logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   যুক্তরাষ্ট্রের রেস্টুরেন্টে হামলাকারীকে অস্ত্রসহ গ্রেফতার
যুক্তরাষ্ট্রের টেনিসি অঙ্গরাজ্যের ন্যাশভিলে রেস্টুরেন্টে হামলার ঘটনায় জড়িত সেই নগ্ন হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।





   চুরি হওয়া ‘হৃৎপিণ্ড’ উদ্ধার করেছে পুলিশ
ফরাসি রানি আনের চুরি হওয়া সোনার কৌটায় রাখা হৃৎপিণ্ড উদ্ধার করেছে দেশটির পুলিশ। গত সপ্তাহে নান্তে জাদুঘর থেকে এটা চুরি হয়েছিল। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।





   বিশ্বের সবচেয়ে বড় নিউক্লিয়ার সাবমেরিন (ভিডিও সহ)
সামরিক সরঞ্জামাদি তৈরিতে রাশিয়া বিশ্বের কাছে জায়ান্ট হিসেবে নিজেকে অনেক উচুতে নিয়েছে আগে থেকেই। সময়ের সাথে সাথে তাদের সামরিক অস্ত্র শস্ত্রও বৃদ্ধি পাচ্ছে বহুগুনে।





   সৌদি আরবে ড্রোন উড়াতে লাগবে পুলিশের অনুমতি
সৌদি আরবের রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের কাছে শনিবার একটি ড্রোনকে নিয়ে তুলকালাম ঘটনা ঘটে। পরে গুলি করে ড্রোনটিকে ভূপাতিত করা হয়।





   ব্রিটিশ প্রিন্স উইলিয়াম-ক্যাথরিন দম্পতির নতুন সন্তান
ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম দিলেন রাজকুমার উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন। গতকাল সোমবার তিনি একটি পুত্র সন্তানের জন্ম দেন। এটি রাজকুমার উইলিয়াম এবং ডাচেস অব কেমব্রিজ উপাধি পাওয়া ক্যাথরিন দম্পতির তৃতীয় সন্তান। খবর বিবিসি’র





   কানাডার টরেন্টো শহরে গাড়ি হামলা, নিহত ১০
কানাডার টরেন্টো শহরে পথচারীদের ওপর গাড়ি হামলায় অন্তত দশজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। হামলার ঘটনার পর টরেন্টোতে পুলিশ ও উদ্ধারকারীদের তৎপরতা শুরু হয়েছে। খবর বিবিসির





   চীনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ জন নিহত
চীনের দক্ষিণাঞ্চলে একটি কারাওকে লাউঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু ও আরো পাঁচ জন দগ্ধ হয়েছে। প্রাথমিক তদন্তে এটিকে অগ্নিসংযোগের ঘটনা বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ও রাষ্ট্রীয় সংবাদ সংস্থা একথা জানিয়েছে। খবর এএফপি’র।





   উত্তর কোরিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০
উত্তর কোরিয়ায় সড়ক দুর্ঘটনার কমপক্ষে ৩০ জন পর্যটক নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে নিহতসকলেই চীনের পর্যটক ছিলেন। দুর্ঘটনার শিকার চীনা পর্যটকবাহী বাসটি সেতু থেকে পড়ে গিয়ে হতাহতের ঘটনা ঘটে। এতে অন্তত ৩০ জন নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে



   আফগানিস্তানের কাবুলে হামলা, নিহত ১২
আবারো বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল৷ রবিবার কাবুলের পশ্চিমাংশে ভোটার ও আইডি রেজিস্ট্রেশন সেন্টারের বাইরে বিস্ফোরণটি ঘটে৷ আত্মঘাতি এই হামলায় এ পর্যন্ত ১২ জন নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় অন্তত ৫৭ জন আহত হন। খবর ডাব্লিউটপ নিউজজের।



   কোনো ধরনের অস্ত্র পরীক্ষা না চালানোর অঙ্গীকার উ. কোরীয় নেতার
উত্তর কোরীয় নেতা কিম জং উন শনিবার এক ঘোষণায় বলেছেন, তিনি পারমাণবিক অস্ত্রের পরীক্ষা এবং আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র উেক্ষপণ বন্ধ রাখবেন। এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উনের মধ্যে বহুল প্রত্যাশিত সম্মেলনের প্রাক্কালে পিয়ংইয়ংয়ের এ ঘোষণাকে ওয়াশিংটন স্বাগত জানিয়েছে।




   শিশুর ধর্ষকের মৃত্যুদণ্ডের বিধান হচ্ছে ভারতে
১২ বছরের নিচের শিশুকে ধর্ষণে অভিযুক্তের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের একটি অধ্যাদেশে অনুমোদন দিয়েছে ভারতের মন্ত্রিসভা। 



   ইসরাইলের গুপ্তঘাতকের গুলিতে ফিলিস্তিনি বিজ্ঞানী নিহত
ফিলিস্তিনের এক তরুণ বিজ্ঞানী ফাদি আল বাচকে (৩৫) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে গুলি করে হত্যা করা হয়েছে। ওই দিন ফজরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার পথে অস্ত্রধারীরা তার ওপর অতর্কিত ভাবে গুলি চালায়। এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের পরিবার দাবি করছে, ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের দুই গুপ্তঘাতকের গুলিতেই তিনি নিহত হয়েছেন।



   চীনে নদীতে নৌকা ডুবে ১৭ জন নিহত
দক্ষিণ চিনের গুইলিন শহরে মাঝ নদীতে ড্রাগন নৌকা উল্টে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় পানির স্রোতে অনেকে ভেসে গেছে। তাদের মধ্যে বেশ কয়েকজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হলেও অনেকে মারা যায়।



   সব ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে উত্তর কোরিয়া
অবশেষে সব ধরনের ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক অস্ত্রের পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করার ঘোষণা দিলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।





   পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন ট্রাম্প
রুশ প্রেসিডেন্ট পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। গত মাসে পুতিনের সঙ্গে ফোনালাপে ট্রাম্প এই আমন্ত্রণ জানান বলে রুশ সংবাদ মাধ্যম জানিয়েছে।





   গাজায় ফের ইসরাইলি বাহিনীর গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত
গাজায় ফের ফিলিস্তিনিদের বিক্ষোভে গুলি চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। এতে চার ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে সাত শতাধিক ফিলিস্তিনি। এ নিয়ে প্রায় এক মাসে ৩৯ জন ফিলিস্তিনিকে প্রাণ দিতে হলো ইসরাইলি বাহিনীর গুলিতে।





   ১০০০ বাংলাদেশিকে ফেরত দিচ্ছে জার্মানি
জার্মানিতে ‘অবৈধ’ হয়ে পড়া ১ হাজার বাংলাদেশিকে দেশে ফিরতে হচ্ছে। এরই মধ্যে দেশটির উদ্যোগে দু’টি চার্টার্ড ফ্লাইটে ৬৭ জনকে ঢাকায় পৌঁছে দেয়া হয়েছে।





   জেদ্দায় ‘নারী সাইক্লিং’ প্রতিযোগিতা অনুষ্ঠিত
সৌদি আরবে প্রথমবারের মত নারী সাইক্লিং প্রতিযোগিতা আয়োজিত হল। জেদ্দা শহরে ১০ কিলোমিটার সাইকেল রেসে অংশ নিয়েছিলেন ৪৭ জন নারী।





   সিরিয়ায় নিক্ষিপ্ত সব ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস
সিরিয়ার এয়ারবেস আশ-শাইরাতে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছিল৷ একই সঙ্গে দামেস্কের কাছে আদ-দুমাইর বিমানঘাঁটিকেও লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। তবে এবার নিক্ষিপ্ত সব ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করা গেছে বলে জানিয়েছে সিরিয়ার এয়ার ডিফেন্স৷





   ভারতে মধ্য প্রদেশে বরযাত্রীবাহী গাড়ি দুর্ঘটনায় নিহত ২১
ভারতের মধ্য প্রদেশে বরযাত্রীবাহী একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে নদীতে পড়ে অন্তত ২১ জন নিহত ও অপর ১২ জন আহত হয়েছে। বুধবার পুলিশ এ কথা জানিয়েছে।





   মৃত তিমির দেহে ৬৪ পাউন্ড প্লাস্টিক!
এমনিতেই বিপন্ন হতে চলেছে তিমি প্রজাতির। সেই সঙ্গে মানুষের অতিরিক্ত প্লাস্টিক ব্যবহার তাদের আরওমৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সম্প্রতি দক্ষিণ স্পেনের মুরসিয়া উপকূল থেকে মিলেছিল টনের একটি স্পার্মহোয়েল’-এর মৃতদেহ। তার মৃত্যুর কারণ যাচাই করতে গিয়ে চমকে উঠেছিলেন চিকিৎসকেরা। একআধকেজি নয়, ওই বিপন্ন প্রজাতির তিমির পাকস্থলী আর ক্ষুদ্রান্ত্র থেকে মিলেছিল ৬৪ পাউন্ড ওজনের প্লাস্টিক।





   ভারতের পশ্চিমবঙ্গে কালবৈশাখী ঝড়ে নিহত ১৫
দু’দফা ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল শহর কলকাতা। মঙ্গলবার সন্ধ্যায় ঝড়ের তাণ্ডবে এখনও পর্যন্ত ১৫ জনের খবর পাওয়া গেছে। এর মধ্যে সাতজনই কলকাতার, হাওড়ায় ৬ জন এবং হাওড়া ও হুগলিতে একজন করে নিহত হয়েছেন।





   রুশ যুদ্ধজাহাজ সিরিয়ার দিকে এগিয়ে যাচ্ছে
আর সিরিয়া সরকারের পক্ষ নিয়ছে রাশিয়া। ইতিমধ্যেই রাশিয়ার দিকে মিসাইল হামলার হুমকি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তারপরই ক্রেমলিনের নির্দেশে ভূমধ্যসাগরে তোলপাড় শুরু করল রুশ নৌবহর।



   রোহিঙ্গাদের ছবি তুলে পুলিৎজার পুরস্কার পেল রয়টার্স
যুক্তরাষ্ট্রের সাংবাদিকতা জগতে সবচেয়ে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচিত হয় পুলিৎজার পুরস্কার। বার্তা সংস্থা রয়টার্স রোহিঙ্গা সংকটের ছবি তুলে ফিচার ফটোগ্রাফি ক্যাটাগরিতে পুলিৎজার পুরস্কার পেয়েছে ।



   দেশবাসীকে তৃতীয় বিশ্বযুদ্ধের সতর্কবার্তা দিয়েছে রাশিয়া
সিরিয়ায় সরকারি বাহিনীর বিরুদ্ধে বিমান ও ক্ষেপণাস্ত্র হানা চালাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন বাহিনী। রাসায়নিক অস্ত্রের ভাণ্ডার নষ্ট করতেই এই হামলা বলে প্রাথমিক ভাবে আমেরিকা দাবি করলেও, রাশিয়া তাদের দেশবাসীর জন্য বিশ্বযুদ্ধের সতর্কবার্তা দিয়েছে।



   কমনওয়েলথ উদ্ভাবনী সূচকে ২৪তম বাংলাদেশ
উদ্ভাবনী সূচকে বাংলাদেশ ২৪তম। জাতিসংঘের বুদ্ধিবৃত্তিকসম্পদ বিষয়ক সংস্থার গ্লোবাল ইনোভেশন ইনডেক্সের সঙ্গে যৌথভাবে তৈরি এ তালিকার শীর্ষস্থানে রয়েছে যুক্তরাজ্য, সিঙ্গাপুর ও কানাডা।



   পাকিস্তানে গির্জায় গোলাগুলি : নিহত ২
পাকিস্তানের একটি গির্জায় গোলাগুলির ঘটনায় কমপক্ষে দু’জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও পাঁচজন। রোববার প্রার্থনার পর কুয়েটার গির্জায় অজ্ঞাত বন্দুকধারীরা হামলা চালায়।



   ম্যাক্রোঁর বুদ্ধিতে সেনা প্রত্যাহার করেননি ট্রাম্প
ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন, সিরিয়া থেকে সেনা সরিয়ে না নেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুঝিয়েছেন তিনি। সেখানে দীর্ঘ মেয়াদে সেনাবাহিনীর কার্যক্রম চালিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছেন।



   জাতিসংঘের কালো তালিকায় মায়ানমারের সেনাবাহিনী
জাতিসংঘ মায়ানমারের সেনাবাহিনীকে কালো তালিকায় অন্তর্ভুক্ত করেছে। রোহিঙ্গা মুসলিম নারীদের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ প্রমাণিত হওয়ায় জাতিসংঘ এ পদক্ষেপ নিল।



   ইন্দোনেশিয়া মাঝারি মাত্রার ভূমিকম্প
ইন্দোনেশিয়ার মলুকা সাগর তলদেশে সোমবার একটি মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৯। 



   ধর্ষণের ঘটনায় মুখ খুললেন মোদি
অবশেষে নীরবতা ভাঙলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একদিকে উত্তর প্রদেশের উন্নাহ অন্যদিকে কাশ্মীরের কাঠুয়া। দুটো প্রদেশের দুই নাবালিকা ধর্ষণের ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ ও বিক্ষোভের প্রেক্ষিতে মুখ খুলতে বাধ্য হলেন তিনি।



   অস্ট্রেলিয়ায় বাকি-শাকিলদের বৈশাখী উৎসব
গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে বাংলাদেশের দুই উজ্জ্বলমুখ আব্দুল্লাহেল বাকি ও শাকিল আহমেদ। এই দুই শ্যুটারকে ঘিরেই যতো আনন্দ বাংলাদেশ কন্টিনজেন্টে। 



   সিরিয়ায় যুক্তরাষ্ট্র-ব্রিটেন-ফ্রান্সের হামলা
সিরিয়ার গৃহযুদ্ধে বিদ্রোহী অধ্যুষিত এলাকায় গত সপ্তাহের রাসায়নিক অস্ত্র হামলার জবাবে যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন বাশার সরকারের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু করেছে। দেশ তিনটি একযোগে সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত বিভিন্ন স্থাপনায় বোমা হামলা চালিয়েছে।



   নির্বাচনের জন্য নওয়াজ শরীফ আজীবন নিষিদ্ধ
পাকিস্তানে দুর্নীতির দায়ে ক্ষমতা ছাড়তে বাধ্য হওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে রাষ্ট্রীয় পদে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে সুপ্রিম কোর্ট। খবর ডন অনলাইনের।





   সোমালিয়ায় স্টেডিয়ামে বিস্ফোরনে নিহত ৫
সোমালিয়ায় দুটি ক্লাবের মধ্যে ফুটবল ম্যাচ চলাকালে স্টেডিয়ামে ভয়াবহ বিস্ফোরণে পাঁচজন নিহত ও বহু ব্যক্তি আহত হয়েছেন। তাদের প্রত্যেকের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবারের এ ঘটনায় হতাহত সবাই দর্শক বলে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।





   শ্রীলংকায় জোট সরকারের ৬ মন্ত্রীর পদত্যাগ
শ্রীলংকায় জোট সরকারের ছয় মন্ত্রী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার কাছে তারা পদত্যাগ পত্র জমা দিয়ে বলেছেন, জোট সরকারের সাথে কাজ অব্যাহত রাখতে তারা অপারগ। খবর সিনহুয়ার। পদত্যাগ করা এ ছয় মন্ত্রী শ্রীলংকার ফ্রিডম পার্টির (এসএলএফপি) সদস্য। প্রেসিডেন্ট সিরিসেনা দলটির নেতৃত্বে রয়েছেন।



   ভারতের রাজস্থানে বৃষ্টিপাতে ১২ জনের মৃত্যু
বুধবার রাতে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য রাজস্থানে ভারী বৃষ্টিপাত  ঝড়ো হাওয়ায় ১২ জন মারাগেছে। বৃহস্পতিবার দেশটির কর্মকর্তারা একথা জানান।



   আলজেরিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫৭
আলজেরিয়ায় মঙ্গলবার সামরিক বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২৫৭ জন নিহত হয়েছে। নিহতদের অধিকাংশই সৈন্য ও তাদের পরিবারের সদস্য।



   ৪৮ ঘণ্টার মধ্যে সিরিয়ার বিরুদ্ধে সিদ্ধান্ত: ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, সিরিয়ায় রাসায়নিক হামলার বিষয়ে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে তিনি সিদ্ধান্ত ঘোষণা করবেন। গত শনিবার সিরিয়ার পূর্ব গৌতার দুমা শহরে কথিত রাসায়নিক হামলার অভিযোগ তোলার পর দামেস্ক সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্পর্কে এই প্রথম ট্রাম্প ব্যক্তিগত মন্তব্য প্রকাশ করলেন।



   ট্রাম্পের সাথে আলোচনা মুখ খুললেন কিম জং উন
যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা নিয়ে প্রথমবারের মতো নীরবতা ভাঙ্গলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দলের সঙ্গে এক বৈঠকে ওয়াশিংটন-পিয়ংইয়ং এর মধ্যকার আলোচনার সম্ভাবনার কথা উল্লেখ করেছেন তিনি।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   যুক্তরাষ্ট্রের রেস্টুরেন্টে হামলাকারীকে অস্ত্রসহ গ্রেফতার
   চুরি হওয়া ‘হৃৎপিণ্ড’ উদ্ধার করেছে পুলিশ
   বিশ্বের সবচেয়ে বড় নিউক্লিয়ার সাবমেরিন (ভিডিও সহ)
   সৌদি আরবে ড্রোন উড়াতে লাগবে পুলিশের অনুমতি
   ব্রিটিশ প্রিন্স উইলিয়াম-ক্যাথরিন দম্পতির নতুন সন্তান
   কানাডার টরেন্টো শহরে গাড়ি হামলা, নিহত ১০
   চীনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ জন নিহত
   উত্তর কোরিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০
   আফগানিস্তানের কাবুলে হামলা, নিহত ১২
   কোনো ধরনের অস্ত্র পরীক্ষা না চালানোর অঙ্গীকার উ. কোরীয় নেতার
   শিশুর ধর্ষকের মৃত্যুদণ্ডের বিধান হচ্ছে ভারতে
   ইসরাইলের গুপ্তঘাতকের গুলিতে ফিলিস্তিনি বিজ্ঞানী নিহত
   চীনে নদীতে নৌকা ডুবে ১৭ জন নিহত
   সব ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে উত্তর কোরিয়া
   পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন ট্রাম্প
   গাজায় ফের ইসরাইলি বাহিনীর গুলিতে ৪ ফিলিস্তিনি নিহত
   ১০০০ বাংলাদেশিকে ফেরত দিচ্ছে জার্মানি
   জেদ্দায় ‘নারী সাইক্লিং’ প্রতিযোগিতা অনুষ্ঠিত
   সিরিয়ায় নিক্ষিপ্ত সব ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস
   ভারতে মধ্য প্রদেশে বরযাত্রীবাহী গাড়ি দুর্ঘটনায় নিহত ২১
   মৃত তিমির দেহে ৬৪ পাউন্ড প্লাস্টিক!
   ভারতের পশ্চিমবঙ্গে কালবৈশাখী ঝড়ে নিহত ১৫
   রুশ যুদ্ধজাহাজ সিরিয়ার দিকে এগিয়ে যাচ্ছে
   রোহিঙ্গাদের ছবি তুলে পুলিৎজার পুরস্কার পেল রয়টার্স
   দেশবাসীকে তৃতীয় বিশ্বযুদ্ধের সতর্কবার্তা দিয়েছে রাশিয়া
   কমনওয়েলথ উদ্ভাবনী সূচকে ২৪তম বাংলাদেশ
   পাকিস্তানে গির্জায় গোলাগুলি : নিহত ২
   ম্যাক্রোঁর বুদ্ধিতে সেনা প্রত্যাহার করেননি ট্রাম্প
   জাতিসংঘের কালো তালিকায় মায়ানমারের সেনাবাহিনী
   ইন্দোনেশিয়া মাঝারি মাত্রার ভূমিকম্প


  পুরনো সংখ্যা