logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   ফিলিস্তিনি শিশুদের মাথায় বোমা ফেলা উচিত: ইসরাইলি শিক্ষামন্ত্রী
ইসরাইলে ঘুড়ি পাঠানো ফিলিস্তিনি শিশুদের মাথায় বোমা ফেলা উচিত ইসরাইলি যুদ্ধবিমানের। সম্প্রতি এমন মন্তব্য করেছেন ইসরাইলের শিক্ষামন্ত্রী নাফতালি বেনেট। ইনেট নেট নিউজের বরাত দিয়ে এ খবর দিয়েছে মিডল ইস্ট মনিটর।
 




   ইমরান খানকে শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী
পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৷ এবারের পাক নির্বাচনে ইমরানের তেহরিক-ই-ইনসাফ একক বৃহত্তম দল হিসাবে উঠে এসেছে৷ ভোটে আশাতীত ভালো ফল করায় তাঁকে ফোন করে শুভেচ্ছা জানান মোদী ৷



   ইরানের সাথে আলোচনায় বসতে রাজি ট্রাম্প
ইরানের নেতাদের সাথে ‘কোনো পূর্বশর্ত’ ছাড়া এবং ‘তাদের সুবিধামত সময়ে’ দেখা করার প্রস্তাব জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে সাংবাদিকদের তিনি বলেন, “আমি যে কারো সাথে বৈঠক করবো। আমি বৈঠকে বিশ্বাসী।”বিবিসি।



   দাবানলে বিধ্বস্ত ক্যালিফোর্নিয়া
জ্বলছে হলিউডের রাজ্য ৷ একর একর বন দাবানলের গ্রাসে পুড়ে ছারখার ৷ যে দাবানল নেভাতে টানা কাজ করে চলেছে হাজার দমকল কর্মী৷





   হাসপাতালে নওয়াজ শরিফ
ভালো নেই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ৷ দফায় দফায় অসুস্থ হচ্ছেন তিনি৷ রবিবারই তাকে ইসলামাবাদ মেডিকেল কলেজে ভর্তি করা হয়৷ ডায়াবেটিসের রোগী শরিফ, তাই ভর্তি করেই তার রক্ত পরীক্ষা করা হয়৷ রক্ত জমাট বাঁধায় হৃদরোগের সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা নওয়াজের৷ তাই মেডিকেল কলেজে জরুরী অবস্থায় রাখা হয়েছে নওয়াজকে৷





   নিজ ছেলেকে হত্যা করে লাশ নিয়ে থানায় মা!
‘দেখুন স্যার, আমার ছেলে। একে আমি নিজ হাতে খুন করেছি।’ জায়ের উপর রাগ করেই ওই নারী তার ছেলেকে শ্বাসরোধ করে খুন করেন। বছর দেড়েকের ছেলে কোলে নিয়ে থানায় ঢুকে পুলিশকে দেখে কাঁদতে কাঁদতে বললেন পাষাণ এক মা!





   মহিলার কিডনি থেকে বেরোল ৩,০০০ পাথর
চিনের এক মহিলার কিডনিতে পাওয়া গেল ৩০০০ পাথর। চিনের সরকারি সংবাদপত্র গ্লোবাল টাইমসেপ্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, ঝাং নামে ওই মহিলা চিনের জিয়াংসু প্রদেশের বাসিন্দা।তলপেটে প্রচণ্ড ব্যাথা নিয়ে স্থানীয় চ্যাংঝাউ উজিং পিপসল হাসপাতালে যান তিনি। সেখানকার চিকিত্সকরাই বারকরেন প্রায় ,০০০ পাথর।



   ইমরান খানের বান্ধবীদের তালিকায় যারা আছেন
পাকিস্তানের ভাবি প্রধানমন্ত্রী, ক্রিকেটে পাকিস্তানকে বিশ্বকাপ ট্রাফি এনেদেয়া সাবেক অধিনায়ক ইমরান খানের বন্ধাবীদের তালিকা পেয়েছে মিডিয়া। নানা সময়ে বিভিন্ন নারীর সঙ্গে সখ্যতার জন্য আলোচনায় আসেন সাবেক এ তারকা ক্রিকেটার। জেনে নিন তার জীবনে কোন কোন নারীরা এসেছিলেন-





   জাপানে আঘাত হেনেছে টাইফুন ‘জংদারি’
এশিয়ার দেশ জাপানের কেন্দ্রীয় ও পশ্চিমাঞ্চলে স্থানীয় সময় শনিবার রাত ১টায় দেশটির প্রধান দ্বীপ হনশুতে আঘাত হেনেছে টাইফুন ‘জংদারি’। এতে কমপক্ষে ১৯ জন আহত হয়েছেন। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় দেড় লাখ ঘর।





   ব্যালট পেপারে প্রেম নিবেদন করলেন প্রেমিক!
প্রেমিক-প্রেমিকারা প্রেম নিবেদনের ক্ষেত্রে হরেক রকম অভিনব উপায় বেঁছে নেয়। যুগ যুগ ধরে এই ধারা চলে আসছে। সম্প্রতি এক অদ্ভুত প্রেম নিবেদনের গল্প সামনে এসেছে। এক প্রেমিক তার ভালোবসারা কথা জানিয়েছে ব্যালট পেপারে। আর এই ঘটনা ঘটেছে পাকিস্তানে সদ্য অনুষ্ঠিত হওয়া সাধারণ নির্বাচনে।





   হোয়াইট হাউসের প্রেস ব্রিফিংয়ে সিএনএন’র সাংবাদিক নিষিদ্ধ করতে বললেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গণমাধ্যমের সম্পর্ক শুরু থেকেই খারাপ। সাংবাদিকদের প্রশ্নের যন্ত্রণায় তিনি বিরক্ত।





   যেভাবে গঠন হবে ইমরানের সরকার
পাকিস্তানের কেন্দ্রীয় সরকার নির্বাচনে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সবচেয়ে বেশি আসন পেলেও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি। নির্বাচন কমিশন সর্বশেষ যে ফল প্রকাশ করেছে, তাতেও সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসন পায়নি সাবেক ক্রিকেট তারকার নেতৃত্বাধীন দলটি।





   ৪ বছর ধরে ভারতের বিশাখাপট্টনম থেকে গোরখপুরে গেছে মালগাড়ি
৪২ ঘণ্টা ১৩ মিনিটের পথ পেরোতে লাগল প্রায় চার বছর! ভারতের অন্ধ্র প্রদেশের বিশাখাপট্টনম থেকে উত্তর প্রদেশের গোরখপুর পর্যন্ত দূরত্ব ১ হাজার ৩২৬ কিলোমিটার। এই দূরত্ব পার হতে সাধারণত ৪২ ঘণ্টা ১৩ মিনিটের মতো সময় লাগে। অথচ সারবোঝাই রেলের একটি মালগাড়ি এ দূরত্ব অতিক্রম করেছে প্রায় চার বছরে।





   সন্তানদের ক্যান্সার কোষমুক্ত করে মা ও মুম্বাই এর নজির স্থাপন
ক্যান্সার রোগ মা-এর শরীর থেকে ছড়িয়েছে তাঁর শরীরেও। কিন্তু নিজের সন্তানকে এই মারণব্যাধির হাত থেকে মুক্ত করতে চেয়েছিলেন বেঙ্গালুরুর স্বয়ম প্রভা। অত্যাধুনিক চিকিৎসাপদ্ধতির সাহায্যে অবশেষে নিজের দুই সন্তানের শরীর থেকে ক্যান্সার কোষ সম্পূর্ণভাবে নির্মূলে সফল হলেন স্বয়ম। ভারতে এই ধরনের চিকিৎসা এই প্রথম।





   সুড়ঙ্গে ক্রোয়েশিয়ার ৩৬০ কোটি টাকা! ক্ষুব্ধ মানুষ
ক্রোয়েশিয়ার দক্ষিণে ৪৪ মিলিয়ন ডলার বা প্রায় ৩৬০ কোটি টাকার বেশি খরচ করে পাহাড়েরর ভেতর দিয়ে একটি সুড়ঙ্গ তৈরি করা হয়েছিল যানজট কমানোর জন্য। কিন্তু এখন তারা বুঝতে পারছে না, এই সুড়ঙ্গ তাদের কি কাজে লাগবে।





   ইসরায়েলি সেনাকে থাপ্পড় মারা সেই আহেদ তামিমির মুক্তি
ইসরায়েলের সেনাবাহিনীর নিপীড়নের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে গ্রেফতার হওয়া ফিলিস্তিনি প্রতিরোধের প্রতীক হয়ে ওঠা কিশোরি আহেদ তামিমি মুক্তি পেয়েছেন। প্রতিরোধের সময় ইসরায়েলি সেনাকে থাপ্পড় মারার কারণে আট মাস কারাদণ্ডের শাস্তির মেয়াদ শেষে রবিবার ভোরে মুক্তি পেয়েছেন তামিমি। একই সঙ্গে তামিমির মাও মুক্তি পেয়েছেন। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এখবর জানিয়েছে।





   তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার বিস্তীর্ণ অংশ৷ রিখটার স্কেল অনুযায়ী কম্পনের মাত্রা ৬.৪৷ সংবাদসংস্থা এএনআই জানিয়েছে এই খবর৷





   ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে ৫ জনের মৃত্যু
ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দু’জনই শিশু, তাদের দাদী এবং দুই দমকল কর্মী। বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চলে দাবানল থেকে লোকজনকে উদ্ধারের সময় দুই দমকল কর্মী নিহত হয়। এখনও পর্যন্ত ১৭ জন নিখোঁজ রয়েছে। তাদের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।





   ইসরায়েলকে ইহুদি রাষ্ট্র ঘোষণা করায় সাংসদের পদত্যাগ
ইসরায়েলকে ইহুদি রাষ্ট্র ঘোষণা করায় সংসদ থেকে পদত্যাগ করেছেন দেশটির আইনপ্রণেতা জোহেইর বাহলুল (৬৭)। ইসরায়েলকে ইহুদিদের রাষ্ট্র ঘোষণা করে আইন প্রণয়ন করায় গতকাল শনিবার তিনি সংসদ নেসেটকে ‘বর্ণবাদী’ ও ‘ধ্বংসাত্বক’ বলেও অভিহিত করেন।





   ভারতে গভীর খাদে পিকনিক বাস: নিহত ৩৩
ভারতের মহারাষ্ট্রে পিকনিকে যাওয়ার পথে খাদে পড়ল একটি বাস। ঘটনায় মৃত্যু হয়েছে কৃষি বিশ্ববিদ্য়ালয়ের ৩৩ জন কর্মীর। শনিবার দপুরে মহারাষ্ট্রের রায়গড় জেলায় আম্বানেলিঘাট পর্বতের খাদে পড়ে যায় বাসটি। বাসটিতে মোট ৩৪ জন আরোহী ছিলেন বলে জানা গিয়েছে।





   ৭৫ মুরসি সমর্থকের মৃত্যুদন্ড দিয়েছে কায়রোর আদালত
মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ৭৫ সমর্থককে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির আদালত।





   আজকের দিনটি ইতিহাসের ঘটনাবহুল দিন
আজ ইংরেজি সালের  ২৯ জুলাই ২০১৮, বাংলায় ১৪ শ্রাবন ১৪২৫ ও হিজরী সন ১৫ জিলকদ ১৪৩৯। এই দিনে পৃথিবীর ইতিহাসে ঘটেছিল বহুল আলোচিত ঘটনা।  বিশিষ্ট ব্যক্তির জন্ম ও মৃত্যুসহ অনেক প্রাপ্তি হারানো রয়েছে এই দিনকে ঘিরে। আসুন ইতিহাসের পাতা থেকে জেনে নেয়া যাক আজকের দিনটা কেমন ছিল-





   ভারতে পাওয়া গেল টিপু সুলতানের রকেট ভাণ্ডার
প্রায় ২০০ বছর আগে ব্রিটিশরা এ উপমহাদেশে আগ্রাসন চালানোর সময় যাদের কাছ থেকে সবচেয়ে বেশি বাধার মুখোমুখি হয়েছিল, তাদের মধ্যে টিপু সুলতান অন্যতম। তার ভাণ্ডারে রকেটসহ উন্নতমানের নানা অস্ত্রও ছিল। তেমনই কিছু রকেট উদ্ধার হয়েছে ভারতের কর্নাটকের শিমোগা জেলায়।





   অধিক তাপে নাকাল বিশ্ব
বছরের বেশির ভাগ সময়ে যেখানে থাকত বরফাচ্ছান্ন আজ সেখানে বিরাজ করছে তীব্র তাপদাহ। নাকাল হয়ে দিক বিদিক ছুঁটছে মানুষ। কেউ কেউ তীব্র গরম সহ্য করতে না পেরে মারাও গেছে। আবার কেউ হিট স্টোকে আক্রান্ত হয়ে শুয়ে আছে হাসপাতালে।





   স্টেশনে মাছ বিক্রি করে পড়াশোনা চালাত এই তরুণী!
তার নাম হানান হামিদ। পারিবারিক অবস্থা এতটা খারাপ ছিল না যে মাছ বিক্রি করে পড়াশোনা করতে হবে। কিন্তু মদ্যপ বাবার কারণে প্রায় সবকিছুই শেষ হয়ে গেছ। ভারতের কেরালার এই তরুণী হানান হামিদ হাল ছাড়ার পাত্রী নন।





   টেক্সাসে বন্দুকধারীর গুলিতে চারজন নিহত
মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক বন্দুকধারীর গুলিতে চারজন নিহত হয়েছেন। এছাড়া বন্দুকধারীকেও মৃত অবস্থায় উদ্ধার করেছে টেক্সাস পুলিশ।





   আবারও সৌদি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল ইয়েমেন
ইয়েমেনের বিমান প্রতিরক্ষা ইউনিট সৌদি আরবের একটি গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। শুক্রবার ইয়েমেনের সীমান্তবর্তী এলাকায় গুপ্তচরবৃত্তি করার সময় এটির ওপর হামলা চালানো হলে তা সৌদি আরবের আসির প্রদেশে ভেঙে পড়ে।





   সিবিএস প্রধানের বিরুদ্ধে ৬ নারীকে যৌন নিপীড়নের অভিযোগ
মার্কিন টিভি চ্যানেল সিবিএসের শীর্ষ নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান লেস মুনভিসের (৬৮) বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। অভিনেত্রী ইলিয়ানা ডগলাস সহ ৬ নারী তাঁর বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন। শুক্রবার দ্য নিউ ইয়র্কার ম্যাগাজিনে এ খবর প্রকাশিত হয়েছে। অভিযোগটির তদন্ত করা হবে বলে জানিয়েছে সিবিএস কর্তৃপক্ষ।





   এস-৪০০’র পরীক্ষা চালাবে চীন
রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০’র চালান পেয়েছে চীন এবং আগামী কয়েক দিনের মধ্যে এর পরীক্ষা চালাবে দেশটি।





   মহারাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত
ভারতের মহারাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছে। রাইগাল জেলায় একটি পাহাড়ি সড়ক থেকে বাস ছিটকে পড়লে এ ঘটনা ঘটে। হতাহতদের বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী।





   সুইজারল্যান্ডের আল্পস পর্বতে বিমান বিধ্বস্ত হয়ে ৪ আরোহী নিহত
সুইজারল্যান্ডের বরফ আচ্ছাদিত আল্পস পর্বতের চূড়ায় বিমান বিধ্বস্ত হয়ে ৪ আরোহীর সবাই নিহত হয়েছে। শনিবার এ খবর জানিয়েছে এনডিটিভি।সম্প্রতি পর্যটকদের কাছে জনপ্রিয় এলাকাটিতে দুর্ঘটনা বাড়ছে। বৈরি আবহাওয়াকে এর পেছনের কারণ বলে মনে করা হয়।





   জাপান উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে টাইফুন ‘জংদারি’
এশিয়ার দেশ জাপান একের পর এক প্রাকৃতিক দুর্যোগের আঘাতে অনেকটাই এলোমেলো হয়ে গেছে। দেশটিতে রেকর্ড বর্ষণে বন্যা ও টানা কয়েকদিনের তাপদাহে প্রাণহানি ঘটে বহু মানুষের। এরপর এবার ঘন্টায় ১৮০ কিলোমিটার বাতাসের গতিবেগ নিয়ে জাপান উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে টাইফুন ‘জংদারি’।





   আলোচনার উপযুক্ত পরিবেশ পেলে ওয়াশিংটনে যেতে প্রস্তুত পুতিন
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্পের যে বৈঠক হওয়ার কথা তা পিছিয়ে গেছে। খুব শিগগিরই তারা বৈঠকে বসছেন না। হোয়াইট হাউসের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, এ বছর দু’জনের মধ্যে আর কোন বৈঠক হওয়ার সম্ভাবনা নেই।





   ইউরোপীয় ইউনিয়নে ফ্রান্সের নেতৃত্ব নয় : ভিক্টর অরবান
হাঙ্গেরীর প্রধানমন্ত্রী ভিক্টর অরবান শুক্রবার এক সাক্ষাতকারে বলেছেন, তিনি ‘ফ্রান্সের নেতৃত্বাধীন ইউরোপীয় ইউনিয়ন দেখতে চান না।’





   ভারী বর্ষণে ভারতের উত্তর প্রদেশে নিহত ২৭
ভারী বর্ষণে ভারতের উত্তর প্রদেশের বিভিন্ন জেলায় কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার থেকে রাজ্যের বিভিন্ন অংশে ব্যাপক বৃষ্টিপাতের ঘটনায় এ প্রাণহানি ঘটেছে। শুক্রবার উত্তর প্রদেশ সরকারের একজন মুখপাত্রের বরাত দিয়ে জি নিউজ এ খবর প্রকাশ করেছে।





   ইরানের জঙ্গি বিমানে যুক্ত হচ্ছে ক্রুজ ক্ষেপণাস্ত্র
রাশিয়া থেকে কেনা সুখোই এসইউ-২২ জঙ্গি বিমান আরো উন্নত করার পরিকল্পনা করছে ইরান। সেসব বিমানে ক্রুজ ক্ষেপণাস্ত্র যুক্ত করারও চিন্তা-ভাবনা করছে দেশটি।





   অ্যাসাঞ্জসকে ইকুয়েডর দূতাবাস ছাড়তে হবে: লেলিন মরেনো
আলোচিত মিডিয়া উইকিলিকস এর প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে অবশ্যই লন্ডনে ইকুয়েডরের দূতাবাস ছাড়তে হবে দাবি করেছেন ইকুয়েডরের প্রেসিডেন্ট লেনিন মরেনো।





   ভারতের সাথে সুসম্পর্কের ইঙ্গিত ইমরানের
পাকিস্তানের নির্বাচনে বেসরকারিভাবে এগিয়ে থাকা পাকিস্তান তেহরিক ই ইনসাফ- পিটিআই প্রধান ভারতের সাথে সুসম্পর্কের ইঙ্গিত দিলেন ইমরান খান৷ সাংবাদিক বৈঠকে প্রথমেই কাশ্মীর সমস্যাকে গুরুত্ব দিলেন৷ জানালেন, দ্রুত সমস্যা সমাধানের পথ খুঁজবেন৷



   বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু
জাপানের সবচেয়ে বয়স্ক ব্যক্তি ১১৭ বছর বয়সে মারা গেছেন। মিয়াকো চিইয়ো নামের জাপানিজ ওই ব্যক্তি বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি। তিনি ১৯০১ সালের ২২ মে জন্মগ্রহণ করেন।



   আইএসের অতর্কিত হামলায় সিরিয়ায় নিহত ২১৫
সিরিয়ায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অতর্কিত হামলায় কমপক্ষে ২১৫ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তা এবং একটি পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিরিজ হামলা চালিয়েছে জঙ্গিরা।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   হিমাচলে তুষার ঝড়ে আইআইটির ৩৫ ছাত্রসহ নিখোঁজ ৪৫
   আজ নিউইয়র্কে শিনজো অ্যাবের সঙ্গে বৈঠকে বসছেন ট্রাম্প
   সীমান্তে ব্যাপক সংঘর্ষে ৭ পাক সেনা নিহত
   ফিলিপাইনে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯
   আমেরিকা ও ইসরায়েলকে যোগ্য জবাব দেওয়ার হুঁশিয়ারি ইরানের
   ইরান পরমাণু সমঝোতা পুরোপুরি মেনে চলছে: ব্রিটিশ প্রধানমন্ত্রী
   সামরিক প্যারেডে অংশ নিল কুকুরছানা!
   চীনা পণ্যের ওপর তৃতীয় দফায় মার্কিন শুল্ক আরোপের সিদ্ধান্ত কার্যকর
   অক্টোবরে চালু হচ্ছে সিকিমের প্রথম বিমানবন্দর
   মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মাদ সোলি
   সপ্তদশ প্রাসাদে বিলাসী কিম
   ভারতে এবার ভেঙে পড়ল নির্মীয়মান সেতু
   এইচ ৪ ভিসা নিষিদ্ধ করতে চায় ট্রাম্প প্রশাসন
   সৌদি আরবে প্রথম নারী সংবাদ পাঠিকা!
   ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় নিহত ২৪
   ১০ লাখ ডলার পেলেন সেরা শিক্ষিকা
   সাদ্দামের পরিণতি ভোগ করবে ট্রাম্প: ড. রুহানি
   ৮৫ সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে তুরস্ক
   তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ১৩৬
   ভারতকে সতর্ক করল আমেরিকা
   নওয়াজ শরীফের আকস্মিক মুক্তির নেপথ্যে
   ট্রেনের ধাক্কায় নেদারল্যান্ডসে ৪ শিশুর মৃত্যু
   বিষাক্ত মদপানে মালয়েশিয়ায় ২১ জনের মৃত্যু
   প্রবল বৃষ্টিপাতের কারনে ফিলিপাইনে ভূমিধসে নিহত ২
   জেল থেকে মুক্তি পেলেন নওয়াজ-মরিয়ম-সফদার
   পূর্ব ভূমধ্যসাগরে নৌ উপস্থিতি বাড়াচ্ছে ন্যাটো
   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ১০ লাখ শিশু
   মাংখুত টাইফুনে ফিলিপাইনে মৃতের সংখ্যা বেড়ে ৮১
   রোহিঙ্গা ইস্যুতে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক অপরাধ আদালত
   ২৩ হাজার পোস্টমর্টেম করে মানসিক সঙ্কটে ডাক্তার


  পুরনো সংখ্যা