logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   ফিলিপাইনে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯
ফিলিপাইনে গত সপ্তাহে দু’টি বড় ধরনের ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৫ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছে আরো ৫৯ জন। দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে।





   আমেরিকা ও ইসরায়েলকে যোগ্য জবাব দেওয়ার হুঁশিয়ারি ইরানের
গত শনিবার ইরানের  সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় সেনা ও শিশুসহ কমপক্ষে ২৯ জন নিহত হয়। এ হামলার জবাবে আমেরিকা ও ইসরায়েলকে কড়া হুঁশিয়ারি দিল ইরান। খবর রয়টার্সের।





   ইরান পরমাণু সমঝোতা পুরোপুরি মেনে চলছে: ব্রিটিশ প্রধানমন্ত্রী
ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, ইরান ২০১৫ সালে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা মেনে চলছে এবং এ কারণে এ সমঝোতাকে টিকিয়ে রাখতে হবে। তিনি সিবিএস টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমরা যা দেখেছি এবং বুঝেছি তাতে ইরান এ সমঝোতা পুরোপুরি মেনে চলছে।”





   সামরিক প্যারেডে অংশ নিল কুকুরছানা!
চিলির বার্ষিক সামরিক প্যারেডের দিন ছিল বুধবার। তবে প্যারেড নয় এই দিনের আকর্ষণের কেন্দ্রে ছিল কুকুরছানা। গোল্ডেন রিট্রিভার প্রজাতির নবজাতক এই কুকুরছানাগুলো ভবিষ্যতে পুলিশের ডগ স্কোয়াড হিসাবেই যোগ দেবে।





   চীনা পণ্যের ওপর তৃতীয় দফায় মার্কিন শুল্ক আরোপের সিদ্ধান্ত কার্যকর
আজ থেকে চীনা পণ্যের ওপর তৃতীয় দফায় মার্কিন শুল্ক আরোপের সিদ্ধান্ত কার্যকর হয়েছে। দুই অর্থনৈতিক মহাশক্তির সাম্প্রতিক দ্বন্দ্ব চলাকালীন অবস্থায় চীনের বিরুদ্ধে আরোপ করা সবচেয়ে বড় আকারের শুল্কের সিদ্ধান্ত ছিল এটি। ২০০ বিলিয়ন ডলার মূল্যমানের চীনা পণ্যের ওপর যুক্তরাষ্ট্রের এই শুল্ক আরোপের কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে চীনের অন্যায্য বাণিজ্য নীতিকে।





   অক্টোবরে চালু হচ্ছে সিকিমের প্রথম বিমানবন্দর
ভারতের উত্তর-পূর্ব রাজ্য সিকিমে ভিত্তিপ্রস্তর স্থাপনের নয় বছর পর অবশেষে অক্টোবর মাসে বানিজ্যিকভাবে প্রথম বিমানবন্দর চালু হতে যাচ্ছে। সোমবার (২৪ সেপ্টেম্বর) ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে বিমানবন্দরটির উদ্বোধন করেন।





   মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মাদ সোলি
মালদ্বীপের রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী দলীয় প্রার্থী ইব্রাহিম মোহাম্মাদ সোলি জয়লাভ করেছেন। আবদুল্লাহ ইয়েমেনকে হারিয়ে বিরোধী দলীয় প্রার্থী  হিসেবে তিনি জয়লাভ করেছেন। সোমবার সকালে ফল প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ৫৮.৩ ভাগ ভোট পেয়েছেন ইব্রাহিম মোহাম্মাদ সোলি।





   সপ্তদশ প্রাসাদে বিলাসী কিম
কিম সুর তোলেন ঘরে রাখা দামি দামি পিয়ানোয়। সিনেমা দেখেন নিজের ব্যক্তিগত প্রেক্ষাগৃহে বসে। বিদেশি সিগারেটে এক ফুঁয়ে উড়িয়ে দেন ৪৪ ডলার। চুমুক দেন আরও দামি হুইস্কিতে। রসেবশে এলাহি এক জীবন উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের।





   ভারতে এবার ভেঙে পড়ল নির্মীয়মান সেতু
ভারতের পোস্তা, মাঝেরহাট, শিলিগুড়ির পর এবার কাকদ্বীপে ভাঙল নির্মীয়মান সেতু৷ কালনাগিনী নদীর উপর স্টিমারঘাটের কাছে এই সেতুটি তৈরি হচ্ছিল৷ সোমবার ভোরে নির্মীয়মান সেতুটি হঠাৎই ভেঙে পড়ে৷ হতাহতের কোনও খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি৷





   এইচ ৪ ভিসা নিষিদ্ধ করতে চায় ট্রাম্প প্রশাসন
ফের এইচ ৪ ভিসা নিষিদ্ধ করার পক্ষে সওয়াল করল ট্রাম্প প্রশাসন। শনিবার ফেডারেল আদালতে মার্কিন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি দফতরের করা মামলায় জানানো হয়েছে, আগামী ৩ মাসের মধ্যেই এইচ ৪ ভিসা বন্ধ করতে চায় ট্রাম্প প্রশাসন।



   সৌদি আরবে প্রথম নারী সংবাদ পাঠিকা!
গত বৃহস্পতিবার সৌদি সরকারি টিভি চ্যানেলে সংবাদ পাঠ করেন বিয়াম আল দখিল। সহ সংবাদপাঠক উমর আল নাশওয়ানের সঙ্গে সংবাদ পাঠ করেন তিনি। প্রথমবারের মতো সৌদি আরবে সংবাদ পাঠ করলেন কোনো নারী।



   ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় নিহত ২৪
ইরানে এক সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। গুরুতর আহত অর্ধশতাধিক। আজ শনিবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহভাজ শহরে এই ঘটনা ঘটে। ইরানের রাষ্ট্র পরিচালিত টিভি চ্যানেল একথা জানায়।





   ১০ লাখ ডলার পেলেন সেরা শিক্ষিকা
উত্তর লন্ডনের আলপার্টন কমিউনিটি স্কুলের এক শিক্ষক জিতে নিয়েছেন দুবাইয়ের ‘ওয়ার্ল্ড বেস্ট টিচার’ এ্যাওয়ার্ড। পুরস্কারের মূল্য হচ্ছে ১০ লাখ মার্কিন ডলার।





   সাদ্দামের পরিণতি ভোগ করবে ট্রাম্প: ড. রুহানি
ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইরানি জনগণ ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামের মতো বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকেও পরাজিত করবে। আজ শনিবার জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে তেহরানে সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।





   ৮৫ সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে তুরস্ক
তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার দেশটির পুলিশ ৮৫ জন সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে। ২০১৬ সালের ব্যর্থ অভ্যুত্থানে জড়িত গ্রুপের সঙ্গে যোগসাজশ থাকার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে তারা। খবর জিও টিভির।





   তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ১৩৬
তানজানিয়ার লেক ভিক্টোরিয়াতে যাত্রীবাহী ফেরিডুবির ঘটনায় এখন পর্যন্ত ১৩৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। বহু মানুষ এখনো নিখোঁজ রয়েছে।





   ভারতকে সতর্ক করল আমেরিকা
রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার ব্যাপারে ভারতকে সতর্ক করে দিয়েছে আমেরিকা। মার্কিন সরকার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, রাশিয়ার কাছ থেকে এই ব্যবস্থা কিনলে ভারতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।





   নওয়াজ শরীফের আকস্মিক মুক্তির নেপথ্যে
দুর্নীতির দায়ে অভিযুক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ১০ বছরের সাজা হয়েছিল। আর বাবার বিরুদ্ধে এই মামলা এবং বিচার প্রক্রিয়ার সমালোচনা করায় মেয়ে মারিয়াম নওয়াজকে ৭ বছর কারাদণ্ড দেয়া হয়।



   ট্রেনের ধাক্কায় নেদারল্যান্ডসে ৪ শিশুর মৃত্যু
নেদারল্যান্ডসে একটি ট্রেনের ধাক্কায় কার্গো বাইসাইকেলের চার শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও এক নারী আহত হয়েছেন। জার্মান সীমান্তের কাছে অবস্থিত দেশের পূর্বাঞ্চলীয় ওস শহরে ওই দুর্ঘটনা ঘটেছে।





   বিষাক্ত মদপানে মালয়েশিয়ায় ২১ জনের মৃত্যু
মালয়েশিয়ায় বিষাক্ত মদ পানে  অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তা। নিহত ২১ জনের মধ্যে বাংলাদেশীও আছে বলে জানা যায়। এছাড়াও অনেকেই  বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।





   প্রবল বৃষ্টিপাতের কারনে ফিলিপাইনে ভূমিধসে নিহত ২
প্রবল বৃষ্টিপাতের কারনে সৃষ্ট ভূমিধসে ফিলিপাইনে প্রায় দুই জন নিহত হয়েছে। দেশটির মধ্যাঞ্চলের তিনান গ্রামের সেবু দ্বীপে আজ বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটেছে। ফিলিপাইনের কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।





   জেল থেকে মুক্তি পেলেন নওয়াজ-মরিয়ম-সফদার
দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তাঁর মেয়ে মারিয়াম ও মেয়ের জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মুহাম্মাদ সফদার গত আড়াই মাস ধরে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আটক ছিলেন।





   পূর্ব ভূমধ্যসাগরে নৌ উপস্থিতি বাড়াচ্ছে ন্যাটো
পূর্ব ভূমধ্যসাগরে নৌ উপস্থিতি বাড়াচ্ছে ন্যাটো।এ ব্যাপারে ভূমধ্যসাগরীয় অঞ্চলে পশ্চিমা নৌবাহিনীর তৎপরতা পর্যবেক্ষণকারী কয়েকটি ওয়েবসাইটের বরাত দিয়ে রাশিয়ার স্পুৎনিক বার্তা সংস্থা জানিয়েছে, ন্যাটো মেরিটাইম গ্রুপ-২ এর কয়েকটি যুদ্ধজাহাজ সিরিয়ার উপকূলের দিকে এগিয়ে আসছে।





   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ১০ লাখ শিশু
ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে আছে ১০ লাখেরও বেশি শিশু। শিশু অধিকার বিষয়ক বেসরকারি আন্তর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেন সম্প্রতি এ বিষয়ে সতর্ক করেছে। 



   মাংখুত টাইফুনে ফিলিপাইনে মৃতের সংখ্যা বেড়ে ৮১
ফিলিপাইনে টাইফুন ম্যাংখুতের আঘাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ জনে। এ সংখ্যা একশ’তে পৌঁছাতে পারে। কারণ একটি ভূমিধসের পর উদ্ধারকারীরা বেশ কিছু লোকের প্রাণহানির আশংকা করছেন।



   রোহিঙ্গা ইস্যুতে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক অপরাধ আদালত
রোহিঙ্গাদের জোরপূর্বক বিতাড়িত করার সময় তাদের বিরুদ্ধে সংঘটিত অপরাধগুলো যুদ্ধাপরাধ নাকি মানবতাবিরোধী অপরাধ তা খতিয়ে দেখা শুরু করা হয়েছে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালত-আইসিসি’র আইনজীবী ফাতো বেনসুদা। মঙ্গলবার তিনি এই কথা জানিয়েছেন বলে খবর প্রকাশ করেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।



   ২৩ হাজার পোস্টমর্টেম করে মানসিক সঙ্কটে ডাক্তার
১৯৯৩ সালে সাড়া জাগানো খুন স্টিফেন লরেন্স থেকে শুরু করে প্রিন্সেস ডায়ানা’র মৃতদেহ – ময়নাতদন্তের দায়িত্বে ছিলেন তিনিই। এছাড়াও ৯/১১ তে টুইন টাওয়ারে বোমা হামলায় নিহতদের থেকে শুরু করে ২০০৫ এর লন্ডন হামলায় নিহত ব্যক্তিদেরও পোস্টমর্টেম হয়েছে তার হাতে। সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত এসব দুর্ঘটনায় প্রাণ হারানো ব্যক্তিদের দেহের ময়নাতদন্ত সম্পন্ন করেছেন ফরেনসিক প্যাথলজিস্ট ডা. রিচার্ড শেফার্ড।



   দক্ষিণের নেতাকে বিমানবন্দরে স্বাগত জানালেন উত্তরের নেতা
উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন মঙ্গলবার পিয়ংইয়ং আন্তর্জাতিক বিমানবন্দরে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইনকে স্বাগত জানিয়েছেন।





   ইসরায়েলি হামলায় ১৪ রুশ সেনাসহ সামরিক বিমান নিখোঁজ
সিরিয়ার লাতাকিয়া প্রদেশে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ১৪ জন রুশ সেনাসহ একটি সামরিক বিমান নিখোঁজ হয়েছে।





   যুক্তরাষ্ট্রে স্যামসাংয়ের বিরুদ্ধে এক নারীর মামলা
দিয়ানে চাং নামে এক নারী স্যামসাংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করেছেন। তিনি একজন রিয়াল স্টেট এজেন্ট। তিনি নিউ ইয়র্কের লং আইল্যান্ডের বাসিন্দা। তার গ্যালাক্সি নোট ৯ পার্সে রাখার পর তাতে আগুন লেগে যায়।





   কাতারের কাছ থেকে বিলাসবহুল বিমান উপহার পেল তুরস্ক
তুরস্ককে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল একটি বিমান উপহার দিয়েছে কাতার। বোয়িং ৭৪৭-৮আই বিমানটির দাম ৫০ কোটি ডলার। কাতারের আমির শেখ তামিম আল থানি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে উপহার হিসেবে অত্যাধুনিক এ বিমানটি প্রদান করেন।



   মাঝ আকাশে বিমানবালাকে বিয়ের প্রস্তাব!
চীনের একটি বিমান মাঝ আকাশে উড়ছিল। এমন সময় ঘটে গেল এক অভাবনীয় ঘটনা। বিমানবালাকে ভালো লেগে যায় এক যাত্রীর। 



   ঘূর্ণিঝড় ম্যাংখুতের আঘাতে লাখ-লাখ মানুষ বাস্তুচ্যুত
শক্তিশালী টাইফুন ম্যাংখুত আঘাত হানে চীন, হংকং ও ফিলিপাইনে। ঘূর্ণিঝড় ম্যাংখুতের আঘাতে প্রাণ গেছে অনেকের। সেইসাথে আহত হয়েছে অনেকে।



   ভারত-পাকিস্তান সীমান্তে এবার বসছে স্মার্ট বেড়া
ভারত-পাকিস্তান সীমান্তে বসছে স্মার্ট বেড়া। জঙ্গি অনুপ্রবেশ ঠেকাতে সোমবার ওই প্রকল্পের সূচনা করবেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সীমান্তের পালৌরা থেকে ওই বেড়া দেওয়ার কাজ শুরু হচ্ছে।



   এবার ম্যাংখুটের তাণ্ডব, নিহত বেড়ে ৬৬
একের পর এক ঘূর্ণিঝড় আঘাত হানছে পৃথিবীতে। জাপান পঁচিশ বছরের মধ্যে ভয়াবহতম ঘূর্ণিঝড় জেবির আঘাত কাটিয়ে উঠতে না উঠতেই যুক্তরাষ্ট্রে হামলে পড়ে ঘূর্ণিঝড় ফ্লোরেন্স। এসব ঝড়ে বহু হতাহতের ঘটনা ঘটে।



   টাইফুন ম্যানখুটের আঘাতে ফিলিপাইনে নিহত ১৪
টাইফুন ম্যানখুটেকে বলা হচ্ছে চলতি বছরে সবচেয়ে শক্তিশালী ক্রান্তীয় ঘূর্ণিঝড় এটা। এদিকে ফিলিপাইনে তাণ্ডব শেষে ঘূর্ণিঝড়টি এখন হংকং এবং চীনের দিকে ধেয়ে যাচ্ছে। আজ রবিবার সকালে হংকংয়ে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জরি করা হয়েছে।





   আফগানিস্তানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫
আফগানিস্তানে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে থাকা নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছে। নিহতদের মধ্যে হেলিকপ্টারটির পাইলটও রয়েছেন।





   ফিলিপিন্সের পর হংকং-চীনের পথে টাইফুন মাংখুত
টাইফুন মাংখুত ফিলিপিন্সে তাণ্ডব চালানোর পর এবার হংকং এবং চীনের দিকে ধেয়ে যাচ্ছে। রোববার সকালে টাইফুনের আঘাতকে সামনে রেখে হংকংয়ে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জরি করা হয়েছে।





   যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় ফ্লোরেন্সের আঘাতে শিশুসহ নিহত ১১
সাম্প্রতিক যুক্তরাষ্ট্রে ভয়াবহ ঘূর্ণিঝড় ফ্লোরেন্সের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বাড়ি ছাড়া হয়েছে হাজার হাজার মানুষ।





   কাদাপথে স্ত্রীকে পিঠে তুললেন ভুটানের প্রাক্তন প্রধানমন্ত্রী
স্ত্রীর পায়ে যাতে কাদা না লাগে তার জন্য তাকে পিঠে তুলে কাদা ভরা পাহাড়ি পথ পাড়ি দিলেন ভুটানের প্রাক্তন প্রধানমন্ত্রী শেরিং টোবগে। 




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ফিলিপাইনে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯
   আমেরিকা ও ইসরায়েলকে যোগ্য জবাব দেওয়ার হুঁশিয়ারি ইরানের
   ইরান পরমাণু সমঝোতা পুরোপুরি মেনে চলছে: ব্রিটিশ প্রধানমন্ত্রী
   সামরিক প্যারেডে অংশ নিল কুকুরছানা!
   চীনা পণ্যের ওপর তৃতীয় দফায় মার্কিন শুল্ক আরোপের সিদ্ধান্ত কার্যকর
   অক্টোবরে চালু হচ্ছে সিকিমের প্রথম বিমানবন্দর
   মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মাদ সোলি
   সপ্তদশ প্রাসাদে বিলাসী কিম
   ভারতে এবার ভেঙে পড়ল নির্মীয়মান সেতু
   এইচ ৪ ভিসা নিষিদ্ধ করতে চায় ট্রাম্প প্রশাসন
   সৌদি আরবে প্রথম নারী সংবাদ পাঠিকা!
   ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় নিহত ২৪
   ১০ লাখ ডলার পেলেন সেরা শিক্ষিকা
   সাদ্দামের পরিণতি ভোগ করবে ট্রাম্প: ড. রুহানি
   ৮৫ সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে তুরস্ক
   তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ১৩৬
   ভারতকে সতর্ক করল আমেরিকা
   নওয়াজ শরীফের আকস্মিক মুক্তির নেপথ্যে
   ট্রেনের ধাক্কায় নেদারল্যান্ডসে ৪ শিশুর মৃত্যু
   বিষাক্ত মদপানে মালয়েশিয়ায় ২১ জনের মৃত্যু
   প্রবল বৃষ্টিপাতের কারনে ফিলিপাইনে ভূমিধসে নিহত ২
   জেল থেকে মুক্তি পেলেন নওয়াজ-মরিয়ম-সফদার
   পূর্ব ভূমধ্যসাগরে নৌ উপস্থিতি বাড়াচ্ছে ন্যাটো
   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ১০ লাখ শিশু
   মাংখুত টাইফুনে ফিলিপাইনে মৃতের সংখ্যা বেড়ে ৮১
   রোহিঙ্গা ইস্যুতে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক অপরাধ আদালত
   ২৩ হাজার পোস্টমর্টেম করে মানসিক সঙ্কটে ডাক্তার
   দক্ষিণের নেতাকে বিমানবন্দরে স্বাগত জানালেন উত্তরের নেতা
   ইসরায়েলি হামলায় ১৪ রুশ সেনাসহ সামরিক বিমান নিখোঁজ
   যুক্তরাষ্ট্রে স্যামসাংয়ের বিরুদ্ধে এক নারীর মামলা


  পুরনো সংখ্যা