logo
   প্রচ্ছদ  -   তথ্য প্রযুক্তি

ওয়ালটনের নতুন ফোন ‘প্রিমো এসসেভেন
Posted on Aug 05, 2019 12:47:58 PM.

ওয়ালটনের নতুন ফোন ‘প্রিমো এসসেভেন

বাজারে এলো ওয়ালটনের তৈরি প্রথম নচ ডিসপ্লের স্মার্টফোন ‘প্রিমো এসসেভেন’। এতে রয়েছে এআই সমৃদ্ধ ট্রিপল ক্যামেরা, শক্তিশালী অক্টাকোর প্রসেসর ও ব্যাটারিসহ আকর্ষণীয় সব ফিচার। 

ব্লু এবং সি গ্রিন এই দুটি রঙে দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে ফোনটি মিলছে। এর দাম রাখা হয়েছে মাত্র ১৪,৯৯৯ টাকা।

ওয়ালটন সূত্রে জানা গেছে, প্রিমো এসসেভেন মডেলের ফোনে ব্যবহৃত হয়েছে ৬.২৬ ইঞ্চির ১৯:৯ রেশিওর নচ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৫২০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাসও। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে অনন্য অভিজ্ঞতা পাবেন গ্রাহক।

ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি অনেক বেশি। এতে ব্যবহৃত হয়েছে অত্যন্ত স্লিম (১২ ন্যানোমিটার) ৬৪ বিটের ২.০ গিগাহার্জ গতির অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ৩ জিবি ডিডিআর৪ র্যা ম এবং পাওয়ার ভিআর জিই৮৩২০ গ্রাফিক্স। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির ১২, ১৩ এবং ২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা। এর ১২ মেগাপিক্সেল ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স৪৮৬ সেন্সর। এতে অল্প আলোতে চমৎকার ছবি তোলা যাবে। ১৩ মেগাপিক্সেল আরেকটি ক্যামেরা থাকায় ১২০ ডিগ্রি সুপার ওয়াইড-অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। আর ২ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরায় রয়েছে ডেপথ সেন্সর। যা দেবে পোটরেইড মোডে অসাধারণ ছবি তোলার সুবিধা। আকর্ষণীয় সেলফির জন্য সামনে রয়েছে পিডিএএফ প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। যা অল্প আলোতেও দেবে নিখুঁত সেলফি। উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। রয়েছে এআই মোড, এআই বিউটি, পোর্টরেইড মোড, স্লো-মোশন, টাইমস ল্যাপস, এইচডিআর, প্যানারোমা, নাইট মোড, ফেস ডিটেকশন, ডিজিটাল জুমসহ অসংখ্য আকর্ষণীয় ফিচার।

দুর্দান্ত পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩৯০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে আছে প্রোক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), অরিয়েন্টেশন, স্টেপ ডিটেক্টর, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, হল সেন্সর, স্মার্ট কভার সেন্সর ইত্যাদি।

৮.২ মিমি স্লিম হ্যান্ডসেটটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিমে ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও ক্যামকর্ডার, স্মার্ট অ্যাকশন, স্মার্ট জেসচার ইত্যাদি।
দেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   এবার Xiaomi নিয়ে এলো Mi Outdoor Bluetooth Speake
   আইফোনপ্রেমীদের জন্য খারাপ খবর নিয়ে এল করোনা
   ৩ মার্চ লঞ্চ হতে চলেছে Vivo V19 Pro
   Xiaomi-কে চ্যালেঞ্জ দিতে আসছে Realme X50 Pro 5G
   অ্যাপলকে ২ কোটি ৭০ লাখ ডলার জরিমানা
   গুগল আপনার তথ্য নিচ্ছে, নিরাপদ থাকতে যা করবেন
   ফেসবুক নিরাপদ রাখতে নতুন ফিচার
   সারা বিশ্বে ২৫০ কোটি ছাড়িয়েছে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা
   শিশুদের নিরাপদ ইন্টারনেট দেবে ‘প্যারেন্টাল কন্ট্রোল গাইডেন্স
   এড়িয়ে চলুন ‘বিপজ্জনক’ ৫০টি পাসওয়ার্ড
   গুরুত্বপূর্ণ টুল আনল ফেসবুক
   যে ১১ মোবাইল ফোনে চার্জ থাকে দীর্ঘ সময়
   TikTok কে টেক্কা দিতে আসছে ‘Tangi’
   পাঁচ মিনিট চার্জ দিয়ে ২ ঘণ্টা কথা বলা যাবে Oppo F15 ফোনে
   অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সুসংবাদ
   ১ টাকায় মিলবে ১ জিবি ইন্টারনেট!
   ই-পাসপোর্ট: জেনে নিন কোন রঙের পাসপোর্ট কাদের জন্য
   দূষণের পরিমাণ বলে দেবে এই স্মার্ট মাস্ক
   সেভ না করলেও ফাইল মিলবে কম্পিউটারেই
   বন্ধ হয়ে গেছে ফেসবুক নোটিফিকেশন
   কতটা বেশি সুবিধা দেবে ফাইভ-জি
   হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ
   ৬ মাস পর কাশ্মীরে চালু হলো ধীরগতির ইন্টারনেট সেবা
   ভেরিফিকেশন ছাড়া চলবে না ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টা-টুইটার
   ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে ওয়ালটন
   অ্যাকাউন্ট সচল রাখতে ভেরিফিকেশন বাধ্যতামূলক!
   ইনটেলের বোর্ড চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত ওমর ইশরাক
   ই-পাসপোর্ট: আর দাঁড়াতে হবে না ভিসা চেকিংয়ের লাইনে
   আসছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন!
   ক্যান্সার নিরাময়ে নতুন সম্ভাবনা


  পুরনো সংখ্যা