logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   ভারতে বজ্রপাতে নিহত ১১, আহত ৮
ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য উড়িষ্যায় বজ্রপাতে অন্তত ১১ জনের মৃত্যু ও আরো ৮ আহত হয়েছে। সোমবার দেশটির কর্মকর্তারা একথা জানান।
 




   অর্থ কেলেঙ্কারির ঘটনায় চীনে গ্রেফতার ২৩০
চীনে বিতর্কিত আর্থিক প্রতিষ্ঠান শানজিনহুইয়ের সঙ্গে জড়িত সন্দেহে ২৩০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।প্রতিষ্ঠানটির সদস্যদের বিরুদ্ধে ব্যাপক অভিযান শরু করায় বেইজিংয়ে ব্যতিক্রমী বিক্ষোভের এক সপ্তাহ পর এদের গ্রেফতার করা হল।বিতর্কিত আর্থিক প্রতিষ্ঠানটি শানজিনহুই বা ‘মানব হিতৈশী বিনিময়’ হিসেবে পরিচিত।



   ইয়েমেনের সেনাবাহিনীর হামলায় আরব আমিরাতের ১২ সেনা সদস্য নিহত
ইয়েমেনের আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনীর হামলায় আরব আমিরাতের অন্তত ১২ সেনা সদস্য নিহত হয়েছে।এছাড়া আহত হয়েছে অন্তত ২৩ জন।



   ইয়েমেনে ব্যাপক সংঘর্ষে ৪০ জন নিহত
ইয়েমেনের বন্দর নগরী মোখায় হুথি আনসারুল্লাহ যোদ্ধা ও সৌদি মদদপুষ্ট সন্ত্রাসীদের মধ্যে ব্যাপক সংঘর্ষে ৪০ জনের বেশি নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ব্যাপারে রবিবার সামরিক কর্মকর্তা এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বন্দর নগরী মোখার পূর্ব অংশে সংঘঠিত এসব সংঘর্ষে ১৬ জন হুথি যোদ্ধা এবং ৭ সন্ত্রাসী নিহত হয়েছেন।



   সরকারি বাসভবন ছাড়লেন নওয়াজ
সরকারি বাসভবন ছেড়েছেন পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। রবিবার পরিবারের সদস্যদের নিয়ে পাঞ্জাবের রাওয়ালপিন্ডির মুরি এলাকার দিকে রওনা হয়েছেন তিনি। এই খবর জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় দৈনিক ডন অনলাইন।



   কারাগারে যেতে হচ্ছে নওয়াজকে
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করে দেশটির সুপ্রিম কোর্ট শুক্রবার যে রায় দিয়েছেন তা স্বভাবতই রীতিবিরুদ্ধ। তবে নওয়াজ ঠিক কতদিনের জন্য অযোগ্য বিবেচিত হবেন সে বিষয়ে এখনও পরিষ্কার কোনো তথ্য নেই। যদিও অনেক আইন বিশেষজ্ঞ বলছেন, নওয়াজ প্রধানমন্ত্রী পদে আজীবনের জন্য অযোগ্য বিবেচিত হবেন।



   নাইজেরিয়ায় আত্মঘাতী বোমা হামলায় ১৪ জনের মৃত্যু
নাইজেরিয়ায় এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৪ জন।



   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৬ বাংলাদেশি নিহত
দি আরবে এক সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ ছয় বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) স্থানীয় সময় মধ্যরাতে কাজের জন্য গাড়িতে চড়ে দাম্মাম থেকে রিয়াদ যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছয় বাংলাদেশির মধ্যে চার জনের বাড়ি রাজবাড়ী জেলায়, দু’জনের ফরিদপুরে। নিহতদের স্বজনদের কাছ থেকে এ তথ্য জানা গেছে।



   ক্ষেপণাস্ত্রটি যুক্তরাষ্ট্রের যেকোন স্থানে হামলা চালাতে সক্ষম : কিম জং-উন
উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন বলেছেন, পিয়ংইয়ং সর্বশেষ যে আন্ত:মহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে তা যুক্তরাষ্ট্রের মূল ভূ-খন্ডের যেকোন স্থানে আঘাত হানতে সক্ষম। শনিবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়।



   উত্তর কোরিয়া আবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল
চলতি মাসে দ্বিতীবারের মতো আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের (আইসিবিএম) পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া।



   ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দিয়েছেন চিফ অব স্টাফকে বদলানোর
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করে তার চিফ অব স্টাফকে বদলানোর ঘোষণা দিয়েছেন। ফলে মোট ছ’মাসের মাথায় অপসারিত হলেন ট্রাম্প প্রশাসনের শীর্ষ কর্মকর্তা রায়ান্স প্রিবাস। নতুন কমিউনিকেশন ডিরেক্টর অ্যান্থনি স্কারামুচির নিয়োগের পর থেকেই চাপে ছিলেন মি. প্রিবাস।





   মাত্র একদিনের ব্যবধানেই পাল্টে গেল বিশ্বের শীর্ষ ধনী!
মাত্র একদিনের জন্য বিশ্বের শীর্ষ ধনী হয়েছিলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। বিল গেটসকে হারিয়ে শীর্ষ ধনী হলেও বোজেস সে জায়গা একদিনের বেশি ধরে রাখতে পারেননি।



   কে হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী?
সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণার পরই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন নওয়াজ শরীফ। শুক্রবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, আদেশের বিষয়ে ‘আপত্তি’ থাকলেও নওয়াজ শরীফ সর্বোচ্চ আদালতের প্রতি সন্মান জানিয়ে প্রধানমন্ত্রীর পদে ইস্তফা দিয়েছেন।



   আদালতের রায়ের পর নওয়াজ শরিফের পদত্যাগ
পানামা নথি কেলেঙ্কারির মামলায় সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণার পর পদত্যাগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।



   নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা
নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে থাকার অযোগ্য ঘোষণা করেছে পাকিস্তানের সর্বোচ্চ আদালত। তাকে অবিলম্বে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে।
একই সঙ্গে পাকিস্তানের সুপ্রিম কোর্ট বিপুল অঙ্কের বেনামি সম্পত্তি রাখার অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরু করারও নির্দেশ দিয়েছে।




   ১৬ সন্তান নিয়ে আজব এক পরিবার!
অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় পরিবার। একই পরিবারে ১৬ জন ভাই-বোন। সঙ্গে আছেন বাবা-মা।
বিশ্বাস হচ্ছে না? বিশ্বাস না হলে দ্বিতীয় ছবিটির দিকে তাকিয়ে দেখুন, সন্তানদের বয়স। বয়সের সঙ্গে নাম পর্যায়ক্রমে দেওয়া হলো-




   জঙ্গী গোষ্ঠী বোকো হারামের হামলায় নাইজেরিয়ায় ৫০ জন নিহত
নাইজেরিয়ায় একটি তেল অনুসন্ধানকারী দলের ওপর জঙ্গী গোষ্ঠী বোকো হারামের অতর্কিত হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিবিসি’র বরাতে এ তথ্য পাওয়া যায়।



   সৌদি আরবে সাধারন ক্ষমার মেয়াদ শেষে অবৈধদের শাস্তি দেওয়ার ঘোষণা
সৌদি আরবে অবস্থানরত অবৈধ বিদেশি শ্রমিক বা বিদেশিদের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে সোমবার । সৌদি সরকার এ মেয়াদ আর বাড়াবে না। এখন অবৈধ বিদেশিদের আটক করে শাস্তি দেওয়া হবে। সৌদি আরবের পাসপোর্ট বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল সোলায়মান আল ইয়াহিয়া এ ঘোষণা দিয়েছেন।



   ভয়াবহ বন্যায় চীনে শতাধিক মৃত্যুর আশঙ্কা
চীনের দক্ষিণ-পূর্ব অঞ্চল অতিবৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে । দক্ষিণ এশিয়ার কয়েকটি দেশের চেয়ে চীনের বন্যা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। বিরূপ আবহাওয়ার কবলে পড়ে দেশটিতে এখন পর্যন্ত দেড় কোটি মানুষ গৃহহীন হয়ে পড়েছে বলে জানা গেছে।



   মোদি ও গরু নিয়ে ভিডিও, মুসলিম যুবক গ্রেফতার
সাম্প্রদায়িক উস্কানিমূলক কথায় ভরা একটি ভিডিও হোয়াটসঅ্যাপে ভাইরাল হয়ে গিয়েছিল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং গরু নিয়ে উস্কানিমূলক ভিডিও তৈরির অভিযোগে দেশটির ঝাড়খন্ড রাজ্যের পুলিশ এক মুসলিম যুবককে গ্রেফতার করেছে।



   নিলামে উঠতে চলেছে ট্রাম্পের আঁকা স্কেচ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আঁকা একটি স্কেচ নিলামে উঠতে চলেছে  ২০০৫ সালে বিশ্বস্বাক্ষরতা নিয়ে কাজ করা একটি স্বেচ্ছাসেবী সংস্থার জন্য নিউ ইয়র্ক শহরের স্কাইলাইন বা সীমানার একটি স্কেচ এঁকেছিলেন ট্রাম্প।



   ভয়াবহ বন্যায় গুজরাটে মৃতের সংখ্যা বেড়ে ১১১
গুজরাটের ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বুধবার আরও ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর ফলে গত জুন মাস থেকে অতিমাত্রায় বৃষ্টি ও সৃষ্ট বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১১১ জনে দাঁড়ালো।



   লন্ডনে বাংলাদেশী দুই তরুণ এসিড হামলার স্বীকার
দুই বাঙালি তরুণের মুখে এসিড নিক্ষেপ করা হয়েছে পূর্ব লন্ডনে বাংলাদেশি অধ্যুষিত বেথনাল গ্রিন এলাকায় । ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার আগে আক্রান্ত হওয়ার পর আর্তনাদ করতে করতে একটি দোকানে ঢোকেন দুই তরুণ।



   যুক্তরাজ্যে বন্ধ হতে যাচ্ছে তেলচালিত গাড়ি
পেট্রল, ডিজেল কিংবা অকটেনের মতো জ্বালানি তেলচালিত গাড়ি থেকে নির্গত ধোঁয়া রাস্তায় পরিবেশ দূষণ করে। আর এ দূষণ রোধ করার জন্য বিশ্বের বিভিন্ন দেশই ব্যবস্থা নিয়েছে। এক্ষেত্রে তেলচালিত গাড়ির বিকল্প হিসেবে বৈদ্যুতিক শক্তিচালিত গাড়িই প্রধান হয়ে উঠছে।





   ভবনধসে মুম্বাইয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৭
ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের ঘাটকোপারে একটি চারতলা বাড়ি ভেঙ্গে পড়ার ঘটনা ঘটেছে। এই ভবনধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। মঙ্গলবার ভবনধসে পড়ার ঘটনায় চারতলা ভবনটির মালিক শিব সেনার নেতা সুনীল শিতপকে আটক করেছে পুলিশ।





   বাংলাদেশি হত্যায় এক মার্কিনিকে ৬০ বছরের দণ্ড
বাংলাদেশি ট্যাক্সি চালক মোহাম্মদ কামালকে হত্যার দায়ে ৬০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে শোটা মেকোশভিল নামে এক মার্কিনিকে। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের স্ট্যামফোর্ড সুপরিয়র আদালত এই রায় দেন।





   ভারতে নতুন রাষ্ট্রপতির আনুষ্ঠানিক শপথ
ভারতের নতুন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মঙ্গলবার শপথ নিয়েছেন।





   রাশিয়া ইরান ও উত্তর কোরিয়ার ওপর আরো নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে
রাশিয়া ইরান ও উত্তর কোরিয়ার ওপর আরো নিষেধাজ্ঞা আরোপের জন্য ভোট দিয়েছে যুক্তরাষ্ট্রের হাউজ অফ রেপ্রেজেন্টেটিভ। এবারের এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছে রাশিয়ার বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি।





   সৌদি ও মিত্রদের সন্ত্রাসী তালিকায় কাতারি প্রতিষ্ঠান
সন্ত্রাসী তালিকায় আরও বেশ কিছু কাতারি প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেছে সৌদি আরব এবং এর মিত্রদের। কাতার, ইয়েমেন, লিবিয়াকে সহায়তা করছে এমন দাতব্য প্রতিষ্ঠানগুলোকে কালো তালিকাভুক্ত করেছে সৌদি এবং এর মিত্ররা।



   সীমান্ত ঘেঁষে সুড়ঙ্গ তৈরি করছে ভারত, উদ্বিগ্ন চীন
এবার তাওয়াং সীমান্ত ঘেঁষে দু’টি টানেল তৈরি করছে ভারতের বর্ডার রোডস অর্গানাইজেশন (বিআরও)। এক বিবৃতির মাধ্যমে তারা জানিয়েছে, অরুণাচল প্রদেশের তাওয়াংয়ে ওই সুড়ঙ্গ দু’টি নির্মাণ করা হচ্ছে।  এতে উদ্বিগ্ন প্রকাশ করেছে চীন।



   পৃথিবীর সবচেয়ে বিষাক্ত জীবের তালিকায় এবার শামুক
পৃথিবীর সবচেয়ে বিষাক্ত জীবের তালিকায় এবার সাপের উপরে নাম লেখাল একটি শামুকের প্রজাতির প্রাণি! সমুদ্রতটে ‘কোন স্নেল’ নামে এ প্রজাতির শামুকের সন্ধান পাওয়া যায়। আসলে সমুদ্রের তলদেশে এর বাস। এর বিষ এতটাই বিপজ্জনক যে, সেই বিষের এক ফোঁটা প্রাণ নিতে পারে ২০ জন মানুষের এবং এই বিষের কোন প্রতিষেধক আজ পর্যন্ত পাওয়া যায়নি। 




   ক্রাউন প্রিন্সের হাতে এখন সৌদি আরবের শাসনভার
সাময়িক ভিত্তিতে দেশটির শাসনভার গ্রহণ করেছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। বাদশাহ সালমান ছুটিতে যাওয়ায় গত মাসে মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী সিংহাসনের উত্তরসূরী মনোনীত মোহাম্মদের হাতে এই দায়িত্ব বর্তাল।



   মাদকের বিরুদ্ধে লড়াই চলবেই: ফিলিপাইনের প্রেসিডেন্ট
ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে ফের ঘোষণা দিয়েছেন, মাদকের বিরুদ্ধে তার লড়াই চলবেই। কোন সমালোচনাই তাকে এ পথ থেকে সরাতে পারবে না বলে ।



   আজ রাষ্ট্রপতি পদে শপথ নেবেন ভারতের রামনাথ কোভিন্দ
রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে আগেই মীরা কুমারকে হারিয়ে জয়লাভ করেছিলেন ভারতের রামনাথ কোভিন্দ।



   জর্ডানে ইসরাইলি দূতাবাসে গুলি, নিহত ১
জেরুজালেমে হারাম আল-শরিফ প্রাঙ্গণে ইসরাইলিদের নিরাপত্তাজনিত কিছু ব্যবস্থাকে ঘিরে জর্ডানের সাথে বেশ উত্তেজনাকর পরিস্থিতি চলছিলো। দেশটির রাজধানী আম্মানে সেনিয়ে হাজার হাজার লোক এক বিক্ষোভে অংশ নিয়েছে। সেই পটভূমিতে এই গুলিবর্ষণের ঘটনা ঘটলো।





   বিমান হামলায় আফগানিস্তানে ১৩ জঙ্গি নিহত
আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ কুন্দুজের উত্তরাঞ্চলীয় খান আবাদ জেলায় তালেবান ঘাঁটিতে আজ রবিবার সরকারি বাহিনীর বিমান হামলায় ১৩ জঙ্গি নিহত হয়েছে। প্রাদেশিক সেনা কর্মকর্তা আব্দুল খলিল একথা জানিয়েছেন।



   ৮ বছর ব্রেকফাস্ট করেননি এই মহিলা! তারপর…
প্রায় অনেকেই কাজের চাপে প্রাতঃরাশ করতে ভুলে যান। আবার এমন অনেক মানুষই আছেন যাঁরা ইচ্ছাকৃত ভাবেই সকালের খাবার খাওয়া থেকে বিরত থাকেন। এমন অভ্যাস যে কতোটা মারাত্মক হতে পারে, তা বুঝিয়ে দিল চিনের এক সাম্প্রতিক ঘটনা।



   ইয়েমেন সৌদি তেল শোধনাগারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে
ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা সৌদি আরবের একটি তেল শোধনাগার লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। দেশটির বিরুদ্ধে সৌদি অব্যাহত আগ্রাসনের জবাবে এ হামলা চালানো হয়েছে বলে বলা হচ্ছে।



   শর্ত সাপেক্ষে কাতারিরা হজ পালন করতে পারবেন
জঙ্গি গোষ্ঠীকে সমর্থন ও সহযোগিতা করার অভিযোগে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে সৌদি আরবসহ মিসর, বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাত। তবে শর্ত সাপেক্ষে কাতারের নাগরিক এবং সেখানে বসবাসরত অভিবাসী মুসলমানদের হজ পালনের সুযোগ দেয়ার কথা জানিয়েছে সৌদি আরব।



   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১৬ পুলিশ নিহত
আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে মার্কিন বিমান হামলায় ১৬ আফগান পুলিশ নিহত ও অপর দু’জন আহত হয়েছে। শনিবার কর্মকর্তারা একথা জানান।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় নিহত- ৪৩
   ৫০০ কেজি ওজনের সেই নারী মারা গেছেন
   চীনের পূর্বাঞ্চলীয় একটি নগরীতে অগ্নিকাণ্ডে ১১ জনের মৃত্যু
   কিমকে পাগল বললেন ট্রাম্প
   অবশেষে বিয়ের পিড়িতে বসছেন রাহুল গান্ধী
   প্রথমবার স্টেডিয়ামে কনসার্টে অংশ নিলেন সৌদি নারীরা
   অবশেষে জল্পনা কল্পার অবসান ঘটিয়ে দেশে ফিরেছেন নওয়াজ
   যুক্তরাষ্ট্রের টেনেসিস অঙ্গরাজ্যের গির্জায় বন্দুকধারীর গুলিতে নিহত এক
   টানা চতুর্থবারের মতো জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল
   ত্তর কোরিয়াসহ তিন দেশের উপর ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা
   সৌদি আরব প্রথমবারের মতো স্টেডিয়ামে ঢুকতে দিল নারীদের
   চীনে ভূমিধস, নিহত ৩
   মিয়ানমারের লজ্জা- টাইম ম্যাগাজিনে
   উ. কোরিয়ার উপকূল দিয়ে যুক্তরাষ্ট্রের বোমারু বিমানের মহড়া
   লন্ডনে আবারও এসিড হামলা
   সাবধান! এবার আসছে ‘সুপার ম্যালেরিয়া’
   কিম ও ট্রাম্প কিন্ডারগার্টেনের শিশুদের মতো : রাশিয়া
   মেক্সিকোতে ভূমিকম্পে নিহতের সংখ্যা ২৯৫
   রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া যেকোনো সময় শুরু হতে পারে: সু চি
   অগ্ন্যুৎপাতের আশঙ্কায় বালি দ্বীপে সতর্কতা জারি করেছে ইন্দোনেশিয়া
   রোহিঙ্গা সংকট মোকাবেলায় ছয় মাসে প্রয়োজন ২০ কোটি ডলার দিবে জাতিসংঘ
   কাশ্মীরে ভূমিকম্প
   ইরান নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে
   চীন তেল রপ্তানি কমাচ্ছে উত্তর কোরিয়ায়
   ঘূর্ণিঝড় মারিয়ার আঘাতে ক্যারিবিয়ান অঞ্চলে ২৫ জনের প্রানহানি
   তুরস্ক উপকূলে নৌকা ডুবে ২১ শরণার্থীর মৃত্যু
   রাখাইনে গণহত্যায় সু চি ও সেনাবাহিনীর বিরুদ্ধে ‘রায়’
   ফের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছেন ট্রাম্প
   উ. কোরিয়ার ওপর ফের ট্রাম্পের নিষেধাজ্ঞা
   ইন্টারন্যাশনাল ইয়ুথ ফেস্টিভ্যালে বাংলাদেশের স্টল


  পুরনো সংখ্যা