logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৬৩, আহত ১৮২
আফগানিস্তানের রাজধানী কাবুলে এক বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় অন্তত ৬৩ জনের মৃত্যু এবং অপর ১৮২ জন আহত হয়েছে।



   তাইওয়ানকে যুদ্ধবিমান দিচ্ছে যুক্তরাষ্ট্র
চীনের সঙ্গে উত্তেজনা বাড়িয়ে তাইওয়ানের কাছে শক্তিশালী যুদ্ধবিমান ‘এফ-১৬’ বিক্রি করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। তাইওয়ানকে নতুন এই অস্ত্রসম্ভার দেওয়া; অঞ্চলটিতে বেশ কয়েক বছরের মধ্যে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় বিক্রি। 



   জাতিসংঘের রুদ্ধদ্বার বৈঠক নিয়ে মুখ খুলল ভারত
পাকিস্তান ‘জিহাদ’এর নামে সন্ত্রাস বন্ধ না করলে আলোচনার প্রসঙ্গই ওঠে না, জাতিসংঘের রুদ্ধদ্বার বৈঠকের পরেই সংবাদ মাধ্যমের সামনে গর্জে উঠলেন জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত সৈয়দ আকবরউদ্দিন। 



   আফগানিস্তানে হোটেলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬৩
আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি হোটেলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন ১০৮ জনেরও বেশি মানুষ।



   ইউক্রেনে হোটেলে আগুন, নিহত ৮
ইউক্রেনের টোকিও স্টার নামে একটি আবাসিক হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় আট জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও আরও অন্তত ১০ জন আহত হয়েছে। শনিবার মধ্যরাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দেশটির জরুরি সংস্থা এ তথ্য নিশ্চিত করে। খবর রয়টার্সের।





   রাশিয়ার মস্কোয় বিরোধীদের বিক্ষোভ
রাশিয়ার রাজধানী মস্কোয় শনিবার বিরোধী পক্ষ বড়ো ধরনের বিক্ষোভ সমাবেশ করতে যাচ্ছে। গত একমাস আগে স্থানীয় নির্বাচনে নিষিদ্ধ হওয়ার পর থেকে বিরোধীদল প্রতি শনিবার বিক্ষোভ সমাবেশ করছে। কিন্তু সর্বশেষ এই বিক্ষোভে লাখ লাখ লোক অংশ নেবে বলে ধারণা করা হচ্ছে।





   ইরানের সেই তেল ট্যাংকারটি আটকের নির্দেশ মার্কিন আদালতের
ইরানের তেলবাহী ট্যাংকারটিকে ছেড়ে দেওয়ার রায় দেয় জিব্রাল্টারের আদালত। এর একদিন পর ট্যাংকারটিকে আটকের নির্দেশ দিয়েছে আমেরিকার আদালত। ট্যাংকারটি মুক্ত হয়ে যখন ইরানে ফেরার প্রস্তুতি নিচ্ছিল তখন মার্কিন আদালতের এ নির্দেশ জারি হলো।





   মেক্সিকোতে বাংলাদেশীসহ শ্রীলংকান অভিবাসী উদ্ধার
উপসাগরীয় তীরবর্তী মেক্সিকোর ভেরাক্রুজ রাজ্য থেকে ৬৫ জন বাংলাদেশী ও শ্রীলংকান অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। তাদেরকে একটি মহাসড়কের ধারে খুঁজে পায় মেক্সিকোর কেন্দ্রীয় পুলিশ।





   হংকং বিক্ষোভ দমাতে চীন কী করতে পারে
হংকং-এর বিক্ষোভ চলছে কয়েক সপ্তাহ ধরে। বিতর্কিত প্রত্যর্পণ আইনের বিরোধিতায় এই বিক্ষোভ ক্রমশই সহিংস হয়ে উঠেছে। সহিংসতা আর হরতাল জনজীবনে বড়ধরনের ব্যাঘাত সৃষ্টি করছে।





   ট্রাম্পকে ফোন করলেন ইমরান
কাশ্মীর নিয়ে বিভিন্ন দেশের সঙ্গে বারবার কথা বলছে পাকিস্তান। যদিও চীন, মালয়েশিয়া ও তুরস্ক বাদে কেউই তেমন ভাবে সাড়া দেয়নি। এবার সরাসরি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে ফোন করে বসলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।





   পাকিস্তানে ভারতীয় বিজ্ঞাপন সম্প্রচার নিষিদ্ধ
এবার পাকিস্তানে নিষিদ্ধ হল ভারতীয় বিজ্ঞাপন সম্প্রচার। দেশটির টেলিভিশনে কোনো ভারতীয় বিজ্ঞাপন দেখানো যাবে না বলে নির্দেশিকা জারি করেছে পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA)।





   আফগানিস্তানে ৫.১ তীব্রতায় ভূমিকম্প
ফের ভূমিকম্প৷ আফগানিস্তানে হিন্দুকুশে শুক্রবার সকাল ৭.৩৯ মিনিট নাগাদ ভূমিকম্প হয়৷ ইন্ডিয়ান মেটিওরোলজিক্যাল ডিপার্টমেন্টের দেওয়া তথ্য অনুযায়ী জানা যায় এই কম্পনের তীব্রতা ছিল ৫.১ ম্যাগনিটিউড৷



   এক ঝাঁক পাখির ধাক্কার পর যাত্রীবাহী বিমানের ভুট্টা ক্ষেতে অবতরণ, আহত ২৩
এক ঝাঁক পাখির সঙ্গে ধাক্কার পর রাশিয়ান একটি যাত্রীবাহী বিমান জরুরি অবতরণ করেছে। মস্কোর কাছাকাছি একটি ভুট্টা ক্ষেতে ওই বিমানটি অবতরণ করে। এতে আহত হয়েছেন প্রায় ২৩ জন।



   নিউইয়র্কে কনস্যুলেট জেনারেল ভবনে জাতীয় শোক দিবস পালিত
নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ভবনে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। 



   জাতিসংঘ সদরদপ্তরে শোক দিবস পালন
প্রথম বারের মতো জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের আয়োজনে জাতিসংঘ সদরদপ্তরে যথাযোগ্য মর্যাদায় ও অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়।



   আরোহীদের প্রাণ বাঁচাতে ভুট্টাক্ষেতে প্লেন অবতরণ
পাখির ঝাঁকের আক্রমণের মুখে পড়ে মস্কোর বিমানবন্দরের ঠিক বাইরে একটি ভুট্টা ক্ষেতে জরুরি অবতরণ করলো রুশ যাত্রীবাহী বিমান। কিন্তু অলৌকিকভাবে এ ঘটনায় কেউই হতাহত হয়নি। রাশিয়ার ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি বৃহস্পতিবার (১৫ আগস্ট) এ তথ্য জানিয়েছে।





   নয় বছরের খুদের আফ্রিকার সর্বোচ্চ শৃঙ্গ জয়
অবিশ্বাস্য হলেও সত্যি। মাত্র নয় বছর বয়স তার। এত কম বয়সের কোনও খুদে হয়তো মাউন্ট কিলিমাঞ্জারো নামটাই শোনেনি। কিন্তু এই বয়সে আদভাইত ভারতিয়া এত ছোট বয়সে জয় করে ফেলল আফ্রিকার সর্বোচ্চ শৃঙ্গ।





   ৭০ বছরের বকেয়া কাজ ৭০ দিনে করা হয়েছে : মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আমার সরকার সিদ্ধান্ত নিতে দেরি করে না। আমরা সমস্যা ফেলে রাখি না। গত ৭০ বছর ধরে যে কাজ বকেয়া পড়ে রয়েছে, তা সরকারের ৭০ দিনের মধ্যে করা হয়েছে।





   ইবোলার চিকিৎসায় সাফল্য পাওয়ার ঘোষণা
কয়েক দশক ধরে ইবোলা আবির্ভূত হয়েছে মানুষের জন্য বড় আতঙ্ক হিসেবে। কারণ এ রোগে আক্রান্ত হয়ে বেঁচে গেছেন এমন লোকের সংখ্যা খুব বেশি নয়। সম্প্রতি গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে বিজ্ঞানীরা ইবোলার চিকিৎসায় সাফল্য পাবার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন। তাদের গবেষণা বলছে, দ্রুত চিকিৎসা শুরু করলে ৯০ শতাংশ আক্রান্ত রোগীই বেঁচে যেতে পারেন।





   যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৬ পুলিশ আহত
যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া শহরে বন্দুকধারীর গুলিতে অন্তত ছয় পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।





   চীনে আঘাত হেনেছে টাইফুন ‘লেকিমা’: নিহত ২২
চীনের মূল ভূখণ্ডে আঘাত হেনেছে সুপার টাইফুন ‘লেকিমা’। এতে প্রবল বর্ষণে সৃষ্ট ভূমিধসে  এ পর্যন্ত ২২ জন নিহত। নিখোঁজ রয়েছেন আরো অর্ধশতাধিক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।এছাড়া এতে ঘরছাড়া হয়েছেন অন্তত ১০ লক্ষাধিক মানুষ। খবর বিবিসির।





   ফের কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী
ফের কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দলের দায়িত্বে ফেরানো হলো সোনিয়া গান্ধীকে। শনিবার সন্ধ্যায় দলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে দিল্লিতে বৈঠকে বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটির। সেখানেই তাকে এ দায়িত্ব দেয়া হয়।





   ভারতের কেরালায় বন্যায় ২২ জনের মৃত্যু
টানা ভারী বর্ষণ এবং নদী-খালের পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় ভয়াবহ বন্যার কবলে পড়েছে ভারতের দক্ষিণাঞ্চলীয় কেরালা প্রদেশ। প্রদেশটির বন্যা ও ভূমিধসে গত বৃহস্পতিবার থেকে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে প্রাদেশিক সরকার।





   মিশরে নিরাপত্তা বাহিনীর অভিযান, ১৭ ‘সন্ত্রাসী’ নিহত
মিশরের রাজধানী কায়রোতে গত সপ্তাহান্তের ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজনদের বিরুদ্ধে বৃহস্পতিবার নিরাপত্তা বাহিনীর ব্যাপক অভিযান চালায়। এতে অন্তত ১৭ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। খবর এএফপি’র।





   ২০ লাখের বেশি ধর্মপ্রাণ মুসলমানের পবিত্র হজ পালনের আনুষ্ঠানিকতা শুরু
সারাবিশ্বের বিভিন্ন দেশ থেকে এসে মক্কায় সমবেত হওয়া ২০ লাখের বেশি ধর্মপ্রাণ মুসলমান বার্ষিক পবিত্র হজ পালনের আনুষ্ঠানিকতা শুক্রবার শুরু করেছেন। খবর এএফপি’র।





   আবারও মাঝ আকাশে ভেঙে পড়ল ভারতীয় সেনার বিমান
আবারও ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর একটি বিমান। বৃহস্পতিবার ভারতীয় সেনার সুখোই-৩- জেটটি আসামের তেজপুরে ভেঙে পড়ে। দুই পাইলট আহত হলেও তারা বেরিয়ে আসতে পেরেছেন বলে জানা যায়। কী কারণে এই ঘটনা ঘটেছে তা জানা যায়নি।





   আগামীকাল পবিত্র হজ
আগামীকাল শনিবার পবিত্র হজ পালিত হবে। হাজিরা এখন মিনায় অবস্থান করছেন। তারা পবিত্র মক্কা থেকে মিনায় পৌঁছেছেন। সৃষ্টিকর্তার আনুগত্য ও পাপমুক্তির আশায় আজ শুক্রবার সারাদিন তাঁবুর নগরী মিনায় অবস্থান করে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় ও ইবাদত বন্দেগিতে মশগুল থাকবেন আল্লাহর মেহমানরা। মিনা থেকে শনিবার ভোরে হাজিরা পৌঁছবেন হজ্বের মূল অনুষ্ঠানস্থল আরাফাতের ময়দানে। সেখানে ফজরের নামাজের সময় থেকে সন্ধ্যা পর্যন্ত হাজিরা থাকবেন।



   সরাসরি চাঁদে রকেট পাঠাচ্ছে উত্তর কোরিয়া
এবার সরাসরি চন্দ্রাভিযানের দিকে পা বাড়াচ্ছে উত্তর কোরিয়া। সামনের দশ বছরের মধ্যে চাঁদে নিজেদের পতাকা পোঁতার লক্ষ্যমাত্রা নিয়েছেন কিম জং উন।  ২০২০ সালের মধ্যে পৃথিবীর কক্ষপথে আরও উন্নত স্যাটেলাইট স্থাপনের আশাও করছে এই দেশ।





   বাংলাদেশের সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির প্রশংসায় নয়াদিল্লী
বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাসবাদ ও ধর্মীয় উগ্রবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির ভূয়সী প্রশংসা করে ভারত বাংলাদেশকে ধর্মীয় সম্প্রীতির রোল মডেল হিসেবে আখ্যায়িত করেছে। সূত্রঃ বাসস।





   নওয়াজ কন্যা মরিয়ম গ্রেপ্তার
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছে দেশটির ন্যাশনাল ব্যুরো অব অ্যাকাউন্টিবিলিটি। বৃহস্পতিবার লাহোরে বন্দী বাবাকে দেখে ফেরার পথে তাকে গ্রেপ্তার করা হয়।





   বাংলাদেশ ভারতের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রী পর্যায়ের ৭ম বৈঠক অনুষ্ঠিত
বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রী পর্যায়ের ৭ম বৈঠক আজ ৭ই আগষ্ট, ২০১৯ দিল্লীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্।





   ভারতের হাইকমিশনারকে বহিষ্কার করল পাকিস্তান
কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার প্রতিবাদ হিসেবে পাকিস্তান ভারতের হাইকমিশনার অজয় বিসারিয়াকে বহিষ্কার করেছে। ছিন্ন করা হয়েছে সবরকম বাণিজ্যিক সম্পর্ক। কার্যত কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পথেই চলেছে পাকিস্তান।





   গুগলে কাশ্মীরি তরুণীদের খুঁজছে ভারতীয়রা
কাশ্মীরের স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা বাতিলের পর ভারতীয় পুরুষরা ভিন্ন একটি বিষয়ে অনুসন্ধান শুরু করেছেন। সার্চ ইঞ্জিন গুগলে কাশ্মীরি তরুণীদের বেশি করে খুঁজছেন তারা। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও কাশ্মীরি তরুণীদের নিয়ে পোস্ট করছেন।





   ভারত ও পাকিস্তানকে সমস্যা সমাধানের আহ্বান ইরানের
ভারত ও পাকিস্তানকে আলোচনায় মাধ্যমে শান্তিপূর্ণ উপায়ে জম্মু-কাশ্মীর সংকটের সমাধান করার আহ্বান জানিয়েছে ইসলামী প্রজাতন্ত্র ইরান। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি এক বিবৃতিতে এ আহ্বান জানান।





   যে ছবিতে তোলপাড় গোটা বিশ্ব
সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরের স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা ছিনিয়ে নিয়েছে ভারত সরকার। এতে উত্তপ্ত পরিস্তিতি বিরাজ করছে কাশ্মীরজুড়ে। যদিও আগেই সেখানে ১৪৪ ধারা জারি করেছে মোদী সরকার। ভারতীয় সেনাদের সঙ্গে মুর্হুমূহু সংঘর্ষ বাধছে কাশ্মীরের স্বাধীনতাকামী মানুষদের।





   কাশ্মীরে কারফিউ জারি, ফোন-ইন্টারনেট সংযোগ বন্ধ
স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নিয়ে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ ঘোষণার জেরে ক্রোধে ফুঁসছে কাশ্মীর। কাশ্মীরের রাস্তায় হাজার হাজার সেনা, পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর সদস্য টহল দিচ্ছে। 



   কাশ্মীর ইস্যু: আন্তর্জাতিক মিডিয়ায় ভারতের কড়া সমালোচনা
কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করায় ভারতের কড়া সমালোচনা করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। গত সোমবার ভারত সরকার সংবিধানের ৩৭০ ধারা, যা কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস’ বা বিশেষ মর্যাদা দেয় তা বিলোপ করার ঘোষণা দেয়।



   মারা গেছেন ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ
ভারতের বিগত সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও বিজেপির বর্ষিয়ান নেত্রী সুষমা স্বরাজ হার্ট অ্যাটাক করে মারা গেছেন। মঙ্গলবার (৬ আগস্ট) দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল ইনস্টিটিউটে তার জীবনাবসান হয়। সুষমার বয়স হয়েছিল ৬৭ বছর।



   লোকসভায় বিল পাস, দুই ভাগ হয়ে গেল কাশ্মীর
জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং রাজ্য দুটিকে কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার বিল লোকসভায় পাস হয়েছে।





   হিরোশিমায় বিস্ফোরণের আগে ৪৯টি প্র্যাকটিস বোমা ফেলেছিল আমেরিকা
৭৪ বছর আগে এরকম একটা দিনে পরমাণু বোমায় কেঁপে উঠেছিল হিরোশিমা। ১৯৪৫ সালের এই বিস্ফোরণের হিরোশিমাতে প্রায় ১৪০,০০০ জনের মৃত্যু হয়। এছাড়া বিস্ফোরণের প্রতিক্রিয়ায় হওয়া রোগে হিরোশিমায় ২৩৭,০০০ জনের মৃত্যু হয়। আজ, হিরোশিমা দিবসে জানুন এমন কিছু অবাক করা তথ্য, যা সেভাবে প্রকাশ্যে আসেনি কোনোদিন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৬৩, আহত ১৮২
   তাইওয়ানকে যুদ্ধবিমান দিচ্ছে যুক্তরাষ্ট্র
   জাতিসংঘের রুদ্ধদ্বার বৈঠক নিয়ে মুখ খুলল ভারত
   আফগানিস্তানে হোটেলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬৩
   ইউক্রেনে হোটেলে আগুন, নিহত ৮
   রাশিয়ার মস্কোয় বিরোধীদের বিক্ষোভ
   ইরানের সেই তেল ট্যাংকারটি আটকের নির্দেশ মার্কিন আদালতের
   মেক্সিকোতে বাংলাদেশীসহ শ্রীলংকান অভিবাসী উদ্ধার
   হংকং বিক্ষোভ দমাতে চীন কী করতে পারে
   ট্রাম্পকে ফোন করলেন ইমরান
   পাকিস্তানে ভারতীয় বিজ্ঞাপন সম্প্রচার নিষিদ্ধ
   আফগানিস্তানে ৫.১ তীব্রতায় ভূমিকম্প
   এক ঝাঁক পাখির ধাক্কার পর যাত্রীবাহী বিমানের ভুট্টা ক্ষেতে অবতরণ, আহত ২৩
   নিউইয়র্কে কনস্যুলেট জেনারেল ভবনে জাতীয় শোক দিবস পালিত
   জাতিসংঘ সদরদপ্তরে শোক দিবস পালন
   আরোহীদের প্রাণ বাঁচাতে ভুট্টাক্ষেতে প্লেন অবতরণ
   নয় বছরের খুদের আফ্রিকার সর্বোচ্চ শৃঙ্গ জয়
   ৭০ বছরের বকেয়া কাজ ৭০ দিনে করা হয়েছে : মোদি
   ইবোলার চিকিৎসায় সাফল্য পাওয়ার ঘোষণা
   যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৬ পুলিশ আহত
   চীনে আঘাত হেনেছে টাইফুন ‘লেকিমা’: নিহত ২২
   ফের কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী
   ভারতের কেরালায় বন্যায় ২২ জনের মৃত্যু
   মিশরে নিরাপত্তা বাহিনীর অভিযান, ১৭ ‘সন্ত্রাসী’ নিহত
   ২০ লাখের বেশি ধর্মপ্রাণ মুসলমানের পবিত্র হজ পালনের আনুষ্ঠানিকতা শুরু
   আবারও মাঝ আকাশে ভেঙে পড়ল ভারতীয় সেনার বিমান
   আগামীকাল পবিত্র হজ
   সরাসরি চাঁদে রকেট পাঠাচ্ছে উত্তর কোরিয়া
   বাংলাদেশের সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির প্রশংসায় নয়াদিল্লী
   নওয়াজ কন্যা মরিয়ম গ্রেপ্তার


  পুরনো সংখ্যা