logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   সোমালিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ৬ জনের প্রাণহানি
সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে গাড়ি বোমা বিস্ফোরণে বৃহস্পতিবার ৬ জন প্রাণ হারিয়েছে। দেশটির পুলিশ সূত্রে খবর, মোগাদিসুতে একটি হোটেল এবং রেস্তোরাঁর সামনে একটি গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। জনবহুল রাস্তার ওপরে এই ঘটনায় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুরো এলাকা ঢেঁকে যায় কালো ধোঁয়ায়।





   আফগানিস্তানে আকস্মিক বন্যায় নিহত ৩৫
আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট আকস্মিক বন্যায় অন্তত ৩৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছে আরো অনেকে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির পক্ষ থেকে শনিবার (৩০ মার্চ) এই তথ্য জানানো হয়েছে।





   আলজেরিয়ায় প্রেসিডেন্টের পদত্যাগে লাখো মানুষের বিক্ষোভ
আলজেরিয়ায় গত ছয় সপ্তাহ ধরে প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে চলা অস্থিরতার মধ্যে শুক্রবার সবচেয়ে বড় বিক্ষোভ হয়েছে। আলজেরিয়ার প্রেসিডেন্ট আব্দেল আজিজ বুতেফলিকার পদত্যাগের দাবিতে আলজেরিয়ার রাস্তায় বিক্ষোভ করেছে লাখ লাখ মানুষ। এ সময় বিক্ষিপ্তভাবে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।





   ব্রিটিশ পার্লামেন্টে ফের ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যাত
তৃতীয়বারের মত প্রত্যাখ্যাত হল থেরেসা ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র ব্রেক্সিট চুক্তি। শুক্রবার ব্রিটিশ পার্লামেন্টের কক্ষ মে’র চুক্তিটির পক্ষে ২৮৬ এবং বিপক্ষে ৩৪৪ ভোট পড়ে। এর ফলে যুক্তরাজ্যের ব্রেক্সিট পরিকল্পনা আরও অনিশ্চিত হয়ে পড়লো।



   আফগানিস্তানে তালেবান হামলায় ১৭ পুলিশ সদস্য নিহত
আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে তালেবান হামলায় পুলিশের ১৭ সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে আফগান কর্তৃপক্ষ।



   এপ্রিলে ওয়াশিংটনে বৈঠক করবেন ট্রাম্প ও মুন
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী মাসে ওয়াশিংটনে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইনের সঙ্গে বৈঠক করবেন। উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচি নিয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনে ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যে সর্বশেষ সম্মেলনের পর তারা এ বৈঠক করতে যাচ্ছেন। 



   ফের মেক্সিকো সীমান্ত বন্ধ করে দেয়ার হুমকি ট্রাম্পের
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত ফের বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন। টুইটারে দেয়া এক বার্তায় তিনি দাবি করে বলেন, আমেরিকার দক্ষিণাঞ্চলীয় প্রতিবেশি দেশ মেক্সিকো অবৈধ অভিবাসীদের অবাধে সীমান্ত অতিক্রমের সুযোগ দিচ্ছে।



   বিশ্বের সবচেয়ে পরিচ্ছন্ন ২০ এয়ারলাইনস
একদেশ থেকে অন্যদেশে সহজে ও দ্রুত সময়ে যেতে উড়োজাহাজের বিকল্প কিছু নেই। দ্রুত ও আরামদায়ক ভ্রমনের জন্য তাই সবার পছন্দের তালিকায় শীর্ষে থাকে উড়োজাহাজ। ভ্রমণের সময় উড়োজাহাজের আসন কতটা পরিষ্কার ভেবে দেখেছেন? যাত্রীদের সবচেয়ে পরিচ্ছন্ন আমেজ দেয় কোন এয়ারলাইনসগুলো, নতুন বৈশ্বিক জরিপে বেরিয়ে এসেছে সেই তথ্য।





   ভেনেজুয়েলা থেকে সেনা প্রত্যাহারে রাশিয়াকে আহ্বান: ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভেনেজুয়েলা থেকে সেনা প্রত্যাহার করে নিতে রাশিয়াকে আহ্বান জানিয়েছেন। রাশিয়া যদি সেনা প্রত্যাহার না করে তাহলে সব ধরনের বিকল্পই তাদের হাতে আছে বলেও সতর্ক করেছেন ট্রাম্প।





   প্রধানমন্ত্রিত্ব ছাড়ছেন থেরেসা মে
বুধবার (২৭ মার্চ) নিজ দলের সংসদ সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে ব্রেক্সিট চুক্তিতে সমর্থনের বিনিময়ে অবশেষে পদত্যাগে রাজি হয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে।  তবে পদত্যাগের কোনো দিনক্ষণ উল্লেখ করেননি তিনি। ব্রেক্সিট চুক্তি পাস হলে পরবর্তী ধাপ- ইইউ’র সঙ্গে ভবিষ্যৎ সম্পর্ক নির্ধারণের সমঝোতায় তিনি থাকবেন না বলে জানান।





   ইরানে ভয়াবহ বন্যা, মৃতের সংখ্যা বেড়ে ২৩
ভারি বৃষ্টিপাতে সৃষ্ট ভয়াবহ বন্যায় ইরানে মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া আকস্মিক এ বন্যায় দুইশোর বেশি মানুষ আহত হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলা আশঙ্কা করা হচ্ছে। দেশটির পক্ষ থেকে মঙ্গলবার এই তথ্য জানানো হয়েছে।



   লন্ডনে ছুরি হামলায় আহত ৬
লন্ডনে পৃথক পৃথক ছুরিকাঘাতের ঘটনায় মঙ্গলবার ৬ জন আহত হয়েছে। দক্ষিণ পূর্ব লন্ডন, পূর্ব লন্ডন, হান্সলো, পশ্চিম লন্ডন, দক্ষিণ পশ্চিম লন্ডন ও উত্তর লন্ডনের টটেনহামে এ ছুরিকাঘাতের ঘটনা ঘটে বলে জানিয়েছে লন্ডনের নগর পুলিশ।



   ট্রাম্পের গোলান স্বীকৃতি প্রত্যাখ্যান করেছে চার আরব দেশ
গোলান মালভূমিকে ইসরায়েলি ভূখণ্ড হিসেবে স্বীকৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তা প্রত্যাখ্যান করেছে উপসাগরীয় চারটি দেশ।



   মুক্তি পেলেন নওয়াজ শরিফ
চিকিৎসার জন্য জামিন আবেদন করায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিন মঞ্জুর করেছে দেশটির সুপ্রিমকোর্ট। ছয় সপ্তাহের জামিন আবেদন মঞ্জুর করে তাকে পাকিস্তানেই চিকিৎসা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। চিকিৎসার জন্য তিনি দেশের বাইরে যেতে পারবেন না। খবর ডন ও জিও নিউজের।



   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় শিশুসহ নিহত ১৩
আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় একই পরিবারের ১০ শিশু-সহ মোট ১৩ জন সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। সোমবার জাতিসংঘের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এ ঘটনায় বিমান হামলায় সাধারণ নাগরিকের মৃত্যু নিয়ে ফের প্রশ্নের মুখে পড়লো মার্কিন বাহিনী। রয়টার্স।





   ইরানে বন্যায় ১৯ জন নিহত
ইরানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় ফার্স প্রদেশের শিরাজ শহরে ভয়াবহ বন্যার দেখা দিয়েছে। এতে অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া বন্যায় ১০০ জনের বেশি লোক আহত হয়েছে। দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।





   ২২ মাসে এমন ভালো দিন আর পাননি ট্রাম্প!
২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার সঙ্গে রুশ সংযোগ ছিল না বলে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন এ ঘটনা তদন্তে নিযুক্ত বিশেষ কৌঁসুলি রবার্ট মুলার। 



   কোনও অপরাধ না করেও গ্রেফতার ১০৪ বছরের এই বৃদ্ধা!
অপূর্ণ সাধ মৃত্যুর আগে পূরণ করতে চায় সবাই। যেমন চেয়েছিলেন ব্রিটেনের শতায়ু এক মহিলা। কিন্তু তাঁর ইচ্ছাটি ছিল ভারি অদ্ভুত। তিনি চেয়েছিলেন, পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেলে যেতে। কিন্তু কোনও অপরাধও করেননি।



   যে কোন সময়ে সুনামির আশঙ্কা
জোড়া ভূমিকম্পে কেঁপে উঠল থাইল্যান্ড। নতুন করে কম্পন অনুভূত হয়েছে সেখানে। যার জেরে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় মানুষজনকে উপকূল থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।



   রাশিয়ার সঙ্গে আঁতাত করেননি ট্রাম্প: মুলারের প্রতিবেদন
২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার সঙ্গে রুশ সংযোগ ছিল না বলে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন এ ঘটনা তদন্তে নিযুক্ত বিশেষ কৌঁসুলি রবার্ট মুলার।



   ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী মাদুরো!
ইসলাম ধর্মের সৌন্দর্য্য দেখে মুগ্ধ হয়ে শান্তির ধর্ম ইসলাম গ্রহণের আগ্রহ জানিয়েছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। তিনি  একদিন না একদিন ইসলাম গ্রহণ করবেন। এ প্রতিশ্রতি দিয়েছেন স্বয়ং মাদুরো।



   কলকাতায় কালবৈশাখী ঝড়ে ৩ জনের প্রাণহানি

শুক্রবার ২২ মার্চ কলকাতা শহর ও এর আশপাশে এলাকায় আঘাত হেনেছে ভয়াবহ কালবৈশাখী ঝড়। ঝড়ে এখন পর্যন্ত ৩ জনের প্রাণহানি ঘটেছে বলে জানা যায়।






   আজানের ধ্বনিতে মুখরিত নিউজিল্যান্ড
ওয়েলিংটন: ক্রাইস্টচার্চ হামলার এক সপ্তাহ পূর্ণ হলো আজ। গত শুক্রবার ক্রাইস্টচার্চের দুই মসজিদে হামলার ঘটনায় কমপক্ষে ৫০ জন প্রাণ হারায়।



   নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চ মসজিদে হামলায় নিহতদের স্মরণসভায় জনতার ঢল
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে আল-নূর মসজিদে সন্ত্রাসী হমলার পর আজ প্রথম জুমার নামাজ অনুষ্ঠিত হয়। জুমার নামাজের আগে আয়োজিত মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণসভায় সব ধর্ম ও দলবল নির্বিশে জনতার ঢল নেমেছে।



   ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদে খুৎবায় ইমামের হৃদয় কাঁপানো বক্তব্য
নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে জঘন্য সন্ত্রাসী হত্যাকান্ড ঘটেছে ১৫ মার্চ ২০১৯ দেশটির ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদে জুমার নামাজের আগ মূহুর্তে। যা গোটা বিশ্বকে ভাবিয়ে তুলেছে। আল-নূর মসজিদে হামলার এক সপ্তাহ পর আজ জুমার আজান সরাসরি সম্প্রচার করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম।



   বিধ্বংসী সাইক্লোনে ১৪০ জনের মৃত্যু
দক্ষিণ আফ্রিকার তিনটি দেশে প্রবল গতিতে আছড়ে পড়ল সুপার সাইক্লোন ইদাই ৷ এতে ১৪০ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ অনেক ৷ সাইক্লোন ইদাইয়ের তাণ্ডবে রাস্তায় উপড়ে পড়েছে গাছ, ছিঁড়ে গিয়েছে বিদ্যুত ও টেলিফোনের তার৷ লক্ষ লক্ষ মানুষ এখন যোগাযোগহীন হয়ে পড়েছে ৷



   জিম্বাবুয়েতে ঘূর্ণিঝড়ে নিহত অন্তত ৩১
জিম্বাবুয়ের পূর্বাঞ্চলীয় মোজাম্বিক নগরে সীমান্তবর্তী এলাতায় ঘূর্ণিঝড় আইডাই আঘাত হানায় এতে কমপক্ষে ৩১জন লোক নিহত হয়েছে। বহুসংখ্যক লোক নিখোঁজ রয়েছে। মানিকালান্ড প্রদেশের মোজাম্বিকের সীমান্তবর্তী কিছু এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন ও প্রধান ব্রিজগুলো বন্যায় তলিয়ে গেছে। দেশটির তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।



   ইন্দোনেশিয়ার পাপুয়ায় বন্যায় ৪২ জনের মৃত্যু
ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় পাপুয়া প্রদেশে আকস্মিক বন্যায় কমপক্ষে ৪২ জনের মৃত্যু এবং ২১ জন আহত হয়েছে। রোববার দেশটির সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।
শনিবারের ভারী বৃষ্টিপাতের ফলে প্রাদেশিক রাজধানী জয়াপুরার নিকটস্থ সেন্টানির কাছে এই বন্যা দেখা দেয়।




   কিউবানদের ভিসার মেয়াদ কমছে যুক্তরাষ্ট্রে
কিউবার নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্র পাঁচ বছরের ভিসার পরিবর্তে তিন মাসের ভিসা চালু করতে যাচ্ছে। মার্কিন নাগরিকদের জন্য কিউবায় তিন মাসের ভিসা চালু থাকায় এর সঙ্গে সঙ্গতি রেখে নতুন নিয়ম চালু করতে যাচ্ছে দেশটি যা ১৮ মার্চ থেকে কার্যকর হবে।



   নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় বিশ্বজুড়ে নিন্দার ঝড়
নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলায় নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে। ওই হামলায় কমপক্ষে ৪৯ জন নিহত হয়েছেন। গতকাল (১৫ মার্চ)  জুমার নামাজের সময় মুসল্লিরা যখন মসজিদে সমবেত হন তখন সেখানে এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয় তাদের। এ ঘটনাকে ‘ভয়াবহ খবর’ হিসেবে আখ্যায়িত করেছেন তারা।



   নিউজিল্যান্ডে মসজিদে হামলাকারী সন্ত্রাসী রিমান্ডে
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্দেহভাজন হামলাকারী ২৮ বছর বয়সী ব্রেন্টন ট্যারেন্ট একজন কট্টর শেতাঙ্গ বর্ণবাদী। অস্ট্রেলিয়ান এই নাগরিককে রিমান্ডে দিয়েছেন নিউজিল্যান্ডের আদালত। আগামী ৫ এপ্রিল পর্যন্ত তাকে রিমান্ডে রাখা হবে।



   মুম্বাইয়ে ফুটওভার ব্রিজ ধসে পড়ে নিহত ৫
ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি টারমিনাস রেল স্টেশনের কাছে ফুট ওভারব্রিজের একটি অংশ ভেঙে পড়ে ৩ নারী সহ ৫ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা কমপক্ষে ৩২ জন। তাদের স্থানীয় জিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।



   নিউজিল্যান্ডে মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত ২৭
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছে এক মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ২৭ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো অনেকে। দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম এ তথ্য জানায়।



   নিউজিল্যান্ডে মসজিদে হামলাকারীর ছবি প্রকাশ
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীর গুলিতে অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।



   ২৫ সেপ্টেম্বর নিউইয়র্কে পালিত হবে ‘বাংলাদেশী ইমিগ্রান্ট ডে’
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যে প্রতিবছর ২৫ সেপ্টেম্বর ‘বাংলাদেশী ইমিগ্রান্ট ডে’ হিসেবে পালনের লক্ষে বিল পাস করেছে স্টেট সিনেট। প্রবাসী বাংলাদেশীদের উত্থাপিত এক প্রস্তাবের প্রেক্ষিতে স্টেট সিনেট সর্বসম্মতিক্রমে এই বিল পাস করে।



   ব্রাজিলের একটি স্কুলে বন্দুক হামলায় নিহত ৮
ব্রাজিলের সাও পাওলোর একটি প্রাইমারি স্কুলে দুই বন্দুকধারীর হামলায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো ১৭ জন আহত হয়েছেন।



   মেক্সিকোতে বাস থেকে ১৯ অভিবাসন প্রত্যাশীকে অপহরণ
মেক্সিকোর উত্তরাঞ্চলে গত সপ্তাহে একটি বাস থেকে যে ১৯ যাত্রীকে অপহরণ করা হয় তারা সকলে অভিবাসন প্রত্যাশী ছিলেন। তদন্ত কর্মকর্তারা বিষয়টি তদন্ত করেছে। প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোর মঙ্গলবার একথা বলেন। খবর এএফপি’র।



   বিশ্বে ধূমপানের চেয়ে বেশি মৃত্যু হয় বায়ু দূষণে
জার্মানি এবং সাইপ্রাসের একদল গবেষক জানিয়েছেন, বিশ্বে ধূমপানের চেয়ে বায়ু দূষণে বেশি মৃত্যু ঘটে। গবেষণায় আরো জানানো হয়,  ২০১৫ সালে বায়ু দূষণে ৮৮ লাখ মানুষের বেশি মৃত্যু ঘটেছে যা আগের বছরের প্রায় দ্বিগুণ।



   ব্রেক্সিট ভোটে আবারো হারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে
ইউরোপীয় ইউনিয়নের সাথে দীর্ঘ দেন-দরবার করে জোট থেকে বেরিয়ে যাওয়ার যে খসড়া চুক্তি তিনি চূড়ান্ত করেছিলেন, সেটির প্রতি সমর্থন আদায়ে দ্বিতীয়বারের মতো তা মঙ্গলবার সন্ধ্যায় সংসদের সামনে পেশ করেছিলেন তিনি।



   ১২৫ মিলিয়ন বছর আগের ক্ষুদ্র ডাইনোসরের জীবাশ্ম আবিষ্কার
১২৫ মিলিয়ন বছর আগে অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বাংশের ভিক্টোরিয়ায় বিচরণ ছিল ক্ষুদ্রাকৃতির ডাইনোসরের। নতুন প্রজাতির এই প্রাণির একটি জীবাশ্ম আবিষ্কৃত হয়েছে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   প্রথম কোন আরব নারী পেলেন ম্যান বুকার পুরস্কার
   নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬
   এখনই রুখে দাঁড়াতে হবে: ইরান
   চীনে বন্ধ হচ্ছে অ্যাপল পণ্য
   ফের ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন উইদোদো
   দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউইয়র্ক যাবে যে বিমান!
   বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা
   ব্রাজিলে বারে হামলা, নিহত ১১
   চীনকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
   অস্ট্রেলিয়ার নির্বাচনে জয় পেয়েছে ক্ষমতাসীন কনজারভেটিভ জোট
   যুক্তরাষ্ট্রের ৬০ কোটি ডলারের ক্ষেপণাস্ত্র দ.কোরিয়া-জাপানের কাছে বিক্রি
   যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতার সম্ভাবনা নেই : ইরান
   মাটি খুঁড়ে শিশুকে উদ্ধার করলো কুকুর
   মেধার ভিত্তিতে যুক্তরাষ্ট্রে ভিসা দেওয়ার প্রস্তাব ট্রাম্পের
   ছোট্ট নৌকার পেছনে বিশালাকার তিমির আচমকা লাফ! (ভিডিওসহ)
   নাইজারে জঙ্গি হামলায় নিহত ১৭
   যুক্তরাষ্ট্রে কম্পিউটার নেটওয়ার্ককে রক্ষায় আদেশ জারি করলেন ট্রাম্প
   কানাডায় গিয়ে আছিয়া বিবিকে হত্যার হুমকি
   সুদানে মেজর সহ নিহত ৫
   বিলুপ্ত পাখির দেখা মিলল লাখ বছর পর!
   চীন থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার আহ্বান: ট্রাম্প
   গোলানে ট্রাম্পের নামে নির্মিত হবে ইহুদি বসতি
   পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বন্দুকধারীদের হামলা
   আফগানিস্তানের গজনীতে স্থলমাইন বিস্ফোরণে ৭ শিশু নিহত
   আন্তর্জাতিক মা দিবসে গুগলের বিশেষ ডুডল
   উত্তর কোরিয়ার অস্ত্র পরীক্ষা ‘বিশ্বাসভঙ্গ’ নয়: ডোনাল্ড ট্রাম্প
   প্রাকৃতিক পরিবেশ রক্ষায় মায়া সৈকত ২০২১ সাল পর্যন্ত বন্ধ
   তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ৬৫
   ভিক্ষা করে মাসে আয় ২৩ লাখ টাকা!
   উত্তর কোরিয়ার জাহাজ আটকে দিলো যুক্তরাষ্ট্র


  পুরনো সংখ্যা