logo



   প্রচ্ছদ  -   বিনোদন

   ঈদে শখের সাত পর্বের ধারাবাহিক নাটক
এবার ঈদেও সাত পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় করতে দেখা যাবে আনিকা কবির শখকে। সাগর জাহানের রচনা ও পরিচালনায় ‘মেরিড লাইফে অ্যাভারেজ আসলাম’ নামের নাটকে অভিনয় করেছেন তিনি।





   জেনে নিন সাপে কাটলে আপনার করণীয়
টানা বর্ষণ আর ভারত থেকে নেমে আসা উজানের পানিতে ভয়াবহ বন্যার কবলে পড়েছে দেশের উত্তর ও মধ্যঞ্চল। বন্যার দুর্যোগের মধ্যে সাপের উপদ্রব বড় আতঙ্কের নামে। ইতিমধ্যে সাপের কামড়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।



   বঙ্গবন্ধু স্বরণে প্রকাশিত হয়েছে গানের অ্যালবাম ‘তুমিই বাংলাদেশ
জাতীয় শোক দিবস ১৫ আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু স্বরণে প্রকাশিত হয়েছে মতিয়ার রহমানের একক ৫টি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। ‘তুমিই বাংলাদেশ’ অ্যালবামের গানগুলোর শিরোনাম হলো—‘সেই ১৫ই আগস্ট’, ‘বঙ্গমাতা’, ‘তুমিই বাংলাদেশ’,‘বাংলাদেশের খোকা’, ‘দেশ রত্ন’ । ‘সেই ১৫ আগস্ট’ গানটির সুর দিয়েছেন এস কে সমীর, এছাড়া বাকি সব কটি গানের কথা,সুর ও কণ্ঠ শিল্পী মতিয়ার রহমান।



   টলিউডের সব পরিচালকের তালিকায় জয়া আহসান

বাংলাদেশের লাস্যময়ী অভিনেত্রী জয়া আহসান। তিনবারের জাতীয় পুরস্কারবিজয়ী এই অভিনেত্রী পশ্চিমবঙ্গের বাংলা সিনেমায় কাজ করে বেশ সুনাম কুড়িয়েছেন। মাত্র পাঁচবছরেই জয় করেছেন পশ্চিমবঙ্গের টালিউড পাড়া।






   চঞ্চল ও মিলির সুখের সংসার

‌‘মনপুরা’ সিনেমায় সফল জুটি চঞ্চল চৌধুরী-ফারহানা মিলি। ছবিতে একজন অপরজনকে ভালবাসলেও পরিণয় ঘটেনি। তবে এবার ঈদের জন্য নির্মিত নাটক ‘হ্যাপি ফ্যামিলি’ নাটকে সুখে শান্তিতে সংসার করতে দেখা যাবে তাদের।





   ঈদ বিশেষ অনুষ্ঠানে প্রথমবারের মতো একসঙ্গে তিন তারকা
দীর্ঘদিন ধরে তারা চলচ্চিত্রে কাজ করছেন। কিন্তু কখনোই তিনজন এক সিনেমার এক গল্পে উপস্থিত হননি। সিনেমার বাইরেও তাদেরকে একসঙ্গে দেখা যায়নি। তবে সেই আক্ষেপ কাটিয়ে প্রথমবার একই ফ্রেমে ধরা দিলেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।



   প্রথম দিনেই হিট অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা
বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার । আর তাঁর নতুন ছবি “টয়লেট: এক প্রেম কথা” । ছবিটিকে ঘিরে বহুদিন ধরেই দর্শকদের মনে প্রত্যাশা জমেছিল। ছবির বিষয় শৌচালয় তৈরি।





   এবার ডাকাত সর্দারের ভূমিকায় মোশাররফ করিম
জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমএলাকার বড় ভাই, ঝালখোর, পানখোর, সিকান্দার বক্সসহ অসংখ্য চরিত্রে অভিনয় করে দেশ-বিদেশে আলোচিত হয়েছেন বিভিন্ন সময়।



   ভিটামিন বি-৩ সমৃদ্ধ ৭ খাবার
নবজাতকের জন্মগত ত্রুটি রুখতে গর্ভকালীন অবস্থায় ভিটামিন বি-৩ সাপ্লিমেন্ট খাওয়ার পরামর্শ দেন চিকিৎকরা। তবে এক্ষেত্রে গর্ভবতী নারীদের প্রতিদিনকার খাবারে ভিটামিন বি-৩ এর প্রাকৃতিক উৎস রাখাটা সবচেয়ে উত্তম। এবার ভিটামিন বি-৩ সমৃদ্ধ ৭ খাবারের বিষয়ে জেনে নিই-





   আসছে ‘মুন্না ভাই ৩’
বড় পর্দায় এবার আসতে চলেছে ‘মুন্না ভাই ৩’। এমনটিই জানিয়েছেন বিধু বিনোদ চোপড়া।





   যে ছবিগুলো ফিরিয়ে ‘পস্তান’ বলিউড তারকারা
ধরুন, একটি ছবির প্রস্তাব গেল কোনো অভিনেতা কিংবা অভিনেত্রীর কাছে। কোনো কারণে সেই ছবির প্রস্তাব ফিরিয়ে দিলেন তিনি। কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার পর তিনি দেখলেন, সেটি সুপার হিট। তখন কেমন লাগে তাঁর? বলিউডে এমন ঘটনা অনেক।





   অভিনেত্রী মালবিকা বন্দ্যোপাধ্যায় বলিউডে পা রাখলেন
বাংলা থেকে তেলুগু, বিভিন্ন ভাষার ছবিতে কাজ করেছেন ভারতীয় বাঙালি অভিনেত্রী মালবিকা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি বুদ্ধদেব দাশগুপ্তের ছবি ‘টোপ’-এ তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকদের।





   সিদ্ধার্থ মালহোত্রা নায়ক থেকে র‌্যাপার
বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। তার পরবর্তী সিনেমা অ্যা জেন্টলম্যান। আর এ সিনেমার মাধ্যমে র‌্যাপার হিসেবে অভিষেক হচ্ছে এ অভিনেতার।





   হলিউডে ‘মিতা’ যাঁরা
ক্লাসে একই নামে বন্ধু পেলে কত আনন্দ হতো, ভেবে দেখুন তো! শোবিজের অনেক তারকাও নিশ্চয়ই একই অনুভূতিতে আচ্ছন্ন হন। নামের সঙ্গে নামের মিল! জেনিফার লোপেজই একা নন, আছেন জেনিফার অ্যানিস্টোনও।





   ঈদে আসছে দলছুটের নতুন অ্যালবাম
দলছুট ভক্তদের জন্য সুখবর। এবারের ঈদে আসছে সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার দুটি নতুন গানের মিউজিক ভিডিও । এ ছাড়া তিনি প্রকাশ করবেন পুরনো গানের সংকলন।





   তারকা হয়েও তিনি অতিসাধারণ
তিনি কোনো খান নন, নন কোনো কাপুর কিংবা বচ্চন। তিনি অক্ষয় কুমার, এসব বড় বড় নামের ভিড়ে অবহেলিত একজন হয়েই থাকেন। তবু এতগুলো বছর ধরে বলিউডে স্বতন্ত্র একটা জায়গা করে নিয়েছেন। নিজেকে ধরে রেখেছেন অন্য উচ্চতায়।





   নেটফ্লিক্সে ৪০ লাখ ডলারে ‘বাহুবলী টু’
ভারতের বাজারে নেটফ্লিক্সের প্রবেশের ১৮ মাসও পার হয়নি। এরমধ্যেই দেশটিতে বিনিয়োগ দ্বিগুণ করেছেন অনলাইন টেলিভিশন নেটওয়ার্কটি।





   সালমানকে ইনজেকশান ও বালিশ চাপায় হত্যা?
‘কালের জনপ্রিয় অভিনেতা সালমান শাহ্’ আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছ্’। ছেলের রহস্যজনক মৃত্যুর পর গত একুশটি বছর ধরে এটা বলে আসছিলেন চিত্রনায়ক সালমানের মা নীলা চৌধুরী।





   আজ বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’
ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র একটি দৃশ্য। মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বালিয়াটি জমিদারবাড়ির সামনে এটি ধারণ করা হয়।





   নিয়মিতই অভিনয় করবেন সাবিলা নূর
গেল মার্চে হঠাৎ উধাও হয়ে গিয়েছিলেন ছোট পর্দায় পরিচিত মুখ সাবিলা নূর। পরে সাবিলার পারিবারিক সূত্রে জানা গিয়েছিল, তিনি আমেরিকা গেছেন। সেখানকার একটি বিশ্ববিদ্যালয়ে ফিল্ম মেকিং নিয়ে লেখাপড়ার জন্য তিন মাসের একটি কোর্সে গেছেন সাবিলা। নতুন খবর হচ্ছে, প্রায় ছয় মাস পর ৩ আগস্ট দেশে ফিরেছেন তিনি। ফিরেই আগের মতো অভিনয়ে মন দিয়েছেন এ অভিনেত্রী। 




   এবার তামিল ও তেলেগু ভাষায় - আয়নাবাজি
ভারতে তামিল ও তেলেগু ভাষায় রিমেক হচ্ছে দেশের সাড়া জাগানো চলচ্চিত্র ‘আয়নাবাজি’। এটি রিকেম করছে ভারতীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচারস।



   হার্ট অ্যাটাক’য়ের লক্ষণ ও সাবধানতা
হার্ট অ্যাটাক বা ‘করোনারি আর্টারি ডিজিস’য়ের পূর্বাভাস সম্পর্কে ‘হার্ট ফেইলিআর সোসাইটি অফ আমেরিকা’ FACES বিষয়ে সাবধান থাকতে পরামর্শ দিয়েছে। হৃদপিণ্ড আক্রান্ত হওয়ার আগেই সতর্ক হন।



   অন্য নায়কদের সঙ্গেও অভিনয় করবেন অপু
এক যুগের ক্যারিয়ার অপু বিশ্বাসের। দীর্ঘ এই সময়ে ৭০টি ছবিতে জুটি বেঁধেছেন শাকিব খানের সঙ্গে। বেশির ভাগ ছবিই ব্যবসাসফল। এর বাইরে মান্না, রিয়াজ, ফেরদৌস, ইমন ও মারুফের সঙ্গেও একটি করে ছবিতে অভিনয় করেছিলেন। তবে ২০১০ সালের পর থেকে এখন পর্যন্ত শাকিব ছাড়া আর কোনো নায়কের বিপরীতে অভিনয় করেননি। প্রযোজকরা প্রস্তাব নিয়ে গেলেও বারবার ফিরিয়ে দিয়েছেন অপু।



   অরিজিৎ সিং বিপিএল এর উদ্বোধনী অনুষ্ঠানে গাইবেন
বিপিএলের  পঞ্চম আসরে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের কথা ভাবছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আর এই অনুষ্ঠানে দেশি-বিদেশি নামকরা শিল্পীদের আনার চেষ্টা করা হবে বলে জানা গেছে।



   দর্শকদের সামনে নতুন রূপে আসছেন পপি
জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর চিত্রনায়িকা পপিকে নতুন রূপে নিয়ে আসছেন দর্শকদের সামনে। হ্যাঁ এবার মিউজিক ভিডিওতে দেখা যাবে তাকে। সিফের গাওয়া ‘সাদা আর লাল’ শিরোনামের একটি গানে মডেল হলেন পপি। এখানে আসিফকে দেখা যাবে ষাটের দশকের হিরোদের স্টাইলে। আর পপিকে দেখা যাবে চিত্রনায়িকা হিসেবেই।



   জেনে নিন,১মিনিটে মাথাব্যথা দূর করার উপায়
মাথাব্যথা বেশ যন্ত্রণার একটি বিষয়। দিনভর মাথা ব্যথা নিয়ে কাজ করা বেশ অস্বস্তিকর। তবে কিছু ঘরোয়া উপায় আছে যা ৬০ সেকেন্ডে আপনার মাথাব্যথা দূর করতে সাহায্য করবে। এই পদ্ধতি আপনি অফিসের ডেস্কে কাজ করার সময়ও করতে পারবেন। অথবা ভ্রমণে যাওয়ার সময়ও করতে পারবেন।





   ‘ঢাকা অ্যাটাক’র প্রথম পোস্টার প্রকাশ
অ্যাকশন থ্রিলার-ধর্মী বাংলা চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাকের’ প্রথম পোস্টার প্রকাশ করা হয়েছে গতকাল। ঢাকা অ্যাটাকের ভেরিফাইড ফেসবুক ফ্যান পেজ থেকে এটি প্রকাশ করা হয়েছে।





   এবার ফ্রান্সে মুক্তি পাচ্ছে‘নবাব, সিনেমা
চলতি বছরে ইদুর ফিতর উপলক্ষ্যে যৌথ প্রযোজনার সিনেমা ‘নবাব’ প্রথম বাংলাদেশে মুক্তি পায়। দারুণ জনপ্রিয়তা পায় সিনেমাটি। পরে কলকাতাতে ‘নবাব‘ সিনেমা মুক্তি পায় ’। এবার ‘নবাব’ মুক্তি পাচ্ছে ফ্রান্সে।‘নবাব’ সিনেমার বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন গণমাধ্যমকে জানিয়েছে আগামী ১১ই আগস্ট ফ্রান্সের প্যারিসে মুক্তি পাচ্ছে।সেখানকার গোমন্ত সিনেমা হল,স্টাড দ্যু ফ্রান্সে দেখানো হবে সিনেমাটি।



   ঢাকা অ্যাটাক’র প্রথম পোস্টার প্রকাশ
অ্যাকশন থ্রিলার-ধর্মী বাংলা চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাকের’ প্রথম পোস্টার প্রকাশ করা হয়েছে গতকাল। ঢাকা অ্যাটাকের ভেরিফাইড ফেসবুক ফ্যান পেজ থেকে এটি প্রকাশ করা হয়েছে



   ক্যান্সারের মতো ভয়াবহ রোগের ঝুঁকি কমাতে পারে টমেটো!
সম্প্রতি সেলুলার ফিজিওলজি জার্নালে প্রকাশিত একটি গবেষণায় বলা হয়েছে , পাকস্থলীর ক্যান্সারের মতো ভয়াবহ রোগের ঝুঁকি কমাতে পারে টমেটো। টমেটো হার্টের সমস্যা, রক্ত পরিষ্কার রাখা, রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করা, দৃষ্টিশক্তি উন্নত করার মতো গুণের কথা বিভিন্ন সময়ে বলেছেন গবেষকরা।



   শাবনূর আমার বেস্ট ফ্রেন্ড: শাহনূর
২০০০ সালে আমি চলচ্চিত্রে পা রাখি। এ বছরই বিএফডিসির ৮নং ফ্লোরে একটি সিনেমার শুটিং করছিলাম। একই সময় শাবনূর ২নং ফ্লোরে শুটিং করছিল। নৃত্য পরিচালক আমির হোসেন বাবু ভাই আমাকে ডেকে নিয়ে শাবনূরের সঙ্গে পরিচয় করিয়ে দেন। দুজনে বসে কিছুক্ষণ কথা বলি। তারপর থেকে আমাদের মধ্যে ভালো একটা বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়। এরপর আমরা একসঙ্গে অনেকগুলো সিনেমায় কাজ করি। শাবনূর আমার বেস্ট ফ্রেন্ড।



   চাইনিজ ছবিতে পরীমণি
চীনের হুবে ফেঙ্গু তিয়ানজিয়া ফিল্ম কোম্পানি লিমিটেডের ব্যানারে চিত্রনায়িকা পরীমণিকে এবার দেখা যাবে চীনের চলচ্চিত্রে। সেখানকার কয়েকটি প্রদেশ এবং বাংলাদেশেও ছবিটির শুটিং হবে বলে জানা গেছে।



   বিশ্ব বন্ধুত্ব দিবসের উৎপত্তির ইতিহাস
বিশ্ব বন্ধুত্ব দিবস প্রতি বছর আগস্ট মাসের প্রথম রবিবারে সারা বিশ্বজুড়ে পালন করা হয়।



   শাহরুখ ও আনুশকার ভিডিওর পরিচালক বাংলাদেশি বংশোদ্ভূত শমি
গতকাল মুক্তি পেয়েছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ছবি ‘যাব হ্যারি মেট সেজল’।





   আজ কাজলের জন্মদিন
আজ শনিবার এবং পাঁচ আগস্ট। বলিউড অভিনেত্রী কাজলের আজ জন্মদিন। ৪৩ বছরে পা দিলেন বলিউডের ‘সিমরান’। পাশাপাশি, বলিউডে নিজের অভিনয় জীবনেরও ২৫ বছর পার করে ফেললেন তিনি।





   ‘লজ্জিত’ কাজী হায়াৎ, ‘অভিমানে’ সরে গেলেন পরিচালক সমিতি থেকে
আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এবং ৪৯ টি সিনেমার নির্মাতা কাজী হায়াৎ। এই জনপ্রিয় নির্মাতা আর সিনেমা নির্মাণ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। তবে হঠাৎ করেই এ সিদ্ধান্তের কারন হিসাবে চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন অনেকটা অভিমান থেকেই এমন সিন্ধান্ত নিয়েছেন এ নির্মাতা।





   তৃতীয় ছবিতে ফারিয়া-জিৎ
প্রথমে বাদশা, এরপর বস। এবার আরেকটি যৌথ প্রযোজনার ছবিতে জুটি বাঁধছেন বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়া ও টালিউডের জিৎ। ১৭ আগস্ট থেকে এর শুটিং শুরুর কথা জানিয়েছেন এই নায়িকা।





   আজ শুক্রবার মুক্তি পাচ্ছে শাহরুখ-আনুশকার ‘যাব হ্যারি মেট সেজাল’
শাহরুখ-আনুশকা ভক্তদের অপেক্ষার দিন শেষ, কারণ আজ শুক্রবার মুক্তি পাচ্ছে ‘যাব হ্যারি মেট সেজাল’ চলচ্চিত্রটি। ছবিতে হরিন্দর সিং নেহরা (হ্যারি) নামের একজন সর্দারের চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান। তাঁকে দেখা যাবে টুরিস্ট গাইডের চরিত্রে। অন্যদিকে আনুশকা শর্মার চরিত্রের নাম সেজাল।



   তাহসানের - অভিমান আমার
গত কয়েক বছরে মিশ্র অ্যালবাম, সিঙ্গেল ও সিনেমার গান নিয়ে ব্যস্ত ছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান। পাশাপাশি অভিনয়ের ব্যস্ততাতো ছিলই। তবে এই সময়ে একক অ্যালবাম প্রকাশ করেননি তিনি। এবার নিজের ক্যারিয়ারের নতুন একক অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন তাহসান। আর সেটা আসছে ঈদেই। নিজের এই একক অ্যালবামের নাম তিনি রেখেছেন ‘অভিমান আমার’।



   ডায়াবেটিকসেও নিশ্চিন্তে খাওয়া যাবে যেসব ফল
আপাতদৃষ্টিতে ডায়াবেটিকস খুব ক্ষতিকর কোনও অসুখ বলে মনে না হলেও যেহেতু এইটি একটি দীর্ঘমেয়াদী অসুখ, যা কখনওই নিরাময়যোগ্য নয়, তাই ডায়াবেটিকসে আক্রান্ত রোগীদের নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়ে থাকে। আর নিয়মতান্ত্রিক জীবনযাপনের একটি বড় নিয়ামক হল পরিমিত পরিমাণে সঠিক খাবার গ্রহণ।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ঈদে শখের সাত পর্বের ধারাবাহিক নাটক
   জেনে নিন সাপে কাটলে আপনার করণীয়
   বঙ্গবন্ধু স্বরণে প্রকাশিত হয়েছে গানের অ্যালবাম ‘তুমিই বাংলাদেশ
   টলিউডের সব পরিচালকের তালিকায় জয়া আহসান
   চঞ্চল ও মিলির সুখের সংসার
   ঈদ বিশেষ অনুষ্ঠানে প্রথমবারের মতো একসঙ্গে তিন তারকা
   প্রথম দিনেই হিট অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা
   এবার ডাকাত সর্দারের ভূমিকায় মোশাররফ করিম
   ভিটামিন বি-৩ সমৃদ্ধ ৭ খাবার
   আসছে ‘মুন্না ভাই ৩’
   যে ছবিগুলো ফিরিয়ে ‘পস্তান’ বলিউড তারকারা
   অভিনেত্রী মালবিকা বন্দ্যোপাধ্যায় বলিউডে পা রাখলেন
   সিদ্ধার্থ মালহোত্রা নায়ক থেকে র‌্যাপার
   হলিউডে ‘মিতা’ যাঁরা
   ঈদে আসছে দলছুটের নতুন অ্যালবাম
   তারকা হয়েও তিনি অতিসাধারণ
   নেটফ্লিক্সে ৪০ লাখ ডলারে ‘বাহুবলী টু’
   সালমানকে ইনজেকশান ও বালিশ চাপায় হত্যা?
   আজ বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’
   নিয়মিতই অভিনয় করবেন সাবিলা নূর
   এবার তামিল ও তেলেগু ভাষায় - আয়নাবাজি
   হার্ট অ্যাটাক’য়ের লক্ষণ ও সাবধানতা
   অন্য নায়কদের সঙ্গেও অভিনয় করবেন অপু
   অরিজিৎ সিং বিপিএল এর উদ্বোধনী অনুষ্ঠানে গাইবেন
   দর্শকদের সামনে নতুন রূপে আসছেন পপি
   জেনে নিন,১মিনিটে মাথাব্যথা দূর করার উপায়
   ‘ঢাকা অ্যাটাক’র প্রথম পোস্টার প্রকাশ
   এবার ফ্রান্সে মুক্তি পাচ্ছে‘নবাব, সিনেমা
   ঢাকা অ্যাটাক’র প্রথম পোস্টার প্রকাশ
   ক্যান্সারের মতো ভয়াবহ রোগের ঝুঁকি কমাতে পারে টমেটো!


  পুরনো সংখ্যা