logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   জেলে দ্বিতীয় শ্রেণির বন্দীর মর্যাদা পাচ্ছেন নওয়াজ শরিফ
পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফ এবং তার মেয়ে মরিয়ম নওয়াজকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রাখা হয়েছে। তাদেরকে দ্বিতীয় শ্রেণির বন্দীর সুবিধা দেওয়া হচ্ছে। শুক্রবার রাতে লন্ডন থেকে আবুধাবি হয়ে দেশে ফেরার পরই লাহোর বিমানবন্দরে তাদের গ্রেপ্তার করা হয়। পরে ইসলামাবাদ নিয়ে যাওয়া হয়।



   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় দুজন বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন বাংলাদেশি।



   পাকিস্তানে বোমায় রক্তাক্ত নির্বাচনী সভা, নিহতের সংখ্যা বেড়ে ১৩২
আগামী ২৫ জুলাইয়ের পার্লামেন্ট নির্বাচনের আগে রক্তাক্ত হলো পাকিস্তান। একইদিনে নির্বাচনী জনসভায় দু’টি পৃথক বোমা হামলায় অন্তত ১৩২জন নিহত হয়েছে। আহত হয়েছে দুই শতাধিক। নিহতদের মধ্যে একজন প্রার্থীও রয়েছেন।



   পাকিস্তানে ফিরে বিমানবন্দরেই গ্রেফতার নওয়াজ
পাকিস্তানে ফিরে বিমান থেকেই গ্রেফতার হয়েছেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিএমএল-এন এর নেতা নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ।



   সিরিয়ায় বিমান হামলাঃ নিহত ২৮
সিরিয়ার পূর্বাঞ্চলীয় দিয়ার ইজোর প্রদেশে ইসলামিক স্টেট গ্রুপের সর্বশেষ ঘাঁটিতে বিমান হামলায় ২৮ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। একটি যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা শুক্রবার একথা জানিয়েছে। খবর এএফপি’র।



   লন্ডনে কেন ট্রাম্পবিরোধী বিক্ষোভ?
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাজ্য সফরের প্রতিবাদে লন্ডনে হাজার হাজার মানুষ বিক্ষোভে যোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। মি. ট্রাম্প ব্রাসেলসে নেটোর সম্মেলন শেষে তিনদিনের এক সফরে বৃহস্পতিবার লন্ডনে এসে পৌঁছেছেন। মি. ট্রাম্পের এই সফর-সূচি চূড়ান্ত হওয়ার পরপরই এই প্রতিবাদ বিক্ষোভের কথা ঘোষণা করা হয়েছিল।



   ট্রাম্পের সমালোচনায় নোবেলজয়ী মালালা
ট্রাম্পের উদ্বাস্তু নীতিকে ‘নির্দয়’, ‘অন্যায্য’ ও ‘অমানবিক’ বলে সমালোচনা করেছেন শান্তিতে নোবলেবিজয়ী মালালা ইউসুফজাই। উদ্বাস্তু নীতির নামে কয়েক হাজার শিশুকে বন্দি করে রেখেছেন ট্রাম্প যা মানবিকতার বিরুদ্ধেও বলে জানান মালালা।





   ৫ মাত্রার ভূমিকম্প মিয়ানমারে
মিয়ানমারের দক্ষিণ উপকূলের কাছে আজ বৃহস্পতিবার ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.০। আবহাওয়া বিভাগ এ কথা জানিয়েছে। স্থানীয় সময় সকাল ৯টা ১০ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে।





   ইসরাইলে উৎপাদিত পণ্য আয়ারল্যান্ডে নিষিদ্ধ
বিশ্বজুড়ে ইসরাইলি দখলীকৃত ভূখণ্ড ও আন্তর্জাতিকভাবে অবৈধ ইসরাইলি বসতিগুলোতে উৎপাদিত পণ্য বা সেবা আমদানি বা বিক্রি করা বিরোধী একটি আইনের পক্ষে সমর্থন জানিয়েছে আইরিশ সিনেট। বুধবার এই আইনের পক্ষে সমর্থন জানায় সিনেট। খবর আল জাজিরার।





   জাপানে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯৯
জাপানের ভারী বর্ষণ, বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯৯-তে পৌঁছেছে। গত তিন দশকের মধ্যে এটিকে সবচেয়ে ভয়াবহ দুর্যোগ হিসেবে অভিহিত করা হয়েছে।





   ভ্রমণের জন্য পৃথিবীর সেরা ১৫টি দ্বীপ
সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য দ্বীপ। বছরের বিভিন্ন সময়ে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এসব দ্বীপে বেড়াতে যান পর্যটকরা। সম্প্রতি পাঠকদের জরিপে নির্বাচিত সেরা ১৫টি দ্বীপের তালিকা প্রকাশ করেছে ট্র্যাভেল অ্যান্ড লেইজার ওয়েবসাইট।





   ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিলেন জেরেমি হান্ট
ব্রিটেনের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে স্বাস্থ্যমন্ত্রী জেরেমি হান্টকে নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। গতকাল বুধবার তাকে নিয়োগ দেওয়া হয়। এর আগে সোমবার বরিস জনসন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে পদত্যাগ করেন।





   ১২ থাই কিশোর ফুটবলারের ভিডিও প্রকাশ
থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার হওয়া ১২ কিশোর ফুটবলারের হাসপাতাল থেকে ভিডিও প্রকাশ করা হয়েছে। উদ্ধার হওয়ার পর এই প্রথম তাদের ভিডিও প্রকাশ করা হলো।





   অস্ট্রেলিয়ায় ৮ বছর পর ধরা পড়ল সেই দানব কুমির
খোঁজ-খোঁজ-খোঁজ। পুরো আট বছর ধরে। শেষমেশ পাকড়াও করা গেছে লোনা পানির দানবটাকে। ৬০০ কেজি ওজনের বিশাল কুমিরটি ধরা পড়েছে ফাঁদে।  অস্ট্রেলিয়ার বন্য প্রাণীবিষয়ক কর্মকর্তারা এ তথ্য জানান।





   উত্তেজনা কমানোর ওষুধ দিয়ে বের করা হয় কিশোরদের
সারা বিশ্বের নজর ছিল থাইল্যান্ডের থাম লুয়াং গুহায়। ১৭ দিন আটক থাকা ১৩ জনকে একে একে উদ্ধার করে আনলেন সাহসী ডুবুরিরা। গতকাল মঙ্গলবার কিশোরদের উদ্ধার শেষে ৯০ জন ডুবুরির প্রত্যেকে বেরিয়ে আসার পর আনন্দের বন্যা বয়ে যায় থাইল্যান্ডে। স্বস্তি প্রকাশ করেছেন বিশ্বের অনেক মানুষ।





   জাপানের পশ্চিমাঞ্চলে বন্যা-ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৭৯
জাপানের পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৭৯ জনে দাঁড়িয়েছে। সোমবারের উদ্ধার অভিযানে আরও বেশ কয়েকজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।





   দক্ষিণ আফ্রিকায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত
দক্ষিণ আফ্রিকার একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে একজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো ২০ জন।স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। দেশটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।





   মিয়ানমার ও লাওসের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র
অবৈধভাবে বসবাসকারী নাগরিকদের ফিরিয়ে নিতে অনীহা দেখানোয় মিয়ানমার ও লাওসের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। বারবার দেশ দুটির অবৈধ অভিবাসীদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে আহ্বান জানিয়ে আসলেও তা বাস্তবায়নে গড়িমসি করায় এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে দেশটির হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ জানিয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।





   পাকিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় প্রার্থীসহ নিহত ১২
পাকিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি)-এর নেতা হারুন বিলাওরসহ অন্তত  ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন।





   তৃতীয় ধাপে বাকি ৫ জনকে উদ্ধারের প্রস্তুতি নিচ্ছেন ডুবুরিরা
থাইল্যান্ডের উত্তরাঞ্চলের থ্যাম লুয়াং গুহায় আটকা পড়া কিশোর ফুটবল দলের বাকি চারজন এবং তাদের কোচকে উদ্ধারে ঝুঁকিপূর্ণ অভিযান সমাপ্ত করার জন্য প্রস্তুতি নিচ্ছেন ডুবুরিরা। গত ২৩ জুন থেকে গুহাটিতে ১২ কিশোর এবং তাদের কোচ আটকা পড়ে ছিলেন।





   এক মিনিটেই পঞ্চাশটি মরিচ খেয়ে প্রথম স্থান
সোমবার চীনের হুনান প্রদেশে ঝালপ্রেমী মানুষদের নিয়ে আয়োজিত বার্ষিক চিলি পিপার উৎসবে মরিচ খাওয়ার প্রতিযোগিতা হয়। সেখানে এক ব্যক্তি এক মিনিটেই পঞ্চাশটি মরিচ খেয়ে প্রথম স্থান অধিকার করেছেন।





   জাপানে প্রচুর বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধ্বসে মৃতের সংখ্যা বেড়ে ১২৬
জাপানে বন্যায় ধ্বংসযজ্ঞ ক্রমেই বাড়ছে। গত কয়েকদিন ধরে প্রচুর বৃষ্টিপাতের ফলে বন্যা এবং ভূমিধ্বসের সৃষ্টি হয়েছে। এতে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১২৬ জনে দাঁড়িয়েছে।





   যুক্তরাজ্যের ব্রেক্সিট বিষয়ক মন্ত্রীর দায়িত্ব নিলেন ডমিনিক রাব
যুক্তরাজ্যের ব্রেক্সিট বিষয়ক নতুন মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে ডমিনিক রাবকে। ব্রেক্সিট বিষয়ক মন্ত্রী হওয়ার আগে তিনি গৃহায়ন ও স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রী ছিলেন।





   ট্রাম্পের মনোনীত সুপ্রিম কোর্টের নতুন বিচারপতি ব্রেট কাভানাফ
যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতি অ্যান্টনি কেনেডির শূন্যস্থানে নতুন বিচারপতি হিসেবে নিজের মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি আপিল বিভাগীয় বিচারক ব্রেট কাভানফকে নতুন বিচারপতি হিসেবে মনোনয়ন দিয়েছেন। কাভানফ ও কেনেডি সাবেক সহকর্মী। খবর আল জাজিরার।





   তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলে ট্রেন দুর্ঘটনায় নিহত ১০
তুরস্কে একটি যাত্রীবাহী ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৭০ জনের বেশি মানুষ। তুর্কি কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।





   নিকারাগুয়ায় সরকারপন্থী বাহিনীর অভিযানে নিহত ১৪
নিকারাগুয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সরকারি বাহিনীর এক অভিযানে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। রবিবার এ ঘটনা ঘটে। একথা জানিয়েছে মানবাধিকার গ্রুপ।





   সোমালিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বোমা হামলায় নিহত ১০
সোমালিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে। রাজধানী মোগাদিসুতে চালানো এই হামলার দায়িত্ব স্বীকার করেছে আল-শাবাব নামের একটি জঙ্গি সংগঠন। গতকাল শনিবার হামলায় আহত হয়েছে এক ডজনের বেশি মানুষ।





   জাপানে প্রবল বর্ষণে বন্যা-ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৬০
পূর্ব-এশিয়ার দেশ জাপানে কয়েক দিনের টানা বর্ষণে বন্যা ও ভূমিধসে অন্তত ৬০ জনের মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে কমপক্ষে অর্ধশতাধিক।





   থাইল্যান্ডে নৌকাডুবিতে ৫০ পর্যটকের মৃত্যু
থাইল্যান্ডে নৌকাডুবিতে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও অনেক পর্যটক। এ ঘটনায় ৩৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।





   কানাডার তীব্র দাবদাহে মৃতের সংখ্যা বেড়ে ৫৪
কানাডার মধ্য ও পূর্বাঞ্চলে তীব্র দাবদাহে গত ছয় দিনে নিহতের সংখ্যা বেড়ে ৫৪ হয়েছে। এর মধ্যে শুধু মন্ট্রিয়ল শহরেই মারা গেছেন ২৮ জন। এছাড়া মরিসাসে ৭, লাভালায় ১, লানাউইডিতে ১,  লরেন্টাইন্ডসে ১, মানটারেজিতে ৬ ও ইস্ট্রিতে ৯ জনের মৃত্যুর খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।





   তেল রফতানি বন্ধ হলে, হরমুজ প্রণালী বন্ধ: ইরানের হুমকি
তেল রফতানি বন্ধ করা হলে বিখ্যাত হরমুজ প্রণালীতে জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছে ইরান৷





   ম্যাচ চলাকালে বিয়ে করে মহাস্মরণীয় করে রাখতে চান দুই ইংলিশ সমর্থক
এমা রবসন। ব্রিটিশ নাগরিক। তার বিয়েতে হয়তো অন্যমনস্ক হয়ে থাকবেন অতিথিরা। কারণ একই সময়ে ফিফা বিশ্বকাপ কোয়াটার ফাইনালে সুইডেনের বিপক্ষে খেলতে নামবে ইংল্যান্ড। ফলে বিয়েতে আদৌ কোনো অতিথি আসবেন কিনা তা নিয়ে মনে সন্দেহ জাগতে শুরু করে অনেকের।





   পুষ্পশোভিত চীনের কুনমিং নগরী
ফুল হচ্ছে শান্তি ও সৌন্দর্যের প্রতীক। ফুলের ছোঁয়ায় মানুষের মন প্রফুল্ল হয়ে উঠে। একটি ফুলের বাগান গ্রাম, নগর ও বসতবাড়িকে সুশোভিত করে। এমনি এক পুষ্পশোভিত নগর হচ্ছে চীনের ইউনান প্রদেশের রাজধানী কুনমিং নগরী। এটা দেখতে যেন ফুলে ফুলে ভরা এক সুবিশাল বাগান। গ্রীষ্মের দাবদাহ মুক্ত প্রশান্ত প্রাদেশিক এই রাজধানী ‘বসন্ত নগরী’ হিসেবে পরিচিত।





   যুক্তরাজ্য সফরে লন্ডনের আকাশে উড়বে ডায়াপার পরা ট্রাম্প বেলুন
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী সপ্তাহে যুক্তরাজ্য সফরে যাচ্ছেন। ট্রাম্পের এ সফর উপলক্ষে তাকে ব্যঙ্গ করতে বিক্ষোভকারীরা নানা ধরনের কর্মসূচি নিয়েছে।





   ইরাকে বিমান বাহিনীর বোমা হামলায় ১৬ আইএস জঙ্গি নিহত
ইরাকের উত্তরাঞ্চলীয় প্রদেশ সালাহুদ্দিন প্রদেশে বিমান বাহিনীর বোমা হামলায় অন্তত ১৬ আইএস জঙ্গি নিহত হয়েছে বলে ইরাকি প্রতিরক্ষা মন্ত্রণালয় নিশ্চিত করেছে।





   ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে ফেরি ডুবে ৩১ জনের মৃত্যু
ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে ফেরি ডুবে অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। মঙ্গলবারের এ ঘটনায় নিখোঁজ ৪১ জনের সন্ধানে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।





   লিবিয়া উপকূলে আবারও জাহাজডুবিঃ নিখোঁজ ৬৩
লিবিয়া উপকূলে জাহাজডুবির ঘটনায় অভিবাসন প্রত্যাশী ৬৩ শরণার্থী নিখোঁজ রয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে দেশটির নৌবাহিনীর মুখপাত্র একথা জানিয়েছেন। খবর এএফপি’র।





   একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এই মা!
শিরোনাম দেখে রূপকথার গল্প মনে হলেও এটি গল্প নয়, বাস্তবে ঘটছে এমন ঘটনা। জমজ সন্তান জন্মদানের ঘটনা খুব স্বাভাবিক হলেও এক সঙ্গে ৫ সন্তানের জন্মের ঘটনা একটু ব্যতিক্রম বটে।  যুক্তরাষ্ট্রে বসবাসকারী দম্পতি জ্যামি ও স্কাইলার ঘরে এক সঙ্গে এলো ৫ অতিথি।





   থাইল্যান্ডে গুহায় হারিয়ে যাওয়া ছেলেদের খোঁজ মিলেছে
এক সপ্তাহেরও বেশি সময় আগে ১২জন কিশোর ফুটবলার এবং তাদের কোচ থাইল্যান্ডের একটি গুহার মধ্যে হারিয়ে যান।





   ট্রাম্প-বিরোধী মিছিলে উত্তাল আমেরিকা
রাজধানী ওয়াশিংটনের তাপমাত্রা এখন ৩৫ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু গায়ে ছ্যাঁকা দেওয়া সেই গরম উপেক্ষা করেই পথে কাল পথে নেমেছিলেন হাজার হাজার মানুষ। মুখে স্লোগান, ‘‘হে হে হো হো, ডোনাল্ড ট্রাম্প হ্যাজ় টু গো।’’






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   জেলে দ্বিতীয় শ্রেণির বন্দীর মর্যাদা পাচ্ছেন নওয়াজ শরিফ
   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত
   পাকিস্তানে বোমায় রক্তাক্ত নির্বাচনী সভা, নিহতের সংখ্যা বেড়ে ১৩২
   পাকিস্তানে ফিরে বিমানবন্দরেই গ্রেফতার নওয়াজ
   সিরিয়ায় বিমান হামলাঃ নিহত ২৮
   লন্ডনে কেন ট্রাম্পবিরোধী বিক্ষোভ?
   ট্রাম্পের সমালোচনায় নোবেলজয়ী মালালা
   ৫ মাত্রার ভূমিকম্প মিয়ানমারে
   ইসরাইলে উৎপাদিত পণ্য আয়ারল্যান্ডে নিষিদ্ধ
   জাপানে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯৯
   ভ্রমণের জন্য পৃথিবীর সেরা ১৫টি দ্বীপ
   ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিলেন জেরেমি হান্ট
   ১২ থাই কিশোর ফুটবলারের ভিডিও প্রকাশ
   অস্ট্রেলিয়ায় ৮ বছর পর ধরা পড়ল সেই দানব কুমির
   উত্তেজনা কমানোর ওষুধ দিয়ে বের করা হয় কিশোরদের
   জাপানের পশ্চিমাঞ্চলে বন্যা-ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৭৯
   দক্ষিণ আফ্রিকায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত
   মিয়ানমার ও লাওসের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র
   পাকিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় প্রার্থীসহ নিহত ১২
   তৃতীয় ধাপে বাকি ৫ জনকে উদ্ধারের প্রস্তুতি নিচ্ছেন ডুবুরিরা
   এক মিনিটেই পঞ্চাশটি মরিচ খেয়ে প্রথম স্থান
   জাপানে প্রচুর বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধ্বসে মৃতের সংখ্যা বেড়ে ১২৬
   যুক্তরাজ্যের ব্রেক্সিট বিষয়ক মন্ত্রীর দায়িত্ব নিলেন ডমিনিক রাব
   ট্রাম্পের মনোনীত সুপ্রিম কোর্টের নতুন বিচারপতি ব্রেট কাভানাফ
   তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলে ট্রেন দুর্ঘটনায় নিহত ১০
   নিকারাগুয়ায় সরকারপন্থী বাহিনীর অভিযানে নিহত ১৪
   সোমালিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বোমা হামলায় নিহত ১০
   জাপানে প্রবল বর্ষণে বন্যা-ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৬০
   থাইল্যান্ডে নৌকাডুবিতে ৫০ পর্যটকের মৃত্যু
   কানাডার তীব্র দাবদাহে মৃতের সংখ্যা বেড়ে ৫৪


  পুরনো সংখ্যা