logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   ভেনিজুয়েলায় কারাগারে পুলিশের সাথে সংঘর্ষে নিহত ২৫
ভেনিজুয়েলার পশ্চিমাঞ্চলীয় একটি কারাগারে শুক্রবার পুলিশের সাথে সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আসামি নিহত হয়েছেন। এ ঘটনায় ২০ পুলিশ সদস্য আহত হয়েছে। কারাবন্দীদের অধিকার রক্ষাবিষয়ক একটি এনজিও একথা জানায়। খবর এএফপি’র।





   ফ্রান্সের লিয়নে বোমা হামলায় আহত ১৩
ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহর লিয়নের একটি ব্যস্ততম সড়কে পার্সেল বোমা হামলায় অন্তত ১৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।





   ইরানকে উসকানি দিচ্ছে আমেরিকা: রাশিয়া
পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বাস্তবায়নে বাধা দেয়ার ব্যাপারে আমেরিকার প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছে রাশিয়া। মস্কো বলেছে, পরমাণু সমঝোতার বাস্তবায়নে বিঘ্ন সৃষ্টি হয় এমন কোনো পদক্ষেপ আমেরিকা নিতে পারবে না।



   ব্রিটেনের প্রধানমন্ত্রী টেরেসা মে’র পদত্যাগ
ব্রেক্সিট অর্থাৎ ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ত্যাগের ব্যাপারে নতুন পরিকল্পনা তার মন্ত্রীসভায় ও পার্লামেন্টে অনুমোদিত হবে না এটা স্পষ্ট হবার পরই পদত্যাগ ঘোষণা করলেন  ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে। তিনি আগামী ৭ই জুন পদত্যাগ করতে যাচ্ছেন ।



   ভারতে বড় ধরনের বিজয়ের দিকে বিজেপি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বড় ধরনের বিজয় পেতে যাচ্ছেন। বৃহস্পতিবার কিছু সময়ের ভোট গণনা শেষে নির্বাচন কমিশনের ফলাফলে এমন চিত্রই উঠে এসেছে। এর আগে বুথ ফেরত ফলাফলেও বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশটিতে হিন্দু জাতীয়তাবাদী দলের ফের ক্ষমতায় ফেরার আভাসই পাওয়া গেছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।





   হামলার ২৮ বছর পর ক্ষতিপূরণের দাবিতে ইরাকি পার্লামেন্টে বিল
১৯৮১ সালে ইরাকে ওসিরাক পরমাণু চুল্লিতে বিমান হামলা চালায় ইসরায়েল। এই হামলায় ধ্বংস হয় ওই পারমাণবিক চুল্লি ও নিহত হন ১১ ইরাকি। হামলার প্রায় ২৮ বছর পর সেই ধ্বংসযজ্ঞ ও হত্যাকাণ্ডের ক্ষতিপূরণের দাবিতে আইনপ্রণয়ন করতে যাচ্ছে ইরাকি পার্লামেন্ট। আইনটি অনুমোদন করা হলে, ২৮ বছর আগের সেই ক্ষয়ক্ষতি ও প্রাণহানির জন্য ইসরাইয়েলের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষতিপূরণ দাবি করতে পারবে ইরাক।





   হাত নেই, পা দিয়েই চালাচ্ছে বিমান!
২৫ বছর আগে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় হাত ছাড়া জন্ম নিয়েছিল ছোট্ট মেয়ে জেসিকা কক্স। প্রিয় সন্তানের হাত না থাকায় জেসিকার বাবা-মা যে প্রচণ্ড কষ্ট পেয়েছিলেন সেটি বলার অপেক্ষা রাখে না। বড় হওয়ার সাথে সাথে নিজের হাত না থাকার অভাবটা বুঝতে পারেন জেসিকা নিজেও।





   ‘হিমালয়ের ভায়াগ্রা’ নিয়ে দুই গ্রামের সংঘর্ষ
‘হিমালয়ের ভায়াগ্রা’ হিসেবে পরিচিত ‘কিদা জদি’ সংগ্রহ নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে লড়াই তীব্র হয়েছে। এর প্রেক্ষিতে প্রশাসনকে জরুরি অবস্থার ১৪৫ ধারা জারি করতে হয়েছে।





   হৃদযন্ত্রে তির ঢুকে যাওয়ার পরেও বেঁচে গেলেন এক ব্যক্তি
এক ব্যক্তির হৃদযন্ত্র ও ফুসফুসের মাঝখানে তির ঢুকে যাওয়ার পরেও তিনি বেঁচে গেছেন। জানা গেছে, চিকিৎসকরা ঝুঁকিপূর্ণ অপারেশনের সাহায্যে ওই তির বের করতে সক্ষম হয়েছেন।





   প্রথম কোন আরব নারী পেলেন ম্যান বুকার পুরস্কার
ব্রিটেনের সবচেয়ে মর্যাদাপূর্ণ সাহিত্য পুরস্কার ম্যান বুকার। প্রতিবছর সাহিত্যে অবদান রাখার জন্য পুরস্কৃত হন অনেক বিশিষ্ট্য সাহিত্যিক।  এ বছর প্রথমবারের মত কোন আরব নারী সম্মানিত হলো ম্যান বুকার পুরস্কারে। ওমানের ঔপন্যাসিক জোথা আলহারথি এ বছর ম্যান বুকার আন্তর্জাতিক পুরস্কার জয় করেছেন। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো একজন আরব এই পুরস্কার পেলেন।





   নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬
ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে রাজপথে নেমেছে দেশটির সরকারবিরোধীরা। এতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২০০ জন। খবর দ্য টেলিগ্রাফের।



   এখনই রুখে দাঁড়াতে হবে: ইরান
রবিবার মাঝরাতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করেছিলেন, ‘‘যুদ্ধ করলে ইরান কিন্তু শেষ।’’ ট্রাম্পের দাবি, তার বিশ্বাস শীঘ্রই আলোচনার টেবিলে বসতে চাইবে তেহরান।



   চীনে বন্ধ হচ্ছে অ্যাপল পণ্য
সম্প্রতি চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ওপর কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র। এবার চীনের জনগণ অ্যাপলের পণ্য বয়কটের ঘোষণা দিয়েছে। যুক্তরাষ্ট্র সরকার হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করায় এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। খবর এনডিটিভি’র।



   ফের ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন উইদোদো
দ্বিতীয় বারের মত ইন্দোশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনর্নিবার্চিত হলেন জোকো উইদোদো। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক জেনারেল প্রাবোও সুবিয়ান্তোকে হারিয়ে প্রেসিডেন্ট হিসেবে পুনর্নিবার্চিত হলেন জোকো উইদোদো।





   দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউইয়র্ক যাবে যে বিমান!
বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কার অনেক কিছুইকেই সহজ থেকে সহজতর করেছে। এমনিতেই আকাশ পথের যাত্রা দ্রুতগামী হয়। প্রযুক্তির কল্যাণে সেই যাত্রা আরও স্বল্প হলো। এবার এক সুপারসনিক প্লেনে মাত্র দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউ ইয়র্ক যাওয়া যাবে। খবর ট্যাবলয়েড মিরর এর।





   বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা
ইরাকের রাজধানী বাগদাদের রকেট হামলার ঘটনা ঘটেছে। অতি সুরক্ষিত গ্রিন জোনে রবিবার এ হামলা চালানো হয়। যেখানে হামলাটি হয়েছে, সেখানে সরকারি ভবন ও মার্কিন মিশনসহ বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে। 



   ব্রাজিলে বারে হামলা, নিহত ১১

ব্রাজিলে একটি বারে হামলা চালিয়েছে একদল বন্দুকধারী। এতে অন্তত ১১ জন নিহত হয়েছে। রবিবার বিকেলে দেশটির উত্তরে পারা প্রদেশের বেলেম শহরের একটি বারে এ হামলার ঘটনা ঘটেছে। খবর এএনআই’র।






   চীনকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
যুক্তরাষ্ট্র এবং চীনের মধ্যে এখনই বাণিজ্য চুক্তি সম্পন্ন না হলে চীন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। চীনের প্রেসিডেন্ট জি জিনপিংকে সতর্ক করে এমনটাই হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।



   অস্ট্রেলিয়ার নির্বাচনে জয় পেয়েছে ক্ষমতাসীন কনজারভেটিভ জোট
অস্ট্রেলিয়ার সাধারণ নির্বাচনে অবিশ্বাস্যভাবে জয় পেয়েছে ক্ষমতাসীন কনজারভেটিভ জোট। নির্বাচনে পুনরায় তার জোটকে জয়ী করায় দেশটির জনগণকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। খবর বিবিসির।





   যুক্তরাষ্ট্রের ৬০ কোটি ডলারের ক্ষেপণাস্ত্র দ.কোরিয়া-জাপানের কাছে বিক্রি
যুক্তরাষ্ট্র শুক্রবার জানিয়েছে, তারা দক্ষিণ কোরিয়া ও জাপানের কাছে ৬০ কোটি ডলারের বেশি মূল্যের আকাশ প্রতিরক্ষামূলক ক্ষেপণাস্ত্র বিক্রির অনুমোদন দিয়েছে। উত্তর কোরিয়ার সাথে ফের উত্তেজনা বৃদ্ধির পর এ অনুমোদন দেয়া হলো। খবর এএফপি’র।



   যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতার সম্ভাবনা নেই : ইরান
যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাবেদ জারিফ। সঙ্গে এও বলেছেন, যুক্তরাষ্ট্রের বিষয়ে ইরান এখন পর্যন্ত ‘সর্বোচ্চ ধৈর্য’ দেখিয়ে আসছে। 



   মাটি খুঁড়ে শিশুকে উদ্ধার করলো কুকুর
থাইল্যান্ডের উত্তরাঞ্চলের একটি গ্রামে জীবন্ত অবস্থায় কবর দেওয়া এক নবজাতক শিশুকে মাটি খুঁড়ে উদ্ধার করেছে একটি কুকুর।



   মেধার ভিত্তিতে যুক্তরাষ্ট্রে ভিসা দেওয়ার প্রস্তাব ট্রাম্পের
বর্তমানে যুক্তরাষ্ট্রে অভিবাসীদের জন্য ‘গ্রিন কার্ড’ দেওয়ার যে ব্যবস্থা রয়েছে, তার পরিবর্তে আসবে ‘বিল্ড আমেরিকা’ ভিসা। বৃহস্পতিবার হোয়াইট হাউসে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে একটি প্রস্তাব তুলে ধরেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।



   ছোট্ট নৌকার পেছনে বিশালাকার তিমির আচমকা লাফ! (ভিডিওসহ)
প্রশান্ত মহাসাগরের মনটেরি উপসাগরে হামব্যাক প্রজাতির একটি তিমি আচমকা লাফ দিয়ে উপরে উঠে আসছে। এর সামান্য পেছনেই রয়েছে মাছ ধরার একটি নৌকা যা অল্পের জন্য রক্ষা পেয়েছে।



   নাইজারে জঙ্গি হামলায় নিহত ১৭
নাইজারে জঙ্গি হামলায় ১৭ সেনা নিহত হয়েছে। দেশটির সরকারি এক মুখপাত্র জানিয়েছেন, মালি সীমান্তের কাছে সেনাদের গোপন অবস্থান লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা।



   যুক্তরাষ্ট্রে কম্পিউটার নেটওয়ার্ককে রক্ষায় আদেশ জারি করলেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করেছেন। বৃহস্পতিবার তিনি এই সংক্রান্ত একটি নির্বাহী আদেশ জারি করেছেন। দেশটির কম্পিউটার নেটওয়ার্ককে ‘বিদেশি প্রতিপক্ষ’ থেকে সুরক্ষার জন্য তিনি এ জরুরি অবস্থা ঘোষণা করেন।



   কানাডায় গিয়ে আছিয়া বিবিকে হত্যার হুমকি
আছিয়া বিবি, একজন খ্রিস্টান ধর্মাবলম্বী পাকিস্তানি নাগরিক। যিনি ধর্ম অবমাননার অভিযোগে ৯ বছর ধরে পাকিস্তানে কারাভোগের পর মুক্তি পেয়েছেন। 



   সুদানে মেজর সহ নিহত ৫
সেনাবাহিনী ও বিক্ষোভকারীরা অন্তর্বর্তী সরকার পরিচালনা নিয়ে একটি চুক্তিতে পৌঁছার পর সুদানের রাজধানী খার্তুমে নিহত হয়েছেন কমপক্ষে চার বিক্ষোভকারী ও সেনাবাহিনীর একজন মেজর।





   বিলুপ্ত পাখির দেখা মিলল লাখ বছর পর!
ছবির মতো সাজানো দ্বীপ আলডাবরা। এটি ভারত মহাসাগরের ওপর বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রবাল দ্বীপ।  এই দ্বীপেই একসময় বাস ছিল ‘হোয়াইট থ্রোটেড রেল’-এর। প্রায় এক লাখ ৩৬ হাজার বছর আগে সমুদ্রের তলদেশে নিশ্চিহ্ন হয়ে যায় দ্বীপটি। বাসস্থান খুইয়ে হারিয়ে গিয়েছিল পাখিটিও। কিন্তু প্রকৃতিবিজ্ঞানীরা বলছেন, আবার ফিরে এসেছে বিলুপ্ত হয়ে যাওয়া সেই ‘হোয়াইট থ্রোটেড রেল’।





   চীন থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার আহ্বান: ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন কোম্পানিকে চীন থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার আহবান জানিয়েছেন।  তবে তিনি বাণিজ্য যুদ্ধ নিয়ে চীনের সঙ্গে আলোচনা চালিয়ে যাওয়ার কথাও বলেছেন। বেইজিংও জানিয়েছে, যুক্তরাষ্ট্র তাদের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে সম্মত হয়েছে। একটি সূত্র জানিয়েছে, পণ্যের মেধাস্বত্ত্ব নিয়েই মূলত দুই দেশের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছে। খবর রয়টার্সের





   গোলানে ট্রাম্পের নামে নির্মিত হবে ইহুদি বসতি
১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধের সময় সিরীয় ভূখণ্ড গোলান মালভূমি দখল করে নেয় ইসরাইল। তবে আন্তর্জাতিক সম্প্র্রদায় কখনো ইসরাইলের এই দখলদারিত্বের স্বীকৃতি দেয়নি। 



   পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বন্দুকধারীদের হামলা
পাকিস্তানের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় নগরী গুয়াদারের একটি বিলাসবহুল হোটেলে তিন বন্দুকধারীর হামলায় অন্তত একজন নিহত হয়েছে। এই এলাকায় শত কোটি ডলারের চীনা অবকাঠামো প্রকল্প রয়েছে।



   আফগানিস্তানের গজনীতে স্থলমাইন বিস্ফোরণে ৭ শিশু নিহত
আফগানিস্তানের দক্ষিণে গজনী প্রদেশে একটি স্থলমাইন বিস্ফোরণে একই পরিবারের ৪ জনসহ অন্তত ৭ শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুজন।



   আন্তর্জাতিক মা দিবসে গুগলের বিশেষ ডুডল
বিশ্বজুড়ে রবিবার পালিত হচ্ছে আন্তর্জাতিক মা দিবস। ইন্টারনেট জগতের জায়ান্ট গুগলও উদযাপন করছে দিবসটি। আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনটি।



   উত্তর কোরিয়ার অস্ত্র পরীক্ষা ‘বিশ্বাসভঙ্গ’ নয়: ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার বলেন, উত্তর কোরিয়ার সাম্প্রতিক অস্ত্র পরীক্ষা ‘বিশ্বাসভঙ্গ’ নয়। পলিটিকোর সাথে এক সাক্ষাতকারে তিনি একথা বলেন। খবর এএফপি’র।





   প্রাকৃতিক পরিবেশ রক্ষায় মায়া সৈকত ২০২১ সাল পর্যন্ত বন্ধ
থাইল্যান্ডের বিখ্যাত মায়া সৈকত ২০২১ সাল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অতিরিক্ত পর্যটকের চাপে সেখানকার প্রাকৃতিক পরিবেশ মারাত্মকভাবে নষ্ট হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।





   তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ৬৫
তিউনিসিয়ার উপকূলে শুক্রবার (১০ মে) ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৬৫ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ দুর্ঘটনা ও প্রাণহানির খবর নিশ্চিত করা হয়েছে। খবর:বিবিসি





   ভিক্ষা করে মাসে আয় ২৩ লাখ টাকা!
ভিক্ষাবৃত্তি কাজে এক শিশু ও এক নবজাতককে ব্যবহার করে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ভিক্ষা করে এক মাসে ২৩ লাখ টাকা আয় করেছে এক ভিকারী। দুবাই শহরে ভিক্ষা করে মোটা অংকের অর্থ আয় করা এই নারীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।



   উত্তর কোরিয়ার জাহাজ আটকে দিলো যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘন করার অভিযোগে উত্তর কোরিয়ার একটি জাহাজ আটক করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।



   রোগী দেখে ছুটির দিন কাটান ভুটানের প্রধানমন্ত্রী
লোটে শেরিং ভুটানের প্রধানমন্ত্রী, এ ছাড়াও তার আরো একটি পরিচয় রয়েছে তিনি একজন ডাক্তার। প্রধানমন্ত্রী হয়েও ছুটির দিনে রোগীদের চিকিৎসা করেন তিনি। তিনি ছুটির দিনে হাসপাতালে রোগীদের সেবা করতে পছন্দ করেন বলে জানান।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ভেনিজুয়েলায় কারাগারে পুলিশের সাথে সংঘর্ষে নিহত ২৫
   ফ্রান্সের লিয়নে বোমা হামলায় আহত ১৩
   ইরানকে উসকানি দিচ্ছে আমেরিকা: রাশিয়া
   ব্রিটেনের প্রধানমন্ত্রী টেরেসা মে’র পদত্যাগ
   ভারতে বড় ধরনের বিজয়ের দিকে বিজেপি
   হামলার ২৮ বছর পর ক্ষতিপূরণের দাবিতে ইরাকি পার্লামেন্টে বিল
   হাত নেই, পা দিয়েই চালাচ্ছে বিমান!
   ‘হিমালয়ের ভায়াগ্রা’ নিয়ে দুই গ্রামের সংঘর্ষ
   হৃদযন্ত্রে তির ঢুকে যাওয়ার পরেও বেঁচে গেলেন এক ব্যক্তি
   প্রথম কোন আরব নারী পেলেন ম্যান বুকার পুরস্কার
   নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬
   এখনই রুখে দাঁড়াতে হবে: ইরান
   চীনে বন্ধ হচ্ছে অ্যাপল পণ্য
   ফের ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন উইদোদো
   দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউইয়র্ক যাবে যে বিমান!
   বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা
   ব্রাজিলে বারে হামলা, নিহত ১১
   চীনকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
   অস্ট্রেলিয়ার নির্বাচনে জয় পেয়েছে ক্ষমতাসীন কনজারভেটিভ জোট
   যুক্তরাষ্ট্রের ৬০ কোটি ডলারের ক্ষেপণাস্ত্র দ.কোরিয়া-জাপানের কাছে বিক্রি
   যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতার সম্ভাবনা নেই : ইরান
   মাটি খুঁড়ে শিশুকে উদ্ধার করলো কুকুর
   মেধার ভিত্তিতে যুক্তরাষ্ট্রে ভিসা দেওয়ার প্রস্তাব ট্রাম্পের
   ছোট্ট নৌকার পেছনে বিশালাকার তিমির আচমকা লাফ! (ভিডিওসহ)
   নাইজারে জঙ্গি হামলায় নিহত ১৭
   যুক্তরাষ্ট্রে কম্পিউটার নেটওয়ার্ককে রক্ষায় আদেশ জারি করলেন ট্রাম্প
   কানাডায় গিয়ে আছিয়া বিবিকে হত্যার হুমকি
   সুদানে মেজর সহ নিহত ৫
   বিলুপ্ত পাখির দেখা মিলল লাখ বছর পর!
   চীন থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার আহ্বান: ট্রাম্প


  পুরনো সংখ্যা