logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   সন্তান জন্ম দিতে অ্যাম্বুলেন্সে নয়, সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী
নিউজিল্যান্ডের নারী বিষয়ক মন্ত্রী জুলি জেন্টার সন্তান জন্ম দিতে নিজেই সাইকেল চালিয়ে চলে গেলেন হাসপাতালে। গ্রিন পার্টির এই রাজনীতিক অবশ্য বলেছেন, ‘গাড়িতে যথেষ্ট জায়গা না থাকার কারণে তিনি সাইকেলে করেই হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন।’



   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক
কফি আনান ছিলেন জাতিসংঘের সাবেক মহাসচিব কৃষ্ণাঙ্গ মহাসচিব। গতকাল শনিবার ৮০ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এই নোবেল জয়ী। অল্প কিছুদিন ধরে অসুস্থ হয়ে সুইজারল্যান্ডে ছিলেন তিনি।





   ফিজিতে ৮ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত
ফিজিতে রবিবার ৮.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা এ তথ্য জানিয়েছে। তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে হতাহত কিংবা কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।





   মিনার পথে হাজিরা
পবিত্র মক্কা হতে মিনা’র পথ লাখো মানুষের পদভারে মুখরিত। আকাশ বাতাস মন্দ্রিত করছে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক, লাব্বাইক লা শারিকা লাকা লাব্বাইক, ইন্নাল হা’মদা ওয়াননি’মাতা লাকা ওয়ালমুলক, লা-শারিকা লাক।’ (আমি হাজির।





   সুইজারল্যান্ডে করমর্দন না করলে নাগরিকত্ব হবে না
সুইজারল্যান্ডে এক মুসলমান দম্পতির নাগরিকত্বের আবেদন নাকচ করে দেয়া হয়েছে, কারণ তারা বিপরীত লিঙ্গের মানুষের সঙ্গে হাত মেলাতে রাজি হননি। শুক্রবারের ওই সিদ্ধান্তে বলা হয়, এই দম্পতি নারী-পুরুষের সমতার বিষয়টি গ্রহণ করা এবং সম্মান জানানোয় ব্যর্থ হয়েছে। সাক্ষাৎকারের সময় বিপরীত লিঙ্গের সদস্যদের প্রশ্নের জবাব দিতে গিয়েও হিমশিম খেয়েছে ওই দম্পতি।





   শক্তিশালী মন্ত্রিসভা গঠন করেছেন ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার একদিন পরই ইমরান খান দেশের জন্য নতুন মন্ত্রিসভা গঠন করেছেন। ২১ সদস্যের মন্ত্রিসভায় ১৬ জন মন্ত্রী ও পাঁচজন উপদেষ্টা রয়েছেন। নতুন মন্ত্রিসভাকে পাকিস্তানের কোনো কোনো গণমাধ্যম ছোট তবে শক্তিশালী বলে মন্তব্য করেছে।





   অস্ট্রিয়ার মন্ত্রীর বিয়েতে নাচলেন রাশিয়ার প্রেসিডেন্ট
বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী কারিন নেইসল। নেইসলের বয়স ৫৩ বছর। তিনি স্টাইরিয়া রাজ্যের ভিনিয়ার্ডে ব্যবসায়ী ওলফগ্যাং মেইলঙ্গারকে বিয়ে করেছেন।





   সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৬১৩ বন্দির মুক্তি
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন কারাগারে নানা মেয়াদে সাজাপ্রাপ্ত কয়েদিদের মধ্যে ১ হাজার ৬১৩ জনকে মুক্তি দেয়া হয়েছে।





   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান
পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। শুক্রবার পার্লামেন্টে ভোটাভুটিতে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শনিবার তিনি শপথ গ্রহণ করেন। 



   ফিলিস্তিনীদের রক্ষায় জাতিসংঘ মহাসচিবের চার প্রস্তাব
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ইসরাইল অধিকৃত এলাকায় ফিলিস্তিনীদের রক্ষায় শুক্রবার চারটি প্রস্তাব পেশ করেছেন।



   কেরালায় বন্যায় নিহত ৩২৪, পরিস্থিতি পরিদর্শনে মোদি
ভারতের কেরালা অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যা ও ভূমিধ্বসে এখন পর্যন্ত ৩২৪ জন নিহত হয়েছেন। টানা ভারী বর্ষণে এই অবস্থা আরো খারাপের দিকে যাচ্ছে। কর্মকর্তারা বলছেন, গত এক শতাব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার সম্মুখীন কেরালা। এমতাবস্থায় পরিস্থিতি পরিদর্শনে গেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 



   ইমরানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে সিধু
সাবেক ভারতীয় ক্রিকেটার এবং ইমরান খানের বন্ধু নভজ্যোত সিং সিধু পাকিস্তানে ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে। ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানের লাহোরে প্রবেশ করেন তিনি ৷ আজ ইসলামাবাদে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি ৷



   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের ঘটনায় মিয়ানমার সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। শুক্রবার এ নিষেধাজ্ঞা আরোপের কথা জানিয়েছে দেশটির অর্থ মন্ত্রণালয়।



   ‘গাজা নিয়ে মিথ্যাচার করছে যুক্তরাষ্ট্র’
অবরুদ্ধ গাজা উপত্যকার ব্যাপারে মার্কিন সরকারের গৃহিত পরিকল্পনার তীব্র নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। তিনি বলেছেন, ইসরায়েল অবরুদ্ধ গাজার মানবিক সংকট নিরসনের পরিকল্পনা পেশ করতে গিয়ে মার্কিন কর্মকর্তারা মিথ্যাচার করেছেন।





   নিষেধাজ্ঞার কবলে চীন ও রুশ কোম্পানি
উত্তর কোরিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগে এবার রাশিয়া,  চীন ও সিঙ্গাপুরের তিনটি কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে আমেরিকা।



   ট্রাম্পের বিরুদ্ধে নামছে ৩ শতাধিক গণমাধ্যম
গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একাট্টা হয়ে মাঠে নেমেছে তিন শতাধিক গণমাধ্যম। গণমাধ্যমের উপর ট্রাম্পের আক্রমণের বিরুদ্ধে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের তিন শতাধিক গণমাধ্যম ‘স্বাধীন গণমাধ্যম’ ক্যাম্পেইন শুরু করছে।



   সুদানে স্কুলে যাওয়ার সময় নৌকা ডুবে ২৪ শিশুর মৃত্যু
সুদানে স্কুলে যাওয়ার সময় নৌকা ডুবে একটি স্কুলের ২৪ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ সময় স্থানীয় একটি হাসপাতালের এক নার্সও ডুবে গেছেন।



   লাইফ সাপোর্টে ভারতের সাবেক প্রধানমন্ত্রী
ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়িকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। গতকাল বুধবার রাতে এক বিবৃতিতে দিল্লির হাসপাতাল এইমস এ খবর জানায়।



   ১৮ আগস্ট শপথ নিবেন ইমরান খান, দাওয়াত পেল সতীর্থ খেলোয়াড়
আগামী ১৮ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে আনুষ্ঠানিক শপথ নিবেন ইমরান খান।  ইমরানের শপথের চূড়ান্ত তালিকায় তিন ভারতীয় ক্রিকেটারের নাম নিশ্চিত হয়ে গেল। 



   ইতালিতে পাঁচ দশকের পুরনো সেতু ভেঙে পড়ার ভিডিও
ইতালির জেনোয়া শহরের কাছে একটি গুরুত্বপূর্ণ মহাসড়কের ওপরের একটি সেতু ধসে পড়ার ঘটনায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। দমকল কর্মীদের বরাত দিয়ে ইতালির সংবাদমাধ্যম আনসা নিউজ এজেন্সি এ তথ্য নিশ্চিত করেছে। সেতুটি ধসে পড়ায় এর ওপর থাকা বেশ কিছু গাড়ি প্রায় একশো ফুট নীচে গিয়ে পড়েছে।





   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনার ২৪ জন নিহত
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনার ২৪ জন নিহত ও অারও ২২ জন আহত হয়েছেন। কলম্বিয়া ও ভেনিজুয়েলার একটি বাস মঙ্গলবার ভোরে ইকুয়েডরে দুর্ঘটনার শিকার হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।





   নাইজেরিয়ায় কলেরায় প্রাণ গেল ২৮ জনের
নাইজেরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলীয় কানো প্রদেশে গত সাত মাসে কলেরার প্রকোপে আক্রান্ত হয়ে প্রায় ২৮ জনের প্রাণহানী হয়েছে।





   প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের প্রথম বিদেশ সফর তেহরা
পাকিস্তানের নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান তার প্রথম বিদেশ সফরে তেহরানে আসছেন বলে খবর দিয়েছে একটি পাকিস্তানি পত্রিকা। ইসলামাবাদ থেকে প্রকাশিত দৈনিক নাওয়ায়ি ওয়াক্ত পাকিস্তানের একাধিক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে।



   ভারতের সাত রাজ্যে বন্যা-বৃষ্টিতে ৭৭৪ জনের মৃত্যু
চলতি বর্ষা মৌসুমে বৃষ্টি ও বন্যায় ভারতের সাত রাজ্যে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৭৭৪ জন মানুষ। গতকাল সোমবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে। 



   সমুদ্রে ১৬০০ কিলোমিটার বহন করে মৃত শাবককে বিদায় জানালো তিমি
সমুদ্রে ১,৬০০ কিলোমিটার মৃত নবজাতককে বহন করলো তিমি। টানা ১৭দিন বহন করার পর অবশেষে মৃত নবজাতককে বিদায় জানালো তিমিটি।





   লাওসে বাঁধ ধসঃ নিহত ৩৬ , নিখোঁজ ৯৮
লাওসের দক্ষিণাঞ্চলে বাঁধ ধসে ৩৬ জন মারা গেছে এবং আরো ৯৮ জন নিখোঁজ হয়েছে। নিখোঁজদের উদ্ধারে সেনা সদস্যদের সঙ্গে সিঙ্গাপুরের একটি উদ্ধারকারী দল তল্লাশী অভিযান চালিয়ে যাচ্ছে। সোমবার স্থানীয় দৈনিক ভিয়েনতিয়েন টাইমস একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।





   কেনিয়ায় জলহস্তীর কামড়ে পর্যটকের মৃত্যু
গতকাল রোববার নাইরোবির উত্তর-পশ্চিমে ৯০ কিলোমিটার দূরের কেনিয়ার নাইরোবিতে নাইভাশা হ্রদে জলহস্তীর ছবি তুলতে গিয়ে বুকে কামড় খেয়ে তাইওয়ানের এক পর্যটকের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন আরো এক পর্যটক।





   বিশ্বের সেরা দশ ইকনমি ক্লাস এয়ারলাইন্স
বিমানে কম খরচে তাড়াতাড়ি যাতায়াতের জন্য ইকনমি ক্লাসের ভ্রমন সেরা। এয়ারলাইন্স রিভিউ-রেটিং সংস্থা স্কাইট্র্যাক্স বিশ্বের দশটি এয়ারলাইন্সের ইকনমি ক্লাসকে সেরা বলছে। স্কাইট্র্যাক্সের সমীক্ষায় ১০৫টি দেশের ১৯ কোটি ৫০ লক্ষ যাত্রীর মত নেওয়া হয়েছে। যাত্রী স্বাচ্ছন্দ্য, কর্মীদের ব্যবহার ও পরিষেবা, খাবারের মান, আরামদায়ক আসন, কেবিনের পরিবেশ, সব দিকই বিচার করা হয়েছে।





   ইরানে নয়া ক্ষেপণাস্ত্রের মোড়ক উন্মোচন
ইরানের ভূমি থেকে ভূমিতে এবং জাহাজ থেকে সাগরের যেকোনো লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম নয়া অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ‘ফাহেত মোবিন’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। ক্ষেপণাস্ত্রটির শীর্ষদেশে রয়েছে অনুসন্ধানকারী প্রযুক্তি যা দিয়ে এটি নিক্ষেপের পরও লক্ষ্যবস্তুকে খুঁজে বের করে তাতে আঘাত হানতে সক্ষম।





   কাস্পিয়ান সাগরে বাইরের দেশের সামরিক জাহাজ চলাচল নিষিদ্ধ- ইরান
কাস্পিয়ান সাগর দিয়ে তীরবর্তী দেশগুলো ছাড়া বাইরের দেশের কোনো সেনা বা সামরিক জাহাজ চলাচল করতে পারবে না বলে ষোষণা করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। কাজাখস্তানের বন্দরনগরী আকতাউয়ে রবিবার ঐতিহাসিক কনভেনশনে সই করার পর এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।





   সরকার গঠনে ইমরানের প্রয়োজন ১৪ আসন
সংরক্ষিত আসন নিয়ে ইমরান খানের দল পিটিআই পেল ১৫৮ আসন। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করে সরকার গঠনের জন্য আর মাত্র ১৪ আসনের প্রয়োজন। সেক্ষেত্রে ছোট দলগুলির সাহায্য নিতে হবে ইমরানকে। সবকিছু ঠিক থাকলে আগামী ১৮ আগস্ট পাকিস্তানের ২১তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন দেশটির ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান।





   বিশ্বের সবচেয়ে দামি ১০টি গহনা
গহনা ও বহুমূল্যবান পাথর মেয়েদের কাছে খুবই পছন্দের। মেয়েরা এমনিতেই গহনার নাম শুনলেই দুর্বল হয়ে পড়ে। মেয়েদের এই দুর্বলতার কথা কারও অজানা নেই। তবে এবার যেসব গহনার কথা বলব, তা দেখলে আপনাদের মাথা ঘুরে যাবে, আর দাম শুনলে চোখ উঠবে কপালে। বিশ্বের সবচেয়ে দামি এইসব গহনাগুলো সম্পর্কে জেনে নিন-





   আলাস্কায় ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প
আলাস্কায় একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৪। রোববার আলাস্কার প্রত্যন্ত অঞ্চলে ভূমিকম্পটি আঘাত হানে।



   ভারতের কেরালায় বন্যা, গৃহহীন ৫৪ হাজার মানুষ
ভারতের উত্তর ও মধ্য কেরালায় গত ৮ আগস্ট থেকে শুরু হওয়া প্রচণ্ড বৃষ্টিতে সৃষ্ট বন্যায় গৃহহীন হয়ে পড়েছে প্রায় ৫৪ হাজার মানুষ। এ ছাড়া এখন পর্যন্ত বন্যায় ২৯ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এর মধ্যে ২৫ জনের ভূমিধ্বসে মৃত্যু হয়েছে।



   হাসপাতালে ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ি
ভারতে হাসপাতালে ভর্তি হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ি। দিল্লির এআইআইএমএস হাসপাতালে চিকিৎসাধীন বাজপেয়িকে দেখতে যান বিজেপি সভাপতি অমিত এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।



   সাহিত্যে নোবেল জয়ী ভিএস নাইপল আর নেই
ত্রিনিদাদে জন্মগ্রহণকারী ভারতীয় বংশোদ্ভূত নোবেলজয়ী ব্রিটিশ লেখক ভিএস নাইপল (৮৫) আর নেই। শনিবার ভিএস নাইপলের স্ত্রী নাদিরা নাইপল বিষয়টি নিশ্চিত করেন।



   ১ হাজার ফিলিস্তিনিকে হজ্জের আমন্ত্রণ করলেন সৌদি বাদশাহ
সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ফিলিস্তিনের এক হাজার নাগরিককে পবিত্র হজ্জ পালনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন । আমন্ত্রিত সবাই ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনে প্রাণ হারানো শহীদ পরিবারের বলে জানিয়েছে মিডলইস্ট মনিটর।





   ট্রাম্পকে হুঁশিয়ারি দিলেন এরদোয়ান
তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছেন যে ওয়াশিংটন যদি ‘একলা চলার এবং সম্মান না দেখানোর’ পথ ত্যাগ না করে তাহলে তার দেশ নতুন বন্ধু ও মিত্র খুঁজে নেবে।





   বাচ্চা কাঠবিড়ালীর ধাওয়ায় পুলিশকে ফোন!
এক ব্যক্তিকে ধাওয়া করার ‘অপরাধে’ বাচ্চা কাঠবিড়ালীকে ‘আটক’ করল পুলিশ! কী ভাবছেন ভুল বকছি? এটার মধ্যে কিন্তু একটুও ভুল নেই। তবে এটা ঠিক, যে ঘটনাটা ঘটেছে, তার সঙ্গে পুলিশি ভাষায় ‘অপরাধ’ এবং ‘আটক’ শব্দ দু’টা ঠিক সে অর্থে যায় না।





   ভারতীয় সৈন্য ও সামরিক কপটার সরিয়ে নেওয়ার আহবান মালদ্বীপের
ভারতীয় সামরিক বাহিনীর সদস্য এবং সামরিক কপটার সরিয়ে নেওয়ার আহবান জানিয়েছে মালদ্বীপ। দেশটিতে ভারতের দুটি হেলিকপ্টার এবং সামরিক বাহিনীর ৫০ জন সদস্য রয়েছেন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   সন্তান জন্ম দিতে অ্যাম্বুলেন্সে নয়, সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী
   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক
   ফিজিতে ৮ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত
   মিনার পথে হাজিরা
   সুইজারল্যান্ডে করমর্দন না করলে নাগরিকত্ব হবে না
   শক্তিশালী মন্ত্রিসভা গঠন করেছেন ইমরান খান
   অস্ট্রিয়ার মন্ত্রীর বিয়েতে নাচলেন রাশিয়ার প্রেসিডেন্ট
   সংযুক্ত আরব আমিরাতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৬১৩ বন্দির মুক্তি
   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান
   ফিলিস্তিনীদের রক্ষায় জাতিসংঘ মহাসচিবের চার প্রস্তাব
   কেরালায় বন্যায় নিহত ৩২৪, পরিস্থিতি পরিদর্শনে মোদি
   ইমরানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে সিধু
   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
   ‘গাজা নিয়ে মিথ্যাচার করছে যুক্তরাষ্ট্র’
   নিষেধাজ্ঞার কবলে চীন ও রুশ কোম্পানি
   ট্রাম্পের বিরুদ্ধে নামছে ৩ শতাধিক গণমাধ্যম
   সুদানে স্কুলে যাওয়ার সময় নৌকা ডুবে ২৪ শিশুর মৃত্যু
   লাইফ সাপোর্টে ভারতের সাবেক প্রধানমন্ত্রী
   ১৮ আগস্ট শপথ নিবেন ইমরান খান, দাওয়াত পেল সতীর্থ খেলোয়াড়
   ইতালিতে পাঁচ দশকের পুরনো সেতু ভেঙে পড়ার ভিডিও
   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনার ২৪ জন নিহত
   নাইজেরিয়ায় কলেরায় প্রাণ গেল ২৮ জনের
   প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের প্রথম বিদেশ সফর তেহরা
   ভারতের সাত রাজ্যে বন্যা-বৃষ্টিতে ৭৭৪ জনের মৃত্যু
   সমুদ্রে ১৬০০ কিলোমিটার বহন করে মৃত শাবককে বিদায় জানালো তিমি
   লাওসে বাঁধ ধসঃ নিহত ৩৬ , নিখোঁজ ৯৮
   কেনিয়ায় জলহস্তীর কামড়ে পর্যটকের মৃত্যু
   বিশ্বের সেরা দশ ইকনমি ক্লাস এয়ারলাইন্স
   ইরানে নয়া ক্ষেপণাস্ত্রের মোড়ক উন্মোচন
   কাস্পিয়ান সাগরে বাইরের দেশের সামরিক জাহাজ চলাচল নিষিদ্ধ- ইরান


  পুরনো সংখ্যা