logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   আসামে বন্যায় ৯ জনের প্রাণহানি
ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় আসাম রাজ্যে বন্যায় অন্তত নয় জনের মৃত্যু হয়েছে। সোমবার দেশটির কর্মকর্তারা একথা জানিয়েছেন।



   আত্মঘাতী বোমা হামলায় নাইজেরিয়ায় ৩১ জন নিহত
নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি শহরে জোড়া আত্মঘাতী বোমা হামলার ঘটনায় অন্তত ৩১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম এই হামলা চালিয়েছে। শনিবার এই ঘটনা ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।





   শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপানঃ নিহত ৩
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ওসাকা। সোমবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে হওয়া এ ভূমিকম্পে ওসাকার কাছাকাছি শিগা, কিয়েতো, নারা অঞ্চলও কেঁপে ওঠে।  শক্তিশালী এ ভূমিকম্পে নয় বছর বয়সী এক শিশুসহ অন্তত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।





   অস্ত্র রেখে কোলাকুলি!
ঈদের দিন আফগানিস্তানে অস্ত্র রেখে তালেবান যোদ্ধাদের সাথে আফগান সেনারা কোলাকুলি করেছে! এ সময় তালেবানের সাথে ফটো তুলেছেন আফগান স্বরাষ্ট্রমন্ত্রী ওয়েইস বারমাক।





   সাপের পেটে নারী!
ইন্দোনেশিয়া, ফিলিপাইনে প্রায়ই গবাদি পশুসহ বিভিন্ন জীবজন্তু খেয়ে ফেলে বড় বড় অজগর। কিন্তু আস্ত মানুষ গিলে ফেলার ঘটনা বিরল। দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার মুনাদ্বীপে ৫৪ বছরের ওয়া তিবা নামের নারীকে আস্ত গিলে ফেলেছে অজগর সাপ।





   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৬
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগার শহরে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অর্ধশত মানুষ।





   ভেনেজুয়েলায় নাইটক্লাবে পদদলিত হয়ে ১৭ জন নিহত
ভেনেজুয়েলার রাজধানী কারাকাসের একটি নাইটক্লাবে স্কুল শিক্ষার সমাপ্তি উদযাপনে অনুষ্ঠানেপদদলিত হয়ে ১৭ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকও রয়েছে। ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেসটর রেভেরল হতাহতের এই সংখ্যা নিশ্চিত করেছেন।





   হারাম শরীফে বাংলাদেশির আত্মহত্যা!
কাবা পরিভ্রমণ এলাকায় গ্যান্ড মসজিদের (হারাম মসজিদ) দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন এক বাংলাদেশি। বুধবার এ ঘটনা ঘটে। এর আগে একই সপ্তাহে মক্কায় ফ্রান্সের এক নাগরিক আত্মহত্যা করেন।





   বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনায় জেলে অনশন
রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে গেছে শহর থেকে গ্রামে। বিশ্বের প্রতিটি দেশে চলছে এ উন্মাদনা। আর লাতিন দেশ আর্জেন্টিনায় যে এ উন্মাদনা আরও প্রকট তার প্রমাণ মিলল কারাবন্দীদের অনশনে। বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনার কারাবন্দীরা অনশন করে কারা কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছেন।





   পদত্যাগ করলেন জর্জিয়ার প্রধানমন্ত্রী
জর্জিয়ার প্রধানমন্ত্রী গিওর্জি ভিরিকাশভিলি পদত্যাগ করেছেন। ক্ষমতাসীন দলের নেতা বিদজিনা লিয়ানিসিলির সাথে মতের অমিল হওয়ায় বুধবার তিনি পদত্যাগ করেন। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে গিওর্জি ভিরিকাশভিলি পদত্যাগ করার কথা জানান।





   নামবদল হল মেসিডোনিয়ার
গ্রিসের প্রতিবেশী মেসিডোনিয়া শেষ পর্যন্ত নিজ দেশের নাম পরিবর্তনে সম্মত হয়েছে। গ্রিসের ২৭ বছরের দ্বন্দ্বের অবসান ঘটিয়ে মঙ্গলবার দুই দেশ এ সংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করেছে। বিবিসি জানিয়েছে, এখন থেকে গ্রিসের উত্তরের প্রতিবেশী মেসিডোনিয়ার নাম হবে উত্তর মেসিডোনিয়া।





   ইন্দোনেশিয়ায় আবারও ৫.৮ মাত্রার ভূমিকম্প অনুভূত
ইন্দোনেশিয়ায় আবারও ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ৫.৮৷ বুধবার সুমাত্রার পাডাং থেকে ১৫২ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এই ভূকম্পন অনুভূত হয়৷ তবে এখনও ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি৷





   কিমকে নিজের গাড়ি দেখালেন ট্রাম্প
প্রতিদ্বন্দ্বিতায় আপাতত ইতি। হাতে হাত মিলিয়ে ফটোশুট। গোটা বিশ্বকে বার্তা। এর মাঝেই কিমকে টেনে নিয়ে গিয়ে নিজের গাড়ি বিস্ট দেখিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কম গেলেন না কিমও। ট্রাম্পকে দেখালেন নিজের মার্সেডিজ।





   ইমরানের প্রতিদ্বন্দ্বী শতবর্ষী নারী
আগামী ২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাধারণ নির্বাচন। আর এই নির্বাচনকে সামনে রেখে নুতনভাবে এগিয়ে যাচ্ছেন পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের নেতা ইমরান খান।





   ভারতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে ১৭ জন নিহত
ভারতের উত্তর প্রদেশ রাজ্যে ভয়াবহ বাস দুর্ঘটনায় অন্তত১৭ জন নিহত হয়েছে। আজ বুধবার ভোরে উত্তর প্রদেশের মৈনপুরী জেলায় এই  দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছে কমপক্ষে ১২ জন।





   কলম্বিয়ায় দুটি মাঝারি ধরনের ভূমিকম্পে নিহত ২
কলম্বিয়ার দক্ষিণাঞ্চলে গালেরাস আগ্নেয়গিরিতে দু’টি মাঝারি ধরনের ভূমিকম্পে অন্তত দুইজন প্রাণ হারিয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি বাড়িঘর ও রাস্তা । মঙ্গলবার এই ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা সিনহুয়া।





   কী খেলেন ট্রাম্প-কিম?
ঠিকঠাক সেদ্ধ স্টেক আর সঙ্গে টমেটো কেচাপ খেতে পছন্দ করেন, এমন মানুষের জন্য ঐতিহাসিক বৈঠকের পর দুপুরের খাবারের মেন্যু ছিল যথেষ্টই জটিল।





   অদ্ভূত ধরনের মাছ পায়রা
সম্প্রতি চীনে একটি বিরল ঘটনা ঘটেছে। দেশটির এক সৌখিন মৎস্য শিকারির হাতে ধরা পড়েছে একটি অদ্ভূত ধরনের মাছ। মাছটির মাথা দেখতে ঠিক পায়রার মতো। চীনের গুইঝৌ প্রদেশের গুইয়াং শহরে গত ৫ জুন এই মাছ শিকারের ঘটনা ঘটেছে।





   যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ৪ শিশু নিহত
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি জিম্মি নাটকে বন্দুকধারীর হামলায় চার শিশু নিহত হযেছে। হামলাকারী পরে আত্মহত্যা করে।পুলিশ একথা জানিয়েছে।



   আফগানিস্তানে মন্ত্রণালয় ভবনে আইএসের হামলায় নিহত ১৩
আফগানিস্তানের রাজধানী কাবুলে গ্রামীণ পুনর্বাসন ও উন্নয়ন মন্ত্রণালয় ভবনের প্রবেশদ্বারে জঙ্গি গোষ্ঠী আইএসের এক হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩১ জন। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। সোমবার এই ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বিবিসি। 



   সিঙ্গাপুরে ঐতিহাসিক বৈঠকে বসেছেন ট্রাম্প ও কিম
সিঙ্গাপুরে ঐতিহাসিক বৈঠকে বসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। পুরো বিশ্ব উদ্বিগ্ন হয়ে তাদের বৈঠকের ওপর নজর রাখছে। বিশ্ববাসীর মনে একটাই উদ্বেগ- বৈঠক শেষে উভয় পক্ষ কোরীয় উপদ্বীপের পারমাণবিক নিরস্ত্রীকরণে সম্মত হবে কিনা!



   জাপানের উপকূলে মার্কিন ফাইটার জেট F15 বিমান বিধ্বস্ত
জাপানের উপকূলে মার্কিন ফাইটার জেট F15 বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার সকালে নাহার ৮০ কিলোমিতার দক্ষিণে এই ঘটনা ঘটে। ওই বিমান থেকে পাইলটকে জাপানি ফোর্স উদ্ধার করেছে বলে জানা গেছে। যদিও মার্কিন সেনাবাহিনীর পক্ষ থেকে এখনও এই খবর নিশ্চিত করা হয়নি। জাপানের স্থানীয় সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।



   ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে প্রস্তুত রুশ প্রেসিডেন্ট
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে প্রস্তুত রয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  ওয়াশিংটন প্রস্তুত থাকলেই এই বৈঠক সম্ভব বলে জানিয়েছেন তিনি।  পাশাপাশি কানাডার কুইবেকে জি-৭ আউটরিচ সম্মেলনে পুনরায় রাশিয়াকে অন্তর্ভুক্ত করার সুপারিশের জন্য ট্রাম্পকে স্বাগত জানান রুশ প্রেসিডেন্ট।



   সিঙ্গাপুর পৌঁছেছেন কিম জং উন
উত্তর কোরীয়  নেতা কিম জং উন সিঙ্গাপুরে পৌঁছেছেন। ট্রাম্পের সঙ্গে বৈঠকের দু’দিন আগেই বিমানে করে সিঙ্গাপুরে পৌঁছেছেন তিনি। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।





   আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ৪২
আফগানিস্তানে দেশজুড়ে চালানো তালেবান হামলায় অন্তত ৪২ নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। সরকারি বাহিনীর সঙ্গে এক যুদ্ধবিরতি চুক্তি কার্যকর হওয়ার আগ দিয়ে এই হামলা চালিয়েছে তালেবান।





   জাপানের ছুরি হামলায় নিহত ১, আহত ২
জাপানের একটি বুলেট ট্রেনে ছুরি হামলা ঘটেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। এতে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইজন। এ ঘটনায় হামলাকারীকে আটক করা হয়েছে।





   পুতিনের গলায় ‘ফ্রেন্ডশিপ মেডেল’ দিল চীন!
চীন সফররত রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গলায় ‘ফ্রেন্ডশিপ মেডেল’ পরিয়ে দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। বিদেশি কোনো রাষ্ট্রনায়কের গলায় চীন সরকার এবারই প্রথম এ ধরনের পদক দিল। এ সময় পুতিনকে ‘সেরা বন্ধু’ অ্যাখ্যা দিয়ে দুই দেশের সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতিও দেন তিনি। ইউরোপ-আমেরিকার নেতাদের সঙ্গে দূরত্বের মধ্যেই এক বছরে এ নিয়ে তৃতীয়বার চীন সফরে এলেন পুতিন।





   জি-৭ এ ফের রাশিয়ার অন্তর্ভুক্তি চান ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭ এ ফের রাশিয়াকে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন। তিনি বলেছেন, তাদেরকে আবার এই সংস্থায় ফিরিয়ে আনা উচিত। 



   মাঝ আকাশে কিমের নিরাপত্তা দেবে চীনা বিমান
উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন সিঙ্গাপুর যাওয়ার পথে নিরাপত্তা দেবে চীনের গণমুক্তি ফৌজের বিমান বাহিনী। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নজিরবিহীন শীর্ষ সম্মেলনের লক্ষ্যে কিমের সিঙ্গাপুর যাওয়ার কথা রয়েছে। সেই সফরের সময়েই কিমকে কনভয় দেবে চীনা এয়ারফোর্স।



   সিরিয়ায় বিদ্রোহীদের উপর বিমান হামলা নিহত ৪৪
সিরিয়ার বিদ্রোহীদের দখলে থাকা ইদলিব প্রদেশে দেশটির সর্বোচ্চ সংখ্যক মানুষের বসবাস। সেখানে একটি গ্রামে বিমান হামলা চালানো হয়েছে। এতে কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছেন। শুক্রবার সিরিয়ায় একটি মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা এ তথ্য জানায়।



   কিমকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানাতে পারেন ট্রাম্প
সবকিছু ঠিক থাকলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বৈঠকে বসবেন। আগামী ১২ জুন সিঙ্গাপুরে ঐতিহাসিক এ বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে। আলোচনা ঠিকঠাক হলে কিম জং উনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানাতে পারেন প্রেসিডেন্ট ট্রাম্প।



   ইয়েমেন উপকূলে নৌকাডু্বে ৪৬ অভিবাসী নিহত
ইয়েমেনের উপকূলে নৌকাডুবিতে অন্তত ৪৬ অভিবাসীর প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ১৬ ব্যক্তি। সোমালিয়া থেকে ইয়েমেন যাওয়ার পথে এই দূর্ঘটনা ঘটে। জাতিসংঘ কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। 



   নিউইয়র্কে বাংলাদেশি ইমাম হত্যায় অস্কার মোরেলের যাবজ্জীবন
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্স এলাকায় একটি মসজিদের ইমামসহ দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় আসামি অস্কার মোরেলকে (৩৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।



   কাতারবাসীদের ওমরাহ করার অনুমতি দিলো সৌদি আরব
কাতারের হজযাত্রীদের রোজার শেষ ১০ দিন ওমরাহ করার অনুমতি দিয়েছে সৌদি আরব। এ সময় অন্যান্য এয়ারলাইন্সের সঙ্গে কাতার এয়ারলাইন্স আসতে পারবে। তবে এটি জুনের মাঝামাঝি সময়ের জন্য। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এসব জানায় সৌদির হজ ও ওমরাহ-সংক্রান্ত মন্ত্রণালয়।





   তিউনিসীয় উপকূলে নৌকা ডুবে ১১২ অভিবাসী নিহত
তিউনিসিয়ার দক্ষিণাঞ্চলীয় উপকূলে এক নৌকা ডুবির ঘটনায় নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১১২ জন হয়েছে।আন্তর্জাতিক অভিবাসন সংস্থা(আইওএম) এই তথ্য জানিয়েছে। 



   গুয়াতেমালায় আগ্নেয়গিরিতে মৃতের সংখ্যা বেড়ে ৬৫
গুয়াতেমালার ফুয়েগো আগ্নেয়গিরি বিস্ফোরণে উৎক্ষিপ্ত উত্তপ্ত ধূলি ও ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধারকর্মীরা আরো লাশ উদ্ধার করেছে। এই নিয়ে প্রাকৃতিক এই ভয়াবহ দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে অন্তত ৬৫ জনে দাঁড়িয়েছে।



   গুয়াতেমালায় আগ্নেয়গিরির অগ্ন্যুত্পাতে নিহত ২৫
আগ্নেয়গিরির অগ্ন্যুত্পাতে গুয়াতেমালায় কমপক্ষে ২৫ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন বলে দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে। দেশটির রাজধানী গুয়াতেমালা সিটির প্রায় ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে আগ্নেয়গিরিটি ভয়ংকর রূপ ধারণ করেছে।



   হোয়াইট হাউসে ইফতার পার্টি করবেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে ইফতার পার্টির আয়োজন করবেন। মুসলমানদের সম্মানে তিনি এই পার্টির আয়োজন করবেন। এটাই হবে তার সরকারের আমলে প্রথম ইফতার পার্টি। এর আগে মার্কিন প্রেসিডেন্টরা ইফতার পার্টির আয়োজন করলেও প্রেসিডেন্ট ট্রাম্প সেই নীতি থেকে সরে আসেন। খবর পলিটিকোর



   আবারো মিশরের প্রেসিডেন্ট সিসি
আবদেল ফাত্তাহ আল-সিসি দ্বিতীয় মেয়াদে মিশরের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। এ সময় সহিংসতা, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন তিনি।



   ভারতে আবারও নিপার আক্রমণ মৃতের সংখ্যা বেড়ে ১৬
ভয়ঙ্কর নিপা ভাইরাসের সংক্রমণে আরও ২ জনের মৃত্যু হল ভারতের কেরলে। এই নিয়ে সেখানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬। কলকাতাতেও কেরলের এক জওয়ানের মৃত্যু হয়েছে কয়েকদিন আগে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   আসামে বন্যায় ৯ জনের প্রাণহানি
   আত্মঘাতী বোমা হামলায় নাইজেরিয়ায় ৩১ জন নিহত
   শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপানঃ নিহত ৩
   অস্ত্র রেখে কোলাকুলি!
   সাপের পেটে নারী!
   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৬
   ভেনেজুয়েলায় নাইটক্লাবে পদদলিত হয়ে ১৭ জন নিহত
   হারাম শরীফে বাংলাদেশির আত্মহত্যা!
   বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনায় জেলে অনশন
   পদত্যাগ করলেন জর্জিয়ার প্রধানমন্ত্রী
   নামবদল হল মেসিডোনিয়ার
   ইন্দোনেশিয়ায় আবারও ৫.৮ মাত্রার ভূমিকম্প অনুভূত
   কিমকে নিজের গাড়ি দেখালেন ট্রাম্প
   ইমরানের প্রতিদ্বন্দ্বী শতবর্ষী নারী
   ভারতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে ১৭ জন নিহত
   কলম্বিয়ায় দুটি মাঝারি ধরনের ভূমিকম্পে নিহত ২
   কী খেলেন ট্রাম্প-কিম?
   অদ্ভূত ধরনের মাছ পায়রা
   যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ৪ শিশু নিহত
   আফগানিস্তানে মন্ত্রণালয় ভবনে আইএসের হামলায় নিহত ১৩
   সিঙ্গাপুরে ঐতিহাসিক বৈঠকে বসেছেন ট্রাম্প ও কিম
   জাপানের উপকূলে মার্কিন ফাইটার জেট F15 বিমান বিধ্বস্ত
   ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে প্রস্তুত রুশ প্রেসিডেন্ট
   সিঙ্গাপুর পৌঁছেছেন কিম জং উন
   আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ৪২
   জাপানের ছুরি হামলায় নিহত ১, আহত ২
   পুতিনের গলায় ‘ফ্রেন্ডশিপ মেডেল’ দিল চীন!
   জি-৭ এ ফের রাশিয়ার অন্তর্ভুক্তি চান ট্রাম্প
   মাঝ আকাশে কিমের নিরাপত্তা দেবে চীনা বিমান
   সিরিয়ায় বিদ্রোহীদের উপর বিমান হামলা নিহত ৪৪


  পুরনো সংখ্যা