logo
   প্রচ্ছদ  -   খেলার পাতা

জিম্বাবুয়ে সিরিজে একটিমাত্র নতুন মুখ ফজলে রাব্বি
Posted on Oct 12, 2018 08:55:18 AM.

জিম্বাবুয়ে সিরিজে একটিমাত্র নতুন মুখ ফজলে রাব্বি

বেশ কয়েকদিন ধরেই ক্রিকেটাঙ্গনে আলোচিত বিষয় নিঃসন্দেহে সাকিব আল হাসানের আঙ্গুলের ইনজুরি। পাশাপাশি আলোচনায় ছিল জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড। আলোচনার কেন্দ্রবিন্দুটা ছিল একটি চমক নিয়ে। 

কারণ, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজে পরীক্ষা-নীরিক্ষা করা হবে। সেই পরীক্ষা-নীরিক্ষার সুযোগে জাতীয় দলে ঢুকে যেতে পারেন কোনো এক নতুন মুখ।

কে সে নতুন মুখ? আলোচনার কেন্দ্রে ছিলেন বেশ কয়েকজন। একজন ওপেনারের খুব প্রয়োজন। কারণ তামিম ইকবাল নেই। সে কারণে রাজশাহীর ওপেনার মিজানুর, সাদমান ইসলাম নাকি ফজলে রাব্বি? শেষ পর্যন্ত জানা গেলো সেই নতুন মুখটির নাম। তিনি হচ্ছেন ব্যাটসম্যান এবং বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার ফজলে রাব্বি। জাতীয় ক্রিকেট লিগে বরিশাল বিভাগের হয়ে খেলছেন তিনি।

এশিয়া কাপের জন্য শুরুতে ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দলে ছিলেন ফজলে রাব্বি। দলের সঙ্গে ওই সময় অনুশীলন ক্যাম্পও করেছিলেন তিনি। এশিয়া কাপের দলে সুযোগ না পেলেও, এবার সাকিব-তামিমের অনুপস্থিতিতে জাতীয় দলে সুযোগটা মিলে গেলো ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার।

জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এশিয়া কাপে যারপরনাই ব্যর্থতার কারণে জিম্বাবুয়ে সিরিজে সুযোগ মিললো না তার। দলে জায়গা পেলেন না সৌম্য সরকারও। এশিয়া কাপের মাঝপথে দেশ থেকে উড়িয়ে নেয়া হয়েছিল সৌম্য সরকার এবং ইমরুল কায়েসকে। ইমরুল আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলে নিজের সামথ্যের প্রমাণ রাখেন। যে কারণে ইমরুলকে রাখা হয়েছে ১৫ সদস্যের দলে। কিন্তু এনসিএলে সেঞ্চুরি করেও নিজের জায়গাটা ধরে রাখতে পারলেন না সৌম্য।

এশিয়া কাপে তামিমের ইনজুরির কারণে অভিষেক হওয়া ওপেনার নাজমুল হোসেন শান্ত এবারও দলে থাকলেন। এশিয়া কাপে খারাপ খেললেও চলতি এনসিএলের দ্বিতীয় রাউন্ডে এসে ১৭৩ রানের ইনিংস খেলে নিজের জায়গাটা ধরে রাখতে পারলেন তিনি।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। সর্বশেষ গত ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিলেটে টি-টোয়েন্টি খেলেছিলেন সাইফ। এনসিএলে ভালো খেলার কারণে এবার আবারো দলে ফিরলেন তিনি। আরিফুল হককে বাদ দেয়ার গুঞ্জন ছিল। কিন্তু এবারও জায়গা ধরে রাখলেন তিনি।

প্রসঙ্গত : জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ অক্টোবর, মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৪ ও ২৬ অক্টোবর।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ দল 
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাঈফউদ্দিন ও ফজলে রাব্বি মাহমুদ।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানের টার্গেট দিল বাংলাদেশ
   দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
   টিভিতে আজকের খেলা
   অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট জয়
   মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেসেখেলেই জিতল টাইগাররা
   টাইগারদের জিততে চাই ১৯৬ রান
   সালাহ নৈপুণ্যে লিভারপুলের জয়
   সালাহ নৈপুণ্যে লিভারপুলের জয়
   টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
   মেসির দুই গোলে বার্সার দুর্দান্ত জয়
   টিভিতে আজকের খেলা
   বাংলাদেশের ১০ ক্রিকেটার আইপিএলে নিবন্ধন করেছে
   টস করেননি মাশরাফি
   ক্রিকেটকে বিদায় বললেন গৌতম গম্ভীর
   টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন হাফিজ
   ওয়াটফোর্ডের বিপক্ষে জয় পেয়েছে ম্যান সিটি
   টিভিতে আজকের খেলা
   বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা, ফিরলেন ব্রাভো
   এমবাপ্পে হলেন সেরা উদীয়মান ফুটবলার
   মেসি-রোনালদোকে হারিয়ে মদ্রিচ ব্যালন ডি’অর জিতলেন
   ভিয়ারিয়ালকে হারিয়ে শীর্ষে বার্সা
   দুই ম্যাচ পর জয়ে ফিরল চেলসি
   এক নজরে উইন্ডিজের বিপক্ষে টাইগারদের ওয়ানডে দল
   দেখে নিন টিভিতে আজকের খেলা
   জয়ে ফিরেছে রিয়াল
   বোর্দোর বিপক্ষে পিএসজির ড্র
   ফিওরেন্তিনার বিপক্ষে জুভেন্টাসের বড় জয়
   বাংলাদেশের সামনে বড় জয়ের হাতছানি
   টিভিতে আজকের খেলা
   বোল্ড হয়ে সাজঘরে ৫ ব্যাটসম্যান, বিপর্যয়ে উইন্ডিজ


  পুরনো সংখ্যা