logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   নিজের প্রাপ্ত উপহার নিলামে উঠালে নরেন্দ্র মোদি
স্বপ্নের ‘নামামি গঙ্গে’ প্রকল্পে খরচ করার জন্য টাকা সংগ্রহ করার উদ্যোগ হিসেবে বিভিন্ন সময় প্রাপ্ত উপহারগুলো বিক্রির জন্য নিলামে উঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



   বিয়ের অনুষ্ঠানে ছাদ ধসে নিহত ১৫
পেরুতে একটি বিয়ের অনুষ্ঠান চলাকালে ভবনের দেয়াল ও ছাদ ধসের ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ৩০ জন।



   ৮৪ বছর বয়সে আজও মেয়েকে স্কুলে আনতে যান এই বৃদ্ধা
প্রায় প্রতিদিনই কিন্ডারগার্টেন স্কুলের গেটের সামনে গুটি গুটি পায়ে লাঠিতে ভর করে পৌঁছে যান এক বৃদ্ধা। খোঁজ করেন তাঁর মেয়ের। শুরুতে বিষয়টিকে তেমন একটা গুরুত্ব দেননি কিন্ডারগার্টেন স্কুলের গেটে দাঁড়িয়ে থাকা নিরাপত্তারক্ষী। কারণটা স্বাভাবিক! প্রায় ৮০ বছরের বৃদ্ধার মেয়ে কিন্ডারগার্টেন স্কুলে পড়বে কেন? কিন্তু বৃদ্ধাও নাছোড়! মেয়েকে না নিয়ে বাড়ি ফিরবেন না তিনি।





   রাশিয়ার যুদ্ধবিমানকে পিছু হটতে বাধ্য করল আমেরিকা ও কানাডার যুদ্ধবিমান
রাশিয়ার দুটি বোমারু বিমানকে তাড়া করে পিছু হটতে বাধ্য করেছে আমেরিকা  ও কানাডার চারটি যুদ্ধবিমান। শুক্রবার রাশিয়ার বিমান দুটি আর্কটিক অঞ্চলের কানাডীয় এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনের কাছ দিয়ে ওড়ার সময় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে নর্থ আমেরিকান অ্যারোস্পেস ডিফেন্স কম্যান্ড বা নোরাড।





   গির্জায় বোমা হামলায় ফিলিপিন্সে নিহত ২১
ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে একটি গির্জায় প্রার্থনা চলার সময় জোড়া বোমা হামলায় অন্তত ২১ জন নিহত ও ৭১ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন নিরাপত্তা কর্মকর্তারা। নিহতদের মধ্যে বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য রয়েছেন বলে জানিয়েছে তারা।





   যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
যুক্তরাষ্ট্রের লুসিয়ানায় বন্দুকধারীর ছোঁড়া গুলিতে ৫ জন নিহত হয়েছেন। লুসিয়ানার দু’টি জায়গায় দুবৃর্ত্তরা হামলা চালায় বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম।





   ‘অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার’ পুরস্কার জিতল ঘোড়া
‘অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার’। প্রতিবছর ২৬ জানুয়ারি এই পুরস্কারটি দিয়ে থাকে বিখ্যাত সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’। ক্রীড়া, সংস্কৃতি, রাজনীতি, এবং গবেষণাক্ষেত্রে যারা চূড়ান্ত সফল তাদের দেওয়া হয় এই পুরস্কার। এ বছর সবাইকে চমকে দিয়ে এই পুরস্কার জিতে নিয়েছে একটি ঘোড়া। হ্যাঁ, ঠিকই দেখছেন। এ বছর অস্ট্রেলিয়ার সেরা ‘ব্যক্তি’ নির্বাচিত হয়েছে একটি ঘোড়া।





   ৫ হাজার টাকায় বিক্রি হল ব্যবহৃত টিস্যু!
একটি টিস্যু পেপার দাম কত হবে? ব্যবহার ও দেশ ভেদে এক এক রকম দামের হয়ে থাকে টিস্যু পেপার। টিস্যু পেপার ব্যবহারের পর এর কোন মূল্য থাকে না।





   ইরানের সঙ্গে আর্থিক লেনদেন চালু করছে ইউরোপ
মার্কিন নিষেধাজ্ঞাকে পাশ কাটিয়ে বহির্বিশ্বের সঙ্গে ইরানের আর্থিক লেনদেন চালু করতে ইউরোপীয় ইউনিয়ন শিগগিরই বিশেষ আর্থিক লেনদেন ব্যবস্থা ‘এসপিভি’ চালু করতে যাচ্ছে। পার্সটুডে এক প্রতিবেদনে জানায়, আগামী সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে এই ব্যবস্থা চালু হতে পারে।



   প্রণব মুখার্জি পাচ্ছেন ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মাননা
ভারত রত্ন পাচ্ছেন তিনজন। সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, নানাজি দেশমুখ এবং গায়ক ভূপেন হাজারিকা সে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মাননা পাচ্ছেন।    



   ৫ বছরে ৪৫ হাজার আফগান সেনা নিহত
গত প্রায় পাঁচ বছরে আফগানিস্তানের ৪৫ হাজারের বেশি নিরাপত্তা বাহিনীর সদস্য বিভিন্ন সংঘাতে নিহত হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তবে এর মধ্যে বিদেশি সেনা নিহতের সংখ্যা ৭২ জনেরও কম বলে জানান তিনি।



   ব্রাজিলে বাঁধ ধসে নিহত ৭, নিখোঁজ ১৫০
ব্রাজিলের দক্ষিণাঞ্চলে খনি কোম্পানির একটি বাঁধ ধসে কমপক্ষে ৭ জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছেন অন্তত ১৫০ জন। দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়। খবর বিবিসির।



   মালয়েশিয়ায় কিভাবে রাজা নির্বাচিত হলেন সুলতান আব্দুল্লাহ?
মালয়েশিয়ার নতুন রাজা নির্বাচিত হয়েছেন দেশটির পাহাং রাজ্যের সুলতান আব্দুল্লাহ, যিনি মাত্র কয়েকদিন আগে এই অঙ্গরাজ্যের সুলতান হিসেবে শপথ নিয়েছিলেন।





   তেল আবিবে হামলা চালানোর ক্ষমতা সিরিয়ার আছে: ইসরাইলি জেনারেল
ইহুদিবাদী ইসরাইলি সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত জেনারেল সিরিয়ার সামরিক শক্তির প্রশংসা করেছেন। সিরিয়ার রাজধানী দামেস্কে সাম্প্রতিক ইসরাইলি হামলার জবাবে তেল আবিবে পাল্টা আঘাত হানা হবে বলে দামেস্ক হুমকি দেয়ার পর জেনারেল জ্যাক আমিডোর এ মন্তব্য করেন।





   আলোচনা ঘনিয়ে আসায় ট্রাম্পের চিঠি, কিমের সন্তুষ্টি প্রকাশ
উত্তর কোরিয়ার নেতা কিম জং উন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি চিঠি গ্রহণের পর ‘মহা সন্তুষ্টি’ প্রকাশ করেছেন। এ দুই নেতার মধ্যে দ্বিতীয় বৈঠকের প্রাক্কালে ট্রাম্প তাকে এ চিঠি দিলেন। 



   যুক্তরাষ্ট্রের অচলাবস্থা কাটাতে আজ সিনেটে ভোটাভুটি
যুক্তরাষ্ট্রের সরকারের অচলাবস্থা কাটাতে আজ বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে ভোটাভুটি হবে। রিপাবলিকান ও ডেমোক্র্যটরা দুটি প্রস্তাব দেবে সিনেটে। দুটি প্রস্তাবের ওপরই ভোটাভুটি হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। খবর রয়টার্সের



   বিশ্বের শীর্ষ মাদক উৎপাদনকারী দেশ
জাতিসংঘের সংস্থা ইউএনওডিসি (ইউনাইটেড নেশনস অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইম) সম্প্রতি বিশ্বের শীর্ষ মাদক উৎপাদনকারী দেশের একটি তালিকা তৈরি করেছে।



   সৌদিতে হবে ঐতিহ্যবাহী ‘ষাঁড় দৌড়’
সৌদি আরব রাষ্ট্রীয় বিনিয়োগে দেশের বিনোদন খাত উন্নয়নের যে উচ্চাভিলাষী পরিকল্পনা ব্যক্ত করেছে, সেই পরিকল্পনার মধ্যে স্পেনের প্যাম্পলোনার ঐতিহ্যবাহী ষাঁড়ের দৌড় আয়োজনও রয়েছে। 



   চীনের সমরাস্ত্র নিয়ে চিন্তিত রাশিয়া-যুক্তরাষ্ট্র
অভ্যন্তরীণ সমস্যা আর সমুদ্র সীমা নিয়ে ভৌগলিক দ্বন্দ্বের কারণে নব্বই দশকের শুরু থেকেই চীনের সামরিক বাহিনী ‘পিপলস লিবারেশন আর্মি’কে আধুনিক করতে ব্যাপক বিনিয়োগ করেছে চীন।





   কুরিল দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ নিরসনে বসছেন রাশিয়া ও জাপান
প্রশান্ত মহাসাগরে অবস্থিত কুরিল দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধের অবসান ঘটাতে আলোচনায় বসতে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে।





   সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্তের পরিকল্পনা
প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় তুরস্ক আন্তর্জাতিক তদন্তের পরিকল্পনা করছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু। সোমবার ইস্তানবুলে তরুণদের এক সমাবেশে এ কথা জানান তিনি।





   ইসরায়েলের প্রধানমন্ত্রীর চাদ সফর
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য আফ্রিকার দেশ চাদ যে উদ্যোগ নিয়েছে তার বিরোধিতা করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটি চাদের এ সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়েছে।





   ৭৬ যাত্রীসহ রুশ বিমান ছিনতাই
রাশিয়ার ৭৬ যাত্রীসহ বোয়িং-৭৩৭ বিমান ছিনতাই করেছে এক অস্ত্রধারী যাত্রী। সাইবেরিয়া থেকে মস্কো যাওয়ার পথে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।





   কৃষ্ণ সাগরে দুটি জাহাজে অগ্নিকান্ডে ১১ জন নিহত
কৃষ্ণ সাগরে ক্রিমিয়া উপদ্বীপের কের্চ প্রণালীর কাছে দুটি জাহাজে আগুনে লেগেছে। এ ঘটনায় নিহত হয়েছে অন্তত ১১ জন। গতকাল সোমবার এ ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাশিয়ার একটি জাহাজ উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।



   পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ২৭
পাকিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৭ জন নিহত হয়েছে। সোমবার সন্ধ্যায় দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের হাব এলাকায় এই দুর্ঘটনা ঘটে। 



   মুসলিমদের স্বায়ত্তশাসিত রাষ্ট্র গঠনে ফিলিপাইনে গণভোট
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় মুসলমানরা স্বায়ত্তশাসিত একটি অঞ্চল নিয়ে রাষ্ট্র গঠনে গণভোটে অংশগ্রহণ করেছে। মিন্দানাওয়ে মুসলিম মরো জনগণের জন্য স্বায়ত্তশাসন প্রদানে আইন প্রণয়নের ভিত্তিতে ২১ জানুয়ারি, সোমবার কঠোর নিরাপত্তার মাধ্যমে ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়। 



   চাঁদের মালিকানা নিয়ে টানাটানিতে তিন পরাশক্তি
তোড়জোড় চলছে চাঁদে আবাস গড়ার. হোটেল, প্রমোদ ভ্রমনসহ বাণিজ্য বসতি স্থাপনের। কিন্তু চাঁদ-রাজ্যের মালিকানার আইনকানুন নিয়ে সমঝোতা নেই পৃথিবীবাসির। আমেরিকা, রাশিয়া, চীনসহ দুনিয়ার সব শক্তিশালী রাষ্ট্রই দখল চাইছে চাঁদের। পিছিয়ে নেই বেসরকারি কোম্পানিগুলোও। চাঁদের মালিকানা চাচ্ছে যুক্তরাস্ট্র, চীন ও রাশিয়া। এনিয়ে তাদের মধ্যে সমঝোতাও হচ্ছে।





   লিবিয়া উপকূলের ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে ১৭০ জনের মৃত্যু
লিবিয়া উপকূলের ভূমধ্যসাগরে আফ্রিকার শরণার্থীদের দুটি পৃথক নৌকা ডুবে ১৭০ জনের মৃত্যু হয়েছে। শরণার্থী নৌকাটিতে একজন গর্ভবতী নারী এবং দুজন শিশুসহ ১০ নারী ছিলেন। শিশুদের মধ্যে একজনের বয়স মাত্র দুমাস।





   বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেলেন
মারা গেলেন পৃথিবীর সবচেয়ে বয়স্ক ব্যক্তি জাপানি নাগরিক মাসাজো নোনাকা। রবিবার (২০ জানুয়ারি) জাপানে ১১৩ বছর বয়েসে মৃত্যুবরণ করেন তিনি।





   সিরিয়া ইসরাইলের সাতটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করল
ইসরাইল আবারো সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে ইসরাইলের সবগুলো ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়ার সেনারা। মঙ্গলবার সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম ও রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর দিয়েছে।





   সশস্ত্র হামলায় মালিতে ৮ শান্তিরক্ষী নিহত
পশ্চিম আফ্রিকার দেশ মালিতে সশস্ত্র হামলায় জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর আট সদস্য নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। রোববার দেশটির উত্তরাঞ্চলের একটি গ্রামের কাছে এই হামলার ঘটনা ঘটেছে বলে জাতিসংঘের পশ্চিম আফ্রিকা মিশন জানিয়েছে। তবে হতাহতের শিকার শান্তিরক্ষীরা কোন দেশের তা এখনো জানা যায়নি।





   ভূমধ্যসাগরে জাহাজডুবিতে ১৭০ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা
ভূমধ্যসাগরে পৃথক দুটি জাহাজডুবিতে ১৭০ অভিবাসী প্রাণ হারিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর একটি সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।



   গুলি ছুড়ে বিয়ের উল্লাস, গুলিবিদ্ধ কনে
বিয়ে বাড়িতে গুলি ছুড়ে উল্লাস করতে গিয়ে গুরুতর আহত হয়েছেন বিয়ের কনেই। এমন ঘটনা ঘটেছে ভারতে। ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, বৃহস্পতিবার নয়াদিল্লির শাকরপুর এলাকায় একটি বিয়ে বাড়ি নাচ-গান ও পটকা ফুটিয়ে সবাই উল্লাসে মাতোয়ারা ছিলেন।





   মেক্সিকোয় জ্বালানি পাইপলাইনে আগুন ॥ নিহত ২০, আহত ৫৪
মেক্সিকোর মধ্যাঞ্চলে জ্বালানি পাইপলাইনে আগুন লেগে কমপক্ষে ২০ জন নিহত ও ৫৪ জন আহত হয়েছে। ওই পাইপলাইন ফুটো হয়ে যাওয়ায় ভয়াবহ এ অগ্নিকান্ড ঘটে।





   মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষে দুই সুখোই বিমান
মাঝ আকাশে মুখোমুখি চলে এল দুটি সুখোই ফাইটার জেট। রাশিয়ার পূর্ব দিকের তাতার স্ট্রেট এলাকার আকাশে এই ঘটনা ঘটে। দুটি সুখোই সু-৩৪ ফাইটার বম্বার এদিন মুখোমুখি চলে আসে।





   বিরোধপূর্ণ দ্বীপপুঞ্জ নিয়ে জাপান ও রাশিয়ার বাগবিতন্ডা
জাপান ও রাশিয়ার নেতৃবৃন্দের বৈঠকে বিরোধপূর্ণ দ্বীপপুঞ্জ নিয়ে বাগবিতন্ডা হয়েছে। সাম্প্রতিক সময়ে বিরোধপূর্ণ দ্বীপপুঞ্জ নিয়ে মস্কো ও টোকিওর মধ্যে উত্তেজনা চলছে। রাশিয়া ক্ষুব্ধভাবে জাপানের বিরুদ্ধে এই শীর্ষ বৈঠককে সামনে রেখে উত্তেজনা বাড়ানো ও দ্বিতীয় বিশ্বযুদ্ধে পরাজয় মেনে না নেয়ার অভিযোগ করেছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।





   মালয়েশিয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ ইহুদিবাদী ইসরাইল
মালয়েশিয়ায় অনুষ্ঠেয় প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় অংশ নেয়ার অনুমতি না দেয়ায় দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদের ওপর ক্ষুব্ধ ও বিরক্ত হয়েছে ইহুদিবাদী ইসরাইল। কুয়ালালামপুরের এ সিদ্ধান্তকে তেল আবিব ‘লজ্জাজনক’ বলে নিন্দা জানিয়েছে।





   সর্বোচ্চ পরমাণু ক্ষমতাসম্পন্ন জাহাজ সাগরে ভাসাল রাশিয়া
বিশ্বের সবচেয়ে শক্তিশালী পারমাণবিক ক্ষমতাসম্পন্ন বরফভেদী জাহাজ সাগরে ভাসাল রাশিয়া । ২০১৬ সালে সেন্ট পিটার্সবার্গের বাল্টিক শিপইয়ার্ড থেকে এটি পরীক্ষামূলকভাবে রওনা দেয় উত্তর দিকে। বিশেষজ্ঞদের দাবি, রুশ সামরিক অস্ত্রভাণ্ডারকে আরও উন্নত করতেই এই জাহাজ এনেছে রাশিয়া।





   দুর্ঘটনার শিকার প্রিন্স ফিলিপ
গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছেন প্রিন্স ফিলিপ। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে নরফোকে এই ঘটনা ঘটে। ঘটনায় প্রিন্স ফিলিপ আহত হননি। তবে তিনি মানসিকভাবে বিপর্যস্ত বলে জানা গেছে।





   সুদানে ৩ বিক্ষোভকারী নিহত
সুদানে সরকারবিরোধী বিক্ষোভকারীদের উপর গুলি চালিয়েছে পুলিশ। এসময় শিশু-চিকিৎসকসহ তিনজন নিহত হয়েছেন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   বিধ্বংসী সাইক্লোনে ১৪০ জনের মৃত্যু
   জিম্বাবুয়েতে ঘূর্ণিঝড়ে নিহত অন্তত ৩১
   ইন্দোনেশিয়ার পাপুয়ায় বন্যায় ৪২ জনের মৃত্যু
   কিউবানদের ভিসার মেয়াদ কমছে যুক্তরাষ্ট্রে
   নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় বিশ্বজুড়ে নিন্দার ঝড়
   নিউজিল্যান্ডে মসজিদে হামলাকারী সন্ত্রাসী রিমান্ডে
   মুম্বাইয়ে ফুটওভার ব্রিজ ধসে পড়ে নিহত ৫
   নিউজিল্যান্ডে মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত ২৭
   নিউজিল্যান্ডে মসজিদে হামলাকারীর ছবি প্রকাশ
   ২৫ সেপ্টেম্বর নিউইয়র্কে পালিত হবে ‘বাংলাদেশী ইমিগ্রান্ট ডে’
   ব্রাজিলের একটি স্কুলে বন্দুক হামলায় নিহত ৮
   মেক্সিকোতে বাস থেকে ১৯ অভিবাসন প্রত্যাশীকে অপহরণ
   বিশ্বে ধূমপানের চেয়ে বেশি মৃত্যু হয় বায়ু দূষণে
   ব্রেক্সিট ভোটে আবারো হারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে
   ১২৫ মিলিয়ন বছর আগের ক্ষুদ্র ডাইনোসরের জীবাশ্ম আবিষ্কার
   বোয়িং ৭৩৭: সিঙ্গাপুরের আকাশসীমায় নিষিদ্ধ
   ভারতে ১১ এপ্রিল থেকে সাত দফায় লোকসভা নির্বাচনের ভোট
   অল্পের জন্য রক্ষা পেল দু’শরও বেশি যাত্রী
   কলম্বিয়ায় বিমান বিধ্বস্তে নিহত ১৪
   বিশ্বের সবচেয়ে প্রবীণ কানে তানাকা
   বিপাকে ইমরান খান
   দক্ষিণ কোরিয়ার মন্ত্রিসভায় পরিবর্তন
   পদত্যাগ করল ফিনল্যান্ড সরকার
   নিন্দার মুখে সৌদি আরব
   মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় ২৫ অভিবাসীর মৃত্যু
   যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান এবং ভারত!
   জামিন পেলেন ঘোসন
   পাকিস্তান জুড়ে সন্ত্রাস বিরোধী অভিযানে গ্রেফতার ৪৪
   ট্রাম্প-উনের স্বপ্নের বৈঠক ভেঙে চুরমার
   মারা গেলেন নোবেল বিজয়ী রুশ বিজ্ঞানী আলফেরভ


  পুরনো সংখ্যা