হতে কতক্ষণ! কিন্তু শেষ পর্যন্ত ৩টি উইকেটের অপেক্ষাতেই কলম্বোর পি সারা ওভালে নিজেদের শততম টেস্টের প্রথম দিনটা শেষ করল বাংলাদেশ। দিন শেষ শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেটে ২৩৮।



   দিবালার গোলে কোয়ার্টারে জুভেন্টাস
মঙ্গলবার ঘরের মাঠে অনেকটা নির্ভার হয়েই মাঠে নামে জুভেন্টাস। তবে ম্যাচের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়ে খেলতে থাকে স্বাগতিকরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের গোল করে দলকে লিড এনে দেন আর্জেন্টাইন তারকা দিবালা। ম্যাচের ৪০ মিনিটে দিবালার শট গোলরক্ষক ক্যাসিয়াস দারুণ নৈপুণ্যে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে হিগুয়াইনের শট পেরেইরা হাত দিয়ে ঠেকালে তাকে লাল কার্ড দেখান রেফারি আর পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকেই দলকে এগিয়ে দেন আর্জেন্টিনার ফরোয়ার্ড দিবালা।



   শততম টেস্টে শুরুতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
নিজেদের শততম টেস্ট ম্যাচে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। বুধবার বাংলাদেশ সময় সাড়ে ১০টায় কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নেমেছে মুশফিকরা।



   মাহমুদউল্লাহকে নিয়ে দিনভর নাটক
কাল বেলা দুইটায় পি সারা ওভালে দলের অনুশীলন শেষেও নিশ্চিত খবর, মাহমুদউল্লাহ দেশে ফিরে যাচ্ছেন। ফিরে যাচ্ছেন, কারণ বাংলাদেশের শততম টেস্টের দলে তিনি নেই। সুতরাং এখানে বসে থেকে কী করবেন?



   শততম টেস্টে নেই মাহমুদউল্লাহ!
গল টেস্টের পর এখন অপেক্ষা শততম টেস্টের। এ নিয়ে কলম্বোয় যেমন তোড়জোড়, আছে ঢাকায়ও। শততম টেস্ট উপলক্ষে শ্রীলঙ্কায় যাবেন বিসিবি সভাপতি নাজমুল হাসানসহ আরও পাঁচ বোর্ড কর্মকর্তা। চলছে সেই প্রস্তুতি।



   ওয়ার্নারকে টপকে শীর্ষে ডি ভিলিয়ার্স
অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নারকে টপকে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। আর ২০১০ সালের পর থেকে এ নিয়ে দশমবারের মতো শীর্ষে উঠলেন তিনি।




   জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ৪৫৭ রান
মুস্তাফিজুর রহমানের বিধ্বংসী কাটারে উইকেটের পিছনে ক্যাচ দিলরুয়ান পেরেরা। গলে দারুণ উইকেট কিপিং করা লিটন কুমার দাসের বল তালুবন্দি করতে কোনো সমস্যা হল না। পেরেরা যখন আউট হল তখন শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ২৭৪। লিড ৪৫৬ রানের। এরপর লঙ্কানরা কোনো ব্যাটসম্যানকে ব্যাটিংয়ে নামাননি। বাংলাদেশকে ৪৫৭ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে রঙ্গনা হেরাথের দল। রেকর্ড গড়ে এ রান করতে হবে বাংলাদেশকে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   প্রস্তুতি ম্যাচে নিউজল্যান্ডকে হারালো ভারত
   বাংলাদেশের খেলার ধরন পাল্টে দিয়েছে মোস্তাফিজ
   তীরে এসে তরী ডুবল বাংলাদেশের
   প্রস্তুতি ম্যাচে টাইগারদের রানের পাহাড়
   দেশে ফিরেই সেঞ্চুরি করলেন নাসির
   এবারের চ্যাম্পিয়নস ট্রফি স্মার্ট
   আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পূণাঙ্গ সময়সূচি
   প্রস্তুতি ম্যাচে আজ বিকেলে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান
   ওয়ার্ম আপ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পেল অস্ট্রেলিয়া
   বিপিএলে খুলনার কোচ হয়ে আসছেন জয়াবর্ধনে
   ক্রিকেটে আসছে ফুটবলের দুই নিয়ম!
   বিশ্বকাপের আরও কাছে মাশরাফিরা
   প্রথম বাংলাদেশি হিসেবে ইতিহাস গড়লেন তামিম ইকবাল
   বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী
   মেসির ২১ মাসের জেল
   এই মুহূর্তে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান
   ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে আইসিসি র‌্যাঙ্কিংয়ের ছয়ে বাংলাদেশ
   শতরানের পার্টনারশীপ তামিম-সাব্বিরের
   বাংলাদেশের লক্ষ্য ২৭১
   ক্যাচ মিসের খেসারত দিচ্ছে বাংলাদেশ
   নিউ জিল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
   ম্যাচে ফেরালেন সেই নাসিরই
   জহিরের বাগদানে আলো ছড়ালেন বিরাট-আনুশকা
   আজ বিকেলে নিউজিল্যান্ড বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল
   বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচ সরাসরি দেখাবে যে চ্যানেল
   পুলিশ তল্লাশী করলো ডি মারিয়ার বাড়ি
   ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচটি ভালো ভাবে শেষ করতে চান মাশরাফি
   মেয়াদোত্তীর্ণের তারিখটা দেখতে পাচ্ছেন সাঙ্গাকারা
   বন্ধুকে শেষবিদায় বোল্টের
   ইতিহাস গড়ল মুম্বাই ইন্ডিয়ান্স


  পুরনো সংখ্যা