logo



   প্রচ্ছদ  -   বিনোদন

   অভিষেকের স্ত্রীর পাশে সাবেক প্রেমিকা রানি
অভিষেক বচ্চনের সঙ্গে এক সময় প্রেম ছিল রানি মুখার্জির। সেসব নিয়ে মিডিয়ার সামনে মুখও খুলেছেন রানি। কিন্তু, তাতে ঐশ্বরিয়ার সঙ্গে তাঁর বন্ধুত্বে কখনও চিড় ধরেনি।



   শাহরুখের প্রশংসায় আনুশকা
জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মা। বলিউডে পা রাখার পর থেকেই একের পর এক ব্যবসাসফল সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। অভিনয় করেছেন শাহরুখ, সালমান ও আমির খানের মতো প্রথম সারির বলিউড অভিনেতাদের সঙ্গে। এ অভিনেত্রী জানান, শাহরুখ ও সালমান যেভাবে তাদের তারকাখ্যাতি সামলিয়ে চলেন তা দেখে অবাক হন তিনি।



   দেখা হলেও কথা হলো না কাজল-রানির
কাজল ও রানি বলিউডের দুই সুপারহিট নায়িকার আড়ালে ঢাকা পড়ে আছে তাদের আরেক পরিচয়; সম্পর্কে তারা দুই বোন। এটা অনেকের অজানা হলেও কাজল-রানির সম্পর্কের রসায়নটা যে বরাবরই নিম্নমুখী তা সিনেমাপ্রেমী প্রায় সবাই জানেন।



   শাহরুখ, গৌরী-জুহিকে আইনি নোটিশ
আইপিএল লেনদেনে বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ভারতীয় আইনি সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি।



   বাবা নয়, স্বামী হিসেবে বেশি ভালো
দীর্ঘ বিরতি ভেঙে ‘হেচকি’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরছেন রানী মুখার্জি। গত ফেব্রুয়ারি মাস থেকেই এ সিনেমার প্রস্তুতি শুরু করেছেন তিনি। আজ এই অভিনেত্রীর জন্মদিন।



   পিট-জোলির যৌথ পার্টি
মিষ্টি প্রেমের সম্পর্কটা এখন তেতো হয়ে গেছে। তবে সন্তানদের আনন্দের বিষয়টি যখন সামনে আসবে, তখন সব তিক্ততা ঢেকে রাখা হবে। অন্তত ব্র্যাড পিট তেমনটিই প্রত্যাশা করছেন। মেয়ের আনন্দের জন্য অন্তত জোলির মন একটু নরম হবে, তেমনটিই প্রত্যাশা অভিনেতা পিটের। মেয়ে শিলোহর জন্মদিনে তাই যৌথভাবে পার্টি আয়োজনের পরিকল্পনা করছেন তিনি। সেখানে ছয় সন্তান নিয়ে অ্যাঞ্জেলিনা জোলির উপস্থিতি কামনা করছেন।



   কন্যা আঁখির গানে শুরু আলমগীরের ছবির কাজ
চিত্রনায়ক আলমগীর। অভিনয় দিয়ে মুগ্ধ করেছেন বাংলার দর্শক। প্রযোজনাতেও সুনাম আছে তার। অন্যরকম জনপ্রিয়তা পেয়েছেন পরিচালনাতেও। ‘নিষ্পাপ’, ‘নির্মম’, ‘বৌমা’, ‘মায়ের দোয়া’ ও কলকাতার জন্য ‘মায়ের আশীর্বাদ’ নামের পাঁচটি ছবি পরিচালনা করেছেন তিনি। সবকটি ছবিই ছিল ব্যবসা সফল।



   শাহরুখের মান্নাতে অশরীরী আনুশকা!
আসন্ন ফিল্লাউরি’ ছবিতে একজন অশরীরীর ভূমিকায় অভিনয় করছেন আনুশকা শর্মা। ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন এই নায়িকা। আর তাই ছবির প্রচারণার ভার কিছুটা তার উপরেই বর্তায়। সেই সৌজন্যে অশরীরী বেশে কখনও অস্কার মঞ্চে, আবার কখনও চাঁদে পৌঁছে যাচ্ছেন আনুশকা। এবার তো সীমা ছাড়িয়ে গেলেন তিনি। কারণ এবার আনুশকার নজর পড়েছে শাহরুখ খানের বাড়ি ‘মান্নাত’-এ।



   সন্তানদের জন্যই ধূমপান ও মদ্যপান ছাড়ছেন শাহরুখ!
তারকা খ্যাতি ধরে রাখার চেয়ে এখন একজন দায়িত্ববান বাবা হওয়াই যেনো বড় ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বলিউড বাদশা শাহরুখের কাছে! অন্তত সন্তানদের প্রতি তার ভালোবাসা এমনটাই মনে করিয়ে দেয়। নিজের জীবনের চেয়ে সন্তানদের বেশী ভালোবাসেন বলিউড বাদশা শাহরুখ খান।




   সুন্দরবনের কোলে নির্মিত এবারের ইত্যাদি
ইতিহাস ঐতিহ্যে আয়োজনের ধারাবাহিকতায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে বিশ্ব ঐতিহ্যের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনের কোলে নির্মিত আকাশলীনা পর্যটন কেন্দ্রে।



   পদ্মাপাড়ে শুরু হলো প্রথম চলচ্চিত্র উৎসব
দেশ-বিদেশের ৭০টি চলচ্চিত্র নিয়ে রাজশাহীতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী প্রথম রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুক্রবার (১৭মার্চ) বিকালে রাজশাহী নগরীর পদ্মাপাড়ের লালন মঞ্চে উৎসবের উদ্বোধন করেন নাট্য ব্যক্তিত্ব ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ।



   আলোকচিত্রীকে শাহরুখের গাড়ির ধাক্কা
বয়সে তরুণ, অভিজ্ঞতাতেও আনকোরা। প্রিয় তারকাকে সরাসরি দেখতে পাওয়ার উচ্ছ্বাসে আর উত্তেজনায় খেয়ালই থাকল না যে তাঁকে বহন করা গাড়িটি অনেক দ্রুতগতির। উৎসাহী আলোকচিত্রীর পায়ের ওপর দিয়েই চট করে চলে গিয়েছিল শাহরুখ খানের গাড়ি! শাহরুখ অবশ্য সঙ্গে সঙ্গে নেমে দুঃখ প্রকাশ করেছেন, সেই আলোকচিত্রীর দ্রুত চিকিৎসার ব্যবস্থাও করে দিয়েছেন।



   বঙ্গবন্ধু উৎসব-এ নানা আয়োজন
হাজার বছরের  শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৭ মার্চ  জন্মগ্রহণ করেন তিনি। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের  চারুকলা অনুষদের বকুলতলায় বাঙালি সাংস্কৃতিক জোট আয়োজন করেছে ‘বঙ্গবন্ধু উৎসব’র। আজ ১৫ মার্চ ডিআরইউতে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।



   শাহরুখের সঙ্গে নাচলেন রেখা
গত বছর স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আজীবন সম্মননা দেওয়া হয়েছিলো বর্ষীয়ান অভিনেত্রী রেখাকে। সেখানে শ্রদ্ধা জানাতে রেখা অভিনীত ছবিগুলোর জনপ্রিয় কয়েকটি গানে নেচেছিলেন সোনম কাপুর। সে সময় সোনমের নাচে তাল মিলিয়ে দর্শকদের মন জয় করে নেন রেখা।



   শাহরুখের সঙ্গে নাচলেন রেখা
গত বছর স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আজীবন সম্মননা দেওয়া হয়েছিলো বর্ষীয়ান অভিনেত্রী রেখাকে। সেখানে শ্রদ্ধা জানাতে রেখা অভিনীত ছবিগুলোর জনপ্রিয় কয়েকটি গানে নেচেছিলেন সোনম কাপুর। সে সময় সোনমের নাচে তাল মিলিয়ে দর্শকদের মন জয় করে নেন রেখা।



   শাহরুখের বাড়িতে আমির
বলিউডে ‘খান’দের একসঙ্গে পাওয়া যেন অমাবস্যার চাঁদ দেখার মতো। মাঝেমধ্যে তাঁদের মুখ থেকে একজনের বিরুদ্ধে আরেকজনের বিষয়ে বিষোদ্‌গারও শোনা যায় ঠিকই। তাই বলে যে তাঁদের সম্পর্ক দা-কুমড়ার, এমনটি নয়। এই তো সেদিন শাহরুখ খানের বাড়িতে বেশ খোশমেজাজেই দেখা গেল আমির খানকে।



   নওগাঁয় ৬ দিনব্যাপী নাট্য উৎসব শেষ
জেলায় ৬ দিনব্যাপী এক নাট্যোৎসব রোববার রাতে শেষ হয়েছে। মুক্ত হও যুক্ত প্রাণে -স্লোগানকে সামনে রেখে স্থানীয় বন্ধু’৮৪ নামের এক সামাজিক সংগঠন এই নাট্যোৎসবের আয়োজন করে। নওগাঁ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৮৪ সালে যারা এসএসসি পাস করেছেন তাদের সমন্বয়ে গঠিত এই সংগঠন নওগাঁয় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশ-বিদেশে অবস্থানরত বন্ধু’৮৪-এর সদস্যরা তাদের ধারাবাহিক কল্যাণমুখী কার্যক্রমের অংশ হিসেবে গত ৭ মার্চ নওগাঁয় শতবর্ষী প্রাচীন নাট্যমঞ্চ করোনেশন হল সোসাইটি মঞ্চে এই উৎসবের আয়োজন করে।





   মুক্তি পেল বাহুবলী দ্য কনক্লুশান-এর নতুন পোস্টার
ফের ফিরছে ‘বাহুবলী’। ফিরছে স্বমহিমায়। সদ্য মুক্তি পেয়েছে ‘বাহুবলী দ্য কনক্লুশান’-এর নতুন পোস্টার। সেখানে ফিরে এসেছে বাহুবলী ও কাটাপ্পার ইতিহাস। পরিচালক এস এস রাজামৌলি আলো ফেলেছেন সেই পরিচিত সম্পর্কের ওপর। টুইট করে পোস্টার মুক্তির কথা জানিয়েছেন তিনি। পোস্টারে দেখা যাচ্ছে শিশু বাহুবলীকে কোলে নিয়ে হাসছেন কাটাপ্পা।



   এপার ওপার-ছবিতে সোহানা সাবা
কলকাতার আরেকটি ছবিতে কাজ করতে যাচ্ছেন সোহানা সাবা। হরনাথ চক্রবর্তীর ‘এপার ওপার’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে এপার-ওপার বাংলার দুই পরিবারের মধ্যে ঘটা সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘এপার ওপার’ চলচ্চিত্রে প্রধান নারী চরিত্রে দেখা যাবে সাবাকে।



   আহত ক্যাটরিনা
রণবীর কাপুরের বিপরীতে জাগ্গা জাসুস সিনেমার শেষ অংশের শুটিং করতে গিয়ে সিনেমার সেটে আহত হয়েছেন ক্যাটরিনা কাইফ।একটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, জাগ্গা জাসুস সিনেমার শুটিং করতে গিয়ে পড়ে যান ক্যাটরিনা। এতে ঘাড়ে ব্যথা পান তিনি। চিকিৎসক তাকে কয়েকদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।



   অনাহারিকে খাবার দিলেন শাহরুখ
বলিউড অভিনেতা শাহরুখ খান। অভিনয়ের পাশাপাশি নানা রকম সেবামূলক কাজ করে থাকেন তিনি। সম্প্রতি একটি কাজের মাধ্যমে আবারো বড় মনের পরিচয় দিলেন শাহরুখ।



   রিলিজ হওয়ার আগেই ১০০ কোটির ব্যবসা শাহরুখের ছবি

এস এস রাজমৌলি পরিচালিত বাহুবলী টু রিলিজ করার আগে ৫০০ কোটির ব্যবসা ইতিমধ্যেই করে ফেলেছে। এটাই ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে প্রি-রিলিজ ব্যবসার সর্বোচ্চ রেকর্ড। এবার দক্ষিণী ছবির মতই প্রি-রিলিজ ব্যবসায় ১০০ কোটির নজির গড়ল বলিউডের ছবি।

 





   এ বাঁধন গেল না ছিঁড়ে..
বিয়ের ১০ বছর পূর্তি হলো। ঠিক এক দিন পরই জানিয়ে দিলেন, এক ছাদের নিচে আর ভালো লাগছে না তাঁদের। বেন অ্যাফ্লেক ও জেনিফার গারনার ভেঙে দিলেন নিজেদের সংসার।



   ৭দিনের জন্য জেলে যাচ্ছেন রণবীর কপূর
অভিনয়ের জন্য অভিনেতাদের কত ঝক্কিই যে পোহাতে হয়! সঞ্জয় দত্তের জীবন অবলম্বনে তৈরি হচ্ছে ফিল্ম। রাজকুমার হিরানি পরিচালিত সেই ছবিতে সঞ্জয়ের ভূমিকায় অভিনয় করছেন রণবীর।



   ছেলেটা বেশ সুদর্শন ছিল
অনেক ‘প্রথম’কে সঙ্গী করেই জীবন কাটাতে হয়। নিতে হয় অভিজ্ঞতা। তারকাদের জীবনেও এমন প্রথম অভিজ্ঞতা রয়েছে। তাঁদের এমন প্রথম পাঁচটি অভিজ্ঞতা নিয়েই ‘প্রথম পাঁচ’। আজ এই বিভাগে থাকছেন অভিনয়শিল্পী জান্নাতুল পিয়া



   শিখ চরিত্রে শাহরুখ

শাহরুখ ভক্তরা শিগগিরই শিখের চরিত্রে দেখতে পাবেন তাদের পছন্দের অভিনেতাকে। পরিচালক ইমতিয়াজ আলির আগামী ছবিতে শাহরুখ খানকে দেখা যাবে শিখ চরিত্রে। কিং খানের শিখ চরিত্রের ব্যাপারে বেশ কিছুদিন ধরেই বলিউডপাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছিল। সম্প্রতি ইমতিয়াজ আলি তাঁর পরবর্তী ছবি ‘রেহনুমা’র শুটিং স্পটের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন।






   যমজ সন্তানের বাবা হলেন করণ
যমজ সন্তানের বাবা হলেন ভারতের চলচ্চিত্র পরিচালক করণ জোহর। সারোগেসির (গর্ভ ভাড়া) মাধ্যমে তিনি এক ছেলে ও এক মেয়েসন্তানের বাবা হয়েছেন। সেই আনন্দ তিনি টুইটারে শেয়ার করেছেন। লিখেছেন, ‘আমি বাবা হতে পেরে অভিভূত। তারা আমার হৃদয়ের টুকরো।’ একই সঙ্গে সারোগেসির বিষয়টিকে ‘চিকিৎসাবিজ্ঞানের বিস্ময়’ বলে উল্লেখ করেন।



   কেন এখনও বিয়ে করেননি সুস্মিতা?
সুস্মিতা সেন। বয়স ৪১, এখনও সিঙ্গেল। বহু পুরুষের হৃদয়ে এখনও তার জন্য রয়েছে জায়গা। কিন্তু তিনি এখনও বিয়ে করেননি। কেন তিনি বিয়ে করেননি? এ প্রশ্ন তাকে বারবার করা হলেও এর উত্তর তিনি কখনো দেননি। তবে এবার কারও আর প্রশ্ন করতে হয়নি। তিনি নিজে থেকেই এর জবাব দিয়েছেন। বলেছেন, এতদিন পরও কেন তিনি বিয়ে করেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিয়ে না করার কারণ তিনি শেয়ার করেছেন।



   ৭ মার্চ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘জয়বাংলা কনসার্ট’
আগামী ৭ মার্চ রাজধানীর ‘আর্মি স্টেডিয়ামে’ তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয়বাংলা কনসার্ট’। এ কনসার্টে তরুণ প্রজন্মের কাছে ঐতিহাসিক ৭ মার্চকে নতুন করে ‘বিপ্লবী’ চেতনায় তুলে ধরার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের উত্তাল দিনগুলোতে পরাধীনতা থেকে বাঙালি জাতির মুক্তির প্রেরণা জাগানিয়া গানগুলোর অন্যতম ৫টি গান নতুনভাবে উপস্থাপন করা হবে।



   শাহরুখ খানকে ‘না’
বলিউড কিং শাহরুখ খানের বিরাট ভক্ত অভিনেত্রী সারা ভাস্কর। এমনকি তার সঙ্গে পর্দা ভাগাভাগি করার জন্যও মুখিয়ে ছিলেন। কিন্তু সেই সারাই বিমুখ করেছেন কিং খানকে, ফিরিয়ে দিয়েছেন তার সঙ্গে অভিনয়ের প্রস্তাব।



   শাহরুখের টোটকাই কাজে লাগাচ্ছেন আলিয়া
খুব অল্প সময়েই বলিউডে বেশ শক্ত অবস্থান তৈরি করেছেন অভিনেত্রী আলিয়া ভাট। অভিনয় গুণে দর্শক হৃদয়ে জায়গা করেছেন তিনি। বর্তমানে বদ্রিনাথ কি দুলহানিয়া সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন। আলিয়া জানিয়েছেন, প্রত্যেক সিনেমার আগে শাহরুখের টোটকাই কাজে লাগান তিনি।





   শাহরুখও উলভারিন করতে পারেন : হিউ জ্যাকম্যান
আগামী ৩ মার্চ মুক্তি পাচ্ছে হিউ জ্যাকম্যান অভিনীত সিনেমা লোগান। এর মাধ্যমে তার উলভারিন বা এক্স-ম্যান সফর শেষ হচ্ছে। ১৭ বছর ধরে এ ফ্র্যাঞ্চাইজিতে উলভারিন চরিত্রে অভিনয় করছেন এ অভিনেতা। তাই তো সিনেমাটি যেন এ ফ্র্যাঞ্চাইজির সেরা সিনেমা হয় সে বিষয়ে চেষ্টার কোনো ত্রুটি করছেন না তিনি।



   নজর কাড়লেন শ্রীদেবী কন্যা জাহ্নবী
আবু ধাবির বিগ ফ্যাট ওয়েডিংয়ে হাজির হয়েছিল কাপুর পরিবার। স্বামী বনি কাপুরের সঙ্গে দুই মেয়ে জাহ্নবী ও খুশিকে নিয়ে হাজির হয়েছিলেন শ্রীদেবীও। সেই ওয়েডিং অনুষ্ঠানে ছিলেন সোনম কাপুর, অর্জুন কাপুরও। তবে তারকা খচিত এই বিয়ের আসরে সকলের নজর কেড়েছেন জাহ্নবী।   



   আবারও বড়পর্দায় ফিরছেন রানি
আদিরা হওয়ার আগে ২০১৪-তে শেষ বার ‘মর্দানি’তে বড়পর্দায় দেখা গিয়েছিল নায়িকাকে। তার পরে দীর্ঘ বিরতি। এত দিন মেয়েকে সময় দেওয়াটাই ছিল তাঁর প্রায়োরিটি। এ বার মেয়ে কিছুটা বড় হয়েছে। তাই ফের কেরিয়ারের দিকে নজর দেওয়ার সময় হয়েছে রানির। তিনি আগেই জানিয়েছিলেন, সিলভার স্ক্রিনে কামব্যাকের জন্য একটা জোরদার স্ক্রিপ্ট তাঁর প্রয়োজন।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   অভিষেকের স্ত্রীর পাশে সাবেক প্রেমিকা রানি
   শাহরুখের প্রশংসায় আনুশকা
   দেখা হলেও কথা হলো না কাজল-রানির
   শাহরুখ, গৌরী-জুহিকে আইনি নোটিশ
   বাবা নয়, স্বামী হিসেবে বেশি ভালো
   পিট-জোলির যৌথ পার্টি
   কন্যা আঁখির গানে শুরু আলমগীরের ছবির কাজ
   শাহরুখের মান্নাতে অশরীরী আনুশকা!
   সন্তানদের জন্যই ধূমপান ও মদ্যপান ছাড়ছেন শাহরুখ!
   সুন্দরবনের কোলে নির্মিত এবারের ইত্যাদি
   পদ্মাপাড়ে শুরু হলো প্রথম চলচ্চিত্র উৎসব
   আলোকচিত্রীকে শাহরুখের গাড়ির ধাক্কা
   বঙ্গবন্ধু উৎসব-এ নানা আয়োজন
   শাহরুখের সঙ্গে নাচলেন রেখা
   শাহরুখের সঙ্গে নাচলেন রেখা
   শাহরুখের বাড়িতে আমির
   নওগাঁয় ৬ দিনব্যাপী নাট্য উৎসব শেষ
   মুক্তি পেল বাহুবলী দ্য কনক্লুশান-এর নতুন পোস্টার
   এপার ওপার-ছবিতে সোহানা সাবা
   আহত ক্যাটরিনা
   অনাহারিকে খাবার দিলেন শাহরুখ
   রিলিজ হওয়ার আগেই ১০০ কোটির ব্যবসা শাহরুখের ছবি
   এ বাঁধন গেল না ছিঁড়ে..
   ৭দিনের জন্য জেলে যাচ্ছেন রণবীর কপূর
   ছেলেটা বেশ সুদর্শন ছিল
   শিখ চরিত্রে শাহরুখ
   যমজ সন্তানের বাবা হলেন করণ
   কেন এখনও বিয়ে করেননি সুস্মিতা?
   ৭ মার্চ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘জয়বাংলা কনসার্ট’
   শাহরুখ খানকে ‘না’


  পুরনো সংখ্যা