logo
   প্রচ্ছদ  -   বিনোদন

বঙ্গবন্ধু উৎসব-এ নানা আয়োজন
Posted on Mar 16, 2017 10:27:29 AM.

বঙ্গবন্ধু উৎসব-এ নানা আয়োজন

হাজার বছরের  শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৭ মার্চ  জন্মগ্রহণ করেন তিনি। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের  চারুকলা অনুষদের বকুলতলায় বাঙালি সাংস্কৃতিক জোট আয়োজন করেছে ‘বঙ্গবন্ধু উৎসব’র। আজ ১৫ মার্চ ডিআরইউতে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।
বঙ্গবন্ধু উৎসব’র উদ্বোধন করবেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক আ. আ. ম. স আরেফিন সিদ্দিক। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংসদ মমতাজ বেগম, চিত্রশিল্পী অধ্যাপক হাশেম খান, নাট্য ব্যক্তিত্ব ড. ইনামুল হক  এবং শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উৎসবে প্রথম পর্বে রয়েছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ বিষয়ক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন করবেন  বরেণ্য চিত্রশিল্পী হাশেম খান। এ ছাড়াও জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ  সাংকৃতিক অনুষ্ঠান ও বঙ্গবন্ধুর উপর প্রামান্যচিত্র প্রর্দশনী।

উৎসবের মূল পর্ব আলোচনা অনুষ্ঠান শুরু হবে বিকেল ৩ টায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অতিথি  হিসেবে আরো উপস্থিত থাকবেন জাতীয় বিশ্যবিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. হারুনুর রশিদ।  বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক  বাবু অসিম কুমার উকিল ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা।

এ উৎসবের উদ্বোধনী  সংগীত  লিখেছেন ছড়াকার লুৎফর রহমান রিটন, সুর করেছেন ইমন সাহা, গানটি গেয়েছেন জনপ্রিয় শিল্পী পারভেজ সাজ্জাদ, কোনালসহ অনেকে। এছাড়া সংগীত পরিবেশন  করবেন ফোক সম্রাজ্ঞী মমতাজ,  কাদেরী কিবরিয়া ও রথিন্দ্রনাথ রায় । নৃত্য পরিবেশনায় থাকবেন সোহেল রহমান ও তার দল। এ ছাড়া আরো থাকবেন কলকাতার  প্রখ্যাত গায়ক অংশুমান রায়ের বিখ্যাত গান ‘শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের’ গাইবেন অংশুমান রায়ের সন্তান ভাস্বর রায় ও শিল্পী দিনাত জাহান মুন্নি।

দ্বিতীয় পর্বে সংগীত পরিবেশন করবেন  সাদি মহম্মদ,শাহীন সামাদ,চন্দনা মজুমদার, আব্দুল জব্বার, কিরণচন্দ্র রায়, ইন্দ্রমোহন রাজবংশী, সালমা, মেহেদী হাসানসহ জাতীয় পর্যায়ের শিল্পীবৃন্দ। এ ছাড়াও থাকবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই প্রদর্শনী।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   অভিষেকের স্ত্রীর পাশে সাবেক প্রেমিকা রানি
   শাহরুখের প্রশংসায় আনুশকা
   দেখা হলেও কথা হলো না কাজল-রানির
   শাহরুখ, গৌরী-জুহিকে আইনি নোটিশ
   বাবা নয়, স্বামী হিসেবে বেশি ভালো
   পিট-জোলির যৌথ পার্টি
   কন্যা আঁখির গানে শুরু আলমগীরের ছবির কাজ
   শাহরুখের মান্নাতে অশরীরী আনুশকা!
   সন্তানদের জন্যই ধূমপান ও মদ্যপান ছাড়ছেন শাহরুখ!
   সুন্দরবনের কোলে নির্মিত এবারের ইত্যাদি
   পদ্মাপাড়ে শুরু হলো প্রথম চলচ্চিত্র উৎসব
   আলোকচিত্রীকে শাহরুখের গাড়ির ধাক্কা
   শাহরুখের সঙ্গে নাচলেন রেখা
   শাহরুখের সঙ্গে নাচলেন রেখা
   শাহরুখের বাড়িতে আমির
   নওগাঁয় ৬ দিনব্যাপী নাট্য উৎসব শেষ
   মুক্তি পেল বাহুবলী দ্য কনক্লুশান-এর নতুন পোস্টার
   এপার ওপার-ছবিতে সোহানা সাবা
   আহত ক্যাটরিনা
   অনাহারিকে খাবার দিলেন শাহরুখ
   রিলিজ হওয়ার আগেই ১০০ কোটির ব্যবসা শাহরুখের ছবি
   এ বাঁধন গেল না ছিঁড়ে..
   ৭দিনের জন্য জেলে যাচ্ছেন রণবীর কপূর
   ছেলেটা বেশ সুদর্শন ছিল
   শিখ চরিত্রে শাহরুখ
   যমজ সন্তানের বাবা হলেন করণ
   কেন এখনও বিয়ে করেননি সুস্মিতা?
   ৭ মার্চ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘জয়বাংলা কনসার্ট’
   শাহরুখ খানকে ‘না’
   শাহরুখের টোটকাই কাজে লাগাচ্ছেন আলিয়া


  পুরনো সংখ্যা