logo
   প্রচ্ছদ  -   প্রচ্ছদ

সুদানের উদ্দেশে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ সদস্য
Posted on May 25, 2019 03:52:14 PM.

সুদানের উদ্দেশে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ সদস্য

বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিট-১ (Bangladesh Formed Police Unit-1, Rotation-11), UNAMID, Darfur, Sudan শান্তিরক্ষা মিশনে কন্টিনজেন্ট প্রতিস্থাপনের লক্ষ্যে ১৪০ জন পুলিশ সদস্য আজ শনিবার (২৫ মে) ভোরে জাতিসংঘের ভাড়া করা একটি ফ্লাইটে দারফুরের নায়লার (Nyala) উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেছেন।


কন্টিনজেন্টটির কমান্ডারের দায়িত্ব পালন করছেন মোহাম্মদ আব্দুল হালিম। ডেপুটি কমান্ডার হিসেবে রয়েছেন মোসাঃ নাজলী সেলিনা ফেরদৌসী। পুলিশ হেডকোয়ার্টার্সের ইউএন অ্যাফেয়ার্স শাখার কর্মকর্তাগণ জাতিসংঘ মিশনগামী সদস্যদেরকে বিমান বন্দরে বিদায় জানান।

এছাড়া, Individual Police Officer (IPO) হিসেবে ১৬ জন পুলিশ কর্মকর্তাও আজ শনিবার ভোরে সুদানের পথে রওয়ানা হয়েছেন। এর নেতৃত্বে রয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার মোক্তার হোসেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালে নামিবিয়া শান্তিরক্ষা মিশনের মধ্য দিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের অভিষেক হয়। বর্তমানে দারফুর, কঙ্গো, মালি ও দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীরা পেশাদারিত্ব ও সুনামের সাথে দায়িত্ব পালন করে ওইসব দেশে শান্তিরক্ষায় অনবদ্য ভূমিকা রাখছেন। বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল অবদান আন্তর্জাতিক পরিমন্ডলে বিশ্ববাসীর প্রশংসা অর্জন করেছে, যা দেশের জন্য বয়ে এনেছে বিরল সম্মান ও গৌরব।




  সম্পাদকীয়

   ওয়াল্ড কারাতে (WKF) জাজ হওয়ায় সিএমপি পুলিশের এএসআই লতা পারভীনকে সংবর্ধনা দিল বিকেএফ।
   সিএমপি’র নবগঠিত কাউন্টার টেরোরিজম বিভাগ এর বার্ষিক মহড়া অনুষ্ঠান
   প্রেস বিজ্ঞপ্তি
   আদেশ
   আদেশ
   বিজ্ঞপ্তি
   ১লা বৈশাখ ১৪২৫ উদযাপন উপলক্ষে নিরাপত্তা বিষয়ক সংবাদ সম্মেলনের আয়োজন
   বিজ্ঞপ্তি
   বিজ্ঞপ্তি
   মহান ২৬শে মার্চ উপলক্ষে সিএমপি’র ট্রাফিক নির্দেশনা
   আদেশ
   বিজ্ঞপ্তি
   বিজ্ঞপ্তি
   চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি বিজ্ঞপ্তি
   চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেট-২০১৭ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ও নির্দেশনা সংক্রান্ত প্রেস ব্রিফিং
   আদেশ
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও যাত্রী সেবার মান উন্নয়নের লক্ষ্যে চালক ও হেলপারের প্রশিক্ষণ কর্মশালা
   আঞ্জুমান মুফিদুল ইসলাম, চট্টগ্রাম এর ৩৭তম বার্ষিক সভা সম্পন্ন
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত
   চট্টগ্রাম মেট্রোপলিটন ট্রাফিক বিভাগকে ০১টি রেকার স্পন্সর করলো সাউথইস্ট ব্যাংক লিমিটেড

[ আরো সম্পাদকীয় ]  



  মুখোমুখি

  পুরনো সংখ্যা