logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   তিন মিনিট দেরি, ক্ষমা চাইলেন জাপানের মন্ত্রী
তিন মিনিট দেরি করায় প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন জাপানের অলিম্পিক মন্ত্রী ইয়োশিতাকা শাকুরাদা।



   চকবাজারের অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহর শোক

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ।






   সুদানে জরুরি অবস্থা ঘোষণা
সুদানের প্রেসিডেন্ট ওমর আল-বশির দেশটির কেন্দ্রীয় সরকার ভেঙ্গে এবং সব প্রদেশের গভর্নরদের পদচ্যুত করে গোটা দেশে জাতীয় জরুরি অবস্থা ঘোষণা করেছেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।



   বিক্ষোভে উত্তাল হাইতি
জাতিসংঘ নিরাপত্তা পরিষদ বৃহস্পতিবার শান্তিপূর্ণ প্রতিবাদের আহ্বান জানিয়েছে। দেশটিতে সহিংস বিক্ষোভে অন্তত সাতজন নিহত হওয়ায় রুদ্ধদ্বার বৈঠকের পর এ আহ্বান জানানো হয়। খবর বার্তা সংস্থা এএফপি’র।





   ২শ’ মার্কিন সৈন্য থেকে যাবে সিরিয়ায়
যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সৈন্য প্রত্যাহার করে নেয়ার পরও দেশটিতে প্রায় ২শ’ মার্কিন সৈন্য থেকে যাবে। বৃহস্পতিবার হোয়াইট হাউস একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।





   জার্মানির আবেদন প্রত্যাখ্যান করল চীন
জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল মিউনিখ নিরাপত্তা সম্মেলনে দেওয়া ভাষণে চীনের প্রতি আবেদন জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে স্বাক্ষর হওয়া ইন্টারমিডিয়েট-রেঞ্জ নিউক্লিয়ার ফোর্সেস ট্রিটি বা আইএনএফকে বাঁচানোর জন্য বেইজিংয়ের সংলাপে যোগ দেওয়া উচিত।





   ব্রাজিল সীমান্ত বন্ধ রাখার ঘোষণা ভেনিজুয়েলার
ভেনিজুয়েলার ব্রাজিল সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। বৃহস্পতিবার রাতে তিনি এই ঘোষণা দেন। খবর বিবিসির।





   মাঠের মধ্যেই আম্পায়ারকে গণধোলাই
আম্পায়ারের দেয়া সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় মাঠের মধ্যেই আম্পায়ারকে গণধোলাই দিয়েছে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। 



   অনুজ শর্মা হলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার
কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থা (সিআইডি)-এর এডিজি পদে স্থানান্তরিত করে তাঁর স্থলে অর্থাৎ কলকাতা পুলিশের কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অনুজ শর্মা।  



   পদত্যাগ করলেন জাস্টিন ট্রুডোর শীর্ষ উপদেষ্টা
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর শীর্ষ উপদেষ্টা সোমবার পদত্যাগ করেছেন। প্রকৌশল খাতের বৃহৎ কোম্পানি এসএনসি-লাভালিনের ফৌজদারি বিচার প্রক্রিয়ায় রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগের কারণে তিনি তার পদ থেকে সরে দাঁড়ান। খবর এএফপি’র।



   কায়রোতে বিস্ফোরণে ২ পুলিশ নিহত
মিশরের রাজধানী কায়রোতে এক বিস্ফোরণে সোমবার দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপি’র।





   হাতে হাত রেখে মৃত্যু বরণ করলেন এই দম্পতি!
সত্তর বছর আগে চারহাত এক করেছিলেন ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল ও নরমা জুন প্ল্যাটেল নামের দম্পতি। তারা এক ছাদের নিচে কাটিয়েছেন দীর্ঘ সময়। কোনো ভাবেই আলাদা থাকার বা একা থাকার অভ্যাস ছিল না দুজনের মধ্যে কারও। সত্তর বছর পরও একে অন্যের হাত ধরে তাদের মনে হয়েছে হয়তো, আরো কয়টা দিন একসঙ্গে থাকতে পারলে ভাল হতো।





   নিয়ন্ত্রণ হারিয়ে বিয়ে বাড়িতে ট্রাক, নিহত ১৩
ভারতের রাজস্থানে মহাসড়ক থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বিয়ে বাড়িতে গিয়ে উঠে গেছে ট্রাক। এতে ওই বাড়ির ১৩ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন।





   জিম্বাবুয়ের স্বর্ণখনি থেকে ২৪ জনের লাশ উদ্ধার
জিম্বাবুয়ের মেসোনাল্যান্ড ওয়েস্টপ্রদেশের স্বর্ণখনি থেকে ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় স্বর্ণখনির দুটি খাদ থেকে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।





   ভোট গ্রহণের আগে সহিংসতায় নাইজেরিয়ায় নিহত ৬৬, ভোট স্থগিত
নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কাদুনাতে সাধারণ নির্বাচনের ভোট গ্রহণের মাত্র ৫ ঘণ্টা আগে কাদুনা প্রদেশের দুটি সম্প্রদায়ের লোকজনের ওপর ওই হামলা চালিয়েছে বন্দুকধারীরা। সরকারি বিবিৃতিতে বলা হয়েছে, বন্দুকধারীদের এই হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ৬৬ জন নিহত হয়েছেন।  নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী।



   হংকংয়ে মিলিয়ন ডলারের গন্ডারের শিং উদ্ধার
হংকং বিমানবন্দরে প্রায় এক মিলিয়ন ডলার মূল্যের ৪০ কেজি গন্ডারের শিং উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা থেকে ভিয়েতনামগামী একটি বিমান থেকে এই শিংগুলো উদ্ধার করা হয় বলে হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে। খবর- আল জাজিরা।





   সৌদিকে কালো তালিকাভুক্ত করল ইইউ
ইউরোপীয় কমিশন সৌদি আরবকে কালো তালিকাভুক্ত করেছে। সন্ত্রাসীদেরকে অর্থ যোগান দেয়া ও মানি লন্ডারিংয়ের ক্ষেত্রে দুর্বল নিয়ন্ত্রণের কারণে রিয়াদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে ইউরোপীয় কমিশন। তবে সৌদি সরকার বিষয়টিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।





   রাশিয়ায় আবারও বিমান দুর্ঘটনা: নিহত ৫
আবারও ভয়াবহ বিমান দুর্ঘটনায় প্রাণ গেল ৫ জনের৷ জানা গিয়েছে, মাসাই মারা থেকে লোডওয়ারের দিকে যাচ্ছিল বিমানটি৷ এর মধ্যে পাইলট সহ পাঁচ যাত্রী ছিলেন৷ চারজন যাত্রীই বিদেশি ছিলেন৷ বিমান হঠাৎই ভেঙে পড়ে ঘটনাস্থলেই সকলের মৃত্যু হয়৷



   কাশ্মীরের স্কুলে ভয়াবহ বিস্ফোরণ
আবারও বড়সড় বিস্ফোরণ জম্মু-কাশ্মীরে। এবার ঘটনাস্থল ওই রাজ্যের পুলওয়ামা। সেখানে একটি স্কুলে বিস্ফোরণে হয় বলে জানা গিয়েছে। সেই সময় স্কুল চলছিল। ফলে স্কুলের মধ্যে অনেক পড়ুয়া ছিল। বিস্ফোরণে এখনও পর্যন্ত ১০জন ছাত্রের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।





   মাঝপথে ফ্লাইটে পানি না থাকায় জরুরী অবতরণ!
উড্ডয়নের কিছু সময় পরে ফ্লাইটে পানি না থাকার বিষয়টি টের পেয়ে জরুরী অবতরণ করে ইউরোপের একটি বিমান সংস্থার বিমান। স্কটল্যান্ডের গ্লাসগো বিমানবন্দর থেকে সোমবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৮ টা ৫৫ মিনিটে টেনেরিফের উদ্দেশে উড়ে যাচ্ছিল এল এস ১৫৫ বিমানটি।





   নাইজেরিয়ায় প্রেসিডেন্ট বুহারির সমাবেশে পদদলিত হয়ে বেশ কয়েকজন নিহত
নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির একটি নির্বাচনী সমাবেশে মঙ্গলবার পদদলিত হয়ে বেশ কয়েকজন নিহত হয়েছে। দেশটিতে সাধারণ নির্বাচনকে সামনে রেখে সমাবেশটির আয়োজন করা হয়েছিল। আদোকিয়ে আমিয়েসিমাকা স্টেডিয়ামে এই সমাবেশের আয়োজন করা হয়।





   আ.লীগের ভূয়সী প্রশংসায় ইসি সচিব
নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ‘আপনাদের মনোনয়ন (সংরক্ষিত নারী আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের) যেহেতু প্রধানমন্ত্রী দিয়েছেন, 



   ভারতে হোটেলে অগ্নিকান্ডে কমপক্ষে ৯ জনের মৃত্যু, আহত ৩
ভারতের রাজধানী নয়াদিল্লিতে একটি হোটেলে মঙ্গলবার ভয়াবহ এক অগ্নিকান্ডে কমপক্ষে নয়জন নিহত ও তিনজন আহত হয়েছে। দেশটি সর্বশেষ এ আগুনের ঘটনায় সেখানের অগ্নি নিরাপত্তা প্রশ্নে উদ্বেগ দেখা দিয়েছে।



   তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তঃ নিহত ৪
তুরস্কের একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চার সেনা নিহত হয়েছেন। সোমবার দেশটির এশীয় অংশের পার্শ্ববর্তী আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে এঘটনায় বেসামরিক লোকজন হতাহতের ঘটনা ঘটেনি।



   বিমানের ৩৬ কোটি টাকা ফাঁকি দিল টার্কিশ এয়ার
কার্গো হ্যান্ডেলিং চুক্তি থাকার পরও টার্কিশ এয়ারের কাছ থেকে আট বছরে ৩৬ কোটি টাকা হ্যান্ডেলিং চার্জ আদায় না করার অভিযোগ উঠেছে বিমান কর্তৃপক্ষের বিরুদ্ধে। যাদের দুর্নীতি ও অনিয়মের কারণে এ অর্থ আদায় হয়নি তাদের বিরুদ্ধে এখনও কোনো ব্যবস্থা নেয়নি বিমান কর্তৃপক্ষ।



   গুলি করে হত্যা করা হলো পশ্চিমবঙ্গে তৃণমূলের বিধায়ককে
শনিবার (৯ ফেব্রুয়ারি) রাতে খুন হয়ে গেলেন নদীয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল কংগ্রেস দলের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস (৩৮)। নিজের বিধানসভা কেন্দ্র কৃষ্ণগঞ্জের মাজদিয়া ফুলবাড়ি এলাকায় গুলিবিদ্ধ হন তিনি। এর ফলে ভারতে লোকসভা নির্বাচনের আগে সন্ত্রাসের পরিবেশ ছড়িয়ে পড়ল পশ্চিমবঙ্গের নদীয়া জেলায়।



   ভারত মহাসাগরে বিশাল সামরিক মহড়া চালাবে ইরান
ইরান ভারত মহাসাগরে বিশাল সামরিক মহড়া চালাবে। এই মহড়া দু’সপ্তাহের মধ্যে চালানো হবে বলে ইরানের নৌবাহিনীর ডেপুটি কমান্ডার রিয়ার অ্যাডমিরাল তুরাজ হাসানি-মোকাদ্দাম জানিয়েছেন।



   ব্রাজিলে খনির বাঁধ ভেঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ১৫৭
ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মিনাস গেরেইস রাজ্যে একটি খনির একটি বাঁধ ভেঙ্গে যাওয়ায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৭ জনে । দুর্ঘটনায় ১৮২ জন নিখোঁজ রয়েছে। প্রায় দুই সপ্তাহে আগে এই দুর্ঘটনা ঘটে।



   ১৮০০ সরকারী কর্মকর্তাকে প্রশিক্ষণ দেবে ভারত
ভারত আগামী ছয় বছরে ডিপার্টমেন্ট অব অ্যাডমিনিস্ট্রিটিভ রিফর্ম এন্ড পাবলিক গ্রীভেন্সেস’র (ডিএআর এন্ড পিজি) অধীনে ন্যাশনাল সেন্টার ফর গুড গভর্নেন্সে (এনসিজিজি) বাংলাদেশের ১৮০০ সরকারী কর্মকর্তাকে প্রশিক্ষণ দেবে।



   সৌদি কর্মকর্তারাই খাশোগিকে হত্যা করেছেন- জাতিসংঘ
সৌদি সরকারের কড়া সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাসোগজি গত বছরের ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে নির্মমভাবে হত্যা করা হয়। 



   এদের বলা হয় বিশ্বের ভয়ঙ্কর স্নাইপার
দুর থেকে শত্রুকে নিখুঁতভাবে প্রতিহত বা মারতে বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় অস্ত্র স্নাইপার। যুদ্ধক্ষেত্রে স্নাইপার অস্ত্র ও এ অস্ত্র পরিচালনাকারির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। 



   প্রধানমন্ত্রী নির্বাচনে লড়বেন থাই রাজকুমারী!
থাই রাকসা চার্ট পার্টি থেকে প্রার্থী হয়েছেন ৬৭ বছর বয়সী থাইল্যান্ডের রাজকুমারী ও রাজা মহা ভাজিরালংকর্নের বড় বোন উরোলরতনা রাজকন্যা সিরিবাধন ভারনাভাদি লড়বে আসন্ন জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রীর পদে।



   জরুরি অবতরণ করলো সু চিকে বহনকারী সেনা হেলিকপ্টার
হেলিকপ্টারের হাইড্রলিক ফ্লুইড লিকের কারণে জরুরি অবতরণ করলো মিয়ানমারের ক্ষমতাসীন রাজনৈতিক দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী ও স্টেট কাউন্সিলর অং সান সু চিকে বহনকারী দেশটির সেনাবাহিনীর একটি হেলিকপ্টার। দেশটির ইংরেজি দৈনিক দ্য ইরাবতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।



   ভিয়েতনামে কিমের সঙ্গে সাক্ষাত করবেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার বলেছেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে তার অনেক কাঙ্খিত দ্বিতীয় সম্মেলন আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ভিয়েতনামে অনুষ্ঠিত হতে যাচ্ছে।



   বাহামা দ্বীপপুঞ্জের অদূরে নৌযান ডুবে হাইতির ২৮ নাগরিকের মৃত্যু
বাহামা দ্বীপপুঞ্জের আবাকো উপকূলের অদূরে একটি নৌযান ডুবে হাইতির অন্তত ২৮ নাগরিকের মৃত্যু হয়েছে। রয়্যাল বাহামাস ডিফেন্স ফোর্স (আরবিডিএফ) রোববার একথা জানায়। খবর এএফপি’র।



   পাকিস্তান ৮০ হাজার গাধা পাঠাচ্ছে চীনে!
গাধার সংখ্যার নিরিখে পাকিস্তান বিশ্বের তৃতীয় বৃহত্তম দেশ৷ পাকিস্তানের ভেঙে পড়া অর্থনীতিকে পথে আনতে চীনে গাধা রফতানির সিদ্ধান্তে সবুজ সঙ্কেত দিয়েছে ইমরান খানের সরকার৷ পাকিস্তানের গাধা কিনতে আগ্রহ দেখিয়েছে একটি চীনা কোম্পানি৷





   বিহারে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: মৃত ৫
সাতসকালে বড়সড় রেল দুর্ঘটনা৷ ভারতের বিহারে লাইনচ্যুত সীমাঞ্চল এক্সপ্রেসের ৯টি কামরা৷ কমপক্ষে পাঁচজন যাত্রী মারা গিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে৷ দুর্ঘটনায় বেশ কিছু যাত্রী আহত হয়েছে বলে খবর৷ দুর্ঘটনার খবর পাওয়া মাত্র দেশটির রেলমন্ত্রী পীযূষ গোয়েল দ্রুত উদ্ধারকার্য শুরু করার নির্দেশ দিয়েছেন৷





   ঘানার নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
ঘানায় ফিরে যেতে আগ্রহী সাত হাজার নাগরিককে ফিরিয়ে নিতে রাজি না হওয়া দেশটির নাগরিকদেরকে ভিসা প্রদানে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। আক্রায় যুক্তরাষ্ট্রের দূতাবাস শুধু আমেরিকায় নিয়োগপ্রাপ্ত ঘানার সরকারি কর্মকর্তাদের ভিসা দেবে। খবর বিবিসি।





   ক্ষেপণাস্ত্র চুক্তি থেকে বেরিয়ে গেল রাশিয়া
যুক্তরাষ্ট্রের সঙ্গে ৩২ বছরের ক্ষেপণাস্ত্র চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার কথা জানিয়েছে রাশিয়াও। চুক্তির শর্ত ভঙ্গ করে একের পর এক পরমাণু অস্ত্রবাহী ক্ষেপণাস্ত্র বানাচ্ছে মস্কো, এই অভিযোগ তুলে শুক্রবারই এই চুক্তি থেকে বেরিয়ে যায় যুক্তরাষ্ট্র। আর এতে করে ক্ষেপণাস্ত্র নিয়ন্ত্রণে রাশিয়া আর যুক্তরাষ্ট্রের মধ্যে আর কোন চুক্তি থাকল না, যা অনেককেই মনে করাচ্ছে ঠান্ডা যুদ্ধের স্মৃতি।





   প্রকাশ্যে আলিঙ্গন করায় নির্মম শাস্তি
ইন্দোনেশিয়ায় বিশ্ববিদ্যালয়ের এক তরুণী ও তার ছেলে বন্ধুকে প্রকাশ্যে ১৭ বার চাবুক মারা হয়েছে। বৃহস্পতিবার দেশটির আচেহ প্রদেশের এক মসজিদের সামনে উঁচু পাহাড়ের ওপর এমন নির্মম ঘটনা ঘটে। এ সময় বহু মানুষ সেখানে জড়ো হলেও কেউ প্রতিবাদ করেননি। ওই ছাত্র-ছাত্রীর ‘অপরাধ’, তারা নাকি প্রকাশ্যে একে অপরকে আলিঙ্গন করেছিলেন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   তিন মিনিট দেরি, ক্ষমা চাইলেন জাপানের মন্ত্রী
   চকবাজারের অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহর শোক
   সুদানে জরুরি অবস্থা ঘোষণা
   বিক্ষোভে উত্তাল হাইতি
   ২শ’ মার্কিন সৈন্য থেকে যাবে সিরিয়ায়
   জার্মানির আবেদন প্রত্যাখ্যান করল চীন
   ব্রাজিল সীমান্ত বন্ধ রাখার ঘোষণা ভেনিজুয়েলার
   মাঠের মধ্যেই আম্পায়ারকে গণধোলাই
   অনুজ শর্মা হলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার
   পদত্যাগ করলেন জাস্টিন ট্রুডোর শীর্ষ উপদেষ্টা
   কায়রোতে বিস্ফোরণে ২ পুলিশ নিহত
   হাতে হাত রেখে মৃত্যু বরণ করলেন এই দম্পতি!
   নিয়ন্ত্রণ হারিয়ে বিয়ে বাড়িতে ট্রাক, নিহত ১৩
   জিম্বাবুয়ের স্বর্ণখনি থেকে ২৪ জনের লাশ উদ্ধার
   ভোট গ্রহণের আগে সহিংসতায় নাইজেরিয়ায় নিহত ৬৬, ভোট স্থগিত
   হংকংয়ে মিলিয়ন ডলারের গন্ডারের শিং উদ্ধার
   সৌদিকে কালো তালিকাভুক্ত করল ইইউ
   রাশিয়ায় আবারও বিমান দুর্ঘটনা: নিহত ৫
   কাশ্মীরের স্কুলে ভয়াবহ বিস্ফোরণ
   মাঝপথে ফ্লাইটে পানি না থাকায় জরুরী অবতরণ!
   নাইজেরিয়ায় প্রেসিডেন্ট বুহারির সমাবেশে পদদলিত হয়ে বেশ কয়েকজন নিহত
   আ.লীগের ভূয়সী প্রশংসায় ইসি সচিব
   ভারতে হোটেলে অগ্নিকান্ডে কমপক্ষে ৯ জনের মৃত্যু, আহত ৩
   তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তঃ নিহত ৪
   বিমানের ৩৬ কোটি টাকা ফাঁকি দিল টার্কিশ এয়ার
   গুলি করে হত্যা করা হলো পশ্চিমবঙ্গে তৃণমূলের বিধায়ককে
   ভারত মহাসাগরে বিশাল সামরিক মহড়া চালাবে ইরান
   ব্রাজিলে খনির বাঁধ ভেঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ১৫৭
   ১৮০০ সরকারী কর্মকর্তাকে প্রশিক্ষণ দেবে ভারত
   সৌদি কর্মকর্তারাই খাশোগিকে হত্যা করেছেন- জাতিসংঘ


  পুরনো সংখ্যা