logo



   প্রচ্ছদ  -   বিনোদন

   নায়ক রাজ রাজ্জাকের দাফন পেছাল
অভিনেতা রাজ্জাক বাংলা সিনেমার কিংবদন্তী। এ দেশের মানুষ সম্মান করে তাকে নায়করাজ বলে ডাকে । গতকাল সোমবার (২১ আগস্ট) সন্ধ্যা সোয়া ৬টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।



   মৃত্যুর আগে নায়করাজ রাজ্জাকের শেষ কথা

মৃত্যুর আগে বাংলা চলচ্চিত্রের নাক রাজ শেষ কিছু কথা বলেছিলেন তার ভ্ক্ত তথা বাংলাদেশের সকল সিনেমাপ্রেমীদের উদ্দেশ্যে। কথা গুলোতে তিনি তার ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন। জানিয়েছেন কৃতজ্ঞতা। আমাদের সময় অনলাইন পাঠকদের জন্য নায়করাজের শেষ কথাগুলো হুবুহু দেওয়া হল।






   নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে প্রসেনজিৎ-ঋতুপর্ণার শোক
আর নেই নায়করাজ রাজ্জাক। সোমবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তি। প্রিয় নায়কের প্রয়াণে শোকে মুহ্যমান তার পরিবার, বাংলা চলচ্চিত্র পরিবার ও তার ভক্ত সমর্থকগণ।



   নায়ককে দেখতে ছুটে যাচ্ছেন তার নায়িকারা
আর নেই নায়করাজ রাজ্জাক। গতকাল সোমবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন তিনি। তার মৃত্যুর খবর যেন মানতেই চাইছেন না কেউ। যার সঙ্গেই যোগাযোগ করা হচ্ছে সেই পাল্টা প্রশ্ন করছেন খবরটা সত্যি তো? নাকি গুজব।



   পরীক্ষায় ভালো করার উপায় ও রেজাল্ট ভালো করার টিপস
ছাত্র জীবনে পরীক্ষাকে ভয় পায়নি এমন সাহসী ছাত্রছাত্রী খোঁজে পাওয়া ভার। পরীক্ষা ছাড়া ছাত্র জীবন শুধুই আনন্দ আর সুখময়! কথায় আছে, ছাত্র জীবন সুখের জীবন, যদি না থাকে এক্সামিনেশন। আর এই পরীক্ষার ভয়ে কত দূর্বল ছাত্র পড়াশুনা থেকে অসময়ে ঝরে গেছে তার শেষ নেই। কলেজে যাওয়া, আড্ডাবাজি আর ঘুরাঘুরি সবারই খুব ভালো লাগে কিন্তু সব আনন্দের মাঝে শুধু পরীক্ষা এসে বাগড়া বাধায়। তাই এই পরীক্ষার ভয় দূর করার জন্য রয়েছে বিশেষজ্ঞ শিক্ষকদের ৯টি দারুণ পরামর্শ। এসব দিকনির্দেশনা অনুসরণ করে নিয়মিত পড়াশুনা করলে পরীক্ষায় ভাল ফল আসবেই, সেই সাথে সমস্ত দুশ্চিন্তা মাথা থেকে পালাবে।



   নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।



   নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তিন দিনের শুটিং বাতিল

চলচ্চিত্রের রাজত্বপটে যেন নিস্তবদ্ধতা। একরাশ আঁধারে ঢেকে চলে গেলেন নায়করাজ রাজ্জাক, অন্যপারে। হয়তো অন্য কোনও রাজত্বে। বাংলা চলচ্চিত্রের সবচেয়ে দাপুটে ও শক্তিশালী অভিনেতা রাজ্জাক আর বেঁচে নেই। আর এ সংবাদ পাওয়ার পরই বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি তিন দিনের কর্ম বিরতি ঘোষণা করেছে।





   নায়করাজ রাজ্জাক আর নেই
বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই! ইন্নালিল্লাহি…. রাজিউন। আজ সোমবার (২১ আগস্ট) সন্ধ্যা ৬টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।



   মিথিলা-নিশোর ঈদের নাটক ‘ডিভোর্স’
আসছে ঈদে শিহাব শাহীনের রচনায় ও নির্দেশনায় আবারও জুটিবদ্ধ হয়ে একসঙ্গে অভিনয় করতে দেখা যাবে আফরান নিশো ও মিথিলাকে। দুই বছর পর তারা আবারও একসঙ্গে একটি ঈদ বিশেষ নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘ডিভোর্স’।



   বিশ্বের সবথেকে সুন্দর এই ৬ দেশের মেয়েরা!
সৌন্দর্যের নির্দিষ্ট কোনও সংজ্ঞা নেই৷ এরপরও সৌন্দর্যের কিছু মানদণ্ড ঠিক করে বিশ্বের সেরা সুন্দরীদের পুরস্কৃত করা হয়৷ সেই হিসেবে কোন কোন দেশের মেয়েদের বেশি সুন্দর বলা যায়? জেনে নিন…



   কমেডি সম্রাট জেরি লুইস আর নেই
চলে গেলেন কমেডি সম্রাট জেরি লুইস আর নেই৷ রবিবার সকালে আমেরিকার লস ভেগাসের নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯১৷




   ঈদে মুক্তি পাচ্ছে তিন ছবি
ঈদে মুক্তি পাচ্ছে তিন ছবি। দেশে সিনেমা হল আছে  ২৩০টির মতো। এই স্বল্প সংখ্যক সিনেমা হল দিয়ে একসঙ্গে দুইয়ের বেশি ছবি মুক্তি পাওয়া মানে ছবিগুলো লোকসানের মুখে পড়া। এমন মন্তব্য চলচ্চিত্র প্রদর্শক সমিতির।



   ঈদে ইমন-শখ জুটির নাটক

ঈদুল আজহায় একটি নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করতে দেখা যাবে আনিকা কবির শখ ও ইমনকে। ওসমান সজীবের গল্পে ‘তোমায় নিয়ে’ শিরোনামের নাটকটি নির্মাণ করেছেন নাজমুল হক বাপ্পী।






   ঈদে ওয়েব সিরিজে আসছেন নায়লা নাঈম
মডেল তারকা নায়লা নাঈম। দেশে তার জনপ্রিয়তা আকাশচুম্বী। তবে তাকে নিয়ে সমালোচনারও কমতি নেই। 




   ঈদে আসছে রম্য নাটক ‘দাদার দেশের ডাক্তার’

‘দাদার দেশের ডাক্তার’ শিরোনামে একটি ধারাবাহিক কমেডি নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম। অনিমেষ আইচ পরিচালিত এ নাটকের গুরুত্বপূর্ণ চরিত্রে আরও আছেন আশনা হাবিব ভাবনা ও রওনক হাসান।






   ঐশ্বরিয়ার সঙ্গে অভিনয় করতে রাজি হননি সালমান
সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সিনেমা পদ্মাবতী। শুরু থেকেই নানা কারণে আলোচনায় রয়েছে সিনেমাটি। বর্তমানে পুরোদমে চলছে শুটিং। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন– রণবীর সিং, দীপিকা পাড়ুকোন ও শহিদ কাপুর। চলতি বছরের শেষে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।



   ডাবের পানি কেন পান করবেন

কেবল গরমের সময়ই নয়, সারা বছরই পান করতে পারেন ডাবের পানি। এতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যামিনো অ্যাসিড, ভিটামিন বি কমপ্লেক্স, ভিটামিন সি, আয়রন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ম্যাংগানিজ ও জিংকসহ নানা উপকারী উপাদান যা সুস্থ থাকার জন্য অপরিহার্য।





   বন্যায় টাইফয়েড রোগ প্রতিরোধে যা করবেন
বন্যায় ডায়রিয়ার পরেই সবচেয়ে বেশি যে স্বাস্থ্যগত সমস্যাটি ঘটে তা হলো টাইফয়েড। দূষিত পানি ও খাদ্যদ্রব্যের মাধ্যমে সালমোনেলাটাইফি নামে এক ধরনের ব্যাকটেরিয়া মানুষের শরীরে প্রবেশ করে টাইফয়েড রোগটি ঘটায়। একমাত্র খাবার পানি ও খাদ্যদ্রব্য ছাড়া এই জীবাণু অন্য কোনো মাধ্যমে মানুষের শরীরে প্রবেশ করার সুযোগ পায় না।



   ‘শিশুশিল্পী’ হিসেবে শুরু, পরে বড় তারকা
বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খানকে কে না চেনে। অস্কারজয়ী হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও কিংবা কেট উইন্সলেটকে চেনেন না—এমন বিনোদনপিয়াসী মানুষ খুব কমই আছেন।





   অ্যাভা‌রেজ আসলামের বিবাহিত জীবন
বাংলা নাটকের অসম্ভব প্রতিভার অভিনেতা মোশারফ করিম। তার অভিনীত অ্যাভারেজ আসলাম নাটকটির কথা নিশ্চয় মনে রয়েছে আপনাদের।



   ঈদে শখের সাত পর্বের ধারাবাহিক নাটক
এবার ঈদেও সাত পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় করতে দেখা যাবে আনিকা কবির শখকে। সাগর জাহানের রচনা ও পরিচালনায় ‘মেরিড লাইফে অ্যাভারেজ আসলাম’ নামের নাটকে অভিনয় করেছেন তিনি।





   জেনে নিন সাপে কাটলে আপনার করণীয়
টানা বর্ষণ আর ভারত থেকে নেমে আসা উজানের পানিতে ভয়াবহ বন্যার কবলে পড়েছে দেশের উত্তর ও মধ্যঞ্চল। বন্যার দুর্যোগের মধ্যে সাপের উপদ্রব বড় আতঙ্কের নামে। ইতিমধ্যে সাপের কামড়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।



   বঙ্গবন্ধু স্বরণে প্রকাশিত হয়েছে গানের অ্যালবাম ‘তুমিই বাংলাদেশ
জাতীয় শোক দিবস ১৫ আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু স্বরণে প্রকাশিত হয়েছে মতিয়ার রহমানের একক ৫টি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। ‘তুমিই বাংলাদেশ’ অ্যালবামের গানগুলোর শিরোনাম হলো—‘সেই ১৫ই আগস্ট’, ‘বঙ্গমাতা’, ‘তুমিই বাংলাদেশ’,‘বাংলাদেশের খোকা’, ‘দেশ রত্ন’ । ‘সেই ১৫ আগস্ট’ গানটির সুর দিয়েছেন এস কে সমীর, এছাড়া বাকি সব কটি গানের কথা,সুর ও কণ্ঠ শিল্পী মতিয়ার রহমান।



   টলিউডের সব পরিচালকের তালিকায় জয়া আহসান

বাংলাদেশের লাস্যময়ী অভিনেত্রী জয়া আহসান। তিনবারের জাতীয় পুরস্কারবিজয়ী এই অভিনেত্রী পশ্চিমবঙ্গের বাংলা সিনেমায় কাজ করে বেশ সুনাম কুড়িয়েছেন। মাত্র পাঁচবছরেই জয় করেছেন পশ্চিমবঙ্গের টালিউড পাড়া।






   চঞ্চল ও মিলির সুখের সংসার

‌‘মনপুরা’ সিনেমায় সফল জুটি চঞ্চল চৌধুরী-ফারহানা মিলি। ছবিতে একজন অপরজনকে ভালবাসলেও পরিণয় ঘটেনি। তবে এবার ঈদের জন্য নির্মিত নাটক ‘হ্যাপি ফ্যামিলি’ নাটকে সুখে শান্তিতে সংসার করতে দেখা যাবে তাদের।





   ঈদ বিশেষ অনুষ্ঠানে প্রথমবারের মতো একসঙ্গে তিন তারকা
দীর্ঘদিন ধরে তারা চলচ্চিত্রে কাজ করছেন। কিন্তু কখনোই তিনজন এক সিনেমার এক গল্পে উপস্থিত হননি। সিনেমার বাইরেও তাদেরকে একসঙ্গে দেখা যায়নি। তবে সেই আক্ষেপ কাটিয়ে প্রথমবার একই ফ্রেমে ধরা দিলেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।



   প্রথম দিনেই হিট অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা
বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার । আর তাঁর নতুন ছবি “টয়লেট: এক প্রেম কথা” । ছবিটিকে ঘিরে বহুদিন ধরেই দর্শকদের মনে প্রত্যাশা জমেছিল। ছবির বিষয় শৌচালয় তৈরি।





   এবার ডাকাত সর্দারের ভূমিকায় মোশাররফ করিম
জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমএলাকার বড় ভাই, ঝালখোর, পানখোর, সিকান্দার বক্সসহ অসংখ্য চরিত্রে অভিনয় করে দেশ-বিদেশে আলোচিত হয়েছেন বিভিন্ন সময়।



   ভিটামিন বি-৩ সমৃদ্ধ ৭ খাবার
নবজাতকের জন্মগত ত্রুটি রুখতে গর্ভকালীন অবস্থায় ভিটামিন বি-৩ সাপ্লিমেন্ট খাওয়ার পরামর্শ দেন চিকিৎকরা। তবে এক্ষেত্রে গর্ভবতী নারীদের প্রতিদিনকার খাবারে ভিটামিন বি-৩ এর প্রাকৃতিক উৎস রাখাটা সবচেয়ে উত্তম। এবার ভিটামিন বি-৩ সমৃদ্ধ ৭ খাবারের বিষয়ে জেনে নিই-





   আসছে ‘মুন্না ভাই ৩’
বড় পর্দায় এবার আসতে চলেছে ‘মুন্না ভাই ৩’। এমনটিই জানিয়েছেন বিধু বিনোদ চোপড়া।





   যে ছবিগুলো ফিরিয়ে ‘পস্তান’ বলিউড তারকারা
ধরুন, একটি ছবির প্রস্তাব গেল কোনো অভিনেতা কিংবা অভিনেত্রীর কাছে। কোনো কারণে সেই ছবির প্রস্তাব ফিরিয়ে দিলেন তিনি। কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার পর তিনি দেখলেন, সেটি সুপার হিট। তখন কেমন লাগে তাঁর? বলিউডে এমন ঘটনা অনেক।





   অভিনেত্রী মালবিকা বন্দ্যোপাধ্যায় বলিউডে পা রাখলেন
বাংলা থেকে তেলুগু, বিভিন্ন ভাষার ছবিতে কাজ করেছেন ভারতীয় বাঙালি অভিনেত্রী মালবিকা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি বুদ্ধদেব দাশগুপ্তের ছবি ‘টোপ’-এ তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকদের।





   সিদ্ধার্থ মালহোত্রা নায়ক থেকে র‌্যাপার
বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। তার পরবর্তী সিনেমা অ্যা জেন্টলম্যান। আর এ সিনেমার মাধ্যমে র‌্যাপার হিসেবে অভিষেক হচ্ছে এ অভিনেতার।





   হলিউডে ‘মিতা’ যাঁরা
ক্লাসে একই নামে বন্ধু পেলে কত আনন্দ হতো, ভেবে দেখুন তো! শোবিজের অনেক তারকাও নিশ্চয়ই একই অনুভূতিতে আচ্ছন্ন হন। নামের সঙ্গে নামের মিল! জেনিফার লোপেজই একা নন, আছেন জেনিফার অ্যানিস্টোনও।





   ঈদে আসছে দলছুটের নতুন অ্যালবাম
দলছুট ভক্তদের জন্য সুখবর। এবারের ঈদে আসছে সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার দুটি নতুন গানের মিউজিক ভিডিও । এ ছাড়া তিনি প্রকাশ করবেন পুরনো গানের সংকলন।





   তারকা হয়েও তিনি অতিসাধারণ
তিনি কোনো খান নন, নন কোনো কাপুর কিংবা বচ্চন। তিনি অক্ষয় কুমার, এসব বড় বড় নামের ভিড়ে অবহেলিত একজন হয়েই থাকেন। তবু এতগুলো বছর ধরে বলিউডে স্বতন্ত্র একটা জায়গা করে নিয়েছেন। নিজেকে ধরে রেখেছেন অন্য উচ্চতায়।





   নেটফ্লিক্সে ৪০ লাখ ডলারে ‘বাহুবলী টু’
ভারতের বাজারে নেটফ্লিক্সের প্রবেশের ১৮ মাসও পার হয়নি। এরমধ্যেই দেশটিতে বিনিয়োগ দ্বিগুণ করেছেন অনলাইন টেলিভিশন নেটওয়ার্কটি।





   সালমানকে ইনজেকশান ও বালিশ চাপায় হত্যা?
‘কালের জনপ্রিয় অভিনেতা সালমান শাহ্’ আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছ্’। ছেলের রহস্যজনক মৃত্যুর পর গত একুশটি বছর ধরে এটা বলে আসছিলেন চিত্রনায়ক সালমানের মা নীলা চৌধুরী।





   আজ বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’
ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র একটি দৃশ্য। মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বালিয়াটি জমিদারবাড়ির সামনে এটি ধারণ করা হয়।





   নিয়মিতই অভিনয় করবেন সাবিলা নূর
গেল মার্চে হঠাৎ উধাও হয়ে গিয়েছিলেন ছোট পর্দায় পরিচিত মুখ সাবিলা নূর। পরে সাবিলার পারিবারিক সূত্রে জানা গিয়েছিল, তিনি আমেরিকা গেছেন। সেখানকার একটি বিশ্ববিদ্যালয়ে ফিল্ম মেকিং নিয়ে লেখাপড়ার জন্য তিন মাসের একটি কোর্সে গেছেন সাবিলা। নতুন খবর হচ্ছে, প্রায় ছয় মাস পর ৩ আগস্ট দেশে ফিরেছেন তিনি। ফিরেই আগের মতো অভিনয়ে মন দিয়েছেন এ অভিনেত্রী। 





  এই বিভাগ থেকে আরও সংবাদ

   নায়ক রাজ রাজ্জাকের দাফন পেছাল
   মৃত্যুর আগে নায়করাজ রাজ্জাকের শেষ কথা
   নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে প্রসেনজিৎ-ঋতুপর্ণার শোক
   নায়ককে দেখতে ছুটে যাচ্ছেন তার নায়িকারা
   পরীক্ষায় ভালো করার উপায় ও রেজাল্ট ভালো করার টিপস
   নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
   নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তিন দিনের শুটিং বাতিল
   নায়করাজ রাজ্জাক আর নেই
   মিথিলা-নিশোর ঈদের নাটক ‘ডিভোর্স’
   বিশ্বের সবথেকে সুন্দর এই ৬ দেশের মেয়েরা!
   কমেডি সম্রাট জেরি লুইস আর নেই
   ঈদে মুক্তি পাচ্ছে তিন ছবি
   ঈদে ইমন-শখ জুটির নাটক
   ঈদে ওয়েব সিরিজে আসছেন নায়লা নাঈম
   ঈদে আসছে রম্য নাটক ‘দাদার দেশের ডাক্তার’
   ঐশ্বরিয়ার সঙ্গে অভিনয় করতে রাজি হননি সালমান
   ডাবের পানি কেন পান করবেন
   বন্যায় টাইফয়েড রোগ প্রতিরোধে যা করবেন
   ‘শিশুশিল্পী’ হিসেবে শুরু, পরে বড় তারকা
   অ্যাভা‌রেজ আসলামের বিবাহিত জীবন
   ঈদে শখের সাত পর্বের ধারাবাহিক নাটক
   জেনে নিন সাপে কাটলে আপনার করণীয়
   বঙ্গবন্ধু স্বরণে প্রকাশিত হয়েছে গানের অ্যালবাম ‘তুমিই বাংলাদেশ
   টলিউডের সব পরিচালকের তালিকায় জয়া আহসান
   চঞ্চল ও মিলির সুখের সংসার
   ঈদ বিশেষ অনুষ্ঠানে প্রথমবারের মতো একসঙ্গে তিন তারকা
   প্রথম দিনেই হিট অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা
   এবার ডাকাত সর্দারের ভূমিকায় মোশাররফ করিম
   ভিটামিন বি-৩ সমৃদ্ধ ৭ খাবার
   আসছে ‘মুন্না ভাই ৩’


  পুরনো সংখ্যা