logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   চীনে এবার শিক্ষক হিসেবে রোবট
প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে রোবটের কৃত্রিম বুদ্ধিমত্তারও উন্নয়ন হয়েছে। শপিং মলের কাজকর্ম সামলানো, চীনে বৃদ্ধ ব্যক্তিদের সঙ্গ দেওয়ার কাজে ইতোমধ্যেই রোবট ব্যবহৃত হচ্ছে।





   শিকাগোতে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ শিশু নিহত
শিকাগোর একটি দোতলা বাড়িতে আগুন লেগে মর্মান্তিক মৃত্যু হল ১০ শিশুর ৷ রবিবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা সামনে আসে ৷ মঙ্গলবার ইলিনয় ডিপার্টমেন্ট অফ চিলড্রেন অ্যান্ড ফ্যামিলি সার্ভিসের মুখপাত্র অ্যালিস্যান্ড্রা ক্যালডেরন জানান বাড়িটিতে আগুন লাগার সময়ে কোনও অভিভাবক উপস্থিত ছিলেন না ৷





   জার্মানিতে এরদোয়ানের মূর্তি অপসারণ
জার্মানির ভিসবাডেন শহরে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের একটি প্রতিমূর্তি স্থাপন করা হয়েছিল সোমবার। পরের দিন সন্ধ্যায় শহরের দমকল কর্মীরা সেটি সরিয়ে ফেলেন।





   হোয়াইট হাউসের কাউন্সেল ম্যাকঘানকে চাকুরিচ্যুত করলেন ট্রাম্প
এবার চাকরি হারাচ্ছেন কাউন্সেল ডন ম্যাকঘানক। তাকে হোয়াইট হাউস ছাড়তে হবে। প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইটার বার্তায় এই তথ্য জানিয়েছেন।





   সৌদির সামরিক ঘাঁটি নিয়ন্ত্রণে নিয়েছে ইয়েমেন
সৌদি আরবের দু’টি সামরিক ঘাঁটি নিয়ন্ত্রণে নিয়েছে ইয়েমেনের সামরিক বাহিনী। ইয়েমেনের সেনাবাহিনী ও জনপ্রিয় হুথি আনসারুল্লাহ’র সদস্যরা গতকাল (মঙ্গলবার) জিযানের আত্তাওয়ালে অভিযান চালিয়ে ঘাঁটি দু’টি নিয়ন্ত্রণে নেয়। অভিযানে সৌদি সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্য হতাহত হয়েছে।



   জাতিসংঘের প্রতিবেদন মানতে রাজি নয় মিয়ানমার
জাতিসংঘের প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে মিয়ানমার সরকার। রাখাইনে রোহিঙ্গাদের বিরুদ্ধে গণহত্যার অভিযোগেজাতিসংঘ গঠিত স্বাধীন আন্তর্জাতিক ফ্যাক্ট ফাইন্ডিং মিশনের প্রতিবেদনটি বুধবার প্রত্যাখ্যান করে মিয়ানমার।



   মোদি হত্যার ষড়যন্ত্র: ভারতজুড়ে বামপন্থী বুদ্ধিজীবী-লেখকদের ধরপাকড়
ভারতের পুলিশ মঙ্গলবার বিভিন্ন রাজ্যে নামকরা বামপন্থী লেখক, বুদ্ধিজীবী ও মানবাধিকার কর্মীদের বাড়ি বাড়ি হানা দিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে। পুলিশ বলেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার এক বামপন্থী ষড়যন্ত্রের সঙ্গে এদের যোগসাজশ পাওয়া গেছে। খবর বিবিসি বাংলার।



   ফিলিপাইনে বোমা হামলায় নিহত ১, আহত ৩৫
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় এক শহরে পথ উৎসব চলাকালীন এক বোমা হামলায় অন্তত একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৩৫ জন। দেশটির পুলিশ ও সেনাবাহিনীকে ‍উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।



   গুগল-ফেসবুক-টুইটারকে সতর্ক করলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প
গুগল, ফেসবুক ও টু্ইটারকে সতর্ক করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এ তিনটি সংস্থাকে পক্ষপাতের ব্যাপারে সতর্ক হতে বলেছেন। তারা ‘বিপজ্জনক অঞ্চলে হাঁটছে’ বলে মন্তব্য করেন তিনি। 



   অস্ট্রেলিয়ায় পূর্বাঞ্চলে খরা কবলিত এলাকায় স্বস্তির বৃষ্টি
অস্ট্রেলিয়ায় পূর্বাঞ্চলে খরা কবলিত এলাকাগুলোতে সপ্তাহান্তে বৃষ্টি হয়েছে। এতে অর্ধ শতাব্দীর বেশি সময় ধরে বিরূপ আবহাওয়ার সঙ্গে সংগ্রামরত কৃষকদের মাঝে স্বস্তি দেখা দিয়েছে।





   চলে গেলেন মার্কিন সিনেটর জন ম্যাককেইন
জনপ্রিয় মার্কিন সিনেটর ও রিপাবলিকান দলের সাবেক প্রেসিডেন্ট পদপ্রার্থী জন ম্যাককেইন শেষে ক্যান্সারের কাছে হার মানলেন। স্থানীয় সময় শনিবার বিকেল ৪টা ২৮ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।





   ইরানে ৫ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প অনুভূত
ইরানের কেরমানশাহ প্রদেশে ভূমিকম্পে একজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ৫৮ জন। স্থানীয় সময় রোববার (২৬ আগস্ট) এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৯।





   ফিলিস্তিনে অর্থ সহায়তা বাতিল করলো যুক্তরাষ্ট্র
ফিলিস্তিনে ২০ কোটি ডলারেরও বেশি অর্থ সহায়তা বাতিল করেছে যুক্তরাষ্ট্র। এই অর্থ গাজা ভূখণ্ড ও পশ্চিম তীরে দেওয়ার কথা ছিল। মার্কিন পররাষ্ট্র দফতরের এক কর্মকর্তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে শনিবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।





   আমাকে ইমপিচ করলে সবাই গরিব হয়ে যাবে: ট্রাম্প
মার্কিন নির্বাচনি আইন লঙ্ঘনের বিষয়ে ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন আদালতে স্বীকারোক্তি দেওয়ার পর দেশটির প্রেসিডেন্টকে অভিশংসনের সম্ভাবনা বেড়ে গেছে। এ অবস্থায় ‘ফক্স নিউজ’ টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প হুঁশিয়ারি দিয়ে বলেছেন, তাকে অভিশংসন করা হলে মার্কিন অর্থনীতি ধসে পড়বে এবং সবাই খুব দরিদ্র হয়ে যাবে।





   সাজা বাড়ল প্রাক্তন প্রেসিডেন্টের
দুর্নীতি মামলায় গদিচ্যুত হয়েছিলেন আগেই। এ বছরের গোড়ায় তাঁর ২৪ বছরের জেলও হয়েছিল। দক্ষিণ কোরিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট পার্ক গুয়েন-হি-র সাজার মেয়াদ বাড়ল আরও এক বছর। সোলের এক আপিল আদালত শুক্রবার এই রায় দিয়েছে।





   মিয়ানমারের বিচার দাবি আসিয়ানের ১৩২ এমপির
মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর নিধনযজ্ঞের জন্য দোষীদের বিচারের মুখোমুখি করতে আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) হস্তক্ষেপ চেয়েছেন দক্ষিণ-পূর্ব এশিয়ার পাঁচ দেশের ১৩২ জন আইনপ্রণেতা।





   একঘরে হয়ে পড়েছে আমেরিকা, মাহাথির মোহাম্মাদ
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ বলেছেন, পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গিয়ে আমেরিকা একঘরে হয়ে পড়েছে।





   প্রয়াত ভারতের সাংবাদিক কুলদীপ নায়ার
প্রয়াত হলেন বিশিষ্ট সাংবাদিক কুলদীপ নায়ার৷ বুধবার গভীর রাতে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর৷ রেখে গেছেন স্ত্রী ও দুই সন্তানকে৷





   কেরলের জন্য বিদেশি সাহায্য নেবে না ভারত সরকার
বন্যা বিধ্বস্ত কেরলের পুনর্বাসনে আন্তর্জাতিক সাহায্য নেবে না ভারত। বুধবার আনুষ্ঠানিকভাবে নিজেদের অবস্থান স্পষ্ট করল মোদী সরকার। বিদেশমন্ত্রক থেকে বিবৃতি দিয়ে জানানো হল, বিভিন্ন দেশ ও সরকারের কাছ থেকে ত্রাণ ও অর্থ সহযোগিতার প্রস্তাব এসেছে।





   তুরস্ককে কোনও ছাড় দেবে না ট্রাম্প
তুরস্ককে কোনও ছাড় না দেয়ার শপথ নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার ওভাল অফিসে বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক একান্ত সাক্ষাৎকারে তিনি একথা জানান।





   সৌদি আরবে ঈদুল আযহা উদযাপিত হচ্ছে
সৌদি আরবে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। আজ মঙ্গলবার মুজদালিফায় ফজরের নামাজ আদায় করে মিনায় নিজ নিজ তাঁবুতে ফিরছেন হাজিরা।





   নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে জঙ্গিদের বোমা হামলায় নিহত ১৯
নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে এক গ্রামে রবিবার গভীর রাতে জঙ্গিরা বোমা হামলা চালায়। এতে অন্তত ১৯ জন নিহত হয়েছে।  খবরে বলা হয়, রাত ২টার সময় বোর্নো প্রদেশের গুজমালা অঞ্চলের মাইলারি গ্রামে এই হামলা চালানো হয়। 



   সন্তান জন্ম দিতে অ্যাম্বুলেন্সে নয়, সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী
নিউজিল্যান্ডের নারী বিষয়ক মন্ত্রী জুলি জেন্টার সন্তান জন্ম দিতে নিজেই সাইকেল চালিয়ে চলে গেলেন হাসপাতালে। গ্রিন পার্টির এই রাজনীতিক অবশ্য বলেছেন, ‘গাড়িতে যথেষ্ট জায়গা না থাকার কারণে তিনি সাইকেলে করেই হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন।’



   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক
কফি আনান ছিলেন জাতিসংঘের সাবেক মহাসচিব কৃষ্ণাঙ্গ মহাসচিব। গতকাল শনিবার ৮০ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এই নোবেল জয়ী। অল্প কিছুদিন ধরে অসুস্থ হয়ে সুইজারল্যান্ডে ছিলেন তিনি।





   ফিজিতে ৮ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত
ফিজিতে রবিবার ৮.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা এ তথ্য জানিয়েছে। তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে হতাহত কিংবা কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।





   মিনার পথে হাজিরা
পবিত্র মক্কা হতে মিনা’র পথ লাখো মানুষের পদভারে মুখরিত। আকাশ বাতাস মন্দ্রিত করছে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক, লাব্বাইক লা শারিকা লাকা লাব্বাইক, ইন্নাল হা’মদা ওয়াননি’মাতা লাকা ওয়ালমুলক, লা-শারিকা লাক।’ (আমি হাজির।





   সুইজারল্যান্ডে করমর্দন না করলে নাগরিকত্ব হবে না
সুইজারল্যান্ডে এক মুসলমান দম্পতির নাগরিকত্বের আবেদন নাকচ করে দেয়া হয়েছে, কারণ তারা বিপরীত লিঙ্গের মানুষের সঙ্গে হাত মেলাতে রাজি হননি। শুক্রবারের ওই সিদ্ধান্তে বলা হয়, এই দম্পতি নারী-পুরুষের সমতার বিষয়টি গ্রহণ করা এবং সম্মান জানানোয় ব্যর্থ হয়েছে। সাক্ষাৎকারের সময় বিপরীত লিঙ্গের সদস্যদের প্রশ্নের জবাব দিতে গিয়েও হিমশিম খেয়েছে ওই দম্পতি।





   শক্তিশালী মন্ত্রিসভা গঠন করেছেন ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার একদিন পরই ইমরান খান দেশের জন্য নতুন মন্ত্রিসভা গঠন করেছেন। ২১ সদস্যের মন্ত্রিসভায় ১৬ জন মন্ত্রী ও পাঁচজন উপদেষ্টা রয়েছেন। নতুন মন্ত্রিসভাকে পাকিস্তানের কোনো কোনো গণমাধ্যম ছোট তবে শক্তিশালী বলে মন্তব্য করেছে।





   অস্ট্রিয়ার মন্ত্রীর বিয়েতে নাচলেন রাশিয়ার প্রেসিডেন্ট
বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী কারিন নেইসল। নেইসলের বয়স ৫৩ বছর। তিনি স্টাইরিয়া রাজ্যের ভিনিয়ার্ডে ব্যবসায়ী ওলফগ্যাং মেইলঙ্গারকে বিয়ে করেছেন।





   সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৬১৩ বন্দির মুক্তি
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন কারাগারে নানা মেয়াদে সাজাপ্রাপ্ত কয়েদিদের মধ্যে ১ হাজার ৬১৩ জনকে মুক্তি দেয়া হয়েছে।





   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান
পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। শুক্রবার পার্লামেন্টে ভোটাভুটিতে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শনিবার তিনি শপথ গ্রহণ করেন। 



   ফিলিস্তিনীদের রক্ষায় জাতিসংঘ মহাসচিবের চার প্রস্তাব
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ইসরাইল অধিকৃত এলাকায় ফিলিস্তিনীদের রক্ষায় শুক্রবার চারটি প্রস্তাব পেশ করেছেন।



   কেরালায় বন্যায় নিহত ৩২৪, পরিস্থিতি পরিদর্শনে মোদি
ভারতের কেরালা অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যা ও ভূমিধ্বসে এখন পর্যন্ত ৩২৪ জন নিহত হয়েছেন। টানা ভারী বর্ষণে এই অবস্থা আরো খারাপের দিকে যাচ্ছে। কর্মকর্তারা বলছেন, গত এক শতাব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার সম্মুখীন কেরালা। এমতাবস্থায় পরিস্থিতি পরিদর্শনে গেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 



   ইমরানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে সিধু
সাবেক ভারতীয় ক্রিকেটার এবং ইমরান খানের বন্ধু নভজ্যোত সিং সিধু পাকিস্তানে ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে। ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানের লাহোরে প্রবেশ করেন তিনি ৷ আজ ইসলামাবাদে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি ৷



   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের ঘটনায় মিয়ানমার সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। শুক্রবার এ নিষেধাজ্ঞা আরোপের কথা জানিয়েছে দেশটির অর্থ মন্ত্রণালয়।



   ‘গাজা নিয়ে মিথ্যাচার করছে যুক্তরাষ্ট্র’
অবরুদ্ধ গাজা উপত্যকার ব্যাপারে মার্কিন সরকারের গৃহিত পরিকল্পনার তীব্র নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। তিনি বলেছেন, ইসরায়েল অবরুদ্ধ গাজার মানবিক সংকট নিরসনের পরিকল্পনা পেশ করতে গিয়ে মার্কিন কর্মকর্তারা মিথ্যাচার করেছেন।





   নিষেধাজ্ঞার কবলে চীন ও রুশ কোম্পানি
উত্তর কোরিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগে এবার রাশিয়া,  চীন ও সিঙ্গাপুরের তিনটি কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে আমেরিকা।



   ট্রাম্পের বিরুদ্ধে নামছে ৩ শতাধিক গণমাধ্যম
গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একাট্টা হয়ে মাঠে নেমেছে তিন শতাধিক গণমাধ্যম। গণমাধ্যমের উপর ট্রাম্পের আক্রমণের বিরুদ্ধে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের তিন শতাধিক গণমাধ্যম ‘স্বাধীন গণমাধ্যম’ ক্যাম্পেইন শুরু করছে।



   সুদানে স্কুলে যাওয়ার সময় নৌকা ডুবে ২৪ শিশুর মৃত্যু
সুদানে স্কুলে যাওয়ার সময় নৌকা ডুবে একটি স্কুলের ২৪ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ সময় স্থানীয় একটি হাসপাতালের এক নার্সও ডুবে গেছেন।



   লাইফ সাপোর্টে ভারতের সাবেক প্রধানমন্ত্রী
ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়িকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। গতকাল বুধবার রাতে এক বিবৃতিতে দিল্লির হাসপাতাল এইমস এ খবর জানায়।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ট্রাম্পের বিরুদ্ধে মামলা করল সিএনএন
   উত্তর কোরিয়ার ১৩টি ক্ষেপণাস্ত্র পরিচালনা কেন্দ্র চিহ্নিত
   সু চি’র কঠোর সমালোচনায় মাহাথির
   ‘ট্রাম্পের মাত্রাতিরিক্ত আত্মবিশ্বাস পতন ডেকে আনতে পারে যুক্তরাষ্ট্রের’
   চীনে গাড়ি-ট্রাকের সংঘর্ষে নিহত ১০
   ইয়েমেনে সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে নিহত ১৪৯
   গাজা উপত্যকায় হামাস কমান্ডারসহ নিহত ৬
   রিয়ায় হামলার প্রতিবাদে জাতিসংঘে তুরস্কের চিঠি
   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহতের সংখ্যা বেড়ে ৩১
   প্যারিসে প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির শতবর্ষ পূর্তিতে স্মরণানুষ্ঠান
   চলে গেলেন ‘এ যুগের শাহজাহান’
   নতুন মার্কিন রাষ্ট্রদূত ঢাকায় আসছেন ১৮ নভেম্বর
   খাশোগি হত্যার রেকর্ডিং পাঁচটি দেশে পাঠাল তুরস্ক
   অতিশক্তিশালী সুপারসনিক ক্ষেপণাস্ত্র রয়েছে চীনের
   ভূমিকম্পে কেঁপে উঠল ভারত
   ৫ই জানুয়ারি শ্রীলঙ্কায় আগাম নির্বাচন
   মেলবোর্নে হামলাকারী আইএস সদস্য
   পার্লামেন্ট ভেঙে দিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট
   ব্রেক্সিট ইস্যুতে ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ
   সোমালিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ২০
   ক্যালিফোর্নিয়ায় দাবানলে ৯ জন নিহত
   ক্যালিফোর্নিয়ার বারে হামলায় পুলিশসহ অন্তত ১২ জন নিহত
   জিম্বাবুয়েতে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ৪৭
   ট্রাম্প-পুতিন বৈঠক ১১ নভেম্বর
   যে কারণে বরখাস্ত হলেন মার্কিন অ্যাটর্নি জেনারেল
   ক্যামেরুনে অপহৃত ৭৮ শিক্ষার্থীর মুক্তি
   ফ্রান্সে দুটি পুরনো ভবন ধসে নিহত ৮
   যুক্তরাষ্ট্রের আইন সভায় প্রথম দুই নারী
   যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বড় ভাই বিজয়ী
   আফগানে তালেবানের হামলায় ২০ সীমান্তরক্ষী নিহত


  পুরনো সংখ্যা