logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   লিবিয়ায় শিশুসহ নিহত একশ
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মুখপাত্র ক্রিস্টিন পিটার বলছিলেন, লিবিয়ার উপকূলে নৌযান ডুবির ঘটনায় ১০০ বা তার বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে তিন শিশুও আছে। উন্নত জীবনের আশায় তারা সমুদ্র পাড়ি দিয়ে ইউরোপে যাচ্ছিল।





   ইরাকে ১৩ আইএসকে ফাঁসি
সন্ত্রাস ছড়ানোর অভিযোগে ১৩ জন আইএস জঙ্গিকে ফাঁসি দিল ইরাক সরকার। এই খবর শুক্রবার ইরাকের বিচার মন্ত্রকের তরফে জানানো হয়েছে। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, জঙ্গিদের দ্রুত ফাঁসিতে ঝোলানোর নির্দেশ দিয়েছেন খোদ ইরাকের প্রাইম মিনিস্টার হায়দর অল-আবাদি-ই।





   ভারতে ট্রেন থেকে ১০ সেনা নিখোঁজ
জম্মু-কাশ্মীরে প্রশিক্ষণের জন্য বিশেষ সেনা ট্রেনে রওনা দেয় ১০ জওয়ান৷ সেই ১০ সেনার খোঁজ নেই৷ বুধবার জম্মু-কাশ্মীরের জন্য রওনা হয় তাঁরা৷ বর্ধমান-ধানবাদের মাঝে ট্রেন পৌঁছানর পর, সেনাদের খোঁজ নেই৷ মুঘলসরাইয়ে নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করে সেনাদের দায়িত্বে থাকা কমান্ডার৷





   নারী নির্যাতনে শীর্ষে ভারত
মহিলাদের জন্য বিশ্বের সবচেয়ে নিরাপত্তাহীন দেশ হয়ে উঠেছে ভারত ৷ দেশটিতে ঘটে যাওয়া যৌন নির্যাতনের বিভিন্ন ঘটনা এবং সাম্প্রতিক পাঁচ এনজিও মহিলাকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের ঘটনা প্রমাণ করে মহিলারা কতটা অসুরক্ষিত ভারতে ৷ যার ফলে যুদ্ধ বিদ্ধস্ত সিরিয়া ও আফগানিস্তানকে পিছনে ফেলে ভারত এখন নারী নির্যাতনে প্রথম ৷





   আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে আত্মঘাতী বোমা হামলায় ৯ পুলিশ নিহত
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে এক আত্মঘাতী বোমা হামলায় নয় পুলিশ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো চারজন। সোমবার রাতে এই ঘটনা ঘটে। মঙ্গলবার স্থানীয় এক কর্মকর্তা একথা জানিয়েছেন।





   ভারতের পশ্চিমবঙ্গে বজ্রপাতে মৃত ৫
ভারতের পশ্চিমবঙ্গে বিভিন্ন জায়গায় বাজ পড়ে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার এই ঘটনা ঘটে।





   মেক্সিকোতে মেয়র প্রার্থীকে গুলি করে হত্যা
মেক্সিকোর ওকাম্পো শহরের মেয়র প্রার্থী ফারনান্দো অ্যাঞ্জেলেস হুয়ারেজকে (৬৪) বাসার সামনে গুলি করে হত্যা করে অজ্ঞাত বন্দুকধারীরা। গত বৃহস্পতিবার সকালের এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে স্থানীয় সরকারি নিরাপত্তা সচিবসহ শহরের পুলিশ বাহিনীর সব সদস্যকে আটক করেছে দেশটির কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী।





   কানাডায় সন্ত্রাসীদের গুলিতে নিহত ৪
কানাডার টরেন্টোতে ২৪ ও ২৫ জুন দুই দিনে সন্ত্রাসীদের গুলিতে চার ব্যক্তি নিহত হয়েছে। একজন ডাউন টাউনে, এক মহিলা নর্থ ইয়র্কে এবং দু’ জন ইটোবিকতে মারা যায়!





   সিরিয়ার দক্ষিণাঞ্চলে ‘ডি-এস্কালেশন জোনে’ সরকারি বাহিনীর হামলায় নিহত ৭০
সিরিয়ার দক্ষিণাঞ্চলে ‘ডি-এস্কালেশন জোনে’ রুশ বিমান বাহিনী সমর্থিত সরকারি বাহিনীর হামলায় অন্তত ৭০ বিদ্রোহী নিহত হয়েছে। সিরিয়ার কিছু এলাকায়, সংঘাত নিষিদ্ধ করা হয়েছে, সেসব অঞ্চলগুলো ‘ডি-এস্কালেশন জোন’ নামে পরিচিত।





   শরবত বিক্রেতা থেকে তুরস্কের ‘সুলতান’ !
তুরস্কের রাজনীতিতে রেচেপ তাইয়েপ এরদোয়ান এখন এক শক্তিমান নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। আধুনিক তুরস্কের জনক হিসেবে পরিচিত মুস্তাফা কামাল আতাতুর্কের পর তুরস্কের রাজনীতিতে এতোটা পরিবর্তন অন্য কোন নেতা আনতে পারেননি।



   হত্যায় জড়িত সন্দেহে মেক্সিকোর ওকাম্পোর সব পুলিশ আটক
মেক্সিকোতে একজন রাজনীতিবিদকে হত্যায় জড়িত থাকার সন্দেহে ওকাম্পো শহরের সব পুলিশকে আটক করেছে দেশটির কেন্দ্রীয় বাহিনী।





   দেশে ফিরছে কোরীয় যুদ্ধে নিখোঁজ ২০০ মার্কিন সেনার দেহাবশেষ
কোরীয় যুদ্ধের সময় নিখোঁজ ২০০ মার্কিন সেনার দেহাবশেষ উত্তর কোরিয়া ফেরত দিয়েছে। এমনটাই জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার এই সমস্ত দেহাবশেষ ফেরত দেওয়া হয়েছে বলে মিনেসোটার ডুলুশে এক জনসভায় উপস্থিত সমর্থকদের জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। তবে ট্রাম্প একথা জানালেও দেশটির সামরিক কর্তৃপক্ষ এই সম্পর্কে কোনও তথ্য জানায়নি।





   তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে এরদোগানের বিশাল বিজয়
রিসেপ তাইয়েপ এরদোগান দ্বিতীয় মেয়াদে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। নির্বাচন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে সোমবার সকালে সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।





   ভারতের মহারাষ্ট্রে নিষিদ্ধ হলো প্লাস্টিক
ধরা পড়লেই বড় অঙ্কের জরিমানা দিতে হবে। ভারতের বড় রাজ্যগুলির মধ্যে মহারাষ্ট্রেই আইন করে প্লাস্টিক নিষিদ্ধ করেছে সরকার।





   পরমাণু সমঝোতা ভেঙে পড়লে পরিণতি ‘ভয়ঙ্কর’ হবে: ইরান
ইরানের পরমাণু ইস্যুতে আবারও উত্তপ্ত হয়ে উঠছে বিশ্ব। আন্তর্জাতিক মহলে চলছে পাল্টাপাল্টি হুমকি আর বাকযুদ্ধ। আর তারই জের ধরে পাশ্চাত্যের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা ভেঙে পড়লে মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্ব ‘ভয়ঙ্কর’ পরিণতির সম্মুখীন হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ইরান।





   আজ থেকে গাড়ি চালানোর অধিকার পাচ্ছে সৌদি নারীরা
নিষেধাজ্ঞার বেড়াজাল পেরিয়ে আজ রবিবার থেকে রাস্তায় গাড়ি চালাতে পারবেন সৌদি নারীরা। স্থানীয় সময় ২৩ জুন মধ্যরাত থেকে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে।





   এডেন উপসাগরে ইরানের যুদ্ধজাহাজ মোতায়েন
এডেন উপসাগরে দু’টি যুদ্ধজাহাজ মোতায়েন করেছে ইরান। গত বৃহস্পতিবার মোতায়েন করা যুদ্ধজাহাজ দু’টির একটি হেলিকপ্টার ক্যারিয়ার এবং অন্যটি ন্যাভাল ডেস্ট্রয়ার বলে জানা গেছে।





   জার্মানিতে আশ্রয় চেয়েছে ৩০০ তুর্কি কূটনীতিক
তুরস্কের ২০১৬ সালের ব্যর্থ সামরিক অভ্যুত্থানের ঘটনায় ইউরোপের দেশ জার্মানিতে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন দেশটির ৩ শতাধিক কূটনীতিক।





   সিরিয়ায় ইরাকি বিমান হামলায় নিহত ৪৫ আইএস
ইরাকের দাবি, বিমান হামলায় সিরিয়ার পূর্বাঞ্চলে ৪৫ জন ইসলামিক স্টেট (আইএস) সদস্যকে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে কয়েকজন আইএস’র জ্যেষ্ঠ নেতাও রয়েছেন বলে জানানো হয়েছে।





   বোমা বিস্ফোরণের হাত থেকে প্রাণে বাঁচলেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট
বোমা বিস্ফোরণের হাত থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমারসন মুনাগাগওয়া। গতকাল শনিবার এক সমাবেশে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।





   আজ তুরস্কে জাতীয় নির্বাচন
রিসেপ তাইয়্যেপ এরদোয়ানকে প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে পাঁচ বছরের জন্য সুযোগ দেওয়া হবে কি না, তুরস্কে তা নির্ধারণ হতে যাচ্ছে আজ রোববার।





   মেয়েদের দিকে তাকালেই ৬ মাসের জেল!
মেয়েদের দিকে কোন পুরুষ কুনজরে তাকালে এটি অপরাধ হিসাবে গণ্য হয়ে তাকে ৬ মাসের কারাদণ্ডাদেশ জারি করলো ভারতের কোলকাতা হাইকোর্ট। আইন অনুযায়ী মেয়েদের দিকে কুনজরের জন্য সর্বোচ্চ ৬ মাস পর্যন্ত জেল হতে পারে! এছাড়া কেউ যদি মেয়েদের পোষাক ধরে টানাটানি করে তবে সেক্ষেত্রে ৩ থেকে প্রায় ৭ বছর পর্যন্ত জেল হতে পারে।



   নীতি পাল্টিয়ে সরে আসলেন ট্রাম্প
চরম সমালোচনা ও চাপের মুখে অবৈধ অভিবাসীদের নিয়ে বিতর্কিত অভিবাসন নীতিতে পরিবর্তন আনলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের বিচ্ছিন্নতাবাদী অভিবাসন নীতি পরিবর্তনে তিনি এ বিষয়ে নতুন একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। আদেশ অনুসারে, এখন থেকে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশকারীদের, তাদের পরিবার থেকে আলাদা করা হবে না। খবর আল জাজিরার।



   ভারতের মধ্যপ্রদেশের মোরেনাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১২
ভারতের মধ্যপ্রদেশের মোরেনাতে আজ সকালে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে৷ এতে আরও ৬ জন আহত হয়েছেন৷ আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক৷ তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে৷



   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে নিখোঁজ প্রায় ২০০
ইন্দোনেশিয়ায় একটি পর্যটক ফেরি ডুবে ১৯২ জন নিখোঁজ রয়েছেন। তারা মারা গেছে বলে আশংকা করা হচ্ছে। ফেরিটি সোমবার সন্ধ্যায়  নর্থ সুমাত্রা প্রদেশের টোবা হ্রদে ঝড়ো আবহাওয়া ও দুই মিটার উঁচু ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় । খবর আল জাজিরার।



   কাশ্মিরে সরকার পতনের পর রাজ্যপালের শাসন জারি
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে রাজ্যপালের শাসন জারি করা হয়েছে। বিজেপি সমর্থন তোলার পরই পদ থেকে ইস্তফা দেন কাশ্মিরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তারপরই রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে রিপোর্ট পাঠান রাজ্যপাল ভোরা। এর মধ্যেই পিডিপি ও অন্যান্য দলের নেতাদের সঙ্গে কথা বলেন তিনি।



   আফগানিস্তানে তালেবানের আক্রমণে ৩০ সেনা নিহত
আফগানিস্তানে যুদ্ধবিরতি শেষে আজ দেশটির পশ্চিম প্রদেশ বাদঘিজে তালেবানের আক্রমণে ৩০ আফগান সেনা নিহত হয়েছেন।



   পদত্যাগ করলেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী
ভারতের জম্মু-কাশ্মীরের জোট সরকার থেকে বিজেপি বেরিয়ে যাওয়ায় স্তফা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। এর মাধ্যমে প্রায় সাড়ে তিন বছরের জোট সরকারের পতন হয়েছে। এখন আগাম নির্বাচন অথবা কেন্দ্রের শাসন জারি করতে হবে সেখানে।



   আবারও চীন সফরে কিম
চলতি বছর এ নিয়ে তৃতীয়বারের মত চীন গেলেন কিম। গত ১২ জুন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন উত্তর কোরিয়ার নেতা কিম। সিঙ্গাপুরে বৈঠকটি অনুষ্ঠিত হয়। ট্রাম্পের সঙ্গে বৈঠকের পর এটাই কিমের প্রথম বিদেশ সফর। উত্তর কোরিয়ার নেতা কিম জং উন চীন সফর করছেন । আজ মঙ্গলবার বেইজিং পৌঁছান তিনি।



   আসামে বন্যায় ৯ জনের প্রাণহানি
ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় আসাম রাজ্যে বন্যায় অন্তত নয় জনের মৃত্যু হয়েছে। সোমবার দেশটির কর্মকর্তারা একথা জানিয়েছেন।



   আত্মঘাতী বোমা হামলায় নাইজেরিয়ায় ৩১ জন নিহত
নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি শহরে জোড়া আত্মঘাতী বোমা হামলার ঘটনায় অন্তত ৩১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম এই হামলা চালিয়েছে। শনিবার এই ঘটনা ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা।





   শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপানঃ নিহত ৩
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ওসাকা। সোমবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে হওয়া এ ভূমিকম্পে ওসাকার কাছাকাছি শিগা, কিয়েতো, নারা অঞ্চলও কেঁপে ওঠে।  শক্তিশালী এ ভূমিকম্পে নয় বছর বয়সী এক শিশুসহ অন্তত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।





   অস্ত্র রেখে কোলাকুলি!
ঈদের দিন আফগানিস্তানে অস্ত্র রেখে তালেবান যোদ্ধাদের সাথে আফগান সেনারা কোলাকুলি করেছে! এ সময় তালেবানের সাথে ফটো তুলেছেন আফগান স্বরাষ্ট্রমন্ত্রী ওয়েইস বারমাক।





   সাপের পেটে নারী!
ইন্দোনেশিয়া, ফিলিপাইনে প্রায়ই গবাদি পশুসহ বিভিন্ন জীবজন্তু খেয়ে ফেলে বড় বড় অজগর। কিন্তু আস্ত মানুষ গিলে ফেলার ঘটনা বিরল। দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার মুনাদ্বীপে ৫৪ বছরের ওয়া তিবা নামের নারীকে আস্ত গিলে ফেলেছে অজগর সাপ।





   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৬
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগার শহরে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অর্ধশত মানুষ।





   ভেনেজুয়েলায় নাইটক্লাবে পদদলিত হয়ে ১৭ জন নিহত
ভেনেজুয়েলার রাজধানী কারাকাসের একটি নাইটক্লাবে স্কুল শিক্ষার সমাপ্তি উদযাপনে অনুষ্ঠানেপদদলিত হয়ে ১৭ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকও রয়েছে। ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেসটর রেভেরল হতাহতের এই সংখ্যা নিশ্চিত করেছেন।





   হারাম শরীফে বাংলাদেশির আত্মহত্যা!
কাবা পরিভ্রমণ এলাকায় গ্যান্ড মসজিদের (হারাম মসজিদ) দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন এক বাংলাদেশি। বুধবার এ ঘটনা ঘটে। এর আগে একই সপ্তাহে মক্কায় ফ্রান্সের এক নাগরিক আত্মহত্যা করেন।





   বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনায় জেলে অনশন
রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে গেছে শহর থেকে গ্রামে। বিশ্বের প্রতিটি দেশে চলছে এ উন্মাদনা। আর লাতিন দেশ আর্জেন্টিনায় যে এ উন্মাদনা আরও প্রকট তার প্রমাণ মিলল কারাবন্দীদের অনশনে। বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনার কারাবন্দীরা অনশন করে কারা কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছেন।





   পদত্যাগ করলেন জর্জিয়ার প্রধানমন্ত্রী
জর্জিয়ার প্রধানমন্ত্রী গিওর্জি ভিরিকাশভিলি পদত্যাগ করেছেন। ক্ষমতাসীন দলের নেতা বিদজিনা লিয়ানিসিলির সাথে মতের অমিল হওয়ায় বুধবার তিনি পদত্যাগ করেন। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে গিওর্জি ভিরিকাশভিলি পদত্যাগ করার কথা জানান।





   নামবদল হল মেসিডোনিয়ার
গ্রিসের প্রতিবেশী মেসিডোনিয়া শেষ পর্যন্ত নিজ দেশের নাম পরিবর্তনে সম্মত হয়েছে। গ্রিসের ২৭ বছরের দ্বন্দ্বের অবসান ঘটিয়ে মঙ্গলবার দুই দেশ এ সংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করেছে। বিবিসি জানিয়েছে, এখন থেকে গ্রিসের উত্তরের প্রতিবেশী মেসিডোনিয়ার নাম হবে উত্তর মেসিডোনিয়া।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ফ্রান্স জুড়ে চরম উত্তেজনা: আহত ১০০
   মারা গেলেন রুশ মানবাধিকারকর্মী লিউদমিলা আলেক্সেইয়েভা
   আম্বানির মেয়ের বিয়েতে ৫ হাজার মানুষের তিনবেলা ‘অন্নসেবা’
   ইশার বিয়ের অনুষ্ঠানে হিলারি ক্লিনটন
   ইশার বিয়ের অনুষ্ঠানে হিলারি ক্লিনটন
   ইসরায়েলি হামলায় ২৪ ফিলিস্তিনি নিহত
   মার্কিন আদালতে স্বীকারোক্তি দিলেন হিজবুল্লাহ’র প্রধান অর্থদাতা
   জাতিসংঘে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন হিদার নুয়ার্ট!
   জেটি ও হুয়াইও’র পণ্য নিষিদ্ধ করতে যাচ্ছে জাপান
   ৫.৫ মাত্রায় কেঁপে উঠল বিধ্বস্ত ইন্দোনেশিয়া
   মিয়ানমারকে ক্ষমা চাইতে বলেছে বাংলাদেশ
   জাপানে যুক্তরাষ্ট্রের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত, নিখোঁজ ৬
   নিউ ক্যালেডোনিয়ায় ৭.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্প
   দক্ষিণ সুদানে দেড় শতাধিক নারী ধর্ষিত
   পাপুয়ায় বন্দুকধারীদের হামলায় ২৪ শ্রমিক নিহত
   ব্রিটিশ রাজপরিবারে ভাঙনের গুঞ্জন
   মালয়েশিয়ায় বিস্ফোরণে শপিংমল বিধ্বস্তঃ নিহত ৩
   ঈশার বিয়েতে ২০০ টি বিমান ভাড়া
   উপসাগরীয় এলাকা থেকে তেল রপ্তানি বন্ধের হুমকি ইরানের
   বিক্ষোভের মুখে ফ্রান্স তেলের দাম কমাচ্ছে
   ইসরায়েলকে সহযোগিতার দায়ে ৬ ফিলিস্তিনির মৃত্যুদণ্ড
   আরব আমিরাতের পাসপোর্ট সবচেয়ে শক্তিশালী
   ইমরান খানকে ট্রাম্পের চিঠি
   ট্রেন চলবে মুম্বাই থেকে সংযুক্ত আরব আমিরাত
   যার কাছে থাকে পবিত্র কাবা ঘরের চাবি
   শুরু হল জলবায়ু সম্মেলন
   ইউক্রেন ও ক্রিমিয়া ঘেরাও করে রেখেছে রুশ সেনারা
   ৬.৩ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
   সু চিকে দেওয়া ‘স্বাধীনতা পদক’ কেড়ে নিচ্ছে প্যারিস
   আসামে চলন্ত ট্রেনে বিস্ফোরণঃ আহত ১৪


  পুরনো সংখ্যা