logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   অনাস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী
ব্রেক্সিট ইস্যুতে প্রত্যাখ্যাত হওয়ার পর অনাস্থা ভোটে উৎরে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর তেরেসা মে। মাত্র ১৯ ভোটের ব্যবধানে এই অনাস্থা প্রস্তাবের ভোটে টিকে গেলেন তিনি।



   জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে তার সরকারের দৃঢ় অবস্থানের পুনরুল্লেখ করে বলেছেন, বাংলাদেশ সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। 



   নিয়ম ভেঙে সীমান্ত ঘেঁষে স্থাপনা করছে মিয়ানমার
আন্তর্জাতিক নিয়ম-নীতি তোয়াক্কা না করে পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের শূন্য রেখার ১৫০ গজের মধ্যে তমব্রু খালে পাকা স্থাপনা নির্মাণ করছে মিয়ানমার। 



   পিস্তল নিয়েই যুক্তরাষ্ট্র থেকে জাপানে এক বিমানযাত্রী
যুক্তরাষ্ট্র থেকে জাপান চলে গিয়েছেন তিনি পকেটে পিস্তল নিয়েই ! অথচ আটলান্টা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থায় ধরাই পড়েনি কিছু। গত ৩ জানুয়ারির এই ঘটনার পরে নড়ে বসেছে যুক্তরাষ্ট্রের ‘ট্রান্সপোর্টেশন সিকিয়োরিটি অ্যাডমিনিস্ট্রেশন’ (টিএসএ)। 



   জ্বালানির দাম বৃদ্ধিতে জ্বলে উঠল জিম্বাবুয়ে
জ্বালানির দাম ১৫০ শতাংশ বাড়ানোর কথা গত শনিবার ঘোষণা করেছিলেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমার্সন নাঙ্গাগওয়া। তারপর থেকেই জ্বলছে জিম্বাবুয়ে। সোমবার থেকে শুরু হয়ে গতকাল মঙ্গলবারও দেশজুড়ে অবরোধ ডেকেছে বিক্ষোভকারীরা। 



   দ্বিতীয় বৈঠকের জন্য কিমকে চিঠি দিলেন ট্রাম্প
দ্বিতীয় বৈঠকের বিষয়ে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে চিঠি পাঠিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। চিঠিটি পিয়ংইয়ংয়ে গিয়ে এক মার্কিন কর্মকর্তা সংশ্লিষ্ট ব্যক্তির কাছে হস্তান্তর করেছেন।



   ইরানকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে রাশিয়া
অবকাঠামো উন্নয়নের জন্য ইরানকে পাঁচ বিলিয়ন ডলার ঋণ দিচ্ছে রাশিয়া। হঠাৎ করেই অবশ্য বিপুল অংকের এ ঋণের বিষয়টি চূড়ান্ত হয়নি। দীর্ঘদিন ধরেই উভয় দেশের মাঝে এ ঋণের বিষয়টি নিয়ে আলোচনা চলছিল।



   বাংলাদেশি শেখ রাহমান আমেরিকার প্রথম মুসলিম সিনেটর
প্রথম বাংলাদেশি-আমেরিকান ও মুসলিম সিনেটর হিসেবে শপথ নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত শেখ রাহমান। সোমবার (১৪ জানুয়ারি) জর্জিয়ার জেনারেল অ্যাসেম্বলিতে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটর হিসেবে শপথ নেন তিনি।





   বিশ্বব্যাংকের দায়িত্ব নেবেন না ইভাঙ্কা
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প বিশ্বব্যাংকের প্রধানের দায়িত্ব নেবেন না বলে হোয়াইট নিশ্চিত করেছে। হোয়াইট হাউজ বলছে, তিনি নিজেই একজন যোগ্য প্রার্থী খোঁজার কাজে ব্যস্ত রয়েছেন। ইভাঙ্কা হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্পের একজন শীর্ষ পর্যায়ের উপদেষ্টা।





   দূষণ প্রতিরোধে ব্যাংককে কৃত্রিম বৃষ্টির উদ্যোগ
ইল্যান্ডের রাজধানী ব্যাংককে কয়েক সপ্তাহ ধরে ব্যাপক ধুলাবালির দূষণে ঢেকে গেছে। এ দূষণ মোকাবেলায় কর্তৃপক্ষ কৃত্রিম বৃষ্টিপাত ঘটানোর আয়োজন করেছে। ক্লাউড সিডিং পদ্ধতিতে এ বৃষ্টিপাত ঘটানো হবে।





   কাবুলে আবারও গাড়ি বোমা বিস্ফোরণ
আবারও বড়সড় বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল৷ কড়া নিরাপত্তায় মোড়া একটি বিদেশি সংস্থার অফিসের সামনে বিস্ফোরণটি হয়৷ ইতিমধ্যেই চারজনের মৃত্যু হয়েছে৷ আহত হয়েছেন কমপক্ষে ৪৪ জন৷ সোমবার সন্ধ্যের দিকে এই বিস্ফোরণের খবর মেলে৷





   জরুরি অবস্থা ঘোষণা করছেন না ট্রাম্প
মার্কিন বাজেট নিয়ে অচলাবস্থা কাটাতে জরুরি অবস্থা ঘোষণার হুমকি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এবার ট্রাম্প বলেছেন, সরকারের আংশিক সেবা কার্যক্রমে বিদ্যমান অচলাবস্থা কাটাতে তিনি জরুরি অবস্থা ঘোষণা করছেন না।



   বরফ ঝড়ে অচল হয়ে পড়েছে ইউরোপ
শীতকালীন বরফ ঝড়ে ইউরোপের একাংশ অচল হয়ে পড়েছে। এই পর্যন্ত বরফ ঝড়ে মৃতের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে। অন্তত ৯টি দেশের বিভিন্ন এলাকার রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে সরকার। বরফ জমে বন্ধ হয়ে গেছে ট্রেন লাইনও। খবর ইভেনিং স্ট্যান্ডার্ডের।





   সুদানে রুটির দাম বৃদ্ধি নিয়ে আন্দোলনে নিহত ২৪
সুদানে রুটির দাম বৃদ্ধি নিয়ে দেশটিতে সরকার বিরোধী আন্দোলনে নামে জনসাধারণ। এ আন্দোলনে প্রায় ২৪ জন নিহত হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) সরকারি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির প্রধান আমের ইব্রাহিম এই তথ্য জানান।





   ৫০ বছর ধরে এক ব্যাগে ব্রিটেনের রানী!
বিত্ত বৈভবের কোনোই অভাব নেই। অথচ তিনিই কিনা একটি হ্যান্ডব্যাগে অর্ধ শত যুগ পার করে দিয়েছেন। তেমন আহামরি কিছু নয় দেখতে সেটি। কালো রঙের ছোট্ট ব্যাগটি খুবই সাধাসিধে। তিনি ব্রিটেনের রানি। রানি এলিজাবেথ সেটি ব্যবহার করছেন ৫০ বছর ধরে!





   চাঁদের অচিন পিঠে যা পেলেন চীনের বিজ্ঞানীরা
৩ জানুয়ারি চাঁদের উল্টো পিঠে দক্ষিণ মেরুর এইটকেন অববাহিকায় অবতরণ করে চীনের রোবটিক নভোযান চ্যাং’ই ৪। পৃথিবী থেকে লুকিয়ে রাখা চাঁদের অচিনপাশ থেকে নিজেদের ছবি তুলে পাঠিয়েছে চীনের নভোযান চ্যাং’ই ৪। অবতরক (ল্যান্ডার) যান এবং গবেষণারত রোবট (রোভার) একে অপরের যেসব ছবি তুলেছে, সেসব ছবি প্রকাশ করেছে চীনের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি।





   চীনে ২১ খনি শ্রমিক নিহত
চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ শানঝিতে একটি কয়লা খনি বিস্ফোরণে ২১ জন খনি শ্রমিক নিহত হয়েছেন। শনিবার এ বিস্ফোরণের ঘটনা ঘটে। চীনের রাষ্টীয় দৈনিক পিপলস ডেইলির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।





   কানাডায় বাস দুর্ঘটনায় নিহত ৩, আহত অন্তত ২৩
কানাডার রাজধানীতে শুক্রবার একটি দ্বিতল বাস দুর্ঘটনায় তিনজন নিহত ও অন্তত ২৩ জন আহত হয়েছে। দেশটির কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।



   সিরিয়া থেকে মার্কিন জোটের সেনা প্রত্যাহার শুরু
সিরিয়া থেকে মার্কিন নেতৃত্বাধীন জোটের সেনা প্রত্যাহার শুরু হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আচমকা সেনা প্রত্যাহারের ঘোষণা দেওয়ার এক মাস না যেতেই এ প্রক্রিয়া শুরু হলো। গতকাল শুক্রবার জোটের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।



   যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তবর্তী এলাকা হতে ২০ মৃতদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী নুইভো লারেদো শহরের কাছে বুধবার ২০টি মৃতদেহ উদ্ধার করেছে মেক্সিকো কর্তৃপক্ষ। দেশটির একজন নিরাপত্তা কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।





   সিরিয়া থেকে সব ইরানি সেনা তাড়ানোর অঙ্গীকার
সিরিয়া থেকে সব ইরানি সেনা তাড়ানোর অঙ্গীকার করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। বৃহস্পতিবার তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা পিছু ধাওয়া করে সিরিয়া থেকে ‘প্রতিটি ইরানি সেনাকে’ হটিয়ে দেবে। একটি সেনাও আর অবশিষ্ট থাকবে না।





   দেশে জরুরী অবস্থা জারির হুমকি ট্রাম্পের
মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের বাজেট কংগ্রেসের অনুমোদন ছাড়া সংগ্রহ করতে দেশে জরুরী অবস্থা জারির হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার টেক্সাসে মেক্সিকো সীমান্ত এলাকা পরিদর্শনের সময় তিনি এ হুমকি দিয়েছেন।





   ২১ টি সন্তান নিয়ে রেকর্ড গড়লেন ব্রিটিশ দম্পতি
ব্রিটিশ দম্পতি সু এবং নোয়েল রেডফোর্ড। অদ্ভুত এক ব্যাপারে রেকর্ড গড়ে ফেলেছেন তাঁরা। ব্রিটেনের সব থেকে বড় পরিবার হিসেবে এখন গণ্য হচ্ছে রেডফোর্ড পরিবার।





   এবার গোপনে ইরাক সফর করলেন মার্কিন পররষ্ট্রমন্ত্রী
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গোপনে ইরাক সফর করেছেন এবং দেশটির প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেছেন তবে এ নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি প্রকাশ করা হয় নি।



   ইরান থেকে ফের তেল আমদানি শুরু করল তুরস্ক
ইরানের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেয়ার পর যুক্তরাষ্ট্র যেসব দেশকে ইরান থেকে তেল কেনার জন্য বিশেষ ছাড় দিয়েছে তার মধ্যে তুরস্কও রয়েছে। এর ফলে ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে ফের অপরিশোধিত জ্বালানি তেল আমদানি শুরু করেছে প্রতিবেশী তুরস্ক।





   প্রথম যে নারী হলেন আইএমএফ’র প্রধান!
আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারে বা আইএমএফ-এ প্রথম নারী প্রধান হিসেবে দায়িত্ব নিলেন গীতা গোপীনাথ। এর মাধ্যমে আইএমএফ’র ইতিহাসের পাতায় নাম জুড়ে গেল গীতার। গত সোমবার আইএমএফ কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে গীতার নাম ঘোষণা করেন।





   রুয়ান্ডায় নিষিদ্ধ হল ত্বক ফর্সাকারী ক্রিম
পৃথিবীর প্রত্যেকটা নারী নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে ভালোবাসে। তাইতো তারা বিভিন্ন রকম প্রসাধনী ব্যবহার করেন। আধুনিক যুগে এসে প্রসাধনী ছাড়া নারীরা নিজেদের সৌন্দর্যের কথা কল্পনা করতে পারে না। কিন্তু পূর্ব আফ্রিকার দেশ রুয়ান্ডা ত্বক ফর্সাকারী ক্রিমসহ সকল প্রসাধনীর ব্যবহার নিষিদ্ধ করেছে। খবর আলজাজিরার।





   রাস্তায় ছিনতাইকারীকে যেভাবে মারলেন এই মহিলা
রাস্তায় অপেক্ষারত মহিলাকে দেখে ছিনতাই করার চেষ্টা করেছিলেন এক যুবক। কিন্তু সেই কাজের পরিনতি যে এ রকম ভয়ঙ্কর হবে তা বোধ হয় ভাবতেও পারেননি ওই যুবক। ওই মহিলার সাহসিকতার ঘটনা এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। অনেকেই এই ঘটনার প্রক্ষিতে মন্তব্য করেছেন,‘যেমন কর্ম, তেমন ফল’।





   মারা গেল বিশ্বের পেশিবহুল ক্যাঙারু রজার
২০১৫ সালে অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিং অভয়ারণ্যের বিস্ময়কর পেশিবহুল ক্যাঙারু রজার একটি লোহার বালতি খালি হাতে ভেঙে অনলাইন নিউজের শিরোনাম হয়েছিল। সেই ক্যাঙারু এই পৃথিবীতে আর বেঁচে নেই।





   পাকিস্তানের ‘সুপারওম্যান’
পাকিস্তানের উত্তরাঞ্চলে হিমালয়-সংলগ্ন দুর্গম পার্বত্য এলাকায় গত ১০ বছর ধরে মেয়েদের ধাত্রী হিসেবে সেবা দিয়ে চলেছেন শেরবানো। এই এলাকায় গর্ভবতী মেয়েদের জন্য সেবা বলতে প্রায় কিছুই ছিল না।





   লামামা দ্বীপের কাছে সমুদ্রে তেলবাহী জাহাজে আগুন
হংকংয়ের প্রধান দ্বীপগুলোর একটির দক্ষিণ সমুদ্রে তেলবাহী ট্যাঙ্কারে আগুন লেগে একজন নিহত হয়েছেন। এ ব্যাপারে চীনের বিশেষ এ প্রশাসনিক অঞ্চলটির পুলিশের মুখপাত্র বলছেন, মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে লামামা দ্বীপের কাছে কেরোসিন পরিবহনের একটি জাহাজে আগুন লেগে যায়।





   চীন সফরে কিম
উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন চীনে সফর করছেন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণেই বেইজিংয়ে পা রেখেছেন কিম। দু’দেশের গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে তার এই সফর সম্পর্কে আগে থেকে কোন ঘোষণা দেয়া হয়নি।





   আকস্মিক পদত্যাগ করলেন বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টে
আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। মেয়াদ শেষ হওয়ার সাড়ে তিন বছর আগেই তাঁর পদত্যাগের ঘোষণায় আন্তর্জাতিক সহায়তা সংস্থাগুলো উদ্বেগ প্রকাশ করেছে। খবর দ্যা গার্ডিয়ানের।





   আফগানিস্তানে নিরাপত্তা চৌকিতে হামলায় ২৭ জন নিহত
আফগানিস্তানে তালেবান বাহিনী দেশটির পশ্চিমাঞ্চলীয় বাদঘিস প্রদেশে নিরাপত্তা চৌকিতে হামলা চালিয়েছে। এতে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ ২৭ জন সদস্য নিহত হয়েছে। তুর্কেমিনিস্তানের সঙ্গে সীমান্ত সংলগ্ন প্রদেশটির বিভিন্ন অংশে দুটি নিরাপত্তা চৌকিতে তালেবান সন্ত্রাসীরা রাতে হামলা চালালে নিরাপত্তা বাহিনীর এসব সদস্য নিহত হয় বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। খবর আল জাজিরা’র।





   সিগারেটের তামাকে মেশানো হয় ইঁদুরের বিষ্ঠা, ফিল্টারে শূকরের রক্ত!
জেনে শুনে করেছি বিষ পান। কথাটির সাথে মনে হয় সিগারেটপ্রেমীরা নিজেদেরকে মিলিয়ে নিতে যাচ্ছেন। সিগারেটের প্রধান উপকরণ তামাক।  সিগারেট তৈরিতে তামাক পাতার সঙ্গে আনুষঙ্গিক কয়েকটি উপাদান মিশিয়ে কাগজে মোড়ানো সিলিন্ডারের ভেতর পুরে সিগারেট তৈরি করা হয়। এটা আমরা সবাই জানি। কিন্তু এই তামাক পাতার সাথে ইঁদুরের বিষ্ঠা মিশিয়ে তৈরি হচ্ছে সিগারেট, সেটা হয়তো অনেকেরই অজানা।





   ১২ বছর পর পাকিস্তান সফরে আবুধাবির প্রিন্স
পাকিস্তান সফর শুরু করেছেন আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। ১২ বছর পর তিনি পাকিস্তান সফরে গেলেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দায়িত্ব নেওয়ার পর থেকে তার সঙ্গে তিনবার সাক্ষাৎ করেছেন ক্রাউন প্রিন্স।





   মার্কিন জলসীমার কাছে রণতরী পাঠাবে ইরান
মার্কিন জলসীমার কাছে আটলান্টিক মহাসাগরে যুদ্ধজাহাজ মোতায়েন করবে ইরান। এমনটাই জানিয়েছেন এক ইরানি নৌ কমান্ডার।





   জরুরি অবস্থার চিন্তা থেকে সরছেন না ট্রাম্প
মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের জন্য তহবিল নিশ্চিত করতে প্রয়োজনে জরুরি অবস্থা জারি করতে পারেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।





   পদত্যাগ করেছেন পেন্টাগনের চিফ অব স্টাফ
পদত্যাগ করেছেন মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের চীফ অব স্টাফ কেভিন সুয়েনি । জিম ম্যাটিস প্রতিরক্ষামন্ত্রীর পদ ছাড়ার মাত্র এক মাসের মাথায় তার সহযোগী সুয়েনিও একই পথ ধরলেন। 



   রাখাইনে বৌদ্ধ বিদ্রোহীদের হামলায় ১৩ পুলিশ নিহত
মিয়ানমারের স্বাধীনতা দিবসে রাখাইনে বৌদ্ধ বিদ্রোহীরা চারটি পুলিশ পোস্টে হামলা চালিয়েছে। শুক্রবার ভোরের এ হামলায় দেশটির নিরাপত্তা বাহিনীর ১৩ সদস্য নিহত হয়েছেন।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   অনাস্থা ভোটে টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী
   জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স: প্রধানমন্ত্রী
   নিয়ম ভেঙে সীমান্ত ঘেঁষে স্থাপনা করছে মিয়ানমার
   পিস্তল নিয়েই যুক্তরাষ্ট্র থেকে জাপানে এক বিমানযাত্রী
   জ্বালানির দাম বৃদ্ধিতে জ্বলে উঠল জিম্বাবুয়ে
   দ্বিতীয় বৈঠকের জন্য কিমকে চিঠি দিলেন ট্রাম্প
   ইরানকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে রাশিয়া
   বাংলাদেশি শেখ রাহমান আমেরিকার প্রথম মুসলিম সিনেটর
   বিশ্বব্যাংকের দায়িত্ব নেবেন না ইভাঙ্কা
   দূষণ প্রতিরোধে ব্যাংককে কৃত্রিম বৃষ্টির উদ্যোগ
   কাবুলে আবারও গাড়ি বোমা বিস্ফোরণ
   জরুরি অবস্থা ঘোষণা করছেন না ট্রাম্প
   বরফ ঝড়ে অচল হয়ে পড়েছে ইউরোপ
   সুদানে রুটির দাম বৃদ্ধি নিয়ে আন্দোলনে নিহত ২৪
   ৫০ বছর ধরে এক ব্যাগে ব্রিটেনের রানী!
   চাঁদের অচিন পিঠে যা পেলেন চীনের বিজ্ঞানীরা
   চীনে ২১ খনি শ্রমিক নিহত
   কানাডায় বাস দুর্ঘটনায় নিহত ৩, আহত অন্তত ২৩
   সিরিয়া থেকে মার্কিন জোটের সেনা প্রত্যাহার শুরু
   যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তবর্তী এলাকা হতে ২০ মৃতদেহ উদ্ধার
   সিরিয়া থেকে সব ইরানি সেনা তাড়ানোর অঙ্গীকার
   দেশে জরুরী অবস্থা জারির হুমকি ট্রাম্পের
   ২১ টি সন্তান নিয়ে রেকর্ড গড়লেন ব্রিটিশ দম্পতি
   এবার গোপনে ইরাক সফর করলেন মার্কিন পররষ্ট্রমন্ত্রী
   ইরান থেকে ফের তেল আমদানি শুরু করল তুরস্ক
   প্রথম যে নারী হলেন আইএমএফ’র প্রধান!
   রুয়ান্ডায় নিষিদ্ধ হল ত্বক ফর্সাকারী ক্রিম
   রাস্তায় ছিনতাইকারীকে যেভাবে মারলেন এই মহিলা
   মারা গেল বিশ্বের পেশিবহুল ক্যাঙারু রজার
   পাকিস্তানের ‘সুপারওম্যান’


  পুরনো সংখ্যা